স্পাইসি চিকেন লেগ ডিম সাম || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG-20220709-WA0000.jpg

সবাই কেমন আছেন!
প্রায় প্রতিদিনই আমি লাঞ্চ বা ডিনারের জন্য রান্না করার বিষয়ে সবসময় বিভ্রান্ত থাকি, কখনও কখনও আমি প্রায়ই বিরক্ত বোধ করি কারণ আমি শুধুমাত্র একটি একঘেয়ে মেনু রান্না করি। সীমিত খাদ্য উপাদান প্রায়ই একটি সমস্যা, কারণ আমি যেখানে থাকি শহর থেকে অনেক দূরে, তাই খাদ্য উপাদানগুলিও সীমিত। এর জন্য আমি সবসময় কঠোর চিন্তা করি যাতে বিরক্ত না হয় এবং আমার পরিবারকে সুখী করতে পারি। তাছাড়া আমরা দুজনেই খেতে ভালোবাসি এবং প্রতিদিন খাবার সবচেয়ে গুরুত্বপূর্ণ।

প্রতিদিন আমি আমার বাড়ির পাশের দোকানে কেনাকাটা করি। স্থানীয় জনগোষ্ঠীর চাহিদা মেটাতে তিনি বিভিন্ন ধরনের মাছ, শাকসবজি ও ফলমূল বিক্রি করেন। স্টলটি বিভিন্ন ধরণের মাছ, মুরগি এবং ডিম সরবরাহ করে বেশ সম্পূর্ণ। প্রকৃতপক্ষে, তিনি বিভিন্ন মুরগির মৃতদেহ, মুরগির ফুট এবং মুরগির চামড়াও বিক্রি করেন।

আজ সকালে আমার ভাই বললেন তিনি মুরগির পা থেকে খাবার তৈরি করতে চান। তিনি মুরগির পায়ের প্রেমিক, তিনি বলেন, মুরগির পা সত্যিই ভালো, বিশেষ করে যখন অনেকক্ষণ রান্না করলে হাড়গুলো খুব নরম থাকে। তাই ভাবলাম আমার পছন্দের রেস্তোরাঁর মতো মেনু তৈরি করি।

সুতরাং, একটি রেস্টুরেন্ট আছে যেখানে একটি মুরগির নখর মেনু আছে। আমি মেনুর নাম ভুলে গেছি, তবে নিশ্চিতভাবে আমি স্বাদ জানি। আমি এই রেসিপিটির নাম দিয়েছি স্পাইসি চিকেন লেগ ডিমসাম।

IMG-20220709-WA0008.jpg

এটি সত্যিই অদ্ভুত এই খাবার, মুরগির ফুট ব্যবহার করে এবং একটি সুস্বাদু খাবার তৈরি করা হয়। সাধারণত অনেকেই হয়তো কখনো মুরগির পায়ের দিকে তাকায় না এবং তাদের খাবার তৈরি করে না। আমি মুরগির পাও পছন্দ করতাম না। মুরগির পা খেতে আমার খুব খারাপ লাগে। আপনি জানেন, মুরগি হাঁটতে এবং মাটিতে ময়লা ফেলার জন্য শুধুমাত্র 2 পা ব্যবহার করে, তাই না?

কিন্তু সেই দৃষ্টান্তটি আমার প্রিয় রেস্তোরাঁ থেকে মেনুর কারণে অবিলম্বে অদৃশ্য হয়ে গেল। সবচেয়ে সুস্বাদু মুরগির ফুট, তাই আমি সবসময় মুরগির পায়ের খাবার পছন্দ করি, এমনকি শুধুমাত্র স্যুপেও।

এই রেসিপিটি খুব সহজ, আমি আমার কাছে থাকা উপাদানগুলিও ব্যবহার করি। এই রেসিপি সম্পর্কে আগ্রহী? চলুন দেখে নেই নিচের রেসিপিটি। এটা দেখ!

#মসলাযুক্ত চিকেন লেগ ডিমসাম উপকরণ:

500 গ্রাম মুরগির ফুট
1 টেবিল চামচ সূক্ষ্ম শুকনো মরিচ
7 পিসি লাল মরিচ
লাল পেঁয়াজ 5 লবঙ্গ
রসুনের 5 কোয়া
পেঁয়াজ 1 লবঙ্গ
চুন পাতা
লেমনগ্রাস
2 টমেটো
আদা ও গালাঙ্গাল
তেঁতুল
স্যুপ সিজনিং (লাওয়াং ফুল, গোলমরিচ, লবঙ্গ, এলাচ)
তিল
ঝিনুক সস

IMG-20220709-WA0001.jpg

#কিভাবে মশলাদার চিকেন লেগ ডিমসাম রান্না করবেন:

