মশলাদার রেসিং নুডলস || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-07-03_12-36-16-954.jpg

সবাই কেমন আছেন!
এবার আমি কৌতূহলী, আপনি কি সেই ধরনের ব্যক্তি যিনি সকালের নাস্তা পছন্দ করেন? বা কি খাবেন? আমার জন্য, প্রাতঃরাশ একটি আবশ্যক এবং পরিপূর্ণতা পরিবেশন করা উচিত.
আমার জন্য চা এবং একটি রুটির সাথে প্রাতঃরাশ যথেষ্ট নয়, আমি ওটস বা এই জাতীয় কিছুর সাথে নাস্তাও পছন্দ করি না। যদিও আমাকে একটি পুষ্টিকর সকালের নাস্তা করতে হবে, তাই না?

আমার জন্য, একটি ভাল প্রাতঃরাশ করা আমার মস্তিষ্কের কাজকে শিথিল করার এবং সকালে মেজাজকে আরও ভাল করার উপায়গুলির মধ্যে একটি, যাতে আমি শান্তভাবে এবং স্বাচ্ছন্দ্যে কাজ করতে পারি।

সকালবেলা আমি যত কাজ করি সবই ভারী। আমার সকালের নাস্তা থেকে প্রচুর শক্তি দরকার। যদিও এটি আমাকে একটু ঘুমিয়ে দেবে, কিন্তু আমাকে বুঝতে হবে যে সকালে প্রচুর শক্তি পোড়াতে হবে, তাই আমার শরীর কাজ করা বন্ধ করতে পারে না।

আমার জন্য, হোমওয়ার্ক প্রতিদিন এবং থামানো ছাড়াই করা হয়। কাপড় ধোয়া, কাপড় শুকানো, থালা-বাসন ধোয়া, রান্না করা, নাস্তা তৈরি করা, ঘর ঝাড়ু দেওয়া থেকে শুরু করে। এর পরে আমি কিছুটা শিথিল হতে পারি, সাধারণত আমি গাছগুলিতে জল দেওয়ার সময় চা পান করি। মধ্যাহ্নভোজে, সেখানেই আমি কন্টেন্ট প্রস্তুত করার পাশাপাশি আমার স্বামীর জন্য খাবার তৈরি করা শুরু করি যিনি সবেমাত্র কাজ থেকে বাড়ি এসেছেন।

বাড়িতে এটাই আমার দৈনন্দিন জীবন।

এটি আমাকে আমার জীবনকে আরও উপভোগ্য করতে অভ্যস্ত করে তুলেছে। উদাহরণস্বরূপ, একটি সুস্বাদু প্রাতঃরাশ তৈরি করা, সাধারণত আমি রাতারাতি ভাত থেকে ফ্রাইড রাইস তৈরি করি, ভাজা মুরগি তৈরি করি এবং অবশ্যই কিছু চাইনিজ খাবার তৈরি করি।

আমি পছন্দ করি এমন এক ধরণের চাইনিজ খাবার রয়েছে এবং এই খাবারটি এই এলাকার বিখ্যাত প্রাতঃরাশের সাথে মানিয়ে নিতে শুরু করেছে।

কেউ কি রেসিং নুডলস শুনেছেন?
আপনি অবশ্যই রেসিং নুডলস সম্পর্কে জানেন। রেসিং নুডলস বলা হয় কারণ রান্নার প্রক্রিয়াটি খুব দ্রুত, একটি সময়ে একটি খুব বড় স্কিললেটে রান্না করা হয়। তাই এই খাবারের নাম রেসিং নুডলস। এবং এটা সত্য, রেসিং নুডলস 5 মিনিটের জন্য পরিবেশন করা যেতে পারে।

তবে সাধারণত রেসিং নুডলস ভাজা হয় গ্রেভি নয়, তবে এবার আমি রেসিং নুডলস তৈরি করেছি মজাদার স্বাদে এবং অবশ্যই সুস্বাদু। এই রেসিং নুডলকে বলা হয় স্পাইসি রেসিং নুডল। রেসিপি সম্পর্কে এত আগ্রহী? চলুন দেখে নেই নিচের রেসিপিটি! আসুন এটি পরীক্ষা করে দেখি :)

মসলাযুক্ত রেসিং নুডল উপাদান:

