লেংকং চকোলেট পুডিং রেসিপি || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG-20221025-WA0000.jpg

জীবনের সবচেয়ে সুন্দর জিনিসগুলির মধ্যে একটি হল আমাদের নিয়মিত যা কিছু করছি তা বন্ধ করতে হবে এবং খাওয়ার প্রতি মনোযোগ দিতে হবে - লুসিয়ানো পাভারোত্তি
আমার জন্য, খাদ্য একটি বিশেষ জিনিস, বাঁচার জন্য খাই, বা খাওয়ার জন্য বাঁচি। আমি কেবল সেই স্লোগানটিকে বেছে নিতে পারি খাওয়ার জন্য বেঁচে থাকা। স্ট্রেস আমাকে পাগল করে দিতে পারে কারণ জীবন খুব জটিল, তাই খাওয়া আমার স্ট্রেস থেকে মুক্তির অন্যতম লক্ষ্য। আমি সবসময় ভাল বা দামী রেস্তোরাঁয় যাই, আমি সবসময় সপ্তাহে অন্তত একবার বিক্রেতা বা রাস্তার খাবার বিক্রেতাদের কাছে যাই, এমনকি আমার পকেটের টাকাও সবসময় মুদি কিনতে বা রেস্টুরেন্টে খাওয়ার জন্য ব্যবহার করা হয়। সত্যি বলতে এটা একটা খারাপ অভ্যাস, কিন্তু এতটা খারাপ নয়, যতটা না আমি বিষণ্ণ ছিলাম কারণ আমি ভাল খেতে পারি না।

আমি ডেজার্ট এবং কেক পছন্দ করি, কখনও কখনও চাইনিজ খাবার বা অন্যান্য এশিয়ান খাবারের মতো। আমি মাঝে মাঝে পাস্তা এবং পিৎজা পছন্দ করি, আসলে আমি অ্যাগ্লিও অলিও পছন্দ করি। তবে আমি যে কোনও কিছুর চেয়ে মিষ্টি পছন্দ করি। আমি সত্যিই কোন ডেজার্ট পছন্দ করি, কিন্তু খুব মিষ্টি, অদ্ভুত তাই না?

আমার প্রিয় ডেজার্ট মেনু হল পুডিং। পুডিং হল জেলি বা জেলি থেকে তৈরি একটি ডেজার্ট যা খুব নরম, একটি চিবানো টেক্সচার রয়েছে তাই এটি সহজেই মুখে গলে যায়। একটি ডেজার্ট হিসাবে উপযুক্ত কারণ মিষ্টি স্বাদ থালা সম্পূর্ণ করবে।

সাধারণত আগর-আগার (প্রাণী ধারণকারী) এবং আগর-আগার (সামুদ্রিক শৈবাল থেকে তৈরি) ব্যবহার করে পুডিং তৈরি করা হয় যা রান্না না হওয়া পর্যন্ত পানিতে রান্না করা হয়, ফল বা চকলেটের সাথে মিশ্রিত করা যায় এবং ভালভাবে তৈরি করা হয়। পুডিং এমন একটি খাবার যা দেখতে সহজ কিন্তু আসলে খুবই জটিল। প্রায়শই নতুনরা জেলি তৈরি করতে ব্যর্থ হয় এবং নষ্ট হয়।

IMG-20221025-WA0001.jpg

কখনও কখনও জেলি তৈরির জন্য ধৈর্যের প্রয়োজন হয় কারণ জেলিটি পুরোপুরি শক্ত হওয়ার জন্য অপেক্ষা করলে ফল বা অন্যান্য মিশ্র উপাদানের সাথে মিশ্রিত করা খুব কঠিন হবে যদি আমরা ভুল ডোজ পাই। আমি এমনকি অনেক ব্যর্থতার পরে পুডিং রান্না করতে পারি এবং অবশেষে সঠিক পরিমাণ খুঁজে পেতে পারি, এমনকি যদি আমি স্কেল বা পরিমাপ কাপ ব্যবহার না করি তবে আরও কঠিন।

হাই বন্ধুরা, এবার আমি উদ্ভিজ্জ-ভিত্তিক জেলি, নিরামিষ এবং অবশ্যই স্বাস্থ্যকর তৈরির টিপস শেয়ার করতে চাই। আমি লংগান চকোলেট পুডিংয়ের একটি সহজ রেসিপি তৈরি করতে যাচ্ছি! শেষ পর্যন্ত এই রেসিপি জন্য পড়ুন.

