বোম্বোলোনি উইথ চকলেট বাটারক্রিম রেসিপি || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG-20221006-WA0000.jpg

সবাই কেমন আছেন!
মনে হচ্ছে এক মাস হয়ে গেল যে আমি একটি সুস্বাদু এবং সহজ রেসিপি শেয়ার করিনি। আমি রান্না মিস করি! দুঃখিত, কারণ এই মাসে আমি ফিট নই এবং আমি সৃজনশীল ধারণা নিয়ে আটকে আছি, এবং আমি সম্পূর্ণ বিরতি নিচ্ছি কারণ আমি সত্যিই আমার স্বাস্থ্যের যত্ন নিতে চাই৷

রান্নার জন্য অতিরিক্ত পরিশ্রমের প্রয়োজন হয়, তাছাড়া আমি সাধারণত অন্যের সাহায্য ছাড়াই নিজে করি। প্রস্তুতি, ক্যামেরা সেটিংস এবং রেসিপি থেকে শুরু করে, তারপরে আমাকে সমস্ত রেসিপিগুলি ভালভাবে লিখতে হবে যাতে পাঠকরা সহজেই উপভোগ করতে এবং বুঝতে পারে। সুতরাং, আপনার রান্না করতে সাহায্য করার জন্য রেসিপি লেখায় ফিরে আসার সময় এসেছে!

এই সময়ের জন্য আমি বোম্বলোনি তৈরির রেসিপি শেয়ার করতে চাই। এই খাবারটি সাধারণভাবে ডোনাটের মতোই, শুধুমাত্র আকৃতি ভিন্ন। ডোনাটগুলি সাধারণত মাঝখানে একটি ছিদ্রযুক্ত একটি রিংয়ের মতো আকৃতির হয়, তবে বোম্বলোনি একটি বার্গারের বানের মতো আকৃতির এবং বাটারক্রিমে ভরা, তাই আপনি যখন এটিতে কামড় দেন, তখন বাটারক্রিমটি ভেঙে যায় এবং এটি সত্যিই ভাল, মিষ্টি এবং চর্বিযুক্ত স্বাদ তৈরি করে।

IMG-20221006-WA0001.jpg

এইবার আমি সস্তা এবং সহজ বাটারক্রিম তৈরির টিপসও শেয়ার করব। উপাদানগুলি সস্তা হলেও, এই বাটারক্রিমটি ব্যয়বহুল উপাদানযুক্ত বাটারক্রিমের মতো পরিষ্কার এবং নরম। তাই, বোম্বলোনি এবং বাটারক্রিম রেসিপি সম্পর্কে আগ্রহী? আমাকে অনুসরণ কর!

বোম্বোলোনি চকোলেট এবং বাটারক্রিম

রেসিপি

#উপাদান:

250 গ্রাম উচ্চ প্রোটিন ময়দা
7 গ্রাম তাত্ক্ষণিক খামির
এক চিমটি লবণ
30 গ্রাম চিনি
1টি ডিম
120 মিলি তরল দুধ
35 গ্রাম মাখন
চকোলেট মাখন ক্রিম
100 গ্রাম সাদা মাখন
100 গ্রাম লবণবিহীন মাখন
250 গ্রাম হলম্যান বাটারক্রিম
সূক্ষ্ম দানাদার চিনি
ডার্ক চকোলেট (গলিত)

চকোলেট বাটারক্রিম দিয়ে বোম্বলোনি কীভাবে রান্না করবেন:

ময়দা, চিনি এবং খামির মেশান। ভালভাবে মেশান. তারপরে ডিম এবং দুধ যোগ করুন, একটি মিক্সার দিয়ে মেশান। মিশ্রিত হয়ে গেলে, লবণ এবং মাখন যোগ করুন, ইলাস্টিক হওয়া পর্যন্ত নাড়ুন।

