টাউকো সিজনিং সহ সতেড মাশরুম তোফু || @shy-fox-এর 10%

in আমার বাংলা ব্লগ2 years ago

টাউকো দিয়ে ভাজা মাশরুম তোফু

Picsart_22-03-27_00-10-16-061.jpg

আপনি tauco শুনেছেন? অথবা আপনি কি কখনও এটি ব্যবহার করেছেন? Tauco হল রান্নার মশলাগুলির মধ্যে একটি যার একটি স্বাতন্ত্র্যসূচক স্বাদ, শক্তিশালী সুবাস, সুস্বাদু এবং সুস্বাদু। টাউকো (বা গাঁজানো শিমের পেস্ট) সয়াবিন থেকে তৈরি করা হয়, যা মাশরুম ব্যবহার করে গাঁজন করা হয়। পাস্তার টেক্সচার হল টাউকো যা হলুদ বা বাদামী রঙের। সুতরাং, দুটি ধরণের গাঁজানো সয়াবিন রয়েছে যা ইন্দোনেশিয়ান মানুষের কাছে পরিচিত। প্রথমটি হল টফু টেম্প এবং দ্বিতীয়টি হল টাউকো।

টাউকো বিভিন্ন ইন্দোনেশিয়ান খাবারের সাথে খুব পরিচিত। খাবারে সয়া পেস্ট যুক্ত করা থালাটির মোট স্বাদকে প্রভাবিত করবে। সুতরাং, সমস্ত ধরণের খাবারে টাউকোকে সিজনিং হিসাবে ব্যবহার করা যায় না, শুধুমাত্র নির্দিষ্ট ধরণের খাবার। টাউকো প্রায়শই বিভিন্ন ধরণের ভাজা-ভাজার জন্য ব্যবহৃত হয়, যেমন নাড়া-ভাজা কেল, ভাজা ডিম ইত্যাদি। এখন অবধি, ইন্দোনেশিয়ায় টাউকো তৈরির প্রক্রিয়াটি এখনও ঐতিহ্যগতভাবে করা হয় এবং খুব সহজ, যাতে কখনও কখনও প্রতিটি টাউকোর আলাদা স্বাদ থাকে। উত্পাদন প্রক্রিয়া সময়।

এইবার আমি মাশরুমের সাথে টাউকোর সাথে সহযোগিতা করেছি যা আমি কিছু নিরামিষ উপাদান যেমন টোফু এবং কিছু মশলা দিয়ে ভাজব যা এই সপ্তাহে একটি নতুন রেসিপি বৈকল্পিক হবে।
মেনু হল, টাউকো সহ ভাজা ভাজা মাশরুম।

উপকরণ:

5 পিসি তোফু সুমেদাং
1 টেবিল চামচ টাউকো
পেঁয়াজ
মাশরুম চ্যাম্পিয়ন
রসুনের 2 কোয়া
1টি পেঁয়াজ
লাল পেপারিকা
সবুজ মরিচ
সয়া সস
চুন পাতা
লবণ
ভাজার জন্য তেল

Picsart_22-03-27_00-11-34-844.jpg

কিভাবে রান্না করে:

সুমেদাং তোফু কিউব করে কেটে লবণ দিয়ে মেরিনেট করুন।

Picsart_22-03-27_00-12-55-784.jpg

মাঝারি-উচ্চ আঁচে তেল গরম করুন, বাদামী হওয়া পর্যন্ত টোফু ভাজুন, সরিয়ে ফেলুন

Picsart_22-03-27_00-13-16-797.jpg

সমস্ত উপাদান স্লাইস করুন যেমন: লাল মরিচ, সবুজ মরিচ, স্ক্যালিয়ন, পেঁয়াজ, রসুন এবং চ্যাম্পিয়ন মাশরুম।

ভাজার জন্য সামান্য তেল গরম করুন, কাটা রসুন যোগ করুন, তারপর সামান্য বাদামী হওয়া পর্যন্ত ভাজুন।

Picsart_22-03-27_00-13-38-006.jpg

লাল মরিচ, সবুজ মরিচ, বসন্ত পেঁয়াজ এবং চুন পাতা যোগ করুন, ভাজুন।

Picsart_22-03-27_00-16-15-665.jpg

এর পরে, মাশরুম, পেঁয়াজ এবং 1 টেবিল চামচ গাঁজানো বিন পেস্ট (টাউকো) দিয়ে ভাজা টফু যোগ করুন। ভালো করে নাড়ুন।

Picsart_22-03-27_00-17-43-822.jpg

Picsart_22-03-27_00-16-59-217.jpg

লবণ এবং সয়া সস যোগ করুন। স্বাদ সংশোধন।

Picsart_22-03-27_00-18-14-480.jpg

Tauco সঙ্গে Sauteed মাশরুম তোফু পরিবেশনের জন্য প্রস্তুত।

Picsart_22-03-27_00-18-33-292.jpg

তাই, ড্রপ করার জন্য ধন্যবাদ :)
আপনি যদি এই রেসিপিটি পুনরায় রান্না করেন তবে নীচে মন্তব্য করুন!
পরে দেখা হবে.
-শুভেচ্ছা-

