টুনা টুনা রেসিপি || @shy-fox-এর 10%

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-04-26_01-19-00-649.jpg

সবাই কেমন আছেন! এবার আমি 'টুনা' মাছ রান্না করব। ঘটনাক্রমে, টুনা আমার প্রিয় খাবার, বিশেষ করে যদি এটি সাশিমি বা সুশি (জাপানিজ খাবার) তৈরি করা হয়। এটা কল্পনা করলেই আমার জিভে জল চলে আসে

যাইহোক, আমি বাড়িতে সুশি প্রক্রিয়া করতে ভয় পাই (কারণ সুশিকে অবশ্যই সঠিকভাবে প্রক্রিয়াজাত করতে হবে, অন্যথায় এটি বিপজ্জনক হবে এবং সালমোনেলা ব্যাকটেরিয়া দ্বারা পেট খারাপ হবে), তাই আমার কাছে স্থানীয় জ্ঞানের সাথে সুশি প্রক্রিয়া করার একটি ধারণা আছে, যেমন টুনা টুনা তৈরি করা।

এবারের টুনা টুনা খুব সহজ, সহজ এবং সস্তা। চেষ্টা করতে আগ্রহী? চলুন দেখে নেই নিচের রেসিপিটি।

উপকরণ:

300 গ্রাম টুনা
100 গ্রাম লাল মরিচ
লাল পেঁয়াজ 4 লবঙ্গ
4 কোয়া রসুন
কান্দিস অ্যাসিড
লেমনগ্রাস
আদা
হলুদ
গালাঙ্গাল
হ্যাজেলনাট
চুন পাতা
তেঁতুল
জল

Picsart_22-04-26_01-20-26-682.jpg

টুনা টুনা কিভাবে রান্না করবেন:

টুনা ধুয়ে ফেলুন, তারপর রান্না না হওয়া পর্যন্ত বাষ্প করুন। এটি ঠান্ডা না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন তারপর টুকরো টুকরো করে নিন।

উপাদানগুলি (লাল মরিচ, পেঁয়াজ, রসুন, আদা, লেমনগ্রাস, হলুদ এবং মোমবাতি) পিউরি করুন। এই অংশের জন্য, উপাদান সত্যিই মসৃণ হতে হবে।

Picsart_22-04-26_01-23-17-159.jpg

Picsart_22-04-26_01-22-24-721.jpg

মাঝারি আঁচে একটি ফ্রাইং প্যানে তেল দিয়ে ম্যাশ করা উপাদানগুলি ভাজুন।

Picsart_22-04-26_01-24-07-355.jpg

এরপর এতে লেবু পাতা, তেঁতুল, কান্দিসের এসিড ও সামান্য পানি দিন। ওসেং।

Picsart_22-04-26_01-24-41-874.jpg

আগে টুনা টুনা ঢোকান, মশলা দিয়ে ভালো করে মেশান।

Picsart_22-04-26_01-25-40-685.jpg

Picsart_22-04-26_01-25-08-680.jpg

শুকানো পর্যন্ত রান্না করুন। যাতে টুনা টুনা দীর্ঘ সময় ধরে রেফ্রিজারেটরে সংরক্ষণ করা হলেও দীর্ঘ সময় স্থায়ী হতে পারে।
গরম ভাতের সাথে কাটা টুনা পরিবেশন করুন।

Picsart_22-04-26_01-26-12-082.jpg

সহজ তাই না?

চেষ্টা করতে আগ্রহী?
হ্যাঁ নীচে মন্তব্য করুন!

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Xiaomi Mi 10 Ultra

স্পেসিফিকেশন:
স্ক্রিন: OLED, 6.67 ইঞ্চি
চিপসেট: Qualcomm SM8250 Snapdragon 865 (7 nm+)
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB, 16GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB, 512GB
বাহ্যিক স্মৃতি: -
রিয়ার ক্যামেরা: 48 MP + 48 MP + 12 MP + 20 MP
সামনের ক্যামেরা: 20 এমপি
ব্যাটারি: Li-Ion 4500 mAh

আর এটাই আমার তরফ থেকে, আশা করি আমার পোস্টটি যারা পড়বেন এবং পাবেন তাদের কাছে ইতিবাচক জিনিস দেবে, এবং আমি আশা করি আপনি সবসময় শারীরিক এবং মানসিকভাবে সুস্থ আছেন, একবার দেখতে ভুলবেন না, কারণ আমরা যখন কৃতজ্ঞ থাকব তখন আমরা জীবন উপভোগ করব এবং সবসময় ইতিবাচক শক্তি অনুভব করুন, চেতনা রাখুন!!. #amarbanglablog কমিউনিটিতে আমার সকল বন্ধুদের ধন্যবাদ যারা এই স্টিমিটে ইতিবাচকভাবে অবদান রাখতে আমাকে সবসময় সমর্থন করেন।