500 গ্রাম নুডল কোয়াটিয়াও
100 গ্রাম স্প্রাউট
2টি বসন্ত পেঁয়াজ
রসুনের 5 কোয়া
লাল পেঁয়াজ 4 লবঙ্গ
২ টি ডিম
7 পিসি লাল মরিচ
1 লেমনগ্রাস
3টি লেবু পাতা
2 পেকান
এক চিমটি বেলাকান
1/2 টেবিল চামচ লবণ
এক চিমটি গুঁড়ো মুরগির স্টক
1 টেবিল চামচ উদ্ভিজ্জ তেল

Picsart_22-07-03_20-59-17-190.jpg

কীভাবে মশলাদার রেসিং নুডলস রান্না করবেন:

ম্যাশ করা উপাদান ধোয়া, যেমন; পেঁয়াজ, রসুন, গোলমরিচ, বেলাকান এবং মোমবাতি। একটি হেলিকপ্টার ব্যবহার করে পিউরি. একটি ফ্রাইং প্যানে 1 টেবিল চামচ তেল ঢালুন, গরম হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। তারপর ম্যাশ করা উপাদান যোগ করুন।

Picsart_22-07-03_21-00-10-382.jpg

উপাদানগুলিকে সুগন্ধি না হওয়া পর্যন্ত ভাজুন, তারপরে পাতলা করে কাটা সামান্য স্ক্যালিয়ন যোগ করুন। ফিরে নাড়া.

Picsart_22-07-03_21-00-43-103.jpg

Picsart_22-07-03_21-00-27-597.jpg

Kwetiaw এবং sprouts লিখুন, মসৃণ হওয়া পর্যন্ত নাড়ুন। একটু অপেক্ষা করো.

Picsart_22-07-03_21-01-03-250.jpg

তারপর লেমনগ্রাস এবং চুন পাতা যোগ করুন। ভালভাবে মেশান.

Picsart_22-07-03_21-01-18-293.jpg

2টি ডিম যোগ করুন, এক মিনিট অপেক্ষা করুন। তারপর 50 মিলি জল যোগ করুন। ডিমগুলি সমানভাবে বিতরণ এবং সেদ্ধ না হওয়া পর্যন্ত নাড়ুন।

Picsart_22-07-03_21-01-34-410.jpg

লবণ, চিকেন স্টক পাউডার, গোলমরিচ এবং সয়া সস যোগ করুন। সমস্ত মশলা পুরোপুরি শোষিত না হওয়া পর্যন্ত আবার নাড়ুন।

Picsart_22-07-03_21-01-51-691.jpg

তারপর চূড়ান্ত স্পর্শের জন্য, স্ক্যালিয়ন যোগ করুন এবং চুলা বন্ধ করুন।

Picsart_22-07-03_21-02-26-002.jpg

Picsart_22-07-03_21-02-09-429.jpg

মসলাযুক্ত রেসিং নুডলস পরিবেশন করার জন্য প্রস্তুত!

Picsart_22-07-03_21-03-06-191.jpg

Picsart_22-07-03_21-02-39-941.jpg

এই খাবারটি সকালের নাস্তার জন্য বাড়িতে আমার প্রিয়। এটি এমনকি একটি ডিনার মেনু হিসাবে ব্যবহার করা যেতে পারে যাতে আপনি বাইরে খেতে না পারেন। এখানে 1 কেজি kwetiaw নুডলসের জন্য এটি খুব সস্তা, 1 kwetiaw এর দাম প্রায় 8000 রুপিয়া। এক কেজির জন্য স্প্রাউট 3000 হিসাবে। যাতে এই খাবারটি কেবল সুস্বাদু নয়, দামও ব্যয়বহুল নয় এবং এমনকি খুব সস্তা হতে থাকে। এটি চেষ্টা করতে আগ্রহী?

তাই, অন্য রেসিপি চান? নিচে মন্তব্য করুন!

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Xiaomi Mi 10 Ultra

স্পেসিফিকেশন:
স্ক্রিন: OLED, 6.67 ইঞ্চি
চিপসেট: Qualcomm SM8250 Snapdragon 865 (7 nm+)
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB, 16GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB, 512GB
বাহ্যিক স্মৃতি: -
রিয়ার ক্যামেরা: 48 MP + 48 MP + 12 MP + 20 MP
সামনের ক্যামেরা: 20 এমপি
ব্যাটারি: Li-Ion 4500 mAh

আর এটাই আমার তরফ থেকে, আশা করি আমার পোস্টটি যারা পড়বেন এবং পাবেন তাদের কাছে ইতিবাচক জিনিস দেবে, এবং আমি আশা করি আপনি সবসময় শারীরিক এবং মানসিকভাবে সুস্থ আছেন, একবার দেখতে ভুলবেন না, কারণ আমরা যখন কৃতজ্ঞ থাকব তখন আমরা জীবন উপভোগ করব এবং সবসময় ইতিবাচক শক্তি অনুভব করুন, চেতনা রাখুন!!. #amarbanglablog কমিউনিটিতে আমার সকল বন্ধুদের ধন্যবাদ যারা এই স্টিমিটে ইতিবাচকভাবে অবদান রাখতে আমাকে সবসময় সমর্থন করেন।