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Xiaomi Mi 10 Ultra

স্পেসিফিকেশন:
স্ক্রিন: OLED, 6.67 ইঞ্চি
চিপসেট: Qualcomm SM8250 Snapdragon 865 (7 nm+)
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB, 16GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB, 512GB
বাহ্যিক স্মৃতি: -
রিয়ার ক্যামেরা: 48 MP + 48 MP + 12 MP + 20 MP
সামনের ক্যামেরা: 20 এমপি
ব্যাটারি: Li-Ion 4500 mAh

আর এটাই আমার তরফ থেকে, আশা করি আমার পোস্টটি যারা পড়বেন এবং পাবেন তাদের কাছে ইতিবাচক জিনিস দেবে, এবং আমি আশা করি আপনি সবসময় শারীরিক এবং মানসিকভাবে সুস্থ আছেন, একবার দেখতে ভুলবেন না, কারণ আমরা যখন কৃতজ্ঞ থাকব তখন আমরা জীবন উপভোগ করব এবং সবসময় ইতিবাচক শক্তি অনুভব করুন, চেতনা রাখুন!!. #amarbanglablog কমিউনিটিতে আমার সকল বন্ধুদের ধন্যবাদ যারা এই স্টিমিটে ইতিবাচকভাবে অবদান রাখতে আমাকে সবসময় সমর্থন করেন।

IMG_20191005_030755_304.jpg

13-20-21-Untitled design .gif

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

সিজলিং খেয়েছি,এই প্রথম টাউকো সিজনিং সহ সতেড মাশরুম তোফু নাম শুনলাম। মাশরুম দিয়ে তৈরি খেতে মনে হচ্ছে ভালোই হবে।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রশংসা বোনের জন্য ধন্যবাদ, আমি আশা করি আপনি বাড়িতে এটি করার চেষ্টা করতে পারেন

 2 years ago 

আপনি খুব চমৎকার করে টাউকো সিজনিং সহ সতেড মাশরুম তোফু রেসিপিটি করেছেন। আপনার রেসিপি দেখে আমার খুব ভালো লাগলো যদিও আজকে প্রথম এই রেসিপির সঙ্গে পরিচিত হলাম। আপনার কাছ থেকে সব সময় এরকম নতুন নতুন রেসিপি দেখে আমার খুব ভালো লাগে। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। নতুন একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ এটি ইন্দোনেশিয়ার ঐতিহ্যবাহী খাবার, আমি আশা করি একদিন আপনি এটি তৈরি করার চেষ্টা করতে পারেন

টাউকো দিয়ে ভাজা মাশরুম তোফু রান্না তো অসাধারণ ভাই। সত্যি আমার কাছে অনেক ভাল লেগেছে আপনার এই রান্না পোস্ট দেখে। খুবই চমৎকার একটা রেসিপি শেয়ার করেছেন এবং সাজানো গোছানো উপস্থাপন করেছেন ভাই। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া। 💞💞

 2 years ago 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ ভাই আমি আশা করি আপনিও সাফল্য পাবেন

আপনারা সব ইউনিটক রেসিপি গুলো সত্যি অনেক ভালো লাগে। আজকে আপনি সিজনিং সহ সতেড মাশরুম তোফু তৈরি করেছেন। দেখতে অনেক ভালো লাগতেছে। কিন্তু আমি কখনো খাইনি। জানিনা কখনো খেতে পারব কিনা। তবে চেষ্টা করব খাবার। ধন্যবাদ আপনাকে ইউনিক একটা রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

প্রশংসার জন্য ধন্যবাদ বন্ধু আশা করি আপনি এই রেসিপিটির স্বাদ নিতে পারবেন

 2 years ago 

এই ধরনের রেসিপি তৈরি করে কখনো খাওয়া হবে কিনা জানিনা কিন্তু আমার কাছে আপনার প্রতিটা রেসিপি তৈরি খুবই ভালো লাগে। খুব সুন্দর করে মাশরুম তপু রেসিপি তৈরি করলেন আমাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

টাউকো সিজনিং দিয়ে সতেড মাশরুম তোফু তৈরি করা এই রেসিপিটা আমার কাছে একেবারেই নতুন । আমি এই রেসিপিটা আগে কখনো খাইনি নতুন একটা রেসিপির সঙ্গে পরিচিত হয়ে অনেক ভালো লাগছে।ৎ ধন্যবাদ ভাই আপনাকে এমন সুন্দর একটি রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাই, আপনার এই রেসিপিটি ভালো লেগেছে জেনে আমি খুশি

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.031
BTC 60795.60
ETH 2627.31
USDT 1.00
SBD 2.58