তোফু স্কিন স্প্রিং রোল রেসিপি || @shy-fox-এর 10%

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-05-01_20-11-42-909.jpg

হ্যালো ভোজনরসিক!
খাদ্য এমন একটি বস্তু যা আপনাকে পূর্ণ করতে পারে এমনকি হৃদয়কেও খুশি করতে পারে।
এই পৃথিবীতে এমন একটি প্রাণী নেই যার খাদ্যের প্রয়োজন নেই। সালোকসংশ্লেষণের জন্য উদ্ভিদের পুষ্টি এবং জলের প্রয়োজন, প্রাণীদের তাদের জীবন চালিয়ে যাওয়ার জন্য খাদ্যের প্রয়োজন এবং মানুষের দৈনন্দিন কাজকর্ম চালানোর জন্য খাদ্যের প্রয়োজন।

মানুষকে ক্ষুধা দিয়ে সৃষ্টি করা হয়েছে, এমন একটি মানুষ নেই যে ক্ষুধার্ত নয়, এমনকি অসুস্থ হলে, ক্ষুধা আসে, একটি গর্জনকারী পেট দ্বারা চিহ্নিত এবং একটি অ্যানাকোন্ডার মতো শব্দ যা আমাদের পেট থেকে পালাতে চায়, এটি মানুষকে দুর্বল করে দিতে পারে। যদি তারা খাবার না পায়।

আমার পরিবার এবং আমি ঈশ্বরের এক প্রাণী যারা খেতে ভালোবাসি। খাওয়া আমাদের জন্য একটি প্রিয় জিনিস, প্রতিদিন সকালে ঘুম থেকে ওঠার পর আমাদের ক্ষুধার্ত থাকতে হবে, দিনে একই রকম, বিশেষ করে রাতে, মধ্যরাতের পরে ক্ষুধা লাগে। এমনকি আমি নিজেকে রাতের খাবার টেবিলে হেঁটে যেতে পারি যখন আমি এখনও ঘুমিয়ে আছি যখন আমি ক্ষুধার্ত বোধ করি, ফ্রিজে যা আছে তা ধর এবং মাঝরাতে অজান্তে খেয়ে ফেলি এবং সরাসরি ঘুমাতে যেতে পারি।

কখনও কখনও, সেই ক্ষুধা মেটাতে, আমি প্রস্তুত খাবার, হিমায়িত খাবার এবং স্ন্যাকস থেকে শুরু করে কিছু স্ন্যাকস তৈরি করি। জটিল খাবার থেকে রান্না করা সহজ। আমি প্রায়ই ইন্টারনেটে কিছু স্ন্যাক রেসিপি চেষ্টা করি। আমরা সহজেই অনেক খাদ্য অনুপ্রেরণা পেতে পারি।

স্ন্যাকসের জন্য, আমি সত্যিই চাইনিজ খাবার যেমন ডিম সাম, স্প্রিং রোলস এবং লি হং কিয়েন পছন্দ করি। যখন আমি মেদানের 'রেস্টোরান নেলায়ন' নামক বিখ্যাত রেস্তোরাঁয় খাই তখন এটি আমার প্রিয়।

গতকাল আমি সত্যিই এক ধরনের ডিম সাম খেতে চেয়েছিলাম, নাম টফু স্কিন স্প্রিং রোলস। এই খাবারটি আমার কাছ থেকে একটি পাঁচ তারকা রেটিং পায়। কিভাবে এটি খুব সহজে তৈরি করা যায় এবং ব্যবহৃত উপকরণগুলিও খুব সহজ। রেসিপি জানতে চান? ভোজনরসিক এই পরীক্ষা করুন!