মুরগির পা পরিষ্কার করুন, নখ ছাঁটাই করুন এবং আলতো করে ত্বক পরিষ্কার করুন। পরিষ্কার জল দিয়ে ধুয়ে ফেলুন। 1.5 লিটার পানি দিয়ে মুরগির ফুট ফুটিয়ে নিন। 30 মিনিটের জন্য রান্না করুন, আপনি মুরগির পা নরম করতে এটি টিপতে পারেন। ফুটন্ত পানিতে সামান্য লবণ দিন। রান্না হয়ে গেলে, মুরগির পা একপাশে রাখুন, ফুটানো পানি ফেলে দেবেন না।

IMG-20220709-WA0002.jpg

পেঁয়াজ, রসুন এবং গোলমরিচ পিউরি করুন। তারপর একটি ফ্রাইং প্যানে সামান্য তেল গরম করুন। মশলা কষিয়ে নিন।

IMG-20220709-WA0003.jpg

IMG-20220709-WA0004.jpg

1 টেবিল চামচ শুকনো মরিচ দিন, স্যুপ সিজনিং যোগ করুন। তারপর মসৃণ হওয়া পর্যন্ত নাড়ুন।

IMG-20220709-WA0005.jpg

IMG-20220709-WA0006.jpg

কাটা টমেটো, তেঁতুল, আদা এবং গালাঙ্গাল যোগ করুন।

IMG-20220709-WA0007.jpg

তারপর লেমনগ্রাস এবং চুন পাতা যোগ করুন। এছাড়াও 200 মিলি সিদ্ধ পানি দিয়ে সিদ্ধ করা মুরগির পায়ে প্রবেশ করুন।

IMG-20220709-WA0009.jpg

IMG-20220709-WA0010.jpg

অয়েস্টার সস, লবণ এবং সামান্য চিনি যোগ করুন। তারপর মসৃণ হওয়া পর্যন্ত নাড়ুন এবং 5 মিনিট রান্না করুন। এবং অবশেষে, পেঁয়াজ যোগ করুন এবং তিল বীজ দিয়ে ছিটিয়ে দিন।

IMG-20220709-WA0011.jpg

IMG-20220709-WA0012.jpg

IMG-20220709-WA0014.jpg

স্পাইসি চিকেন লেগ ডিমসাম পরিবেশনের জন্য প্রস্তুত।

IMG-20220709-WA0013.jpg

বিটিডব্লিউ, এটি এমন একটি রেসিপি যা আমি বিভিন্ন অভিজ্ঞতা দিয়ে তৈরি করেছি। এই সুস্বাদু রেসিপিটি তৈরি করতে পেরে আমি গর্বিত। আপনি যদি এটি সুস্বাদু হতে চান তবে আপনি আংকাক যোগ করতে পারেন, এটি অতিরিক্ত মিষ্টি এবং একটি সুন্দর লাল রঙ দিতে পারেন। আংকাক ডাই এর বিকল্প হিসাবে যা আমার কাছে নেই, আমি শুকনো মরিচকে অভিশাপ দিয়েছি। তাই রঙ সত্যিই খুব ভাল দেখায়.

তাই, এই রেসিপি চেষ্টা করতে চান?
নাকি অন্য রেসিপি চান?
নিচে মন্তব্য করুন!

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Xiaomi Mi 10 Ultra

স্পেসিফিকেশন:
স্ক্রিন: OLED, 6.67 ইঞ্চি
চিপসেট: Qualcomm SM8250 Snapdragon 865 (7 nm+)
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB, 16GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB, 512GB
বাহ্যিক স্মৃতি: -
রিয়ার ক্যামেরা: 48 MP + 48 MP + 12 MP + 20 MP
সামনের ক্যামেরা: 20 এমপি
ব্যাটারি: Li-Ion 4500 mAh

আর এটাই আমার তরফ থেকে, আশা করি আমার পোস্টটি যারা পড়বেন এবং পাবেন তাদের কাছে ইতিবাচক জিনিস দেবে, এবং আমি আশা করি আপনি সবসময় শারীরিক এবং মানসিকভাবে সুস্থ আছেন, একবার দেখতে ভুলবেন না, কারণ আমরা যখন কৃতজ্ঞ থাকব তখন আমরা জীবন উপভোগ করব এবং সবসময় ইতিবাচক শক্তি অনুভব করুন, চেতনা রাখুন!!. #amarbanglablog কমিউনিটিতে আমার সকল বন্ধুদের ধন্যবাদ যারা এই স্টিমিটে ইতিবাচকভাবে অবদান রাখতে আমাকে সবসময় সমর্থন করেন।

