কারি পাতার সাথে সুগন্ধযুক্ত চিকেন লবণযুক্ত ডিম || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG-20221101-WA0000.jpg

IMG-20221101-WA0001.jpg

সবাই কেমন আছেন!
লবণযুক্ত ডিমগুলি এমন খাবার যা দীর্ঘকাল ধরে রয়েছে। লবণাক্ত ডিম তৈরির কারণ হলো খাদ্য উপাদান সংরক্ষণ করা যাতে এগুলো দীর্ঘ সময় টিকে থাকতে পারে এবং খাদ্য সংকটের ক্ষেত্রে খাদ্য মজুদ হিসেবে।

লবণাক্ত ডিম সাধারণত মোটা খোসাযুক্ত ডিম থেকে তৈরি হয়, সাধারণত হাঁসের ডিম থেকে তৈরি হয়। এছাড়াও, হাঁসের ডিম মুরগির ডিমের চেয়ে বেশি প্রভাব প্রতিরোধী যা খুবই ঝুঁকিপূর্ণ। সাধারণত নোনতা ডিমগুলিকে দীর্ঘ সময়ের জন্য সংরক্ষণ করা হয় এবং কাদামাটি এবং ভাজা ভুসিতে মোড়ানো সমুদ্রের লবণ দেওয়া হয়।

ইদানীং, লবণযুক্ত ডিম রান্নায় মশলা হিসাবে ব্যবহার করা হয় যাতে খাবারটি আরও বৈচিত্র্যময় এবং ব্যয়বহুল হয়। এটা প্রমাণিত হতে পারে যে অনেক স্ন্যাকসে লবণযুক্ত ডিমের স্বাদ রয়েছে যা খুব ব্যয়বহুল, এটি লবণাক্ত ডিমকে একটি প্রিয় করে তোলে, এমনকি লবণাক্ত ডিম এখন ব্যয়বহুল রেস্টুরেন্টের মেনু হিসাবে ব্যাপকভাবে ব্যবহৃত হয়।

IMG-20221101-WA0003.jpg

IMG-20221101-WA0002.jpg

সত্যি বলতে, আমি সত্যিই লবণাক্ত ডিমের মেনু পছন্দ করি, প্রথমে আমি ভেবেছিলাম এটি লবণযুক্ত ডিমের স্বাদের মতো নোনতা হবে, কিন্তু দেখা যাচ্ছে স্বাদটি একেবারেই আলাদা। আমি একটি রেস্তোরাঁয় গিয়েছি এবং লবণাক্ত ডিমের মেনু থেকে কীভাবে রান্না করা যায় তা দেখেছি, এটি আমাকে বুঝতে পেরেছে কীভাবে লবণযুক্ত ডিম থেকে একটি মেনু তৈরি করা যায়।

আমি বাড়িতে লবণযুক্ত ডিম তৈরির বেশ কয়েকটি উপায় পোস্ট করেছি, এবার আমি কারি পাতা দিয়ে লবণযুক্ত ডিমের মুরগির রেসিপিটি শেয়ার করতে চাই। এটি খুব ভালো স্বাদের এবং একটি সুগন্ধযুক্ত সুবাস রয়েছে, তা ছাড়াও এটি আপনার ক্ষুধা আরও ভাল করতে পারে কারণ এটি বেশ কয়েকটি বিশেষ মশলা থেকে তৈরি করা হয়।

রেসিপি সম্পর্কে আগ্রহী? আসুন নীচে কারি পাতার সাথে সল্টেড এগ চিকেন রেসিপিটি দেখে নেওয়া যাক!

