কাসাভা পাতার তরকারি সহ স্মোকড ফিশ রেসিপি। || @shy-fox-এর 10%

in আমার বাংলা ব্লগ2 years ago

মাছের সালি

Picsart_22-03-20_22-42-47-131.jpg

সালাই মাছ হল এক ধরনের খাদ্য যা খাদ্য সংরক্ষণের কৌশল দিয়ে তৈরি করা হয় যা দীর্ঘদিন ধরে চলে আসছে। আমরা জানি, প্রাচীনকালে রেফ্রিজারেটরের মতো খাবার রাখার জায়গা ছিল না। সুতরাং, সেই সময়ে লোকেরা কীভাবে সেই দিন প্রাপ্ত খাদ্য পণ্যগুলি সংরক্ষণ করা হলে পচন থেকে রক্ষা করা যায় তা নিয়ে চিন্তা করেছিল।

সালাই মাছ ধূমপান পদ্ধতিতে তৈরি করা হয়। সুতরাং, তাজা মাছের অন্ত্র এবং অফাল পরিষ্কার করা হয় তারপর ধূমপানের মাধ্যমে গরম করা হয়। সংরক্ষণ প্রক্রিয়ায় জ্বালানি কাঠ ব্যবহার করা উচিত কারণ এটি মাছ বিক্রির গন্ধকে আরও সুগন্ধী করে তুলবে।

সেই জন্য, এই রান্নার চ্যালেঞ্জে, আমি আমার দেশ, মেদান, উত্তর সুমাত্রা, ইন্দোনেশিয়ার বিশেষত্বের পরিচয় দিতে চাই। এই খাবারটি খুবই সুস্বাদু খাবার, চলুন দেখে নেই কিভাবে বানাবেন!

স্মোকড ফিশের সাথে কাসাভা পাতার তরকারি

উপকরণ:

কচি কাসাভা পাতা
1 পিসি স্মোকড ফিশ (স্মোকড ফিশ)
নারিকেল ক্রিম
লাল পেঁয়াজ 5 লবঙ্গ
রসুনের 3 কোয়া
লেমনগ্রাস
হলুদ পাতা
তেজপাতা
আদা
হলুদ
জল

Picsart_22-03-20_22-43-52-172.jpg

কিভাবে ধূমায়িত মাছ (বেতনের মাছ) দিয়ে কাসাভা পাতা রান্না করবেন:

কাসাভা পাতা বাছাই করে ধুয়ে নিন। কচি কাসাভা পাতা থেকে বেছে নিন যাতে টেক্সচার সহজে নরম হয়

Picsart_22-03-20_22-44-58-427.jpg

রসুন, পেঁয়াজ ও হলুদ পিউরি করে নিন।

Picsart_22-03-20_22-46-08-601.jpg

Picsart_22-03-20_22-45-44-036.jpg

500 মিলি জল এবং নারকেল দুধ সিদ্ধ করুন, তারপর ম্যাশ করা মশলা যোগ করুন।

Picsart_22-03-20_22-46-45-550.jpg

তেজপাতা, তেজপাতা, হলুদ, আদা এবং লেমনগ্রাস যোগ করুন। আস্তে আস্তে নাড়ুন যাতে নারকেলের দুধ ভেঙ্গে না যায়।

Picsart_22-03-20_22-47-33-660.jpg

তারপর সাইটটিতে ইতিমধ্যে থাকা কাসাভা পাতাগুলি প্রবেশ করান। মিষ্টি আলুর পাতা সামান্য নরম হওয়া পর্যন্ত অপেক্ষা করুন।

Picsart_22-03-20_22-48-46-279.jpg

ধূমপান করা মাছ (সালা) যোগ করুন এবং নারকেল দুধের সাথে মেশান। 10 মিনিটের জন্য রান্না করুন তারপর সরান।

Picsart_22-03-20_22-49-48-609.jpg

Picsart_22-03-20_22-49-11-323.jpg

ধূমায়িত মাছ (সালাই) সহ কাসাভা পাতার তরকারি পরিবেশনের জন্য প্রস্তুত।

Picsart_22-03-20_22-50-12-544.jpg

এই খাবারটি গরম ভাতের সাথে খাওয়ার জন্য খুবই উপযোগী। আপনি যদি চেষ্টা করতে আগ্রহী হন? নীচে মন্তব্য করুন!

পরের এক দেখা হবে.
-শুভেচ্ছা-

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Xiaomi Mi 10 Ultra

স্পেসিফিকেশন:
স্ক্রিন: OLED, 6.67 ইঞ্চি
চিপসেট: Qualcomm SM8250 Snapdragon 865 (7 nm+)
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB, 16GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB, 512GB
বাহ্যিক স্মৃতি: -
রিয়ার ক্যামেরা: 48 MP + 48 MP + 12 MP + 20 MP
সামনের ক্যামেরা: 20 এমপি
ব্যাটারি: Li-Ion 4500 mAh

আর এটাই আমার তরফ থেকে, আশা করি আমার পোস্টটি যারা পড়বেন এবং পাবেন তাদের কাছে ইতিবাচক জিনিস দেবে, এবং আমি আশা করি আপনি সবসময় শারীরিক এবং মানসিকভাবে সুস্থ আছেন, একবার দেখতে ভুলবেন না, কারণ আমরা যখন কৃতজ্ঞ থাকব তখন আমরা জীবন উপভোগ করব এবং সবসময় ইতিবাচক শক্তি অনুভব করুন, চেতনা রাখুন!!. #amarbanglablog কমিউনিটিতে আমার সকল বন্ধুদের ধন্যবাদ যারা এই স্টিমিটে ইতিবাচকভাবে অবদান রাখতে আমাকে সবসময় সমর্থন করেন।

