" চাল চোর "১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য ) by tuhin002

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো...
আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন আমি @tuhin002 বাংলাদেশ থেকে বলছি আজ (০১-০১-২০২৩)

IMG-20230101-WA0000.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

আসলামু আলাইকুম,আমার স্ট্রিম বন্ধুগন।আশা করি আল্লাহুর রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন।আপনাদের দোয়ায় আমিও ভালো আছি। আমি @tuhin002। আজকে আমি নাটক রিভিউ করতে ইচ্ছুক ।তাই আজকে আমি একটি নাটক শেয়ার করতে যাচ্ছি।নাটকের নাম " চাল চোর "নিচে স্ক্রিনশটের মাধ্যমে ধাপে ধাপে তুলে ধরা হলো .......

নাটকের গুরুত্বপূর্ণ কিছু তথ্য।

নাটকের নামচাল চোর
পরিচালকইমরান হাওলাদার
অভিনয়আ,খ,ম, হাসান, অলংকার চৌধুরী ,লিজা খানম, সাহেলা আক্তার, নজরুল আপন, শহীদ সৃষ্টি,শিপন,রেজা
দৈর্ঘ্য৪৪ মিনিট ১৪ সেকেন্ড
ভাষাবাংলা
মুক্তির তারিখ০৭ অক্টোবর ২০২২ ইং।

নাটকের সারসংক্ষেপ।

IMG-20230101-WA0001.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

নাটকের প্রথমে আ,খ,ম হাসান বিয়ে করে ভ্যানে করে তার বউকে নিয়ে বাড়ি নিয়ে আসে। বউ অনেক সুন্দর এবং রোদ পড়ছে তাই আ,খ,ম হাসান তার বউকে বাতাস করছে।

IMG-20230101-WA0002.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

তারা যে ভ্যানে করে যাচ্ছিল সেই ভ্যান চালক বারবার পিছনে ফিরে আ খ ম হাসানের বউকে দেখছিল। এটা দেখে আর হাসান অনেক রেগে যায়। এবং সে ভ্যান থেকে নেমে একটি ইট তুলে ভ্যানচালকে মারতে যাই।

IMG-20230101-WA0013.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

এরপর হাসান ও তার বউ ভ্যান থেকে নেমে পড়ে। এবং তারা হেঁটে হেঁটে বাড়ির উদ্দেশ্যে রওনা হয়। বাড়িতে পৌঁছে আ,খ,ম হাসান মা ও দাদী বলে ডাকতে থাকে। হাসানের ডাকে বাড়ির সবাই আসে এবং বলে নতুন বউ চলে এসেছে।

IMG-20230101-WA0012.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

বাড়িতে যারা ছিল তারা নতুন বউকে নিয়ে বারান্দার একটি চৌকিতে বসাই। সবাই নতুন বউয়ের রূপের প্রশংসা করতে থাকে। এবং সবাই বলে চাল চোরের বউ এত সুন্দর দেখে মনে হচ্ছে যেন ব্যারিস্টারের বউ। নতুন বউ তার স্বামীকে চাল চোর কথাটা বলতে শুনে অবাক হয় এবং কিছুটা রেগে যাই।

IMG-20230101-WA0011.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

সে ওখান থেকে উঠে তার শাশুড়ি এবং দাদি শাশুড়িকে এই বিষয়টি জানাই। বলে তোমাদের ছেলেকে সবাই চাল চোর বলছে আর তোমার ছেলে কোন প্রতিবাদ না করে হাসিমুখী তা মেনে নিচ্ছেন। তার শাশুড়ি এবং দাদি শাশুড়ি বলে আস্তে আস্তে সব কিছুই জানতে পারবে।

IMG-20230101-WA0010.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

নাটকের নায়িকা এখানে কল্পনা করে, সে এবং তার স্বামী রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছে। রাস্তায় কিছু গুন্ডা তার স্বামীকে মারার জন্য তাড়া করেছে চাল চুরির অপরাধে।

IMG-20230101-WA0009.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

এ কিছুক্ষণ পরে আখম হাসান ঘরে আসলে নায়িকা একটি চাকু আ,খ,ম হাসানের সামনে ধরে এবং বলে তোমাকে সবাই চাল চোর বলছে আর তুমি কিছু বলছো না কেন। এর পেছনে আসল কাহিনীটা কি আমি জানতে চাই।

