বেসিল লিফ গ্রিলড চিকেন রাইস রেসিপি। সুদানিজ ঐতিহ্যবাহী খাবার || @shy-fox-এর 10%

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-03-09_08-34-58-806.jpg

হ্যালো ভোজনরসিক..
ইন্দোনেশিয়ার সাবাং থেকে মেরাউকে পর্যন্ত অনেক বৈচিত্র্য রয়েছে। শুধু ঐতিহ্যবাহী নয়, প্রতিটি অঞ্চলে খাবারেও রয়েছে বৈচিত্র্য। এটি আমাকে প্রতিটি খাবার অন্বেষণ করার উত্সাহ দেয় যার জন্য আমি একটি রেসিপি তৈরি করব।

এইবার আমি নাসি আয়াম বাকার কেমাঙ্গি গেপ্রেকের মতো বিভিন্ন রেসিপি শেয়ার করতে চাই।

নাসি বাকর একটি খাবার যা সুন্দা অঞ্চল থেকে আসে। প্রক্রিয়াকৃত চাল কলা পাতায় মুড়িয়ে কয়লার উপর ভাজা। কিন্তু এবার আমরা ওভেন ব্যবহার করে এটাকে আরও সহজ করে তুলছি।

নাম অনুসারে, আপনার ক্ষুধা না থাকলে এই খাবারটি একটি বুস্টার করে তোলে। তাছাড়া, সম্প্রতি আবহাওয়া বন্ধুত্বহীন, বৃষ্টির সকাল, খুব গরম বিকেল, আমাদের সহজেই অসুস্থ করে তোলে এবং ক্ষুধা নেই।

ব্যবহৃত উপাদানগুলি খুঁজে পাওয়া খুব সহজ, আপনার শুধুমাত্র রেফ্রিজারেটরে থাকা উপাদানগুলির প্রয়োজন।

উপকরণ প্রয়োজন:

500 গ্রাম চিকেন (পরিষ্কার করা)
লাল পেপারিকা
শ্যালট
টমেটো
পুদিনা
কেকমব্রং
চুন
লবণ এবং চিনি
তেঁতুল
ভাজার জন্য তেল

Picsart_22-03-09_08-35-19-900.jpg

বেসিল গেপ্রেক গ্রিলড চিকেন রাইস কীভাবে রান্না করবেন:

  • মুরগি ধুয়ে তারপর লবণ এবং চুন দিয়ে ম্যারিনেট করুন।
    একটি ফ্রাইং প্যানে তেল গরম করুন, তারপর সোনালি বাদামী হওয়া পর্যন্ত মুরগি ভাজুন। ড্রেন এবং রুক্ষ মত.

Picsart_22-03-09_08-36-06-622.jpg

Picsart_22-03-09_08-35-44-595.jpg

  • লাল মরিচ, পেঁয়াজ এবং টমেটো পিউরি করুন।

Picsart_22-03-09_08-36-30-157.jpg

  • কাটা কেকোমব্র্যাং

Picsart_22-03-09_08-37-01-849.jpg

  • সামান্য তেল গরম করে লাল মরিচগুলো ভেজে নিন। লবণ, চিনি এবং তেঁতুলের স্বাদ নিতে। পুরোপুরি সিদ্ধ না হওয়া পর্যন্ত রান্না করুন। স্বাদ সংশোধন।

Picsart_22-03-09_08-37-54-462.jpg

  • kecombrang এবং geprek করা হয়েছে যে চিকেন লিখুন. তাপ থেকে সরান এবং সেট একপাশে।

Picsart_22-03-09_08-38-25-638.jpg

  • কলা পাতা এবং আলনা কিছুক্ষণের জন্য পরিষ্কার করুন যাতে সেগুলি কিছুটা শুকিয়ে যায়।
    কলা পাতা দিয়ে ভাত সাজান, তারপর ভাতের উপরে গেপ্রেক চিকেন এবং বেসিল রাখুন, কলা পাতায় মুড়ে টুথপিক দিয়ে সুরক্ষিত করুন।

Picsart_22-03-09_08-38-50-061.jpg

  • ওভেনটি 150 সেন্টিগ্রেডে প্রিহিট করুন, তারপরে কলা পাতায় মোড়ানো চাল 15 মিনিটের জন্য বেক করুন।

Picsart_22-03-09_08-39-13-611.jpg

  • গেপ্রেক বেসিল গ্রিলড চিকেন রাইস পরিবেশনের জন্য প্রস্তুত।

Picsart_22-03-09_08-39-42-383.jpg

রেসিপিটি সহজ এবং তৈরি করা সহজ। এছাড়াও, এই খাবারটিও খুব সুগন্ধযুক্ত কারণ এটি কলা পাতা এবং তুলসী পাতা থেকে আসে।