IMG_20191005_030755_304.jpg

13-20-21-Untitled design .gif

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

এত চমৎকার করে আপনি মজাদার নুডুলস রেসিপি শেয়ার করলেন দেখে সত্যি অনেক অনেক ভালো লাগলো। বিশেষ করে নুডুলস এর ভেতরে যে বাড়তি উপকরণগুলো সাজিয়েছেন এটা অনেক অনেক স্বাস্থ্যসম্মত বলে আমি মনে করি।

ধন্যবাদ চমৎকার রেসিপি শেয়ার করার জন্য

 2 years ago 

ধন্যবাদ, আমি খুব খুশি যে আপনি এই রেসিপিটি পছন্দ করেছেন এবং আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপিটি তৈরি করতে পারবেন

 2 years ago 

মশলাদার রেসিং নুডলস কখনো নাম শুনিনি।এই প্রথম শুনলাম।তবে মনে হচ্ছে বেশ পুষ্টিকর।খেতে ও বেশ ভালো হবে মনে হচ্ছে। ভালো লাগলো।ধন্যবাদ

 2 years ago 

ধন্যবাদ, আমি খুব খুশি যে আপনি এই রেসিপিটি পছন্দ করেছেন এবং আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপিটি তৈরি করতে পারবেন

 2 years ago 

অনেক ধরনের নুডুলস খেয়েছি আর নুডুলস খেতে ভালই লাগে। তবে কখনো মসলাদার রেসিং নুডুলস এর নাম শুনিনি এই প্রথম শুনলাম। তবে আপনার রেসিপি দেখে মনে হচ্ছে এটা খুবই পুষ্টিকর রেসিপি হবে এবং খেতেও খুবই মজা হবে।

 2 years ago 

ধন্যবাদ, আমি খুব খুশি যে আপনি এই রেসিপিটি পছন্দ করেছেন এবং আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপিটি তৈরি করতে পারবেন

 2 years ago 

আপনার রেসিপির তুলনা হয় না, বরাবরই আপনি খুব ইউনিক কিছু রেসিপি আমাদের উপহার দিয়ে থাকেন, যেমনটি আজকেও। অনেক ভালোলাগে আপনার রেসিপিগুলো, অন্যান্যদের চাইতে একটু ব্যতিক্রম রেসিপি নিয়ে সবসময় হাজির হন আপনি ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ, আমি খুব খুশি যে আপনি এই রেসিপিটি পছন্দ করেছেন এবং আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপিটি তৈরি করতে পারবেন

 2 years ago 

খুবই সুস্বাদু মজাদার এবং ইউনিক একটি নুডুলস এর রেসিপি প্রস্তুত করেছেন দেখেই লোভ হচ্ছে খেতে খুব মজা হয়েছিল। রন্ধন প্রণালী সুন্দরভাবে উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ, আমি খুব খুশি যে আপনি এই রেসিপিটি পছন্দ করেছেন এবং আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপিটি তৈরি করতে পারবেন

 2 years ago 

মশলাদার রেসিং নুডলস খুবই চমৎকার হয়েছে। নাম শুনে মনে হচ্ছে খুবই সুস্বাদু খাবার। এর আগে এরকম রেসিপি আমি আর দেখিনি। আপনি অনেক সুন্দর সুন্দর রেসিপি সব সময় আমাদের মাঝে শেয়ার করেন। আজও তার ব্যতিক্রম নয়। অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ, আমি খুব খুশি যে আপনি এই রেসিপিটি পছন্দ করেছেন এবং আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপিটি তৈরি করতে পারবেন

 2 years ago 

আপনার রেসিপিগুলো প্রতিনিয়ত ইউনিক হয়ে থাকে। আজকের রেসিপিটাও অনেক দুর্দান্ত হয়েছে। মনে হচ্ছে খেতেও ভীষণ ভালো হবে। আপনার থেকে অনেক নতুন নতুন রেসিপি শিখতে পারি। এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ, আমি খুব খুশি যে আপনি এই রেসিপিটি পছন্দ করেছেন এবং আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপিটি তৈরি করতে পারবেন

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60935.93
ETH 2645.60
USDT 1.00
SBD 2.56