চিকেন কাটসু এবং ডুপে সালাদ হকবেন রেস্টো || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG-20221003-WA0000.jpg

সবাই কেমন আছেন!
অনেক দেশ নাটক/চলচ্চিত্র আকারে তাদের খাদ্যপণ্য বাজারজাত করতে পারে। তদুপরি, এশিয়ান দেশগুলি প্রায়শই খাওয়া/পান করার দৃশ্য তৈরি করে এবং আমাদের আনন্দিত করে তাই আমরা সেই দেশে যেতে চাই কারণ অভিনেতা/অভিনেত্রীদের ভাল খাওয়া দেখে, সমস্ত বার্তা ভালভাবে পৌঁছেছিল এবং আমাদের অনুভূতি জাগিয়েছিল।

আমার জন্য, কোরিয়ান, চাইনিজ বা জাপানি সিনেমা/নাটকগুলি সর্বদা আমাকে তাদের দেশের বিশেষত্ব খেতে চায়, বিশেষ করে যখন আমি রাস্তার খাবার বা শুধু রমেন/ইনস্ট্যান্ট নুডলস খাচ্ছি। এটি সম্প্রদায়ের জন্য একটি ঐতিহ্যবাহী খাবার রেস্তোরাঁ খুলতে বা শুধুমাত্র একটি ডেলিভারি পরিষেবা (বিশেষত তাত্ক্ষণিক খাবারের জন্য) খোলার অনেক সুযোগ উন্মুক্ত করে। জাপানি, কোরিয়ান এবং চাইনিজ রেস্তোরাঁগুলি আমার শহরে খুব মাশরুম, বিশেষ করে আপনি যদি চায়নাটাউনে থাকেন তবে আমি চীন থেকে প্রচুর খাবার খুঁজে পাব এবং অন্যান্য কোরিয়ান বা জাপানি খাবারের সাথে সারিবদ্ধ।

এছাড়াও বেশ কিছু সুপরিচিত রেস্তোরাঁ রয়েছে যেগুলি কয়েক দশক ধরে খাদ্য ও পানীয় শিল্পে রয়েছে, যেমন আমেরিকার কেএফসি এবং ম্যাকডোনাল্ডস, জাপানের মারুগেম এবং হোকা-হোকা বেন্টো বা দক্ষিণ কোরিয়ার পোচাজাং এবং শিমহাই। এই রেস্টুরেন্টটি অনুগত ভক্তদের দ্বারা পরিদর্শন করা খুব ব্যস্ত, এমনকি প্রতি সপ্তাহান্তে এটি সর্বদা অনেক লোকে ভরা থাকে এবং ভাল খাবার পেতে লাইনে অপেক্ষা করে।

আমার প্রিয় রেস্তোঁরাগুলির মধ্যে একটি হল হোকা-হোকা বেন্টো, এই জাপানি রেস্তোরাঁটি দীর্ঘদিন ধরে আমার হৃদয় কেড়ে নিয়েছে, কিন্তু আমার শহরে এটি শুধুমাত্র 2020 সাল থেকে প্রতিষ্ঠিত হয়েছে। প্রথমবার আমি মেদানের একটি বড় মলে হোকা হোকা বেন্টো খেয়েছি, আমি সত্যিই পছন্দ করি বেন্টো অর্ডার করা যাতে রয়েছে তেরিয়াকি বেফ এবং চিকেন কাতসু এবং খুব সুস্বাদু মেয়োনিজ সালাদ। আপনি যদি হোকা হোকা বেন্টো থেকে মেয়োনিজের স্বাদ জানেন তবে আপনি অন্যান্য মেয়োনিজের কথা ভুলে যাবেন, কারণ মেয়োনিজের স্বাদ এত শক্তিশালী এবং আলাদা, তবে দুর্ভাগ্যবশত হোকা হোকা বেন্টো থেকে মেয়োনিজ প্যাকেজে বিক্রি হয় না, আমরা কেবল এটি খেতে পারি। বেন্টো অর্ডার করার সময়।

IMG-20221003-WA0001.jpg

আমি খুব কৌতূহলী ছিলাম, হোকা হোকা বেন্টোর মতো মেয়োনিজ তৈরির উপায় খুঁজে বের করার জন্য আমি ইউটিউবে ব্রাউজ করেছি, কিন্তু এটি এখনও আসল থেকে আলাদা। যাইহোক, এটা খুব ভাল স্বাদ!

এইবার আমি সত্যিই মেয়োনিজ এবং চিকেন কাটসু আ লা হোকা হোকা বেন্টোর রেসিপি শেয়ার করতে চাই এবং একটি সুস্বাদু এবং সঠিক সালাদও তৈরি করতে চাই। ফলাফল এবং রেসিপি সম্পর্কে আগ্রহী? চলুন নিচের রেসিপিটি দেখে নেই বন্ধুরা!