IMG20190406124603.jpg

13-20-21-Untitled design .gif

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

কাসাভা পাতার তরকারি সহ স্মোকড ফিশ রেসিপিটি আগে কখনো দেখিনি । আপনার কাছ থেকে নতুন নতুন রেসিপি দেখতে পাইতেছি । আপনি রেসিপি গুলো সুন্দরভাবে তৈরি করার পাশাপাশি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেন ।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনাকে ধন্যবাদ ভাই, আমি আশা করি আপনি আমার পোস্টিগানে খুশি

আপনার তৈরি করা রেসিপিটি আজকে প্রথম দেখলাম। কখনো এর নাম শুনিনি। দেখতে ভালই লাগতেছে। জানিনা এর স্বাদ কেমন হবে। আশা করতেছি খেতে অনেক মজা হয়েছে তাই না। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য এত সুন্দর একটা ইউনিক রেসিপি।

 2 years ago 

এই রেসিপিটি খুব সুস্বাদু, বিশেষ করে যখন ভাতের সাথে খাওয়া হয়, তাই আপনাকে বাড়িতে এই রেসিপিটি চেষ্টা করতে হবে

 2 years ago 

কাসাভা পাতার তরকারি সহ স্মোকড ফিশ রেসিপিটি আমার কাছে এক বারেই নতুন, এমন মাছের নাম এবং পাতার নাম আমি আগে কখনো শুনিনি, আজ প্রথম আপনার কাছ থেকে শুনলাম, অনেক সুন্দর ছিলো আপনার রেসিপিটি, আসলে নতুন কিছু দেখতে আমার খুবই ভালো লাগে, আপনি অনেক সুন্দর করে রেসিপিটি উপস্থাপনা করেছেন, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ, আমি খুশি যে আপনি আমার রান্নার প্রশংসা করেছেন

বাহ চমৎকার লাগল আপনার এই রান্না পোস্ট পড়ে। সত্যি অসাধারণ রান্না করেছেন ভাই। আপনার উপস্থাপনা যথেষ্ট ভালো ছিল ভাইয়া। ধন্যবাদ ভাই এতো সুন্দর একটা রেসিপি শেয়ার করেছেন এবং সাজানো গোছানো উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল। 💞💞

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি এই থালা স্বাদ করতে পারেন

 2 years ago 

আজকে আপনার রেসিপি পোস্ট দেখে খুবই ভালো লাগলো। আপনি খুব সুন্দর করে কাসাভা পাতার তরকারি সহ স্মোকড ফিশ তৈরি করেছেন। আপনার রন্ধন পদ্ধতি খুবই অসাধারণ হয়েছে। আপনি খুব চমৎকার ভাবে আমাদের মাঝে ধাপগুলো উপস্থাপন করেছেন। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তর অন্তর থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ বন্ধু, আমি খুব খুশি যে আপনি আমার পোস্টিগান এত পছন্দ করেন

 2 years ago 

কাসাভা পাতার তরকারি সহ স্মোকড ফিশ রেসিপি দেখতে খুবই লোভনীয় লাগছে ।আমার কাছে আপনার রেসিপিটা ইউনিক মনে হয়েছে । এত সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি খুব খুশি যে আপনি এই রেসিপি পছন্দ

 2 years ago 

কাসাভা পাতার তরকারি সহ স্মোকড ফিশ রেসিপি দেখে মনে হচ্ছে এটি খেতে অনেক সুস্বাদু হয়েছিল। রেসিপিটি তৈরীর প্রত্যেকটি ধাপ আপনি আমাদের মাঝে খুবই সুন্দরভাবে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার পোস্টের প্রশংসা করার জন্য আপনাকে ধন্যবাদ বন্ধু, আমি আশা করি আপনি ভবিষ্যতেও সফল হতে পারেন

 2 years ago 

বাহ ভাইয়া আপনার কাছ থেকে নতুন একটি রেসিপি শিখলাম।খেতেও মনে হয় দারুন হয়েছে।যাইহোক ভাইয়া আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

সমস্ত প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি সত্যিই আপনার প্রশংসার প্রশংসা করি, আশা করি এটি বিষয়বস্তু তৈরি করার জন্য আমার জন্য একটি উত্সাহ হতে পারে

 2 years ago 

খুবই মজার একটি রেসিপি শেয়ার করেছেন ভাই। আবারো একটি নতুন রেসিপি সাথে পরিচিত হলাম। আপনার এই রেসিপিটা খুবই ভালো লাগছে। আর আপনার রান্না করার পদ্ধতি এবং পরিবেশন দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই মজা হবে অনেক ধন্যবাদ আপনাকে রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই, আপনি আমাকে সমর্থন করে খুশি

 2 years ago 

এই ধরনের রেসিপি আমাদের তৈরি করে কখনো খাওয়া হবে কিনা জানিনা কিন্তু আপনার প্রতিটা রেসিপি আমার কাছে অনেক ভালো লাগে। খুব সুন্দর সুন্দর রেসিপি আমাদের মাঝে উপহার দেন যেটা দেখতে পেরে আমরা খুবই উপভোগ্য মুহূর্ত পার করি। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অনুপ্রেরণার জন্য আপনাকে ধন্যবাদ, আমি একটি পোস্ট করতে আরও বেশি উত্তেজিত

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57613.91
ETH 2390.20
USDT 1.00
SBD 2.43