আমার মনোনয়ন // The Steemit Awards 2023

in আমার বাংলা ব্লগ8 months ago (edited)

আসসালামু আলাইকুম ওরাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভাল আছেন।আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি। আজকে আমি আপনাদের মাঝে একটা নতুন পোস্ট নিয়ে হাজির হতে যাচ্ছি। আমি দেড় বছর আগে এই স্টিমিট প্ল্যাটফর্মে যুক্ত হয়েছি। সেই থেকেই স্টিমেট প্ল্যাটফর্মে আমার পথ চলা। যখন আমি প্ল্যাটফর্মে আসি তখন থেকেই এই প্ল্যাটফর্ম ছিল সাজানো গোছানো একটি প্ল্যাটফর্ম। এখানে আমি জয়েন করার পর থেকে লক্ষ্য করে যাচ্ছি প্রতিনিয়ত এই প্লাটফর্ম দিনের পর দিন উন্নত করেই চলেছে। এর উন্নতির পেছনে সব থেকে বড় ভূমিকা যার তিনি হলেন @rme। তিনি একজন খুবই সুন্দর মনের মানুষ। প্রতিবছরের ন্যায় এবারও যখন steemit awards 2023 শুরু হয়েছে তাই আমিও হাজির হয়ে গেলাম আমার মতামত নিয়ে।


ছবিটি কেনভা দিয়ে তৈরি

Best Author

বেস্ট অথর হিসাবে আমি মনোনীত করছি আমার বাংলা ব্লগ কমিউনিটির সম্মানিত ফাউন্ডার যিনি এই প্লাটফর্মের কর্ণধর তিনি হলেন @rme। তিনি সব সময়ই এই প্লাটফর্মের উন্নতির জন্য নিজের সবটুকু বিলিয়ে দেয়ার চেষ্টা করেছেন। প্রতিনিয়ত তিনি বিভিন্ন পোস্ট শেয়ার করে থাকেন। এছাড়াও তিনি আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেন। শুধুমাত্র এগুলোই নয় তিনি আমাদের মাঝে ফটোগ্রাফি পোস্ট শেয়ার করেন। এর মধ্যে সবথেকে গর্জিয়াস কাজ করেন তা হল ডিজিটাল অ্যাবস্ট্রাক্ট আর্ট। এছাড়াও কমিউনিটির বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য নিয়মাবলী তিনি নিজেই নিজেদের মাঝে শেয়ার করে থাকেন। তিনি কিন্তু অনেক ব্যস্ত একজন মানুষ। শত ব্যস্ততার মধ্য দিয়েও যে তিনি এতো সুন্দর করে আমাদের মাঝে পোস্ট গুলো শেয়ার করেন, এগুলো দেখে আমাদের কমেন্টের প্রত্যেক জন ব্লগার খুবই অনুপ্রেরণিত হয়। এত পরিশ্রম করে তিনি আমাদের এই বাংলা ব্লগ কমিউনিটি পরিচালনা করে যাচ্ছেন। এর জন্য আমরা সবাই তার কাছে কৃতজ্ঞ প্রকাশ করছি।

Best Contributor to the Community

বেস্ট কন্ট্রিবিউটর হিসেবে আমি মনোনীত করছি আমার বাংলা ব্লগ কমিউনিটির প্রতিষ্ঠাতা @rme দাদাকে। তাকে বেস্ট কনট্রিবিউটার হিসেবে মনোনীত করার পেছনে অনেক যুক্তি রয়েছে। প্রথমে আমি বলতে চাই তিনি ইচ্ছা করলে নিজের আইডিতে ভোট নিয়ে অনেক বেশি আয় করতে পারতেন। কিন্তু তিনি এটা না করে, শুধুমাত্র কমিউনিটির ইউজারদের সাপোর্ট প্রদান করে যাচ্ছেন। এইতো কিছুদিন আগেই দাদা বলেছিল আমি ইচ্ছা করলে প্রতিদিন ৫ লক্ষ। কিন্তু সেটা আমার লক্ষ্য নয় আমার লক্ষ্য সবাই মিলে একত্রে আমরা কাজ করব আমরা আনন্দ করবো এটাই তার একমাত্র লক্ষ্য। কেউ পারবে কি এত বড় ছাড় এত বড় বড় মানসিকতা দেখাতে। মনে হয় না কেউ পারবে এখানে। এছাড়াও তিনি একই সাথে তিনি অনেক গুলো কিউরেশন একাউন্ট তৈরি করেছেন যার মাধ্যমে প্রতিনিয়ত ইউজারদেরকে সাপোর্ট দেওয়া হয়। শত ব্যস্ততার মধ্যে দিয়েও তিনি আমাদেরকে একইভাবে সাপোর্ট দিয়ে যাচ্ছেন। এই কমিউনিটিকে উন্নয়ন করার জন্য তিনি সব রকম ব্যবস্থা করেছেন এর জন্য যেখানে যা করার দরকার সেখানেই তিনি তা করছেন। এখন পর্যন্ত তার এই উদ্যোগ অব্যাহত রয়েছে। আমি পুনরায় তাকে ধন্যবাদ জানাই।