IMG-20221006-WA0002.jpg

বোম্বলোনি উপাদানগুলি মসৃণ হওয়ার জন্য অপেক্ষা করার সময়, বাটারক্রিম তৈরি করুন। সমস্ত উপাদান মিশ্রিত করুন, fluffy পর্যন্ত মিক্সার. ভাল ফলাফল পেতে 15-20 মিনিট সময় লাগে। ফ্রিজে সংরক্ষণ করুন।

IMG-20221006-WA0003.jpg

বোম্বলোনি উপাদানটি স্থিতিস্থাপক হওয়ার পরে, ভাগ করুন এবং 40 গ্রাম ওজন করুন এবং একটি বৃত্তাকার আকৃতি করুন। তারপর 30 মিনিট অপেক্ষা করুন।

IMG-20221006-WA0004.jpg

ময়দা উঠবে, তারপর ডিফ্লেট করে গোলাকার আকারে ফিরে আসবে এবং সহজে ভাজার জন্য ময়দার নীচে কাগজ রাখুন। 25 মিনিটের জন্য রেখে দিন।

IMG-20221006-WA0005.jpg

মাঝারি আঁচে তেল গরম করুন, তারপর গরম তেলে ময়দা এক এক করে দিন, এটি উল্টাতে ভুলবেন না যাতে এটি সমানভাবে রান্না হয়। উত্তোলন এবং নিষ্কাশন.

IMG-20221006-WA0006.jpg

বোম্বলোনি ঠান্ডা না হওয়া পর্যন্ত দাঁড়াতে দিন, তারপর বাটারক্রিমটি একটি পাইপিং ব্যাগে রাখুন এবং বোম্বলোনিটি বাটারক্রিম দিয়ে পূরণ করুন।

IMG-20221006-WA0007.jpg

IMG-20221006-WA0008.jpg

বোম্বলোনির উপরে একটু বাটারক্রিম ছড়িয়ে দিন এবং কিছু ছিটিয়ে দিন।

IMG-20221006-WA0009.jpg

বোম্বলোনি চকলেট বাটারক্রিম পরিবেশনের জন্য প্রস্তুত!

IMG-20221006-WA0010.jpg

IMG-20221006-WA0011.jpg

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Xiaomi Mi 10 Ultra

স্পেসিফিকেশন:
স্ক্রিন: OLED, 6.67 ইঞ্চি
চিপসেট: Qualcomm SM8250 Snapdragon 865 (7 nm+)
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB, 16GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB, 512GB
বাহ্যিক স্মৃতি: -
রিয়ার ক্যামেরা: 48 MP + 48 MP + 12 MP + 20 MP
সামনের ক্যামেরা: 20 এমপি
ব্যাটারি: Li-Ion 4500 mAh

আর এটাই আমার তরফ থেকে, আশা করি আমার পোস্টটি যারা পড়বেন এবং পাবেন তাদের কাছে ইতিবাচক জিনিস দেবে, এবং আমি আশা করি আপনি সবসময় শারীরিক এবং মানসিকভাবে সুস্থ আছেন, একবার দেখতে ভুলবেন না, কারণ আমরা যখন কৃতজ্ঞ থাকব তখন আমরা জীবন উপভোগ করব এবং সবসময় ইতিবাচক শক্তি অনুভব করুন, চেতনা রাখুন!!. #amarbanglablog কমিউনিটিতে আমার সকল বন্ধুদের ধন্যবাদ যারা এই স্টিমিটে ইতিবাচকভাবে অবদান রাখতে আমাকে সবসময় সমর্থন করেন।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yPFkxCdyzS9TzmP1E2hcmcquLWeNr6RbARSaPu6N1J6dHngdTbxf6kt8o4X6co2z5tifkgLXSFiUisBccF4yLapG4Locz.jpeg

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjWNFJqaatZBHcq4ArBob4hARVrVMQ88NNjCjomwg6gqXo2jHsSjMzUASMvMZ...fmwrt9XwyCTnniq4wgbo7nqEh2M28ioihJtVuDiexipty2Yc935CAbzB49sBndfZ6z6ySXg5ZFU6F3Yv6rqVwi4YYi6h86zRAg8qmNCMz6KN2EYfpEe8UdonRK.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...zqpQfcMKUyxzvHgLHnmRhPQtLxgre3gaf49NwwgwxhW1FTLRq6KCxpwz8fp9Y7bKtWVti77CDHULdQD8vpzudsZL5CCxCE9dXyYoHspDGmbUgPBKSCH6VbEgXw.gif