চিকেন কাটসু এবং হোকা হোকা বেন্টো সালাদ:

রেসিপি

#উপাদান:

250 গ্রাম মুরগির স্তন
100 গ্রাম গমের আটা
100 গ্রাম রুটির আটা
এক চিমটি লবণ, ধনে ও গোলমরিচ
জল
ভাজার জন্য তেল
ভিনেগার
লেবুর রস

তিল টোস্ট করা পাস্তা
বেগুনি বাঁধাকপি এবং গাজর
মুরগির কাটসু কীভাবে তৈরি করবেন:
মুরগির স্তন নিন, তারপর একটি হাতুড়ি দিয়ে চ্যাপ্টা করুন, লবণ, মরিচ এবং ধনে দিয়ে সিজন করুন। 20 মিনিটের জন্য রেফ্রিজারেটরে ছেড়ে দিন।

IMG-20221003-WA0002.jpg

IMG-20221003-WA0003.jpg

ময়দা, লবণ এবং ধনে মিশ্রিত করুন, তারপরে সামান্য জল যোগ করুন, নিশ্চিত করুন যে ময়দা ঘন হয়।

IMG-20221003-WA0004.jpg

IMG-20221003-WA0005.jpg

রেফ্রিজারেটর থেকে মুরগির স্তনগুলি সরান, তারপরে 5 মিনিটের জন্য বিশ্রাম দিন, ময়দার মিশ্রণ দিয়ে কোট করুন এবং ব্রেডক্রাম্বগুলি দিয়ে ভালভাবে কোট করুন।

মাঝারি আঁচে তেল গরম করুন, সিদ্ধ হওয়া পর্যন্ত মুরগির কাতসু ভাজুন। তারপর ড্রেন এবং ঠান্ডা, স্বাদ অনুযায়ী কাটা।

IMG-20221003-WA0006.jpg

IMG-20221003-WA0007.jpg

কীভাবে সালাদ তৈরি করবেন:
বেগুনি বাঁধাকপি এবং গাজর কাটা, আপনি আপনার পছন্দ যে কোনো সবজি যোগ করতে পারেন।

IMG-20221003-WA0008.jpg

গরম জল দিয়ে ফ্লাশ করুন, তারপর শুকিয়ে ফেলুন। একটু ভিনেগার এবং লেবুর রস দিন, আবার ঠান্ডা জল দিয়ে ফ্লাশ করুন। তারপর শুকিয়ে নিন।

IMG-20221003-WA0009.jpg

টোস্ট করা তিলের পেস্ট দিয়ে মেশান। আমি ব্র্যান্ড ব্যবহার. ভাতের সাথে পরিবেশন করুন।

IMG-20221003-WA0010.jpg

IMG-20221003-WA0011.jpg

IMG-20221003-WA0012.jpg

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Xiaomi Mi 10 Ultra

স্পেসিফিকেশন:
স্ক্রিন: OLED, 6.67 ইঞ্চি
চিপসেট: Qualcomm SM8250 Snapdragon 865 (7 nm+)
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB, 16GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB, 512GB
বাহ্যিক স্মৃতি: -
রিয়ার ক্যামেরা: 48 MP + 48 MP + 12 MP + 20 MP
সামনের ক্যামেরা: 20 এমপি
ব্যাটারি: Li-Ion 4500 mAh

আর এটাই আমার তরফ থেকে, আশা করি আমার পোস্টটি যারা পড়বেন এবং পাবেন তাদের কাছে ইতিবাচক জিনিস দেবে, এবং আমি আশা করি আপনি সবসময় শারীরিক এবং মানসিকভাবে সুস্থ আছেন, একবার দেখতে ভুলবেন না, কারণ আমরা যখন কৃতজ্ঞ থাকব তখন আমরা জীবন উপভোগ করব এবং সবসময় ইতিবাচক শক্তি অনুভব করুন, চেতনা রাখুন!!. #amarbanglablog কমিউনিটিতে আমার সকল বন্ধুদের ধন্যবাদ যারা এই স্টিমিটে ইতিবাচকভাবে অবদান রাখতে আমাকে সবসময় সমর্থন করেন।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yPFkxCdyzS9TzmP1E2hcmcquLWeNr6RbARSaPu6N1J6dHngdTbxf6kt8o4X6co2z5tifkgLXSFiUisBccF4yLapG4Locz.jpeg

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjWNFJqaatZBHcq4ArBob4hARVrVMQ88NNjCjomwg6gqXo2jHsSjMzUASMvMZ...fmwrt9XwyCTnniq4wgbo7nqEh2M28ioihJtVuDiexipty2Yc935CAbzB49sBndfZ6z6ySXg5ZFU6F3Yv6rqVwi4YYi6h86zRAg8qmNCMz6KN2EYfpEe8UdonRK.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...zqpQfcMKUyxzvHgLHnmRhPQtLxgre3gaf49NwwgwxhW1FTLRq6KCxpwz8fp9Y7bKtWVti77CDHULdQD8vpzudsZL5CCxCE9dXyYoHspDGmbUgPBKSCH6VbEgXw.gif

Sort:  
 2 years ago 

বাহ বেশ দারুন সুস্বাদু রেসিপি তো। এই রেসিপি দেখে জিভে জল এসে গেলো৷ একদিন বাসায় চেস্টা করে দেখতে হবে।

 2 years ago 

ধন্যবাদ, রেসিপির জন্য শুভকামনা

 2 years ago 

চিকেন কাটসু এবং ডুপে সালাদ হকবেন রেস্টো দেখতে খুবই লোভনীয় লাগছে। আপনার রেসিপি নতুন কিছুর আবির্ভাব। নতুন কোন রেসিপি দেখলে আমার কাছে খুবই ভালো লাগে।

 2 years ago 

ধন্যবাদ, রেসিপির জন্য শুভকামনা

 2 years ago 

বরাবরই আপনি খুব সুন্দর লোভনীয় এবং মজাদার রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেন।। যদিও কিছু কিছু রেসিপি সাথে পূর্ব পরিচিত নই আপনার কাছ থেকেই প্রথম দেখা হয়।। দেশ হিসেবে রেসিপি গুলা একটু ভিন্ন হতে পারে তবে আপনার রেসিপিগুলো দেখে মনে হয় খেতে খুবই খুবই মজাদার হবে।।

 2 years ago 

ধন্যবাদ, রেসিপির জন্য শুভকামনা

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.032
BTC 57741.16
ETH 2947.53
USDT 1.00
SBD 3.69