IMG-20221025-WA0002.jpg

#উপাদান:

নিউট্রিজেলি ১ প্যাকেট
1 প্যাক জেলি গিলে নিন
600 মিলি + 500 মিলি জল
60 মিলি ইনস্ট্যান্ট নারকেল দুধের 1 প্যাক
50 গ্রাম চকলেট বার (আপনি 20 গ্রাম কোকো পাউডার ব্যবহার করতে পারেন)
30 গ্রাম + 30 গ্রাম চিনি
পুডিং বাটি এবং molds

কিভাবে চকলেট লংগান পুডিং তৈরি করবেন
যথারীতি, পুডিং তৈরি করা খুব সহজ, সমস্ত উপকরণ প্রস্তুত করুন এবং তাদের ভালভাবে সাজিয়ে নিন। এক প্যাকেট লেংকং ফ্লেভারড জেলির সাথে 30 গ্রাম দানাদার চিনি মেশান, 600 মিলি জল যোগ করুন এবং নাড়ুন।

IMG-20221025-WA0003.jpg

তারপর মাঝারি আঁচে চুলা চালু করুন এবং একটি ফোঁড়া আনুন। এটি সাধারণত 3-5 মিনিট সময় নেয়।

IMG-20221025-WA0004.jpg

IMG-20221025-WA0005.jpg

ধারক প্লটে জেলির স্বাদযুক্ত লংগান প্রিন্ট করুন। এর পরে, এটি শক্ত না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন এবং এটিকে 15 মিনিটের জন্য ফ্রিজে রাখুন যাতে এটি শক্ত হয় এবং কিউব করে কাটলে ভেঙে না যায়। এর পর পুডিং মোল্ডে দিন।
এর পরে, এক প্যাকেট সোয়ালো জেলির সাথে 30 গ্রাম চিনি এবং 500 মিলি জল মিশিয়ে নিন। তাত্ক্ষণিক নারকেল দুধ যোগ করুন এবং নাড়ুন।

IMG-20221025-WA0006.jpg

IMG-20221025-WA0007.jpg

মাঝারি আঁচে চুলাটি চালু করুন, এটি ফুটতে না হওয়া পর্যন্ত রান্না করুন, তবে বেশিক্ষণ নয়।

IMG-20221025-WA0008.jpg

IMG-20221025-WA0009.jpg

এটিকে ধীরে ধীরে পুডিং ছাঁচে রাখুন, একটি বড় চামচ ব্যবহার করে একে একে ঢেলে দিন, নিশ্চিত করুন যে গ্যালাঙ্গালটি কোনও বায়ু বুদবুদ ছাড়াই সম্পূর্ণরূপে ডুবে গেছে। এর পরে, এটি শক্ত না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন এবং এটি ফ্রিজে রাখুন। ভ্যানিলা ফ্লা দিয়ে পরিবেশন করুন, ফ্লা ছাড়াও সুস্বাদু। উপভোগ করুন!