IMG-20230101-WA0008.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

আখম হাসান তার বউয়ের কথা শুনে বলে তুমি রাগ করো না, আমি তোমাকে সব কিছু খুলে বলছি। আমার যখন বাবা মারা যাই তখন আমার দাদি খুব অসুস্থ। এমন সময় দাদি আমাকে ডেকে বলে, চেয়ারম্যানের বাড়ি থেকে চাউল নিয়ে আসতে।

IMG-20230101-WA0007.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

হাসান তার দাদীর কথা শুনে চেয়ারম্যানের বাড়িতে চাল আনতে যাই।সেখানে লম্বা লাইনে দাঁড়ায় আখম হাসান। কয়েকজনকে চাল দেওয়ার পর চেয়ারম্যান বলে আজ আর চাল দেওয়া হবে না কালকে আসবেন।

IMG-20230101-WA0006.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

আখম হাসান বাড়ি ফিরে আসার পথে দেখে চেয়ারম্যানের বাড়ির পেছনে একটি ভ্যানে অনেকগুলো চালের বস্তা। তাই দেখে আখম হাসান ভ্যানের নিচে পড়ে থাকা চালগুলো খুটতে থাকে।

IMG-20230101-WA0005.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

চেয়ারম্যানের লোকজন আর আখম হসানকে চাল নিতে দেখে তাকে চাল চোর ভাবে। এবং তারা চেয়ারম্যানের কাছে নালিশ করে। চেয়ারম্যান হাসানকে গাছে বেঁধে মারতে থাকে।

IMG-20230101-WA0004.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

ওই ঘটনার পর থেকে আ,খ,ম হাসান ওয়াদা করে চেয়ারম্যান যখন তাকে চাল চোর বানিয়েছে। তাই সে চাল চুরি করে গরিবদের মাঝে বিলিয়ে দিবে।কিন্তুু বিবেকের কাছে হেরে সে চুরি করতে পারি নাই।

IMG-20230101-WA0003.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

আখম হাসানের কথা শুনে তার বউ বলে আমার ভুল হয়েছে। এই বলে সে আখম হাসানকে জড়িয়ে ধরে।
ব্যক্তিগত মতামত
"চাল চোর"আমাদের সমাজেএ ধরনের ঘটনা মাঝে সাথে ঘটে থাকে। অনেক সময় মানুষ অন্যায় না করে অন্যায়ের শাস্তি পায়।যখন এই সাঁজা পায় তখন তার ভিতরে খারাপ একটি প্রক্রিয়া শুরু হতে থাকে।তখন তার ভিতরে কাজ করে আমি যখন খারাপ হয়ে গেছে মানুষের সামনে তখন খারাপ কাজ গুলোই করে যাব।তাই সমাজে কোন বিচার করলে একটু বুঝে সুঝে জেনেশুনে করাটাই উত্তম। না হলে অনেক সময় নির- অপরাধ লোক গুলো সাঁজা পেয়ে থাকে

ব্যক্তিগত রেটিং ।

নাটকটিতে আমি আমার ব্যক্তিগত রেটিং পয়েন্ট দিবো ১০ এর মধ্যে ৯.৫ দিবো।

Source

👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


IMG_20220723_115342_9~3.jpg

আমি তুহিন ব্লগ।আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন।আমার মাতৃভাষা বাংলা।আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি।এই ব্লগে কাজ করার মধ্যমে আলাদা প্রশান্তি পায়।আমি পাশাপাশি একটি ব্যবসা করি।এ ছাড়া আমার একটি বাগান আছে। এবং বারে থাকে।আমি ছবি আঁকতে পছন্দ করি।মাছের চাষ আমার প্রধান পেশা।এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম।সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।।

Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

Sort:  
 2 years ago 

চাল চোর নাটকের মধ্যে শিক্ষনীয় কিছু বিষয় রয়েছে। বেচারা চাল চুরি না করেও মার খেয়েছে। কিন্তু সে তবুও অন্যায় করতে পারেনি। বেশ শিক্ষনীয় একটি নাটক ছিল এটি। খুব চমৎকারভাবে নাটকটির রিভিউ তুলে ধরেছেন ভাই।