কারি পাতার সাথে লবণযুক্ত ডিমের মুরগি

উপাদান:

250 গ্রাম কাটা মুরগির স্তন
100 গ্রাম গমের আটা
ধনে গুঁড়া
পর্যাপ্ত পানি
লবনাক্ত
চুন
ভাজার জন্য তেল।

লবণযুক্ত ডিমের মশলা:

লবণযুক্ত ডিম সিদ্ধ করুন তারপর শুধুমাত্র কুসুম নিন।
রসুনের 3 কোয়া
লাল মরিচ
পেঁয়াজ
কারি পাতা
তিল তেল
মশলা করার জন্য লবণ এবং চিনি
ভাজার জন্য মাখন

IMG-20221101-WA0004.jpg

কারি পাতা দিয়ে মুরগির ডিম কীভাবে করবেন:

মুরগি ধুয়ে কিউব করে কেটে নিন। তারপর চুন, লবণ এবং ধনে দিয়ে সিজন করুন। রেফ্রিজারেটরে 15-20 মিনিটের জন্য ছেড়ে দিন। ময়দা যোগ এবং ভাল মিশ্রিত করা।

IMG-20221101-WA0005.jpg

কম আঁচে তেল গরম করুন, তারপর মুরগি সোনালি বাদামী হওয়া পর্যন্ত ভাজুন। শুষ্ক।

IMG-20221101-WA0006.jpg

মুরগি ভাজা হওয়ার পরে, লবণযুক্ত ডিমের মশলা দিয়ে নাড়ুন। মাখন গরম করুন এবং কাটা রসুন যোগ করুন।

তারপর মরিচ এবং বসন্ত পেঁয়াজ যোগ করুন, সুগন্ধি না হওয়া পর্যন্ত ভাজুন। স্বাদে কারি পাতা যোগ করুন।

IMG-20221101-WA0007.jpg

IMG-20221101-WA0008.jpg

পর্যাপ্ত তিলের তেল যোগ করুন, ফেনা পর্যন্ত লবণযুক্ত ডিম যোগ করুন। চিকেন যোগ করুন এবং মসৃণ হওয়া পর্যন্ত নাড়ুন।

IMG-20221101-WA0009.jpg

IMG-20221101-WA0010.jpg

কারি পাতার সাথে লবণযুক্ত ডিম চিকেন পরিবেশনের জন্য প্রস্তুত।

IMG-20221101-WA0011.jpg

IMG-20221101-WA0012.jpg

এক বাটি গরম ভাতের সাথে পরিবেশন করা খুবই সুস্বাদু। উপরের রেসিপিটি দিয়ে আপনি বাড়িতে এটি ব্যবহার করে দেখতে পারেন। পদ্ধতিটি খুবই সহজ এবং উপাদানগুলিও সহজে পাওয়া যায়। বাড়িতে এটা চেষ্টা করুন, বন্ধুরা!

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Xiaomi Mi 10 Ultra

স্পেসিফিকেশন:
স্ক্রিন: OLED, 6.67 ইঞ্চি
চিপসেট: Qualcomm SM8250 Snapdragon 865 (7 nm+)
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB, 16GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB, 512GB
বাহ্যিক স্মৃতি: -
রিয়ার ক্যামেরা: 48 MP + 48 MP + 12 MP + 20 MP
সামনের ক্যামেরা: 20 এমপি
ব্যাটারি: Li-Ion 4500 mAh

আর এটাই আমার তরফ থেকে, আশা করি আমার পোস্টটি যারা পড়বেন এবং পাবেন তাদের কাছে ইতিবাচক জিনিস দেবে, এবং আমি আশা করি আপনি সবসময় শারীরিক এবং মানসিকভাবে সুস্থ আছেন, একবার দেখতে ভুলবেন না, কারণ আমরা যখন কৃতজ্ঞ থাকব তখন আমরা জীবন উপভোগ করব এবং সবসময় ইতিবাচক শক্তি অনুভব করুন, চেতনা রাখুন!!. #amarbanglablog কমিউনিটিতে আমার সকল বন্ধুদের ধন্যবাদ যারা এই স্টিমিটে ইতিবাচকভাবে অবদান রাখতে আমাকে সবসময় সমর্থন করেন।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yPFkxCdyzS9TzmP1E2hcmcquLWeNr6RbARSaPu6N1J6dHngdTbxf6kt8o4X6co2z5tifkgLXSFiUisBccF4yLapG4Locz.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 2 years ago 