IMG-20220709-WA0016.jpg

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScUrge5nP4rV5F1gGPrxJVvhqMnVqF1u8VZVxiwRj6iHWJX5RCPbUNkXZHubfXNzucXphwTKHLgbCoLfkP4XM1H68e3MmnEqzo6oCAq2H76V.gif

qPJmwNUkWBAaDEoDjHMPfsMwgtrUZt8qa7V155BbYgaJXHJ1RRNUNKdUiokw5GRZBvxgBBVEBbKqo6AEzUdFuSjduriYosyxZpyV2NieiY...bPKmPgfXrNfAMtnsiof2m2pTeP6UoYMNZBPC9JqRMarJmAvp5mRMbmGXVjdfuvHdTYWTA39Pnv8yBC8UW7mFNqJ4smiyK8f59Ws31d1VPokdDJahN7obGWMw9o.gif

Sort:  
 2 years ago 

খুবই সুস্বাদু এবং মজাদার একটি খাবার প্রস্তুত করেছেন মুরগির পা দিয়ে এ ধরনের খাবার আমারও খুব ফেভারেট আপনার প্রস্তুত করার রেসিপিটি দেখে খুব লোভ হচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজা হবে

 2 years ago 

সমস্ত প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি এই খাবারটি উপভোগ করতে পারবেন

 2 years ago 

ওয়াও দারুন তো এভাবে কখনো লেগ পিছ খাওয়া হয় নি।এমন কি স্পাইসি চিকেন লেগ ডিম সাম এর নাম কখনো শুনা হয়নি।প্রতিটি ধাপ দেখে নিলাম।যদিও অনেক উপকরন অপরিচিতি।ভালো ছিলো। ধন্যবাদ

 2 years ago 

সমস্ত প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি এই খাবারটি উপভোগ করতে পারবেন

 2 years ago 

অনেক সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন। এটা অনেক সুস্বাদু ও ইউনিক একটি রেসিপি। চিকেন লেগ ডিম সাম আমি আগে কখনো খাইনি। আমি বাসায় অবশ্যই রেসিপিটি তৈরি করব। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

সমস্ত প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি এই খাবারটি উপভোগ করতে পারবেন

 2 years ago 

আপনাদের থেকে বেল কিছু অদ্ভূত এবং সুস্বাদু রেসিপি দেখতে পাই। ঠিক এইরকমই ছিল আপনার আজকের রেসিপি টা। চিকেন লেগ ডিম সাম রেসিপি টার নামটা যেমন অদ্ভুত সত্যি দেখতেও সেইরকম। তবে দেখেই বোঝা যাচ্ছে রেসিপি টা দারুণ সুস্বাদু হয়েছে।।

 2 years ago 

সমস্ত প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি এই খাবারটি উপভোগ করতে পারবেন

 2 years ago 

এভাবে কখনো শুধুমাত্র মুরগির পা রান্না করা হয়নি। তাছাড়া রেসিপিটির নাম টা দারুন দিয়েছেন। দেখে মনে হচ্ছে খেতে ভালই লাগবে। এমনিতে মুরগির মাংস রান্না করলে পায়ের অংশটা খেতে আমার কাছে ভালো লাগে। নতুন নতুন রেসিপি দেখতে পারলে আরো বেশি ভালো লাগে।

 2 years ago 

সমস্ত প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি এই খাবারটি উপভোগ করতে পারবেন

 2 years ago 

ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন। রেসিপিটি দেখে খেতে ইচ্ছে করছে। আসলে মুরগির পা দিয়ে কখনোই রেসিপিটি তৈরি করে খাওয়া হয়নি। দেখেই বোঝা যাচ্ছে কতটা সুস্বাদু হয়েছে। একদিন আমি তৈরি করে দেখব। আপনার রান্নার পদ্ধতি খুব সুন্দর ভাবে দেখিয়ে দিয়েছেন। অসংখ্য ধন্যবাদ ইউনিক একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সমস্ত প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি এই খাবারটি উপভোগ করতে পারবেন

 2 years ago 

খুবই মজাদার একটি স্পাইসিস চিকেন লেগ রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। রেসিপিটি আমার কাছে অনেক বেশি সুস্বাদু লেগেছে এত মজাদার একটি চিকেন লেগ রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সমস্ত প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি এই খাবারটি উপভোগ করতে পারবেন

 2 years ago 

স্পাইসি চিকেন লেগ ডিম সাম দুর্দান্ত একটি রেসিপি চিকেন লেক দিয়ে এরকম রেসিপি এই প্রথম দেখলাম। আপনি আসলেই আমাদের মাঝে সব সময় নতুন নতুন রেসিপি নিয়ে হাজির হন। নাম গুলো এর আগে কখনো শোনা হয়নি এমন। খুবই ভালো লাগে রেসিপি গুলো দেখে।

 2 years ago 

সমস্ত প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি এই খাবারটি উপভোগ করতে পারবেন

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68244.61
ETH 2640.30
USDT 1.00
SBD 2.69