Sort:  
 2 years ago 

আপনার রেসিপি গুলা বরাবরই ইউনিক হয়ে থাকে। আপনার রেসিপি অনেকদিন পরে দেখতে পেলাম এবং খুব চমৎকারভাবে একটি রেসিপি উপহার দিয়েছেন। ধন্যবাদ আপনাকে আপনার সুস্বাস্থ্য কামনা করি।

 2 years ago 

প্রশংসার জন্য ধন্যবাদ, ইদানীং আমি অফিসে একটু ব্যস্ত ছিলাম, তাই আমার কাছে সামগ্রী তৈরি করার সময় নেই

 2 years ago 

অবশেষে ফিরে এসেছেন এবং আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনার তৈরি রেসিপি গুলো আমার কাছে বেশ ভালো লাগে কারণ আপনার প্রত্যেকটা রেসিপি আমার কাছে ইউনিক এবং নতুন। যেগুলো নতুন ভাবে দেখে থাকি অনেকদিন হলো আপনার রেসিপি তৈরি দেখি না বোধহয় নিজের ব্যক্তিগত সমস্যার কারণে যাই হোক আবার সুন্দর একটি রেসিপি তৈরি করে দেখালেন।

 2 years ago 

প্রশংসার জন্য ধন্যবাদ, ইদানীং আমি অফিসে একটু ব্যস্ত ছিলাম, তাই আমার কাছে সামগ্রী তৈরি করার সময় নেই

 2 years ago 

আপনার রেসিপি গুলো যেমন সুস্বাদু হয় তেমনি রেসিপির ধাপ গুলোর ফটোগ্রাফি ও করেন একদম প্রফেশনাল দের মতন। এমন সুন্দর ছবি গুলো দেখলেও প্রাণ জুড়িয়ে যায় আমার। আর এই রেসিপিটি আমার কাছে একদম অচেনা। পদ্ধতি দেখে নিলাম। সামনে বানানোর চেস্টা করবো।

 2 years ago 

প্রশংসার জন্য ধন্যবাদ, ইদানীং আমি অফিসে একটু ব্যস্ত ছিলাম, তাই আমার কাছে সামগ্রী তৈরি করার সময় নেই

 2 years ago 

বিভিন্ন সময় বিভিন্নভাবে আপনার কাছ থেকে ইউনিক এবং নতুন নতুন রেসিপি দেখতে পারি যদিও আমাদের দিকে এ ধরনের রেসিপি তেমন একটা প্রচলন নাই থাকলেও হয়তো ভিন্ন নাম রয়েছে তবে আপনার প্রস্তুত করার রেসিপি গুলো সব সময় ইউনিক এবং মজাদার হয় দেখেই অনেক লোক জাগে খাওয়ার জন্য।।

আজকের প্রস্তুত করার রেসিপিটির সুন্দর বর্ণনা দিয়েছেন এমনিতেই বোঝা যাচ্ছে খেতে খুব মজা হয়েছিল।।।

 2 years ago 

প্রশংসার জন্য ধন্যবাদ, ইদানীং আমি অফিসে একটু ব্যস্ত ছিলাম, তাই আমার কাছে সামগ্রী তৈরি করার সময় নেই

 2 years ago 

@umar97, bangla.witness কে উইটনেস ভোট না দিলে আপনার পোস্ট কিউরেট করা হবে না, সুতরাং bangla.witness কে উইটনেস ভোট দিন।

 2 years ago 

প্রস্তুত, আমি এটা করেছি @winkles

 2 years ago 

Screenshot_2022-10-16-11-17-00-100_com.android.chrome.jpg

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.032
BTC 57453.27
ETH 2928.75
USDT 1.00
SBD 3.67