জেনারেল রাইটিং :- শুক্রবারের ব্যস্ততম দিন।

in আমার বাংলা ব্লগlast year
আমি @tuhin002, আমি আমার বাংলা ব্লগের সকল সদস্যগনকে আমার পক্ষ থেকে জানায় সালাম," আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন ? আশা করি, মহান আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহুর অশেষ রহমতে ভাল আছি। আজকে আমি আলোচনা করবো শুক্রবারের ব্যস্ততম দিন সম্পর্কে। আশা করি আপনাদের ভালো লাগবে। তাই শুরু করছি আমার আজকের ব্লগ...


IMG_20230622_170549.png

ছবিটি কেনভা দিয়ে তৈরি

সপ্তাহের শেষ দিন শুক্রবার। চাকরিজীবী ছাত্র-ছাত্রী এমনকি বেকারদের কাছেও এই দিনটি ছুটির দিন। তবে আমার কাছে এই দিনটি কেমন যেন একটি দিন। বাড়িতে সারা সপ্তাহ বসে থাকেলেও অন্যান্য দিনের থেকে শুক্রবারের দিনে কাজ যেন বেড়ে যায়। তো যাই হোক আমি আজ আমার শুক্রবারে দিন কেমন কাটে সেটি নিয়ে একটু আলোচনা করি।


তো বলাই বাহুল্য আজ সপ্তাহের শেষ দিন শুক্রবার। আজ আমার সকালে ঘুম ভেঙেছে বাপের বিকট গর্জনে। বর্তমান বাংলাদেশের লোডশেডিং এর যে অবস্থা তাতে বিদ্যুৎ থাকে না বললে চলে। আর গরমও যেন দিন দিন বেড়েই চলেছে। গতকাল রাতে বিদ্যুতের অভাবে ঘুমোতে পারি নাই। রাত দুটো পর্যন্ত এ-পাশ ও-পাশ করেই কাটিয়ে দিয়েছি। রাত্রে বিদ্যুতের অভাবে ঘুম নেই আবার সকালে বাপের গর্জন। যাই হোক বাপ যেহেতু ডেকেছে ওঠা তো লাগবেই। তাই চোখ চুলকাতে চুলকাতে উঠে বাবার সামনে হাজির হলাম। বাবার সামনে যেতেই সে আমাকে বললো,গরুটা নাকি হারিয়ে গেছে। খুঁজে খুঁজে বাজার থেকে বাপ একটা সেরা গরুই কিনেছে। শুক্রবার ছুটির দিনটাকে বারোটা বাজিয়ে পুরো পাড়া ঘুরিয়ে ক্লান্ত বানিয়ে বাড়ি এনে ছাড়লো গরুটা।


গরু খোঁজার পর্ব শেষ করে নিজেকে জিরোতে একটু ছাদে উঠলাম। ওমা ছাদে উঠে দেখি কবুতরের ঘরে পানির পাত্র গুলো নোংরা হয়ে পড়ে আছে। কি আর করার জীরনো তো হলো না। ছাদে উঠে কবুতরের ঘরের পানির পাত্র পরিষ্কার করলাম। নষ্ট ডিম ফেললাম পর বুঝলাম বেশ কয়েকদিন যাবত ছাদেই ওঠা হয়নি। কবুতরের ঘর পরিষ্কার করার পর চোখ পড়ল ফুলের টবের দিকে। ফুল গাছ গুলো পানির অভাবে শুকিয়ে গেছে। তাই আর কিছু না ভেবে পানির পাত্র নিয়ে হাটা দিলাম ফুলের টবের দিকে।


ফুলের টপ গুলোতে পানি দেওয়া শেষ করে চোখ পরল পানির ট্যাংকির দিকে। ট্যাংকিটি দেখে বুঝলাম বহুদিন যাবত পরিষ্কার করা হয়নি। তাই আবার নিচে গিয়ে ভিক্সল নিয়ে এলাম। ভিক্সল দিয়ে ঘষে মেজে ট্যাংকিটাকে পরিষ্কার করে নিচে নেমে হুইল দিয়ে নিজের কাপড় গুলো ভিজিয়ে রেখে মনে হলো নিজের পেটে এখন পর্যন্ত কিছুই পড়েনি। তাই ঝটপট দু'মুঠো পেটে খাবার দিয়ে কাপড় গুলো ধুয়ে রোদে মেলে দিয়ে মনে হলো ওয়াশরুমটা অনেকদিন পরিস্কার করা হয় না। তাই আবার ছাদ থেকে ভিক্সল নিয়ে এসে হারপিক দিয়ে ওয়াশরুমটা সুন্দরভাবে পরিষ্কার করলাম।


এত কিছু পরিষ্কার করতে গিয়ে এতক্ষনে বুঝতে পারলাম এই আষাঢ়ের গরমে আমি পুরো শেষ। এগুলো পরিষ্কার শেষে ভাবলাম এবার একটু বিশ্রাম নেওয়া যাবে। কিন্তু নিচে নেমেই দেখি বেসিন, ফ্লোর এগুলো অপরিষ্কার হয়ে গেছে। কি আর করার এগুলো পরিষ্কার করে বিছানার চাদর ধুয়ে ওয়াশরুমে গেলাম গোসল করতে। এরই মধ্যে আবার ছোট ভাই এসে বলল ভাইয়া ডাব খাবো, তাই আবার তার জন্য ডাব পেড়ে বা ছাদের নিচে বসে দুই ভাই মিলে ডাব খেলাম।


সারাদিন পর এই এখন একটু প্রশান্তি। এখন কথা হচ্ছে শুক্রবার কি আদৌ রিলাক্সের দিন নাকি দুনিয়ার কামের দিন?