IMG_20191005_030755_304.jpg

13-20-21-Untitled design .gif

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

টুনাটুনি রেসিপি মনে হয় এ প্রথমবার শুনলাম। এই নামটা কখনোই শোনা হয়নি। কিন্তু আপনার রেসিপিটা দেখে মনে হচ্ছে অনেক বেশি পারফেক্ট হয়েছে। কি সুন্দর ভাবে উপস্থাপন করলেন। আমার কাছে কিন্তু বেশ ভালো লাগলো আপনার রেসিপি টা। মনে হচ্ছে খেতেও সুস্বাদু হবে।

 2 years ago 

ধন্যবাদ বোন, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি চেষ্টা করতে পারেন

 2 years ago 

টুনা টুনা রেসিপি শেয়ার করেছেন দারুন হয়েছে। ইউনিক রেসিপি শেয়ার করেছেন দেখে অনেক ভালো লাগলো। আমিও শিখে নিলাম। রেসিপির নামটি চমৎকার হয়েছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া

 2 years ago 

ধন্যবাদ বন্ধু

 2 years ago 

নামটি ভিন্ন রকম হলেও রেসিপিটি অসাধারণ। খুবই ভালো লেগেছে আমার আপনার এত সুন্দর দক্ষতা সম্পন্ন একটি রেসিপি দেখে। আশাকরি পুনরায় এমন সুন্দর সুন্দর রেসিপি আমাদের মাঝে উপহার দিবেন।

 2 years ago 

ধন্যবাদ বন্ধু

 2 years ago 

আপনি আজকে আমাদের সাথে টুমা টুনা রেসিপি শেয়ার করেছেন, নামটি বেশ ভালো লেগেছে। আর আপনি এটি দারুণভাবে আমাদের সামনে উপস্থাপন করেছেন। আমার কাছে কিন্তু আপনার রেসিপিটি অনেক ভাল লেগেছে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি আশা করি এই রেসিপি আপনার জন্য দরকারী বন্ধু

 2 years ago 

আপনার রেসিপি গুলো খুব ইউনিক হয় এবং এ ধরনের রেসিপি সচরাচর আমাদের খাওয়া হয় না। তবে আপনার রেসিপির মাধ্যমে খাবার ইচ্ছে জাগলো। এবং খুব তাড়াতাড়ি খেয়ে নিব। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

ধন্যবাদ, আমি খুশি যে আমার রেসিপি আপনার ক্ষুধা বাড়াতে পারে

 2 years ago 

সত্যিই আপনার রেসিপি নাম শুনে খুবই ভালো লাগলো আমি খুবই আনন্দিত হলাম। আপনি খুব সুন্দর করে অত্যান্ত অসাধারণভাবে রেসিপি রান্না করেছেন এবং আমাদের মাঝে ধাপসমূহ খুব চমৎকারভাবে উপস্থাপন করেছেন । এত অসাধারণ রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

প্রশংসা বন্ধু জন্য ধন্যবাদ

 2 years ago 

টুনা টুনা রেসিপি কি এক অসাধারণ টাইটেল। আপনি খুব সুন্দর ভাবে টুনা মাছের রেসিপি করেছেন। টুনা মাছ আমি কখনো খাইনি তবে আপনার রেসিপি দেখে খুব খেতে ইচ্ছা করছে। আপনি খুব সুন্দর ভাবে যত্নসহকারে রেসিপিটি সম্পন্ন করেছেন। সেই সাথে ধাপে ধাপে নিখুঁতভাবে বর্ণনা করেছেন। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

প্রশংসার জন্য ধন্যবাদ আমার বন্ধু, আশা করি এই রেসিপিটি সবার জন্য উপযোগী

 2 years ago 

টুনা টুনা রেসিপি তৈরি অনেক সুন্দর হয়েছে। আপনার রেসিপি তৈরি মানেই ভিন্ন ধরনের রেসিপি সাথে পরিচিত হওয়া। ইউনিক কিছু দেখতে খুবই ভালো লাগে আমার কাছেও অনেক ভালো লাগলো।

 2 years ago 

ধন্যবাদ ভাই, আশা করি ভবিষ্যতে আপনি এই রেসিপিটি ঘরেই তৈরি করতে পারবেন

 2 years ago 

আপনার রেসিপি টা ভীষণ ভালো লেগেছে ভাইয়া। খুবই চমৎকার ভাবে আপনি এটি তৈরি করেছেন। দেখে তো মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। এত অসাধারণ রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

ধন্যবাদ ভাই, আশা করি আপনিও সবসময় সফলতা পাবেন

 2 years ago 

টুনা টুনা রেসিপি নাম আমি আগে কখনো শুনিনি আমার কাজ বেশি অনেক লেগেছে। দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আপনার জন্যও শুভকামনা

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32