এই রেসিপি সহায়ক আশা করি!
অন্যান্য রেসিপি জন্য একটি মন্তব্য করুন :)
-শুভেচ্ছা-

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Xiaomi Mi 10 Ultra

স্পেসিফিকেশন:
স্ক্রিন: OLED, 6.67 ইঞ্চি
চিপসেট: Qualcomm SM8250 Snapdragon 865 (7 nm+)
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB, 16GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB, 512GB
বাহ্যিক স্মৃতি: -
রিয়ার ক্যামেরা: 48 MP + 48 MP + 12 MP + 20 MP
সামনের ক্যামেরা: 20 এমপি
ব্যাটারি: Li-Ion 4500 mAh

আর এটাই আমার তরফ থেকে, আশা করি আমার পোস্টটি যারা পড়বেন এবং পাবেন তাদের কাছে ইতিবাচক জিনিস দেবে, এবং আমি আশা করি আপনি সবসময় শারীরিক এবং মানসিকভাবে সুস্থ আছেন, একবার দেখতে ভুলবেন না, কারণ আমরা যখন কৃতজ্ঞ থাকব তখন আমরা জীবন উপভোগ করব এবং সবসময় ইতিবাচক শক্তি অনুভব করুন, চেতনা রাখুন!!. #amarbanglablog কমিউনিটিতে আমার সকল বন্ধুদের ধন্যবাদ যারা এই স্টিমিটে ইতিবাচকভাবে অবদান রাখতে আমাকে সবসময় সমর্থন করেন।

IMG_20191005_030755_304.jpg

13-20-21-Untitled design .gif

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

#shy-fox#amarbanglablog#abb-school#steemexclusiven#indonesia#food#recipe

Sort:  
 2 years ago 

আপনার প্রত্যেক রেসিপি পোষ্ট আমার কাছে অসাধারণ লেগেছে আজকের তার ব্যতিক্রম নয়। বেসিল লিফ গ্রিলড চিকেন রেসিপিটি দেখে খুব ভালো লাগলো দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হবে। রেসিপির প্রত্যেকটি ধাপ পর্যায়ক্রমে সুন্দরভাবে আমদের মাঝে উপস্থাপন করেছেন। সম্ভবত পারবোনা কিন্তু ট্রাই করে দেখবো এরকম রেসিপি তৈরি করার জন্য। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ, আশা করি আপনি এই রেসিপিটি তৈরি করতে পারবেন

 2 years ago 

আপনি খুবই সুন্দর সুন্দর রেসিপি আমাদের মাঝে উপহার দিয়ে থাকেন। আপনার রেসিপিগুলো বরাবরই আমার কাছে খুবই ভালো লাগে ।আপনার রেসিপি ধরনটা বেশ সুন্দরভাবে করে থাকেন ।যা বুঝতে সুবিধা হয়

শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সর্বদা আমাকে উত্সাহিত করার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনাকেও কল্যাণ দেওয়া হবে

 2 years ago 

ওয়াও অনেক সুন্দর একটি ঐতিহ্যবাহী খাবার রেসিপি তৈরি করেছেন ভাইয়া। দেখতে সত্যিই অনেক লোভনীয় লাগতাছে, খেতে ও নিশ্চয়ই অনেক সুস্বাদু হবে এবং আপনার উপস্থাপনা অনেক সুন্দর লেগেছে আমার কাছে একান্ত। সত্যি সব মিলে অনেক সুন্দর। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি ঐতিহ্যবাহী খাবার রেসিপি আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য। আমার পক্ষ থেকে আপনার প্রতি অনেক অনেক শুভেচ্ছা রইল

 2 years ago 

প্রশংসার জন্য ধন্যবাদ, আমি আশা করি আমার রেসিপিটি দরকারী

 2 years ago 

খুব চমৎকার একটি রেসিপি শেয়ার করেছেন আমাদের সাথে। আপনার রেসিপিগুলো আমার খুবই ভালো লাগে। খুব সময় দিয়ে খুব সুস্বাদু সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করে থাকেন। খুবই সুস্বাদু হয়েছে মনে হয় আজকের রেসিপি। এতো সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার মনোযোগের জন্য আপনাকে ধন্যবাদ, আমি আপনার সাফল্য কামনা করি

 2 years ago 

বেসিল লিফ গ্রিলড চিকেন রাইস রেসিপি রেসিপি আমি আগে কখনো খাইনি তবে আপনি যেভাবে রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন দেখে জিভে জল চলে আসার মত অবস্থা হয়েছিল। এই রেসিপিটি দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু খেতে হবে। আপনি চমৎকার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মনোযোগের জন্য ধন্যবাদ ভাই, আপনার জন্য অনেক শুভ কামনা

ওয়াও অনেক সুন্দর একটা রেসিপি শেয়ার করছেন আপনি। রেসিপিটি দেখে জিভে জল চলে আসলো। এমন খাবার আমি কখনো খাইনি। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 years ago 

প্রশংসার জন্য ধন্যবাদ, আশা করি আপনি রেসিপি তৈরি করতে পারবেন

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57367.79
ETH 3098.11
USDT 1.00
SBD 2.32