 2 years ago 

প্রত্যেকটা জিনিসের ভিতরে শিক্ষণীয় জিনিস আছে।

 2 years ago 

রেটিং পয়েন্ট বেশ ভালো দিয়েছেন। আসলেই বর্তমান সমাজের সাথে মিল আছে। দোষ না করেও সেই দোষের শাস্তি ভোগ করতে হয়। যদিও নাটকটি আমার দেখা হয়নি। ভালোই বর্ণনা দিয়েছেন।

 2 years ago 

নাটকটি দেখবেন ভালো লাগবে আপু।

 2 years ago 

চাল চোর নাটক টি এখনো দেখা হয়নি। তবে আ খ ম হাসান এর নাটক গুলো আমার সব সময়ই ভীষণ ভালো লাগে। আপনার নাটকের রিভিউ দেখে অনেক ভালো লাগলো। সময় করে অবশ্যই নাটকটি দেখবো। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

আখম হাসানের নাটকগুলো আমার অনেক ভালো লাগে ভাইয়া

 2 years ago 

হাসানের নাটকগুলো খুবই মজার হয়ে থাকে।আমি প্রায় সব নাটকই দেখি হাসান ও মোশাররফ করিমের।সত্যিই মানুষ অন্যায় না করে তার দোষ ঘাড়ে নিয়ে বয়ে বেড়ায় আবার নিজের বিবেকের কাছে ছোট ও হয়ে যায়।আপনার নাটক রিভিউটি সুন্দর ছিল, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমাদের সমাজে এ ধরনের ঘটনা গুলো অহরহ ঘটে যাচ্ছে এখন।

 2 years ago 

দারুন একটা শিক্ষামূলক নাটকের রিভিউ আজকে আপনি আমাদের মাঝেই শেয়ার করেছেন ভাইয়া। আসলে এই নাটকটিতে আমাদের দারুন কিছু শিক্ষা দিয়েছে। মূলত এই ধরনের ঘটনার কারণেই সমাজের নিরপরাধ মানুষেরা অপরাধে ধাবিত হয়। তাই সমাজের যেকোন বিচার করার ক্ষেত্রে আমাদেরকে একটু ভালোভাবে বিচার করা প্রয়োজন।

 2 years ago 

আমাদের সমাজ থেকে সুবিচার উঠে গেছে।

 2 years ago 

আপনার শেয়ার করা নাটক রিভিউ চাল চোর নাটকের গল্পটি পড়ে অনেক খারাপ লেগেছে আমার কাছে।এভাবে পরিবারের যদি প্রধান ব্যক্তি মারা যায় তাহলে পরিবারের বড় যারা তাদের অনেক বেশি চাপ পড়ে যায়।যা চেয়ারম্যানের কাছে চাল আনতে গিয়ে শেষ পর্যন্ত চাল চুরিতে ধরা পড়েছে।অনেক ভালো একটি নাটক রিভিউ দিয়েছেন আপনি ভালো লেগেছে পড়ে।

 2 years ago 

বেচারা চুরি না করে মার খেয়ে গেল।

 2 years ago 

নাটকের নাম দেখেই বুঝে গিয়েছি নাটকটি ও বেশ ভালো দেখতে। এমনিতেই আমি আখম হাসানের নাটক একটু বেশি দেখে থাকি। বলতে গেলে এরকম মজার মজার নাটকগুলো একটু বেশি দেখি। অবশেষে এখন হাসানের কথা শুনে তার বউ নিজের ভুল বুঝতে পারে। আপনি কিন্তু এই কথাটি ঠিক বলেছেন সমাজে কোন বিচার হলে বুঝে শুনে সিদ্ধান্ত নেওয়া উচিত। সময় পেলে চেষ্টা করব নাটকটি খুব তাড়াতাড়ি দেখার।

 2 years ago 

আ,খ,ম,হাসান এই সময়ের জনপ্রিয় অভিনেতা।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62647.29
ETH 2439.61
USDT 1.00
SBD 2.66