ভুল ত্রুটি হলে অবশ্যই ক্ষমার দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশা নিয়ে শেষ করছি। আল্লাহ হাফেজ।

আজ এই পর্যন্ত। সাথে থাকার জন্য অনেক ধন্যবাদ।

ডিভাইস poco M2
লোকেশন মেহেরপুর

👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি তুহিন, আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন।আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। এই ব্লগে কাজ করার মধ্যমে আলাদা প্রশান্তি পায়। এছাড়াও আমার একটি বাগান আছে। বাগানে অনেক ফল ও সবজির চাষ করে থাকি। আমি ছবি আঁকতে পছন্দ করি। এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 last year 

আপনার শুক্রবারের ব্যস্তময় মুহূর্তগুলো সম্পর্কে জেনে খুবই ভালো লাগলো। সকালে ঘুম থেকে উঠে আপনাদের গরু হারিয়ে যাওয়া গরু খুঁজতে বেরিয়েছেন এবং শেষে গরুটা খুঁজে পেয়েছেন এটাই অনেক ভালো লাগলো। আচ্ছা গরুটা কি কোরবানির ঈদের জন্য কেনা হয়েছে নাকি আপনাদের ঘর পালিত গরু। যাইহোক শুক্রবারে তো অনেকগুলো কাজই করেছেন ছাদে গিয়ে কবুতরের ঘর পরিষ্কার করা টবে পানি দেওয়া নিজের জামা কাপড় ধোয়ার অনেক কাজ করলেন। আসলে যারা সপ্তাহের প্রতিদিন ব্যস্তাময় সময় কাটায় তাদের বাড়তি কাজগুলো ফেলে রাখে শুক্রবারে করার জন্য।

 last year 

সারা সপ্তাহ জুড়ে যত কাজ থেকে সব কাজগুলোই মনে হয় শুক্রবারেই করা লাগে। অন্যদিন ইচ্ছা করলেও কাজ করা হয় না কারণ এই যে শুক্রবারে ছুটির দিন। চমৎকার মন্তব্য করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

ভাইয়া আপনি তো ব্যস্ততার মাঝে ভুলেই গেছেন আজকে বৃহস্পতিবার। শুক্রবার তো কালকে 😅😅😅। যাইহোক প্রত্যেক দিনের চেয়ে শুক্রবারে কাজের চাপ আরো বেশি থাকে। প্রতি সপ্তাহের সব কাজগুলো জমা পড়ে থাকে। তাই তো শুক্রবার সবার অনেক ব্যস্ততার দিন। আপনাদের ওদিকে গরম হলেও আমাদের এখানে কিন্তু প্রায় এক সপ্তাহ থেকে বৃষ্টি হচ্ছে। অনেক ঠান্ডা আবহাওয়া আছে।

 last year 

আসলে আপু এই শুক্রবার টা গত শুক্রবার। আর আমাদের এখানে মোটামুটি এ সপ্তাহে কমবেশি পানি হচ্ছে। আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

আসলে ভাইয়া শুক্রবার মানে সবাই বলে ছুটি কিন্তু তা নয়, আমার মনে হয় শুক্রবার সবচেয়ে ব্যস্ততম দিন। তবে আমরা তো চাকরি করি না তাই আমাদের সব দিনই ব্যস্ত থাকি আর শুক্রবারে একটু বেশি ঘুমানো যায় বাচ্চাদের স্কুল থাকে না তাই।যাইহোক আপনি একদিনে অনেক কাজ করেছেন জেনে অনেক ভালো লাগল। সুস্থ শরীর, সুস্হ মন কাজের গতি সারাক্ষণ। ধন্যবাদ আপনাকে।

 last year 

আসলে আপু শুক্রবারে মানে সবাই মনে করে ছুটির দিন কিন্তু এই দিনটা সব থেকে বেশি ব্যস্ততম দিন। শুক্রবারে সকাল হলেই মনে হয় যেন কাজে চাপে নিজের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছি। মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

আপনি তো দেখছি শুক্রবারের দিনটা অনেক ব্যস্ততার মধ্যে কাটিয়েছিলেন। একটা একটা করে অনেক কাজ করেছেন আপনি। শুক্রবার হচ্ছে সবার জন্য ছুটির দিন। আর এই দিনে আমি মনে করি সবাই আরো বেশি ব্যস্ত থাকে। সবশেষে আপনি আপনার ভাইয়ের সাথে ডাব খেয়েছিলেন দুজনে মিলে বসে। যাই হোক আপনার ব্যস্ততার মুহুর্তের পোস্টটা পড়ে খুবই ভালো লেগেছে। আমাদের মাঝে সম্পূর্ণটা শেয়ার করলেন দেখে ভালো লাগলো।

 last year 

প্রত্যেকদিন যে পরিমাণ গরম পরছে আপু তাতে কাজ করে হাপিয়ে উঠতে হয়। প্রচন্ড কাজের চাপ ছিল তাই শেষ সময় ডাবের পানি না খেয়ে আর থাকতে পারছিলাম না। ধন্যবাদ আপু আপনার মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56111.00
ETH 2371.27
USDT 1.00
SBD 2.31