Best Community

খুব কম সময় এই স্টিমের জগতে আমার আশা। তারপরও আমি অনেকগুলো কমিউনিটি লক্ষ্য করে দেখেছি তাদের কাজকর্ম তাদের সবকিছু। এসব দেখে একটা বিষয় খুব ভালোভাবে বুঝতে পেরেছি আমার বাংলা ব্লগের মতো নিয়মকানুন এতটা সাপোর্টার অন্য কোথাও দেয়া হয় না। আর তাই আমি মনেপ্রাণে বিশ্বাস করি বর্তমান সময়ে স্টিমিট প্ল্যাটফর্মে যে গুলো কমিউনিটি রয়েছে তার মধ্যে সর্বশ্রেষ্ঠ এবং সেরা কমিউনিটি হচ্ছে আমার বাংলা ব্লগ। এজন্য আমি @amarbanglablog কমিউনিটিকে সেরা কমিউনিটি হিসেবে মনোনীত করছি। আর হে কেন এই কমিউনিটিকে আমি কেন সেরা হিসেবে মনোনীত করলাম তার কয়েকটা কারণ আমি নিচে শেয়ার করলাম।


#admin panel :- এই কমিউনিটির সুগঠিত এডমিন প্যানেল রয়েছেন। যারা কমিউনিটির ইউজারদেরকে বিভিন্ন বিষয়ে সাহায্য করার জন্য। যে কোন প্রয়োজনে তাদের বললেই তারা খুব দ্রুততার সাথে বিষয়টা সমাধান করে দেন। একই সাথে প্রত্যেকটা এডমিন মডারেটর দায়িত্বশীলতার সাথে এই কমিউনিটির কাজ পরিচালনা করে থাকেন।


#discord server :- এই কমিউনিটির একটা একটিভ ডিসকর্ড সার্ভার রয়েছে। যেখানে আমরা সকল ইউজাররা আমাদের নিজের ইচ্ছামতো একে অপরের খোঁজখবর ও যোগাযোগ করতে নিতে পারি। শুধু এতটুকুই নয় আমাদের যে কোন সমস্যা একে অপরের সমাধান করার জন্য বিভিন্নভাবে একে অপরের সহযোগিতা করতে পারি। এখানে আমাদের মাঝে যেসব কথাবার্তা হয়ে থাকে মনে হয় যেন সবাই একটা পরিবার আসলে আমরা পরিবার। এই পরিবারের সাথে আমরা এমন ভাবে আসক্ত হয়ে গেছি একটা দিন যদি আমরা ডিসকোড ছাড়বে না আসতে পারে তাহলে মনে হয় যেন কতদিন এখানে আমরা আসি নাই। এটা আমাদের একটা ভালবাসার জায়গা যে জায়গায় আমরা সবাই মিলেমিশে একসাথে থাকি।


#abb-school :- প্রতিষ্ঠাঃ প্রথম অবস্থাতে যে কোন ইউজার ইস্টিমেট সম্পর্কে কোন ধারণা থাকবে না এটাই স্বাভাবিক। কিভাবে এস্টিমিটে কাজ করতে হয় কিভাবে পোস্ট করতে হয় কোন কিছুই তাদের ধারণা থাকে না। এস্টিমেন্টের সমস্ত ধারণা দেয়ার জন্যই তৈরি হয়েছে @abb-school। প্লাটফর্মের সকল বিষয় এবং ব্লকচেইন সম্পর্কে শিক্ষা দেবার জন্যই এবিবি স্কুল প্রতিষ্ঠা করা হয়েছে। আমি মনেপ্রাণে বিশ্বাস করি কোন ইউজার যদি এবিবি স্কুল থেকে শিক্ষা লাভ করে তাহলে এস্টিমেট সম্পর্কে তার বহু ধারণা হয়ে যাবে। এবং সে প্রতিনিয়ত খুবই সুন্দর সুন্দর কনটেন্ট তৈরি করতে পারবে। যে কনটেন্ট গুলো অন্য কোন কমিউনিটি ইউজাররা পারবে না।


