ফটোগ্রাফি:- আমার তোলা রেনডম কিছু ফটোগ্রাফি। by tuhin002

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম ওরাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।


আমি @tuhin002 বাংলাদেশ থেকে লিখছি। আজ আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে কিছু ফটোগ্রাফি শেয়ার করতে যাচ্ছি। ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে। আমি আজকে ভিন্ন ধরনের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের অনেক ভালো লাগবে।


IMG_20230713_153824.jpg

আপনারা এখানে যে ফটোগ্রাফি টা দেখতে পাচ্ছেন এটি খুবই একটি পরিচিত গ্রাম্য ভাষা এটা কি আমরা বলি ওল গাছ। এটা মাটির নিচে হয়ে থাকে এবং আমাদের গ্রামের মানুষের কাছে খুবই প্রিয় একটি খাবার। যদিও জাস্ট এখন ছোট এতে আস্তে আস্তে অনেক বড় হবে এবং নিচে এর ওল অনেকটা বড় হবে। প্রতিটা ওল গাছে নিচে যে ওল ধরে তা প্রায় পাঁচ কেজি সাত কেজি হয়ে থাকে। এই তরকারিটা যে কোন জিনিস দিয়ে আপনারা রান্না করে খেতে পারেন বিশেষ করে মুরগির মাংস দিয়ে রান্না করে খেতে দারুন লাগে।


IMG_20230713_154043.jpg

এটি হলো লেবু গাছ এছাড়াটি আমি আমার ঘরে পিছনে লাগিয়েছি। লেবুতে প্রচুর পরিমাণ ভিটামিন সি রয়েছে যা মানুষের দেহের জন্য খুবই উপকার। এই লেবু গাছটি আমি খুব সুন্দর করে রেখেছি। যতটুকু আমি জানি এই লেবুর গাছটির লেবু বেশ বড় হয় এবং অনেক রস। এই লেবু সম্পর্কে আমার জানা আছে এ কারণে যে এই লেবু গাছটির পাশে আমার এই লেবুর লেবার একটি গাছ ছিল।


IMG_20230713_153921.jpg

এটি হচ্ছে নারিকেল গাছ। ফাঁকা আকাশের মাঝখানে একটি গাছ দাঁড়িয়ে রয়েছে দেখতে অতি সুন্দর লাগছে। এই ফটোগ্রাফি টা আমি যখন তুলি তখন মনে হয়েছিল খুব একটা ভালো লাগবে না কিন্তু সত্যিই এই ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। কিছু কিছু সৌন্দর্য থাকে যেগুলো সিম্পল হলেও দেখতে ভীষণ ভালো লাগে আমার মনে হয় তার মধ্যে এটি একটি।


IMG_20230713_153748.jpg

এই ফটোগ্রাফি টা দেখতে একটু অদ্ভুত লাগছে। মেঘলা আকাশ যদি ফটোগ্রাটে রাত্রি হতো তাহলে একটা ভূতুড়ে মত দেখাচ্ছে। আকাশে মেঘলা সময় যে দৃশ্যটি দেখা যায় ঠিক সেই সময় আমি দৃশ্যটি তুলেছিলাম এবং আপনারা দেখতে পাচ্ছেন যে এই সময় মেঘ হয়েছে অনেকটা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে এই মেঘে।


IMG_20230713_153739.jpg

আপনারা এখানে যে ফটোগ্রাফার দেখছেন এটা হচ্ছে কচুর শাক। এই ফটোগ্রাফি টা আমি ইচ্ছা করেই করেছিলাম কারণ কচু শাক সম্পর্কে অনেকের অবগত করার জন্য। আপনারা হয়তো জানেন কচু শাকের প্রচুর পরিমাণ ভিটামিন রয়েছে। ডাক্তার অনেক সময় রোগীদের কে এই কচু শাক খাওয়ার পরামর্শ দিয়ে থাকেন এবং গ্রামাঞ্চলে এই শাক প্রচুর পরিমাণে দেখা যায়। বনে জঙ্গলে পুকুরে ধরে সব জায়গায় এই কচু শাক পাওয়া যায়।


