কফি চকোলেট মার্বেল কেক || @shy-fox-এর 10%

in আমার বাংলা ব্লগ2 years ago

চকোলেট কফি মার্বেল কেক

Picsart_22-04-15_19-40-00-672.jpg

সবাই কেমন আছেন!
যাইহোক, আপনি কি কেক পছন্দ করেছেন?
কেক কে না ভালোবাসে? মিষ্টি খাবার প্রায়ই জন্মদিন উদযাপন বা বিবাহ বার্ষিকী উদযাপনের প্রতীক হিসাবে ব্যবহৃত হয়। এক কাপ কফি এবং হট চকলেট সহ প্রতিদিন বিকেলে খাবার অবশ্যই রয়েছে।

কিন্তু কেক কফি এবং চকলেটের সাথে মেশানো হলে কি হবে? হ্যাঁ অবশ্যই খুব ভালো এবং আনন্দের অনুভূতি জাগিয়ে তুলবে। এবং আপনার মধ্যে যারা হৃদয় ভেঙেছে তাদের জন্য সবচেয়ে উপযুক্ত, যাতে আপনি জীবনের চেতনায় ফিরে আসেন।

তার জন্য, আমি আপনাদের সবার জন্য একটি সহজ এবং সস্তা রেসিপি শেয়ার করতে চাই। ওয়েল, চলুন এখানে রেসিপি দেখুন!

প্রয়োজনীয় উপকরণের জন্য:

উপকরণ

250 কেকের ময়দা (সব কাজের ময়দা)
250 মাখন
200 গ্রাম চিনি
4টি তাজা ডিম
60 মিলি এবং 30 মিলি তরল দুধ
1 চা চামচ কোকো পাউডার
1 চা চামচ গ্রাউন্ড কফি
1 চা চামচ বেকিং পাউডার
ভ্যানিলা নির্যাস

Picsart_22-04-15_19-40-17-778.jpg

সরঞ্জাম:

মিক্সার
স্প্যাটুলা
চুলা
স্কেল
বাটি
কিভাবে একটি কেক বানাবেন

কফি ব্রাউন মার্বেল:

একটি মিক্সার বাটিতে 250 গ্রাম মাখন রাখুন, 3 মিনিটের জন্য মেশান, তারপর ধীরে ধীরে চিনি যোগ করুন।

Picsart_22-04-15_19-40-48-008.jpg

Picsart_22-04-15_19-40-33-430.jpg

তারপর ধীরে ধীরে 4টি ডিম যোগ করুন, 5 মিনিটের জন্য মেশান। ভালভাবে মেশাতে ভুলবেন না।

Picsart_22-04-15_19-41-05-273.jpg

250 গ্রাম কেক ময়দা, 1 চা চামচ বেকিং পাউডার এবং ভ্যানিলা নির্যাস। তারপর ছেঁকে নিন যাতে ময়দা জমে না থাকে।

যে ময়দা মেশানো হয়েছে তার সাথে ময়দা মেশান।

60 মিলি তরল দুধ যোগ করুন। সমান আউট করতে একটি স্প্যাটুলা ব্যবহার করুন। তারপর নিখুঁত ফলাফল পেতে 2 মিনিটের জন্য আবার মেশান।

Picsart_22-04-15_19-42-02-039.jpg

Picsart_22-04-15_19-41-26-692.jpg

30 মিলি তরল দুধের সাথে কোকো পাউডার এবং কফি মেশান। একটি মিক্সারে 1 চামচ স্প্যাটুলা ময়দা নিন। ভালভাবে মেশান.

Picsart_22-04-15_19-42-20-454.jpg

কেকের ছাঁচে একটু মাখন ছড়িয়ে দিন, তারপর ধীরে ধীরে ময়দা যোগ করুন। চকোলেট এবং কফি মিশ্রণ যোগ করুন। মার্বেল আকৃতির মতো।

Picsart_22-04-15_19-42-40-276.jpg

ওভেনটি 10 ​​মিনিটের জন্য প্রিহিট করুন, গরম হয়ে গেলে, ভরা বেকিং শীটটি ওভেনে রাখুন। 170 এ 30 মিনিটের জন্য বেক করুন।

Picsart_22-04-15_19-42-56-433.jpg

টিপ: সর্বদা চুলায় কেকটি পরীক্ষা করুন, নিশ্চিত করুন যে এটি রান্না করা হয়েছে এবং সমানভাবে বিতরণ করা হয়েছে।

চুলা থেকে কেক সরান। 10-15 মিনিটের জন্য ঠান্ডা। তারপর ছাঁচ থেকে সরান। কেটে পরিবেশন করুন।
কফি চকোলেট মার্বেল কেক পরিবেশনের জন্য প্রস্তুত।

Picsart_22-04-15_19-43-20-319.jpg

আপনি আরো রেসিপি চান?
নিচে মন্তব্য করুন!
আর এই রেসিপিটি ট্রাই করতে ভুলবেন না,পরের এক দেখা হবে.

