সরিষার সাথে ভেজিটেবল স্যুপ রেসিপি! || @shy-fox-এর 10%

in আমার বাংলা ব্লগ2 years ago

সবজির ঝোল

Picsart_22-04-07_03-09-29-424.jpg

সবাই কেমন আছেন!
আপনার রাতের খাবারের মেনু কি?
আমার জন্য, রাতের খাবার খুবই বিরক্তিকর কারণ আমি শুধুমাত্র সকালে তৈরি করা উচ্ছিষ্টগুলোই খাই। কারণ আমি পরিবার ছাড়া একা খাই এবং এটা খুবই বিরক্তিকর। কাজের কারণে আমার পরিবার খুব কমই বাড়িতে দুপুরের খাবার খায় এবং এটি আমাকে রান্না করতে খুব অলস করে তোলে। আমি যদি দিনের সেই সময়টা রান্না করি, তাহলে আমাকে রাতের খাবারের জন্য আবার রান্না করতে হবে। এটি খাবারের উপাদানগুলি সংরক্ষণ করার সময় সকালে আরও রান্না করার জন্য একটি বিবেচনা।

যাইহোক, এই সপ্তাহে আমাদের বাগানে আমরা প্রচুর সরিষার ফলন করেছি। যদিও আমি ইতিমধ্যে আমার নিকটতম প্রতিবেশী এবং আত্মীয়দের সাথে এই সবজি শেয়ার করেছি। কিন্তু তবুও মনে হচ্ছে এই সবজি শেষ না হওয়া পর্যন্ত আমাকে খেতে হবে।

Picsart_22-04-07_03-10-58-776.jpg

এবং আমি সরিষা তৈরির কথা ভাবছিলাম যা দেখতে সরিষা ছড়ানো বা সরিষার শাকের মতো, তবে আমাকে এটি চেষ্টা করতে হবে!

এই সময়ের জন্য, আমি একটি সাধারণ উদ্ভিজ্জ স্যুপ রেসিপি শেয়ার করতে চাই যার জন্য শুধুমাত্র রেফ্রিজারেটরে অবশিষ্ট উপাদান প্রয়োজন!
আমার কাছে অবশিষ্ট edamame আছে যা 1 সপ্তাহ ধরে ফ্রিজে রাখা আছে এবং কিছু অন্যান্য সবজি যেমন ভুট্টা এবং গাজর। আমরা ভাজা রসুন দিয়ে রান্না করলে এটা খুব সুস্বাদু হবে! এর পড়া যাক!

উপকরণ

100 গ্রাম সরিষা
গাজর 100 গ্রাম
100 গ্রাম ভুট্টা
জাপানের এক ধরনের শিম
রসুনের 5 কোয়া
ভাজার জন্য তেল
জল
লবণ এবং চিনি
মরিচ

Picsart_22-04-07_03-12-13-602.jpg

কীভাবে সবজির স্যুপ রান্না করবেন:

প্রবাহিত জলের নীচে সমস্ত শাকসবজি পরিষ্কার করুন, যাতে সবজিতে ব্যাকটেরিয়া বা কীটনাশক নষ্ট হয়ে যায়।

Picsart_22-04-07_03-13-15-809.jpg

5 মিনিটের জন্য এডামেম সিদ্ধ করুন, তারপরে খোসা ছাড়ুন এবং শুধুমাত্র বীজগুলি সরিয়ে ফেলুন।

Picsart_22-04-07_03-15-14-254.jpg

Picsart_22-04-07_03-14-22-695.jpg

রসুন কাটুন, সামান্য তেল গরম করুন এবং সোনালি বাদামী হওয়া পর্যন্ত পেঁয়াজ যোগ করুন।

Picsart_22-04-07_03-17-32-803.jpg

Picsart_22-04-07_03-15-55-386.jpg

এর পরে 200 মিলি জল যোগ করুন এবং এটি ফুটে যাওয়া পর্যন্ত অপেক্ষা করুন।

প্রথমে গাজর প্রবেশ করান যাতে গাজর দ্রুত নরম হয়, তারপরে ভুট্টা, এডামেম এবং সরিষার শাক যোগ করুন।

Picsart_22-04-07_03-18-25-805.jpg

সামান্য লবণ, চিনি এবং মরিচ যোগ করুন। স্বাদ সংশোধন।

Picsart_22-04-07_03-18-25-805.jpg

চুলা বন্ধ করুন এবং একপাশে সেট করুন।

ভেজিটেবল স্যুপ পরিবেশনের জন্য প্রস্তুত।

Picsart_22-04-07_03-19-55-870.jpg

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Xiaomi Mi 10 Ultra

স্পেসিফিকেশন:
স্ক্রিন: OLED, 6.67 ইঞ্চি
চিপসেট: Qualcomm SM8250 Snapdragon 865 (7 nm+)
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB, 16GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB, 512GB
বাহ্যিক স্মৃতি: -
রিয়ার ক্যামেরা: 48 MP + 48 MP + 12 MP + 20 MP
সামনের ক্যামেরা: 20 এমপি
ব্যাটারি: Li-Ion 4500 mAh

