গার্লিক রাব চিকেন রেসিপি || @shy-fox-এর 10%

in আমার বাংলা ব্লগ2 years ago

রসুন ঘষে চিকেন

Picsart_22-04-17_16-32-49-812.jpg

Picsart_22-04-17_16-31-52-548.jpg

সবাই কেমন আছেন!
যথারীতি, এই সোমবার আমাকে একটু ব্যস্ত করে তুলেছে কারণ আমার অনেক হোমওয়ার্ক করার আছে, আমার ছাদে বিড়ালের লড়াইয়ের কারণে কিছু গাছপালা ক্ষতিগ্রস্ত হয়েছে, তাই কিছু গাছপালা আছে যেগুলি ক্ষতিগ্রস্থ হয়েছে এবং অবশ্যই মেরামত করতে হবে কারণ যদি দ্রুত পরিচালনা না করলে আমার গাছগুলো নষ্ট হয়ে যাবে।

তারপরে, সাধারণত সোমবার, আমি আমাদের সপ্তাহের মুদিগুলি প্রস্তুত করতে শপিং করতে যাই এবং ফ্রিজে সুন্দরভাবে সঞ্চয় করতে প্রস্তুত হতে অনেক সময় লাগে।

আমি আজ আমাদের সাথে খাবার হিসাবে কিছু মুরগি কিনেছি। গতকাল, আমি একজন প্রভাবশালীর প্রিয় ইউটিউব দেখেছি। তিনি রেসিপি দিতে পছন্দ করেন। আমি রেসিপি খুব আগ্রহী. এটি গার্লিক রাব চিকেন তৈরি করছে। কাকতালীয়ভাবে, আমি এবং আমার পরিবার সত্যিই সুস্বাদু রসুনের সাথে খাবার পছন্দ করি।

আমরা জানি, খাবারের জন্য রসুনের নিজস্ব বৈশিষ্ট্য রয়েছে। তাদের মধ্যে একটি খাবারে একটি সুস্বাদু এবং সুগন্ধযুক্ত স্বাদ যোগ করে। অতএব, রসুন নাড়া-ভাজা খাবারের সাথে খুব বন্ধুত্বপূর্ণ যা একটি সুস্বাদু এবং লোভনীয় স্বাদ আনবে। শুধু কল্পনা করুন রসুন দিয়ে ভাজলে আমাকে ক্ষুধার্ত করে তোলে।

কিন্তু এই সময়টি ভিন্ন, আমি রসুন থেকে জ্যাম তৈরি করব যা ভাজা মুরগির ত্বকের পৃষ্ঠে মেশানো হবে। রেসিপি সম্পর্কে আগ্রহী? এখানে রেসিপি দেখুন!

রসুন ঘষা চিকেন রেসিপি

উপকরণ:

500 গ্রাম মুরগি
250 গ্রাম গমের আটা
250 গ্রাম রসুন
50 গ্রাম পেঁয়াজ
200 মিলি তরল দুধ
ধনে
হ্যাজেলনাট
হলুদ গুঁড়া
বিকাশকারী পাউডার
মরিচ
প্রিয়
লবণ
সব্জির তেল

Picsart_22-04-17_16-33-32-242.jpg

রসুন ঘষা মুরগি রান্না কিভাবে
প্রথমে মুরগি ধুয়ে নিন। তারপর লবণ ও চুন দিয়ে ম্যারিনেট করুন। ৫ মিনিট রেখে আবার ধুয়ে ফেলুন।

20 মিলি উদ্ভিজ্জ তেল গরম করুন, তারপরে 50 গ্রাম রসুন এবং 50 গ্রাম পেঁয়াজ, মোমবাতি এবং ধনে যোগ করুন। 5 মিনিটের জন্য গরম করুন, সরান এবং ঠান্ডা হওয়া পর্যন্ত অপেক্ষা করুন।

Picsart_22-04-17_16-34-44-179.jpg

তারপর চপার ব্যবহার করে আগে ভাজা মশলাগুলো পিউরি করে নিন। পিউরি করে আলাদা করে রাখুন।