স্প্রিং রোল টোফু ত্বকের উপাদান:

টোফু ত্বক (ইন্দোনেশিয়ায় 2 ধরনের টোফু ত্বক রয়েছে, নমনীয়টি বেছে নিন, যদি খাস্তা ব্যবহার করেন তবে 2 ঘন্টা পর্যন্ত ভিজিয়ে রাখুন)
মুরগির মাংস (মুরগির ব্রেস্ট ফিললেট ব্যবহার করুন, আপনি এটি চিংড়ির সাথেও মেশাতে পারেন, আমার চিংড়িতে অ্যালার্জি আছে)
ট্যাপিওকা ময়দা
রসুন
মরিচ
ওরেগানো
লবণ
1 চা চামচ অয়েস্টার সস
জল
ভাজার জন্য তেল

Picsart_22-05-01_20-28-39-879.jpg

কীভাবে টোফু স্কিন স্প্রিং রোল তৈরি করবেন:

একটি হেলিকপ্টার মেশিন দিয়ে মুরগির মাংস পিউরি করুন, নিশ্চিত করুন যে এটি সত্যিই মসৃণ।

Picsart_22-05-01_20-29-40-440.jpg

রসুন যোগ করুন, যাতে গন্ধ আরও সুগন্ধযুক্ত হয়, আপনি প্রথমে রসুন ভাজতে পারেন, তারপর মুরগির সাথে ম্যাশ করতে পারেন।
সমস্ত উপাদান মসৃণ হওয়ার পরে, ট্যাপিওকা ময়দা, ওরেগানো, লবণ, এক চা চামচ অয়েস্টার সস এবং গোলমরিচ যোগ করুন। হাত দিয়ে মেশান। নিশ্চিত করুন যে সবকিছু ভালভাবে মিশ্রিত হয়।

Picsart_22-05-01_20-34-27-938.jpg

Picsart_22-05-01_20-33-08-699.jpg

স্বাদ অনুযায়ী টফুর চামড়া কেটে নিন। খুব বড়ও না, খুব ছোটও না। আমি 10 সেমি x 15 সেমি আকার ব্যবহার করেছি।

Picsart_22-05-01_20-36-49-447.jpg

Picsart_22-05-01_20-35-32-843.jpg

risoles মত আকার, বা পছন্দসই হতে পারে. গুরুত্বপূর্ণ বিষয় হল মাংস সমানভাবে টফুর চামড়া দিয়ে আবৃত থাকে। টফু ত্বকের প্রান্তে জল ব্যবহার করে আঠালো।

Picsart_22-05-01_20-43-25-948.jpg

Picsart_22-05-01_20-39-37-263.jpg

স্প্রিং রোল তৈরি করার সময় বাষ্পে সিদ্ধ জল গরম করুন। তারপর স্টিমারের স্তরে সামান্য তেল লাগান যাতে স্প্রিং রোলগুলি স্টিমারের পৃষ্ঠে লেগে না থাকে। 10 মিনিটের জন্য বাষ্প করুন।

Picsart_22-05-01_20-45-39-687.jpg

স্প্রিং রোলগুলিকে ঠান্ডা করার জন্য বিশ্রাম দিন, তারপরে স্প্রিং রোলগুলি অবিলম্বে রেফ্রিজারেটরে বা ভাজাতে রাখা যেতে পারে।

Picsart_22-05-01_20-46-35-614.jpg

গরম তেলে 3 মিনিট বা সোনালি বাদামী হওয়া পর্যন্ত ভাজুন।

Picsart_22-05-01_20-47-52-166.jpg

চিলি সস / টমেটো সসের সাথে পরিবেশন করুন, অবশ্যই সুস্বাদু!

Picsart_22-05-01_20-48-40-741.jpg

সহজ তাই না?
বাড়িতে স্টক আপ করার জন্য এটি আমার প্রিয় হিমায়িত ট্রিট। বাড়িতে আসা অতিথিদের বা বিকেলের নাস্তা হিসাবে পরিবেশন করা যেতে পারে।

হুম.. কেউ কি অন্য রেসিপি চান? নিচে মন্তব্য করুন!

