ভাজা আলু স্টিকস || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG-20221022-WA0000.jpg

"দিনে অন্তত একবার একত্রিত হওয়া এবং একটি ভাল খাবার খাওয়া খুব ভাল। এটাই মানব জীবন - কিছু উপভোগ করা।" - জুলিয়া ছেলে
খাওয়া মানুষের মৌলিক চাহিদা, না খেয়ে মানুষ অনাহারে মারা যেতে পারে। প্রাচীনকালে ঔপনিবেশিকতাও খাদ্যদ্রব্যের কারণে সৃষ্ট হয়েছিল, প্রত্যেকেই আর্থিক আয়ের উত্স হিসাবে পরিবেশন করার জন্য খামার করতে এবং খাদ্যসামগ্রী এবং মশলা রপ্তানি করত।

অতীতে, অনেক দেশ ঔপনিবেশিক ছিল, শুধুমাত্র তাদের দেশের জন্য খাদ্য এবং মশলা বিক্রি এবং সংরক্ষণ করার জন্য। আমার দেশ এমন একটি দেশ যেখানে উর্বর মাটি, মশলা, চাল এবং ভুট্টা ইন্দোনেশিয়ার আবাদ জমির সুবিধা। অতীতে, মানুষ বৃক্ষরোপণ পণ্য থেকে বেঁচে ছিল, তারপর উন্নত, সমস্ত জমি দালান এবং শিল্পের জন্য নির্মিত হয়েছিল, ধানক্ষেত এবং আবাদের জন্য জমি হ্রাস পাচ্ছে, তাই এই দেশে দেশের নিজস্ব চাহিদা মেটাতে খাদ্যের উত্সের অভাব ছিল।

তা সত্ত্বেও, আমি এমন একটি এলাকায় বসবাস করার জন্য যথেষ্ট কৃতজ্ঞ যেখানে এখনও কন্দ এবং ভুট্টা জন্মানোর জন্য অনেক গাছপালা এবং ক্ষেত রয়েছে, কারণ আমার বাড়ি ব্রাস্তাগি পাহাড়ের কাছাকাছি। এই এলাকায় বসবাসের একটি সুবিধা হল গাছপালা যেমন মিষ্টি আলু, ভুট্টা, শাকসবজি এবং ফল থেকে খাদ্য পাওয়া কঠিন নয়। অনেক কৃষক তাদের অবশিষ্টাংশ সপ্তাহান্তের বাজারে বিক্রি করে, সাধারণত এই সপ্তাহান্তের বাজারটি প্রতি বৃহস্পতিবার হয় এবং আমার বাড়ি থেকে খুব দূরে নয়।

IMG-20221022-WA0001.jpg

এবারে সবচেয়ে বেশি বিক্রি হওয়া পণ্য হল মিষ্টি আলু, কারণ মিষ্টি আলু তোলা হচ্ছে, না কিনলে স্বাদ ভালো হবে না। আমি সবচেয়ে ভালো মানের 2 কেজি মিষ্টি আলু কিনলাম। অনেক মেনুতে এই মিষ্টি আলু বানাবো, মিষ্টি স্বাদের কারণে মনে হয় অনেকেরই মিষ্টি হবে। যাইহোক, তার আগে, আমি একটি সহজ এবং সুস্বাদু স্ন্যাক মেনু তৈরি করার কথা ভেবেছিলাম, শুধুমাত্র কয়েকটি অতিরিক্ত উপাদান প্রয়োজন।

আমি সোশ্যাল মিডিয়াতে এই রেসিপিটি খুঁজে পেয়েছি, প্রচুর মিষ্টি আলুর রেসিপি রয়েছে তবে আমি এই ভাজা মিষ্টি আলুর কাঠি তৈরি করতে আগ্রহী। বেশ কিছু উপাদান ব্যবহার করা ছাড়াও, আমার স্বামী সত্যিই ভাজা এবং কুঁচকানো খাবার পছন্দ করেন। তাই, আমি যে রেসিপিটি পেয়েছি তা দিয়ে এটি তৈরি করার সিদ্ধান্ত নিয়েছি এবং সামান্য কিছু উপাদান যোগ করেছি কারণ এটি যথেষ্ট কুঁচকে ছিল না। তাই, রেসিপি সম্পর্কে আগ্রহী? চলুন দেখে নেই নিচের রেসিপিটি।