Picsart_22-04-17_16-35-53-456.jpg

তারপর মুরগির পাত্রে মশলা দিন। দুধ, লবণ এবং মরিচ মধ্যে ঢালা। মিশ্রিত হওয়া পর্যন্ত নাড়ুন। প্লাস্টিকের মোড়ক দিয়ে ঢেকে রাখুন, ফ্রিজে ২ ঘণ্টা রাখুন।

Picsart_22-04-17_16-37-47-703.jpg

Picsart_22-04-17_16-36-42-660.jpg

ভাজার জন্য ময়দার ময়দা প্রস্তুত করুন। 250 গ্রাম ময়দা, 1 চা চামচ বেকিং পাউডার, হলুদ গুঁড়া, গোলমরিচ, ধনে এবং পর্যাপ্ত জল ব্যবহার করুন।

Picsart_22-04-17_16-39-40-794.jpg

Picsart_22-04-17_16-38-32-339.jpg

ভাজার জন্য তেল গরম করুন। চিকেন যোগ করার আগে, প্রথমে রসুন এবং চামড়া ভাজুন। তারপর ময়দা দিয়ে ব্রাশ করা মুরগি যোগ করুন। তাপ থেকে সরান এবং রসুন দিয়ে ড্রেন।

Picsart_22-04-17_16-41-01-927.jpg

Picsart_22-04-17_16-40-22-894.jpg

রসুনের ত্বক সরান, তারপর মসৃণ হওয়া পর্যন্ত রসুন, লবণ এবং মধু কেটে নিন।

Picsart_22-04-17_16-42-18-517.jpg

Picsart_22-04-17_16-41-40-370.jpg

মুরগির ত্বকে রসুনের জ্যাম ছড়িয়ে দিন।

Picsart_22-04-17_16-42-59-101.jpg

গার্লিক গেপ্রেক চিকেন পরিবেশনের জন্য প্রস্তুত।

Picsart_22-04-17_16-43-45-642.jpg

রসুন প্রেমীদের জন্য সাবধান, এই খাবারটি খেলে ভাতের খুব অপচয় হবে।

পরবর্তী রেসিপিতে দেখা হবে!
আপনি অন্য রেসিপি অনুরোধ করতে চাইলে নীচে মন্তব্য করুন।

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Xiaomi Mi 10 Ultra

স্পেসিফিকেশন:
স্ক্রিন: OLED, 6.67 ইঞ্চি
চিপসেট: Qualcomm SM8250 Snapdragon 865 (7 nm+)
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB, 16GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB, 512GB
বাহ্যিক স্মৃতি: -
রিয়ার ক্যামেরা: 48 MP + 48 MP + 12 MP + 20 MP
সামনের ক্যামেরা: 20 এমপি
ব্যাটারি: Li-Ion 4500 mAh

আর এটাই আমার তরফ থেকে, আশা করি আমার পোস্টটি যারা পড়বেন এবং পাবেন তাদের কাছে ইতিবাচক জিনিস দেবে, এবং আমি আশা করি আপনি সবসময় শারীরিক এবং মানসিকভাবে সুস্থ আছেন, একবার দেখতে ভুলবেন না, কারণ আমরা যখন কৃতজ্ঞ থাকব তখন আমরা জীবন উপভোগ করব এবং সবসময় ইতিবাচক শক্তি অনুভব করুন, চেতনা রাখুন!!. #amarbanglablog কমিউনিটিতে আমার সকল বন্ধুদের ধন্যবাদ যারা এই স্টিমিটে ইতিবাচকভাবে অবদান রাখতে আমাকে সবসময় সমর্থন করেন।

IMG_20191005_030755_304.jpg

13-20-21-Untitled design .gif

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

গার্লিক রাব চিকেন রেসিপিটি বেশ লোভনীয় হয়েছে। আপনার রেসিপিটি আমিও বাসায় চেষ্টা করবো। অনেক চমৎকারভাবে আপনার রেসিপিটির ধাপগুলো আমাদের সামনে উপস্থাপন করেছেন। অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

এই রেসিপি চেষ্টা করার জন্য আপনাকে ধন্যবাদ, শুভকামনা আমার বোন

 2 years ago 

সাধারণত আমরা মুরগির মাংস ঝোল করে রান্না করে খেতে ভালোবাসি। আপনি নতুন একটি ইউনিক রেসিপি নিয়ে হাজির হলেন।গার্লিক রাব চিকেন রেসিপি অনেক সুন্দর করে এটি তৈরি করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। প্রয়োজনীয় উপকরণ গুলি সঠিক মাত্রায় তুলে ধরেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ বন্ধু, আপনার জন্যও শুভ কামনা