IMG-20221025-WA0010.jpg

IMG-20221025-WA0011.jpg

IMG-20221025-WA0012.jpg

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Xiaomi Mi 10 Ultra

স্পেসিফিকেশন:
স্ক্রিন: OLED, 6.67 ইঞ্চি
চিপসেট: Qualcomm SM8250 Snapdragon 865 (7 nm+)
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB, 16GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB, 512GB
বাহ্যিক স্মৃতি: -
রিয়ার ক্যামেরা: 48 MP + 48 MP + 12 MP + 20 MP
সামনের ক্যামেরা: 20 এমপি
ব্যাটারি: Li-Ion 4500 mAh

আর এটাই আমার তরফ থেকে, আশা করি আমার পোস্টটি যারা পড়বেন এবং পাবেন তাদের কাছে ইতিবাচক জিনিস দেবে, এবং আমি আশা করি আপনি সবসময় শারীরিক এবং মানসিকভাবে সুস্থ আছেন, একবার দেখতে ভুলবেন না, কারণ আমরা যখন কৃতজ্ঞ থাকব তখন আমরা জীবন উপভোগ করব এবং সবসময় ইতিবাচক শক্তি অনুভব করুন, চেতনা রাখুন!!. #amarbanglablog কমিউনিটিতে আমার সকল বন্ধুদের ধন্যবাদ যারা এই স্টিমিটে ইতিবাচকভাবে অবদান রাখতে আমাকে সবসময় সমর্থন করেন।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yPFkxCdyzS9TzmP1E2hcmcquLWeNr6RbARSaPu6N1J6dHngdTbxf6kt8o4X6co2z5tifkgLXSFiUisBccF4yLapG4Locz.jpeg

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjWNFJqaatZBHcq4ArBob4hARVrVMQ88NNjCjomwg6gqXo2jHsSjMzUASMvMZ...fmwrt9XwyCTnniq4wgbo7nqEh2M28ioihJtVuDiexipty2Yc935CAbzB49sBndfZ6z6ySXg5ZFU6F3Yv6rqVwi4YYi6h86zRAg8qmNCMz6KN2EYfpEe8UdonRK.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...zqpQfcMKUyxzvHgLHnmRhPQtLxgre3gaf49NwwgwxhW1FTLRq6KCxpwz8fp9Y7bKtWVti77CDHULdQD8vpzudsZL5CCxCE9dXyYoHspDGmbUgPBKSCH6VbEgXw.gif

Sort:  
 2 years ago 

কালার এবং ডেকোরেশন দেখেই তো খেতে ইচ্ছে করছে।আপনার রেসিপি গুলো বেশ ইউনিক হয়।আসলে এমন অনেক উপকরন রয়েছে, যা আমি তেমন চিনিই না।যাই হোক ভালো লাগলো আপনার
লেংকং চকোলেট পুডিং রেসিপি। ধন্যবাদ

 2 years ago 

প্রশংসা করার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি চেষ্টা করতে পারেন

 2 years ago 

বিদেশি রেসিপি গুল নিজেরা বানিয়ে না খেলেও এগুলো দেখতে অনেক ভাল লাগে আমার কাছে খুবই দারুন হয়েছে আপনার রেসিপিটা এবং গুছিয়ে শেয়ার করেছেন।

 2 years ago 

প্রশংসা করার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি চেষ্টা করতে পারেন

 2 years ago 

আপনার রেসিপিগুলা বরাবরই অনেক চমৎকার হয়। বিশেষ করে আমার অনেক ভালো লাগে পুডিং। অনেক অনেক ধন্যবাদ আপনাকে আমাদের সাথে খুব চমৎকারভাবে তুলে ধরার জন্য।

 2 years ago 

প্রশংসা করার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি চেষ্টা করতে পারেন

 2 years ago 

চকলেট খেতে খুব ভালো লাগে। আপনি খুব সুন্দর করে লেংকং চকোলেট পুডিং তৈরি করেছেন। আপনার চকলেট তৈরির পদ্ধতি খুবই অসাধারণ হয়েছে । ভালো লাগলো আপনার লেংকং চকোলেট পুডিং রেসিপি। আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। এত চমৎকার পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

প্রশংসা করার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি চেষ্টা করতে পারেন

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.031
BTC 57038.56
ETH 2908.37
USDT 1.00
SBD 3.65