ফ্রাইড পটেটো স্টিক রেসিপি

#উপাদান:

250 গ্রাম মিষ্টি আলু
2 টেবিল চামচ কর্নস্টার্চ
চিমটি অরেগানো
এক চিমটি লবণ
রসুনের 3 কোয়া
এক চিমটি গোলমরিচ।

IMG-20221022-WA0002.jpg

কীভাবে ভাজা মিষ্টি আলুর কাঠি তৈরি করবেন:

মিষ্টি আলু খোসা ছাড়ুন এবং চলমান জলের নীচে ধুয়ে ফেলুন, তারপরে ছোট টুকরো করে কেটে নিন এবং 20 মিনিট / রান্না হওয়া পর্যন্ত বাষ্প করুন।

IMG-20221022-WA0003.jpg

রসুন পিউরি করুন, সম্পূর্ণ সূক্ষ্ম হওয়া পর্যন্ত কাটা। ভাপানো মিষ্টি আলু, ওরেগানো, লবণ, রসুন, গোলমরিচ এবং 2 টেবিল চামচ কর্নস্টার্চ দিয়ে মেশান।

IMG-20221022-WA0004.jpg

সমানভাবে বিতরণ না হওয়া পর্যন্ত সমস্ত উপাদান মিশ্রিত করুন।

IMG-20221022-WA0005.jpg

ময়দা গড়িয়ে লাঠিতে কেটে নিন।

IMG-20221022-WA0006.jpg

মাঝারি আঁচে তেল গরম করুন। ডিপ ফ্রাই, সোনালি বাদামী হয়ে গেলে, নামিয়ে ফেলুন।

IMG-20221022-WA0007.jpg

ফ্রাইড পটেটো স্টিক পরিবেশনের জন্য প্রস্তুত!

IMG-20221022-WA0008.jpg

IMG-20221022-WA0009.jpg

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Xiaomi Mi 10 Ultra

স্পেসিফিকেশন:
স্ক্রিন: OLED, 6.67 ইঞ্চি
চিপসেট: Qualcomm SM8250 Snapdragon 865 (7 nm+)
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB, 16GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB, 512GB
বাহ্যিক স্মৃতি: -
রিয়ার ক্যামেরা: 48 MP + 48 MP + 12 MP + 20 MP
সামনের ক্যামেরা: 20 এমপি
ব্যাটারি: Li-Ion 4500 mAh

আর এটাই আমার তরফ থেকে, আশা করি আমার পোস্টটি যারা পড়বেন এবং পাবেন তাদের কাছে ইতিবাচক জিনিস দেবে, এবং আমি আশা করি আপনি সবসময় শারীরিক এবং মানসিকভাবে সুস্থ আছেন, একবার দেখতে ভুলবেন না, কারণ আমরা যখন কৃতজ্ঞ থাকব তখন আমরা জীবন উপভোগ করব এবং সবসময় ইতিবাচক শক্তি অনুভব করুন, চেতনা রাখুন!!. #amarbanglablog কমিউনিটিতে আমার সকল বন্ধুদের ধন্যবাদ যারা এই স্টিমিটে ইতিবাচকভাবে অবদান রাখতে আমাকে সবসময় সমর্থন করেন।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yPFkxCdyzS9TzmP1E2hcmcquLWeNr6RbARSaPu6N1J6dHngdTbxf6kt8o4X6co2z5tifkgLXSFiUisBccF4yLapG4Locz.jpeg