 2 years ago 

গার্লিক রাব চিকেন রেসিপি দেখলেই তো জিভে জল চলে আসে। কখনো এই ধরনের খাবার খাওয়া হবে কিনা জানিনা কিন্তু অনেক ভালো লাগলো। খুব সুন্দর করে রেসিপিটি তৈরি করেছেন সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

প্রশংসার জন্যও ধন্যবাদ আমার বন্ধু

 2 years ago 

প্রথমে আপনাকে পোস্টটি এত সুন্দর উপস্থাপন করার জন্য অনেক অনেক শুভেচ্ছা এবং অভিনন্দন জানাই। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতা সহকারে গার্লিক রাব চিকেন তৈরি করেছেন এবং আমাদের মাঝে চমৎকারভাবে ধাপসমূহ তুলে ধরেছেন। দেখে অনেক ভালো লাগলো ্্। এত অসাধারন একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

প্রশংসা করার জন্য ধন্যবাদ আমার বন্ধু, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি করতে পারেন

 2 years ago 

বাহ চমৎকার এবং ইউনিক একটি রেসিপি ছিল। গার্লিক চিকেন এর কথা আগে বেশ অনেক শুনেছি। কিন্তু গার্লিক রাব চিকেন এর রেসিপি এই প্রথম দেখলাম। আপনার পরিবেশনটা অনেক আলাদা ছিল। অনেক সুন্দর হয়েছে।।

 2 years ago 

ধন্যবাদ বন্ধু

 2 years ago 

এই ধরনের গার্লিক রাব চিকেন রেসিপি দেখলেই তো জিভে জল চলে আসে। কখনো এই ধরনের খাবার এখনো খাইনি। তবে খাওয়ার খুব ইচ্ছা আছে।। খুব সুন্দর করে রেসিপিটি তৈরি করেছেন সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

প্রশংসার জন্য ধন্যবাদ, এই রেসিপিটির জন্য শুভকামনা

 2 years ago 

ভাইয়া গার্লিক রাব চিকেন রেসিপি টি দেখতে খুবই লোভনীয় হয়েছে। দেখে মনে হচ্ছে খুবই মজা হয়েছিল। সুন্দর উপস্থাপনা করেছেন।তবে এই রেসিপিটি নাম আমার কাছে খুবই নতুন মনে হচ্ছে। কালারটা দারুণ হয়েছে পারফেক্ট কালার।অসংখ্য ধন্যবাদ আপনাকে রেসিপি টি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া 🙂🙂

 2 years ago 

ধন্যবাদ বোন, আমিও আপনার জন্য শুভ কামনা করি

 2 years ago 

সত্যিই অসাধারন একটি রেসিপি ‌। আপনার এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার এই রেসিপিটি আমার খুবই ভালো লেগেছে। আপনার এই চিকেন গার্লিক খুবই সুন্দর হয়েছে দেখতে।মনে হয় অনেক সুস্বাদু হয়েছে। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

ধন্যবাদ আপনাকেও শুভকামনা

 2 years ago 

গারলিক রাব চিকেন এর খুব দারুন রেসিপি করেছেন আপনি অনেক অনেক সুন্দর এবং লভনীয় ছিল দেখতে খুব গুছিয়ে উপস্থাপনা করেছেন অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার বন্ধু প্রশংসার জন্য ধন্যবাদ

 2 years ago 

বরাবরের মতো আপনার আজকের গার্লিক রাব চিকেন রেসিপি আমার অসাধারণ লেগেছে। আপনার কাছ থেকে প্রতিনিয়ত এই ধরনের ইউনিকরে রেসিপি দেখতে আমার খুব ভালো লাগে। আর আপনার ইউনিক রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। ইউনিক এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

প্রশংসার জন্য ধন্যবাদ বন্ধু, আপনি এই রেসিপিটি পছন্দ করেছেন জেনে খুশি হলাম

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61040.35
ETH 2922.73
USDT 1.00
SBD 2.31