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Xiaomi Mi 10 Ultra

স্পেসিফিকেশন:
স্ক্রিন: OLED, 6.67 ইঞ্চি
চিপসেট: Qualcomm SM8250 Snapdragon 865 (7 nm+)
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB, 16GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB, 512GB
বাহ্যিক স্মৃতি: -
রিয়ার ক্যামেরা: 48 MP + 48 MP + 12 MP + 20 MP
সামনের ক্যামেরা: 20 এমপি
ব্যাটারি: Li-Ion 4500 mAh

আর এটাই আমার তরফ থেকে, আশা করি আমার পোস্টটি যারা পড়বেন এবং পাবেন তাদের কাছে ইতিবাচক জিনিস দেবে, এবং আমি আশা করি আপনি সবসময় শারীরিক এবং মানসিকভাবে সুস্থ আছেন, একবার দেখতে ভুলবেন না, কারণ আমরা যখন কৃতজ্ঞ থাকব তখন আমরা জীবন উপভোগ করব এবং সবসময় ইতিবাচক শক্তি অনুভব করুন, চেতনা রাখুন!!. #amarbanglablog কমিউনিটিতে আমার সকল বন্ধুদের ধন্যবাদ যারা এই স্টিমিটে ইতিবাচকভাবে অবদান রাখতে আমাকে সবসময় সমর্থন করেন।

IMG_20191005_030755_304.jpg

13-20-21-Untitled design .gif

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

আপনি খুব সুন্দর বানিয়েছেন কফি চকলেট মার্বেল কেক। এটা দুর্দান্ত ছিল। দারুণ দক্ষতায় সম্পন্ন করেছেন। প্রয়োজনীয় উপকরণগুলো সঠিক মাত্রায় তুলে ধরেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ স্যার, আপনার এই রেসিপিটি ভালো লেগেছে জেনে খুশি হলাম

 2 years ago 

খুনই সুস্বাদু একটি রেসিপি করেছেন আপনি ভাই অনেক দারুন লোভনীয় লাগছে দেখতে।খুব গুছিয়ে প্রতিটা ধাপ উপস্থাপনা করেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই, আশা করি আপনি এই কেকটি উপভোগ করতে পারবেন

 2 years ago 

দারুণ একটি রেসিপি তৈরি করেছেন আপনি ৷ এবং অনেক সুন্দর ভাবে প্রতিটি ধাপ সুন্দর ভাবে সাজিয়ে উপস্থপন করেছেন ৷ আপনার থেকে এই কেক তৈরির চেষ্টা করা যেতে পারে ৷

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি এই রেসিপি দরকারী আশা করি

 2 years ago 

ওয়াও খুব সুন্দর করে কফি চকলেট মার্বেল কেক তৈরি করলেন। যেটা কখনো খাওয়া হয়নি এই ধরনের কিছু দেখলেই খেতে ইচ্ছে করে। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ, এই রেসিপিটি খুবই সহজ, আশা করি ঘরে বসেই তৈরি করতে পারবেন

 2 years ago 

কেক টা দেখেই মনে হচ্ছে খুব মজার হবে।কফি চকোলেট মার্বেল কেক আমার বেশ পছন্দের। আপনি খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আমাদের মাঝে।ডেকোরেশন ও ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ বোন আশা করি আপনি এই রেসিপিটি উপভোগ করবেন

 2 years ago 

কফি চকলেট মার্বেল কেকটা দারুণ তৈরি করেছেন আপনি। এইধরনের কেক আমি কখনো খাইনি। দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে কেকটা। কেক তৈরির প্রতিটা ধাপ সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

ধন্যবাদ, আশা করি আপনি বাড়িতে এই কেক বানাতে পারবেন

 2 years ago 

সুন্দর একটি ইউনিক পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। খুবই ভালো লাগলো আপনার এত সুন্দর পোস্ট দেখে। প্রতিটি ধাপ ছিল মনমুগ্ধকর।

 2 years ago 

প্রশংসার জন্য ধন্যবাদ আমার বন্ধু, আমি আশা করি আপনি এই রেসিপিটি উপভোগ করবেন

 2 years ago 

আপনার মার্বেল কেকটি দেখতে খুব সুন্দর হয়েছে। আশা করি খেতেও ভালো হয়েছে। মার্বেল কেক বানানো যে এত সোজা এটা আগে জানতাম না। বাসায় একবার চেষ্টা করে দেখতে হবে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হ্যাঁ এই কেক রেসিপিটি তৈরি করা খুব সহজ, এই রেসিপিটির সাথে সৌভাগ্য কামনা করছি

 2 years ago 

অসাধারন এবং লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া চকলেট কফি মার্বেল কেক। এরকম করে কখনো কেক খাওয়া হয়নি। কিন্তু আমি চেষ্টা করব এভাবে করে বানিয়ে দেখার। খেতে মনে হয় অনেক সুস্বাদু হয়েছিল। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সব সময় আমার নতুন নতুন রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ বোন, আমি এই রেসিপিটির সাথে আপনার সাফল্য কামনা করি

 2 years ago 

কফি চকলেট মার্বেল কেকটা দারুণ তৈরি করেছেন আপনি। এইধরনের কেক আমি কখনো খাইনি। দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে কেকটা। কেক তৈরির প্রতিটা ধাপ সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

আমার বন্ধু প্রশংসার জন্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.13
JST 0.026
BTC 57864.58
ETH 2697.00
USDT 1.00
SBD 2.21