@shy-fox :- প্রতিষ্ঠাঃ কমিউনিটির সকল ইউজারদের কথা চিন্তাভাবনা করেই @shy-fox প্রতিষ্ঠা করা হয়েছে। এর মধ্য দিয়ে প্রত্যেকটি ইউজার যেন সাপোর্ট পায়। এছাড়াও কমিউনিটির সদস্যদেরকে বাড়তি সাপোর্ট দেবার জন্য @hungry-griffin অ্যাকাউন্ট থেকে প্রতিনিয়ত ইউজারদেরকে প্রতিনিয়ত ভোট প্রদান করে যাচ্ছে।


@abb-charity :- মানবিক দিক বিবেচনা করে ডোনেশনের ব্যবস্থা করা হয়েছে। আমাদের কমিউনিটির ইউজার শুধু নয় যে কোন মানব সাহায্য সহযোগিতার জন্য এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। যে চ্যারিটি দ্বারা প্রতিনিয়ত সাহায্য প্রার্থীক সাহায্য প্রদান করে যাচ্ছে। মানুষ মানুষের জন্য যদি এত কিছু করে থাকে তাহলে কে না ভালোবাসবে সেই কমিউনিটি কে। এই বিষয়টি আমার কাছে এত ভালো লেগেছে যেটা আমি বলে বোঝাতে পারবো না।


👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি আবুল বাশার খায়রুল আলম তুহিন। আমার জন্ম ১১ এপ্রিল ১৯৯৫ সালে। আমার বাসা মেহেরপুর জেলা,গাংনী থানা, জুগীর গোফা গ্রাম। আমি বিবাহিত। বর্তমানে আমার একটা পুত্র সন্তান আছে। আমি গ্রাজুয়েশন শেষ করেছি রাজশাহী নিউ গভমেন্ট ডিগ্রী কলেজ থেকে। আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। এই ব্লগে কাজ করার মাধ্যমে আলাদা প্রশান্তি পায়। আমি ছবি আঁকতে,গান গাইতে,কবিতা লিখতে অনেক পছন্দ করি। এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। আর আমি স্টিমেটে জয়েন করেছি (২৭ - ০৬ - ২০২২) সালে। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইলো।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPxFqYAEtmnwbJrshP4Tdaov4BmxkXJqLhx2USjht6Vy2soth7e34k1TKBQ2RZ2vXNJBF8X9uKH9aLNKFV...xU6W1ggWaLoBhkXz82k34bfNqfnFypapZe2oHzEHELJzLj6msr2RorLQSivfSXJaPiBZmUdQYzewFKsaGxDCyC6yRhEDYu8mNwzeEnkjmmjmpLrQEyQZKZnCTp.png

Posted using SteemPro Mobile

Sort:  
 8 months ago 

আপনার মনোনয়ন পোস্টটি দেখে ভীষণ ভালো লাগলো। আপনি চমৎকার ভাবে পোস্টটি শেয়ার করলেন। আপনি এই কমিউনিটির বিভিন্ন দিক খুব সুন্দরভাবে তুলে ধরেছেন। সত্যিই ভাইয়া আমার বাংলা ব্লগ এর অবদানের জন্য দাদাকে এক কথায় মনোনীত করা যায়। তিনি একাধারে অনেক গুনের অধিকারী। এতো সুন্দর কমিউনিটি, এতো দক্ষ একজন মানুষ আমাদের এই দাদা।#steemit সম্প্রদায় দক্ষ একজন মানুষ কে খুঁজে মনোনীত করবেন এমনটাই আশাকরি।

 8 months ago 

আমি চেষ্টা করেছি যোগ্য ব্যক্তিকে মনোনীত করার জন্য। স্টিমেট প্ল্যাটফর্মে দাদা থেকো যোগ্য ব্যক্তি এবং আমার বাংলা ব্লগের থেকে যোগ্য প্ল্যাটফর্ম আছে কি না আমার জানা ছিল নেয়। আমি এখানে কাজ করি বলে তাই নয় সমস্ত দিক থেকে যাচাই-বাছাই করে বাংলা ব্লগকে মনোনীত করেছি। ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61414.81
ETH 2984.62
USDT 1.00
SBD 2.46