IMG_20230713_153656.jpg

এই ফটোগ্রাফি টা আমার কাছে ভীষণ ভালো লেগেছে যখন আমি ফটোগ্রাফিটা করি তখন একটা বিষয় লক্ষ্য করে দেখে নিজে যেসব গাছপালা গুলো দেখা আছে এই গাছপালাগুলো প্রতিফলিত হয়ে পানি নিচেও দেখা যাচ্ছে যার জন্য এই দৃশ্যটি অনেক সুন্দর হয়েছে। এই দৃশ্যটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।


সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশায় নিয়ে শেষ করছি।


ডিভাইসের নামPoco
মডেলM2
ফটোগ্রাফার@tuhin002
ক্যাটাগরিফটোগ্রাফি
লোকেশনhttps://w3w.co/founds.logbooks.prejudge

আজকেও আমি কিছু ফটোগ্রাফি আপনাদের সামনে শেয়ার করলাম। ভুল ত্রুটি হলে অবশ্যই ক্ষমা দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো থাকবেন ও সুস্থ থাকবেন।আল্লাহ হাফেজ।

👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি আবুল বাশার খায়রুল আলম তুহিন। আমার বাসা মেহেরপুর জেলা,গাংনী থানা, জুগীর গোফা গ্রাম। আমি বিবাহিত। বর্তমানে আমার একটা পুত্র সন্তান আছে। আমি গ্রাজুয়েশন শেষ করেছি রাজশাহী নিউ গভমেন্ট ডিগ্রী কলেজ থেকে। আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। এই ব্লগে কাজ করার মাধ্যমে আলাদা প্রশান্তি পায়। আমি ছবি আঁকতে,গান গাইতে,কবিতা লিখতে অনেক পছন্দ করি। এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইলো।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 last year 

আপনি বেশ ভালো ফটোগ্রাফি করেন ভাইয়া। প্রতিটি ফটোগ্রাফি দেখতে চমৎকার লাগছে। নারিকেল গাছের ফটোগ্রাফিটা জাস্ট অসাধারণ ছিল। ধন্যবাদ ভাইয়া সুন্দর পোস্ট টি শেয়ার করার জন্য।

 last year 

আপনাকে অনেক ধন্যবাদ আপু আমার ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে জেনে।

 last year 

ফটোগ্রাফী একটা ইউনিক জিনিস যা অনেক চিন্তা ভাবনা করে করতে হয়। আপনার ছবির বর্ননা আমার দারুন লেগেছে, তবে ছবিগুলো পরিষ্কার দেখা যাচ্ছে না। আর ছবির বিষয়বস্তু অনেক বড় ব্যাপার যা ফটোগ্রাফী পোস্টকে অসাধারণ করে তোলে। শুভ কামনা রইলো।

Posted using SteemPro Mobile

 last year 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মতামত প্রকাশের জন্য।

 last year 

দারুন কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া ‌। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে থেকে আমার কাছে পানির মধ্যে গাছ প্রতিফলিত হবার ফটোগ্রাফি টা খুবই ভালো লেগেছে।

 last year 

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

খুব সুন্দর কিছু ফটোগ্রাফি আপনি করেছেন তার মধ্যে নারকেল গাছের ফটোগ্রাফি টা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। ফটোগ্রাফির মধ্যে ওল গাছের ফটোগ্রাফিটা প্রথম দেখলাম। ওলগাছ আগে কখনো দেখা হয়নি। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

ওল গাছ ছিল আমাদের গ্রাম অঞ্চলে অনেক পাওয়া যায়। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মতামত প্রকাশের জন্য।

 last year 

বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের শেয়ার করেছেন। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই দুর্দান্ত হয়েছে। প্রকৃতির অপরূপ দৃশ্য সুন্দর ভাবে মোবাইলে ক্যামেরা বন্দী করেছেন। ধন্যবাদ আপনাকে এতো সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আপনাকে অনেক ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58316.34
ETH 2583.46
USDT 1.00
SBD 2.43