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjWNFJqaatZBHcq4ArBob4hARVrVMQ88NNjCjomwg6gqXo2jHsSjMzUASMvMZ...fmwrt9XwyCTnniq4wgbo7nqEh2M28ioihJtVuDiexipty2Yc935CAbzB49sBndfZ6z6ySXg5ZFU6F3Yv6rqVwi4YYi6h86zRAg8qmNCMz6KN2EYfpEe8UdonRK.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...zqpQfcMKUyxzvHgLHnmRhPQtLxgre3gaf49NwwgwxhW1FTLRq6KCxpwz8fp9Y7bKtWVti77CDHULdQD8vpzudsZL5CCxCE9dXyYoHspDGmbUgPBKSCH6VbEgXw.gif

Sort:  
 2 years ago 

ঠিকই বলেছেন,মানুষের মৌলিক চাহিদার মধ্যে খাদ্য হচ্ছে অন্যতম।যাই হোক এভাবে মিষ্টি আলু দিয়ে ভাজা আলু স্টিকস কখনো খাওয়া হয়নি।দেখতে বেশ ভালো লাগছে।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো লাগলো।ধন্যবাদ

 2 years ago 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আশা করি আপনি আমার পোস্ট উপভোগ করবেন

 2 years ago 

ভাজা আলু স্টিকের খুবই লোভনীয় এবং মজাদার রেসিপি প্রস্তুত করেছেন দেখেই বোঝা যাচ্ছে খেতে খুবই মজাদার হয়েছিল 😋😋😋

যদিও ঘরোয়া পরিবেশে এভাবে কখনো এমন রেসিপি প্রস্তুত করা হয়নি তবে আপনার রেসিপি দেখে খুব লোভ হচ্ছে একবার বাসায় প্রস্তুত করে খেতে হবে।।

 2 years ago 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আশা করি আপনি আমার পোস্ট উপভোগ করবেন

 2 years ago 

আপনার প্রত্যেকটা রেসিপি আমার কাছে ইউনিক লাগে। আজকে আলু দিয়ে দারুন একটি রোল রেসিপি করেছেন সত্যিই এটা অনেক সুন্দর এবং মজাদায়ক খাবার হবে অনেক ভালো লাগলো।

 2 years ago 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আশা করি আপনি আমার পোস্ট উপভোগ করবেন

 2 years ago 

মিষ্টি আলু দিয়ে কখনো স্টিক খাওয়া হয়নি। কিন্তু আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে এটা খেতে খুবই সুস্বাদু হয়েছে। তেলে ভাজা মুচমুচে জিনিসগুলো কিন্তু আমার বেশ পছন্দ। আমি অবশ্যই রেসিপি টি ট্রাই করব। আপনাকে ধন্যবাদ ভাইয়া লোভনীয় এই রেসিপির জন্য ।

 2 years ago 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আশা করি আপনি আমার পোস্ট উপভোগ করবেন

 2 years ago 

আগে কখনো ভাজা আলু স্টিকস নামে শুনি নাই। কিন্তু আজকে প্রথম শুনলাম এবং দেখলাম। যেটা দেখে মনে হইতেছে খেতে অনেক মজাদার হবে। আর আপনি অনেক সুন্দর ভাবে সেটি আমাদের সাথে শেয়ার করেছেন।
আপনার জন্য শুভ কামনা রইল

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি আনন্দিত আপনি এটা পছন্দ

 2 years ago 

আসলেই ঠিক বলেছেন মৌলিক চাহিদর মধ্যে খাদ্য তালিকা হচ্ছে সবার আগে। তাই তো ভালো ভালো খাবার গুলো পোস্ট করেন আপনি সবসময়। এই রেসিপিটি দেখে আমার জিভে জল চলে এসেছে। নতুন নতুন রেসিপি দেখলে আমার খেতে ইচ্ছে করে খুব ধন্যবাদ রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি আনন্দিত আপনি এটা পছন্দ

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65