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Xiaomi Mi 10 Ultra

স্পেসিফিকেশন:
স্ক্রিন: OLED, 6.67 ইঞ্চি
চিপসেট: Qualcomm SM8250 Snapdragon 865 (7 nm+)
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB, 16GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB, 512GB
বাহ্যিক স্মৃতি: -
রিয়ার ক্যামেরা: 48 MP + 48 MP + 12 MP + 20 MP
সামনের ক্যামেরা: 20 এমপি
ব্যাটারি: Li-Ion 4500 mAh

আর এটাই আমার তরফ থেকে, আশা করি আমার পোস্টটি যারা পড়বেন এবং পাবেন তাদের কাছে ইতিবাচক জিনিস দেবে, এবং আমি আশা করি আপনি সবসময় শারীরিক এবং মানসিকভাবে সুস্থ আছেন, একবার দেখতে ভুলবেন না, কারণ আমরা যখন কৃতজ্ঞ থাকব তখন আমরা জীবন উপভোগ করব এবং সবসময় ইতিবাচক শক্তি অনুভব করুন, চেতনা রাখুন!!. #amarbanglablog কমিউনিটিতে আমার সকল বন্ধুদের ধন্যবাদ যারা এই স্টিমিটে ইতিবাচকভাবে অবদান রাখতে আমাকে সবসময় সমর্থন করেন।

PicsArt_08-13-09.18.07.jpg

13-20-21-Untitled design .gif

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

অনেক সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন ৷ খুব ভালো লাগলো ৷ সুন্দর ভাবে উপস্থাপনও করেছে ৷ এভাবেই এগিয়ে যান ৷ আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ধন্যবাদ, আপনার জন্যও শুভকামনা

 2 years ago 

সত্যি ভাই দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে তোফু স্কিন স্প্রিং রোল রেসিপি তৈরি করেছেন। বেশ অসাধারণ হয়েছে। আপনার উপস্থাপনা দেখে আমি অত্যান্ত অবাক হলাম । আপনি অত্যন্ত চমৎকারভাবে আমাদের মাঝে প্রস্তুত প্রণালীঃ উপস্থাপন করেছেন। আপনাকে ধন্যবাদ জানাই ভাই।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি খুশি যে আপনি আমার এই রেসিপিটি পছন্দ করেছেন

 2 years ago 

আপনার তৈরি করা টোফু স্কিন স্প্রিং রোল দেখে খুব খেতে মন চাচ্ছে। আপনার পূর্বের রেসিপি গুলো দেখেছি আপনি খুব ইউনিক রেসিপি তৈরি করেন। এভাবেই এগিয়ে যান। শুভকামনা রইলো।

 2 years ago 

ধন্যবাদ বন্ধু

 2 years ago 

খুবই চমৎকার সুস্বাদু এবং লোভনীয় রেসিপি প্রস্তুত করেছেন যদিও এ ধরনের রেসিপি সাথে আগে কখনো পরিচিত হয়নি তবে দেখেই বোঝা যাচ্ছে রেসিপিটি খেতে খুবই খুবই সুস্বাদু হবে সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইলো ভাইয়া

 2 years ago 

এই রেসিপি পছন্দ করার জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

আপনার রেসিপির নাম মুখস্ত করতে যে আমি যেখান হয়ে গেলাম ভাই। এমন নাম তো আমি আগে কখনো শুনি নাই। নামটা কি আপনার এলাকায় প্রচলিত,নাকি নিজে থেকে দিয়েছেন। আশা করি রিপ্লাই বক্সে জানিয়ে দিবেন।

 2 years ago 

এই খাবারের নাম আমার জায়গায় খুব কমন ভাই

 2 years ago 

তোফু স্কিন স্প্রিং রোল দেখেই মনে হচ্ছে খেতে বেশ দারুন হয়েছে। এই রকম রোল খেতে আমার খুব ভালো লাগে।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

ধন্যবাদ বোন, আমি আশা করি আপনি এই রেসিপিটি বাড়িতে তৈরি করতে পারবেন

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনি খুব সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখে খুবই ভালো লাগলো। আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ এবং আপনার জন্যও শুভকামনা

 2 years ago 

আপনি তোফু স্কিন স্প্রিং রোল রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার লোভ লেগে গেল। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ আমি আশা করি আপনি এটি পছন্দ করেন

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 63095.58
ETH 2475.10
USDT 1.00
SBD 2.64