আর এটাই আমার তরফ থেকে, আশা করি আমার পোস্টটি যারা পড়বেন এবং পাবেন তাদের কাছে ইতিবাচক জিনিস দেবে, এবং আমি আশা করি আপনি সবসময় শারীরিক এবং মানসিকভাবে সুস্থ আছেন, একবার দেখতে ভুলবেন না, কারণ আমরা যখন কৃতজ্ঞ থাকব তখন আমরা জীবন উপভোগ করব এবং সবসময় ইতিবাচক শক্তি অনুভব করুন, চেতনা রাখুন!!. #amarbanglablog কমিউনিটিতে আমার সকল বন্ধুদের ধন্যবাদ যারা এই স্টিমিটে ইতিবাচকভাবে অবদান রাখতে আমাকে সবসময় সমর্থন করেন।

IMG_20191005_030755_304.jpg

13-20-21-Untitled design .gif

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

আপনি সরিষার সাথে ভেজিটেবল স্যুপ রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন।দেখে আমার লোভ লেগে গেল। আপনি খুবই চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ, আশা করি আপনি এই রেসিপিটির স্বাদ নিতে পারবেন

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনি সরিষার সাথে ভেজিটেবল সুপ খুব সুন্দর করে আমাদের সাথে শেয়ার করেছেন। রেসিপিটি খুবই লোভনীয় হয়েছে। কালারটি খুব চমৎকার এসেছে। আমার কাছে অনেক ভাল লেগেছে আপনার আজকের এই রেসিপিটি। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এই রেসিপিটি পছন্দ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ, আমি আশা করি আপনি এটি বাড়িতে তৈরি করতে পারেন

 2 years ago 

খুব সুন্দর একটি পোষ্ট আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন‌। এর জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার এই পোস্টটি আমার খুবই ভালো লেগেছে।

 2 years ago 

চমৎকার সমর্থনের জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি এই খাবারের স্বাদ পছন্দ করবেন

 2 years ago 

জাস্ট অসাধারণ ছিলো আপনার রেসিপি ভাইয়া, সরিষার সাথে ভেজিটেবল স্যুপ রেসিপি সত্যি অনেক সুস্বাদু হয়েছে, স্যুপ তৈরির পদ্ধতি অনেক সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছে, শুভকামনা রইলো আপনার জন্য ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ বন্ধু, আপনার এই রেসিপিটি ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে সরিষার সাথে ভেজিটেবল সুপ তৈরি করেছেন। সুপটি সুন্দরভাবে তৈরি করার পাশাপাশি সুন্দরভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনার ভাগ্য আমার বন্ধু

 2 years ago 

অসাধারণ ছিল সরিষার সাথে ভেজিটেবল স্যুপ। আমাদের সাথে খুব সুন্দর করে প্রতিটি ধাপ শেয়ার করেছেন। দেখেই বুঝা যাচ্ছে হেব্বি মজাদার ছিল। আপনার জন্য শুভেচ্ছা রইল

 2 years ago 

এটি পছন্দ করার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি এই রেসিপিটি দিয়ে সফল হবেন

 2 years ago 

সরিষার সাথে ভেজিটেবল সুপ রেসিপিটি খুবই চমৎকার হয়েছে। কালার দেখে বুঝা যাচ্ছে কতটা মজার হয়েছে। আপনার রান্না যেমন সুন্দর উপস্থাপনা ও চমৎকার। সেই সাথে প্রতিটি ধাপ সুন্দর ভাবে বিশ্লেষণ করেছেন। শুভ কামনা রইল।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি আপনার প্রশংসা সঙ্গে খুশি

 2 years ago 

সরিষার সাথে ভেজিটেবল স্যুপ রেসিপি শেয়ার করেছেন দারুন হয়েছে। দেখে অনেক ভালো লাগলো। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

তোমাকে ধন্যবাদ বন্ধু

 2 years ago 

সবুজের সাথে ভেজিটেবল সুপ এর আগে আমি কখনো কখনো খাইনি। সব সময় আপনার কাছ থেকে নতুন নতুন রেসিপি শিখি।আজকেও তার ব্যতিক্রম নয় ।খুব ভালো লাগে আপনার কাছ থেকে রেসিপি দেখে। আমি এটি একবার বাসায় ট্রাই করে দেখব আপনার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ভাই আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ বোন, এই রেসিপির জন্য শুভকামনা, শুভকামনা

 2 years ago 

সুপ খেতে আমার কাছে খুবই ভালো লাগে।। আপনি খুবই সুন্দর ভাবে বিভিন্ন সবজি দিয়ে সুপ তৈরি করেছেন ।।যা দেখতে খুবই লোভনীয় লাগছে ।।শেয়ার করার জন্য ধন্যবাদ।।

 2 years ago 

ধন্যবাদ, আশা করি আপনি এই স্যুপের স্বাদ পছন্দ করবেন

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56160.19
ETH 2367.48
USDT 1.00
SBD 2.31