সত্যি বলতে আপনার রেসিপিগুলো খুবই ইউনিক হয়ে থাকে। বিশেষ করে আজকে যে কারি পাতার সংমিশ্রণে রেসিপিটি বানিয়েছেন, এটি আসলে অনেক ইউনিক একটি রেসিপি। তবে আমরা প্রবাস থাকাকালীন কারি পাতার অনেক ব্যবহার দেখেছি। কারি পাতা অনেক সবজিতে অনেক তরকারিতে দেওয়া হতো। সব মিলিয়ে ভালো ছিল ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ, আমি খুশি যে আপনি এই কারি চিকেন রেসিপিটি পছন্দ করেছেন, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপিটি তৈরি করতে পারবেন

 2 years ago 

আপনি যেভাবে ধাপে ধাপে দেখিয়েছেন অবশ্যই বাড়িতে চেষ্টা করে দেখব

 2 years ago 

যদি ভাষাগত পার্থক্য কারণে আপনার পুরো পোষ্টটি বুঝতে একটু অসুবিধা হয়েছে । তবুও দেখে মনে হচ্ছে আপনি অনেক সুন্দর চমৎকার রেসিপি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আসলে আপনার রেসিপি পোস্ট খুবই ইউনিক হয়ে থাকে। আপনি লেবু এবং পাতা দিয়ে খুব সুন্দর রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন ‌। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই ‌‌।

 2 years ago 

ধন্যবাদ, আমি খুশি যে আপনি এই কারি চিকেন রেসিপিটি পছন্দ করেছেন, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপিটি তৈরি করতে পারবেন

 2 years ago 

প্রতিনিয়ত আপনি ভিন্ন ধরনের রেসিপি প্রস্তুত করে আমাদের মাঝে শেয়ার করে থাকেন আপনার প্রত্যেকটা রেসিপি আমি দেখি প্রত্যেকটা রেসিপি অত্যন্ত লোভনীয় দেখায়।।

যদিও আপনার বেশিরভাগ পৃথিবীর সাথেই আমরা অপরিচিত।।

আজকের রেসিপি দেখতে খুবই লোভনীয় দেখাচ্ছে খেতে দেখুন মজা হয়েছিল দেখেই বোঝা যাচ্ছে।।

 2 years ago 

ধন্যবাদ, আমি খুশি যে আপনি এই কারি চিকেন রেসিপিটি পছন্দ করেছেন, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপিটি তৈরি করতে পারবেন

 2 years ago 

আপনার আগে কয়েকটি রেসিপি দেখেছিলাম অনেক ইউনিক ছিল রেসিপি গুলো।আজ আবারো নিয়ে এসেছেন নতুন রেসিপি খুবই ইউনিক লাগল।ধন্যবাদ সুন্দর ভাবে উপস্থপনার জন্য

 2 years ago 

ধন্যবাদ, আমি খুশি যে আপনি এই কারি চিকেন রেসিপিটি পছন্দ করেছেন, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপিটি তৈরি করতে পারবেন

 2 years ago 

@umar97 রেসিপির পুরো ফুল প্রসেস দেখাবেন । আর আপনি যে ধাপে যে প্রসেস এর কথা লিখছেন সেখানে সেই প্রসেস এর ছবি না দিয়ে আরেকটা প্রসেস এর ছবি দিয়ে দিচ্ছেন। এর পর থেকে রেসিপি পোস্ট ভালোভাবে না দিলে কিউরেশন করা হবে না।

 2 years ago 

প্রস্তুত আমি এটা ঠিক করব

 2 years ago 

আমি আমার লেখার জন্য দুঃখিত যে এখনও অভাব আছে, অনুগ্রহ করে বুঝুন

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.14
JST 0.030
BTC 69618.00
ETH 3376.33
USDT 1.00
SBD 2.76