গান কভার :- একদিন মাটির ভেতর হবে ঘর.. by @tuhin002

in আমার বাংলা ব্লগlast year
আমি @tuhin002, আমি আমার বাংলা ব্লগের সকল সদস্যগনকে আমার পক্ষ থেকে জানায় সালাম," আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন ? আশা করি, মহান আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহুর অশেষ রহমতে ভাল আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি ভিন্ন ধরনের পোস্ট শেয়ার করতে যাচ্ছি। আজ আমি আপনাদের মাঝে শেয়ার করব একটি গান। এই গানটি আমার খুবই ভালো লাগে। সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ....


গান হচ্ছে মানুষের একটা আবেগ। মানুষ সবাই কমবেশি কোন না কোন গান শুনে থাকে। তবে কিছু কিছু গান থেকে যেগুলো অমর। অমর বলতে এখানে বোঝাতে চেয়েছি যেসব গান গুলো প্রত্যেকটা মানুষ সমাজের যেকোনো জায়গায় সেই সব গান গুলো বাজানো যায় এবং মানুষ শুনে থাকে। "একদিন মাটির ভেতর হবে ঘর রে মন আমার কেন বান্ধ দালান ঘর " ঠিক তেমনি এই গানটি। এই গানটি আমার অনেক পছন্দের। আর তাই আজকে গানটি আমি গেয়ে আপনাদের মাঝে শেয়ার করলাম, ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।


20230521_172903_0000.png

ছবিটি কেনভা দিয়ে তৈরি

Source

গানের লিরিক্স

একদিন মাটির ভেতর
হবে ঘর রে মন আমার
কেন বান্ধ দালান ঘর
প্রান ও পাখি উড়ে যাবে
পিঞ্জরা ছেড়ে
ধরা ধামে সবি রবে
তুমি যাবে চলে
বন্ধু বান্ধব যত
মাতাপিতা তারা সুত
সকলি হবে পর
রে মন আমার
কেন বান্ধ দালান ঘর
দেহ তোমার চর্মচর
পচে গলে যাবে
শিরার উপর শিরাগুলো
ছিন্ন ভিন্ন হবে
মুন্ড মেরুদন্ড
সবই হবে খন্ড খন্ড
পরে রবে মাটিরো উপর
রে মন আমার
কেন বান্ধ দালান ঘর
রূপেরি গৌরবের
সাজিয়েছ সাজ
সোনা দানা কত কি আর
রাজকীয় পোশাক
যেদিন প্রাণ চলে যাবে
সবই পড়ে রবে
গায়ে দিবে মার কিনুথন
রে মন আমার
কেন বান্ধ দালান ঘর।

গানের কিছু তথ্য


গান :- একদিন মাটির ভেতরে হবে ঘর।

শিল্পী:- বাউল মুনির সরকার।


লিংক

সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশায় নিয়ে শেষ করছি। আল্লাহ হাফেজ।

আজ এই পর্যন্ত। সাথে থাকার জন্য অনেক ধন্যবাদ।

পোস্টের বিবরণ

ক্যাটাগরিগান
গানের কভার তৈরি@tuhin002
ডিভাইসpoco M2
লোকেশনগাংনী,মেহেরপুর

👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


IMG_20221018_140222.jpg

আমি @tuhin002 ব্লগ। আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে লিখতে,পড়তে অনেক ভালোবাসি। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। এই ব্লগে কাজ করার মাধ্যমে আলাদা প্রশান্তি পায়। আমার একটি বাগান আছে। বাগানে অনেক ফল ও সবজির চাষ করে থাকি।আমি ছবি আঁকতে পছন্দ করি। অবসর সময় মাছ ধরতে অনেক ভালো লাগে। আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে পছন্দ করি। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। আমার জন্য দোয়া করবেন। আমি সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে তুলে ধরলাম। আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

Sort:  
 last year 
 last year 

ঠিক বলেছেন ভাইয়া গান হচ্ছে মানুষের আবেগ। আপনি দারুন গান করেন। আপনার গানের গলা অসাধারণ। এই ধরনের গানগুলো শুনলে অনেক ভালো লাগে। অনেক সুন্দর ভাবে গান গেয়ে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 last year 

কিছু গান থেকে যা প্রত্যেকটা মানুষের আবেগ কেড়ে নেয়। এই গান গুলো ঠিক সেই ধরনের। এসব গান গুলো যতবার শুনবেন ততবারই মন চাইবে শুনতে। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 last year 

গান হচ্ছে মনের খোরাক।গান মনকে আনন্দ দান করে।আপনার গানের কন্ঠ বেশ সুন্দর। আপনি সুন্দর একটি গান আমাদের মাঝে শেয়ার করেছেন খুব ভালো লাগলো। অনেক ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 last year 

কিছু গান থাকে যেগুলো মানুষের জীবনের উপর গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। এই গানটির কথা গুলো ঠিক তেমনি।

 last year 

ভাই, আপনার গানটি শুনে আমার গা শিউরে উঠেছে। কেননা আমরাও একদিন এই পৃথিবী ছেড়ে চলে যাব। খুব চমৎকার একটি গান আবেগ দিয়ে গেয়েছেন, শুনে খুবই ভালো লাগলো। অনেক অনেক ধন্যবাদ ভাই, সুন্দর একটি গান বাছাই করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

মানুষের মরণের কথা শুনলে গা শিউরে ওঠবে এটাই স্বাভাবিক। সবাইকে একদিন এই পৃথিবীর মায়া ত্যাগ করতে হবে।

 last year 

ঠিক বলছেন আপনি এমন কিছু কিছু গান আছে যেগুলো সব সময় জনপ্রিয় থাকে। এমন গান গুলো সমাজের সর্বস্তরের মানুষ শুনে এবং অনেক জনপ্রিয়তা পেয়ে থাকে। অনেক সুন্দর গান নিয়ে আপনি উপস্থিত হয়েছেন আমাদের সাথে কভার করে শেয়ার করেছেন বেশ ভালো লেগেছে। গানটি আমিও একদিন কভার করে শেয়ার করেছিলাম অনেক ভালো লাগে।

 last year 

যাক আপু শুনে ভালো লাগলো যে আপনিও এই গানটি আমাদের মাঝে শেয়ার করেছিলেন। আসলে ভাই বোনের মধ্যে মিল রয়েছে।

 last year 

খুব পছন্দের একটা গান আমার। আগে রোজ শুনতাম। গানের কথা গুলো একদম বুকে গিয়ে আঘাত করে। ভালো লাগলো আপনার গলাতেও। অনেক শুভেচ্ছা রইলো ভাই।

 last year 

কিছু গান আছে যেগুলো সত্যি বুকে আঘাত করে। আর এই গানগুলো চিরসত্য। গানের কথাগুলো গায়ে কাঁটা লাগার মত লাগে। এই গানটি আমার অনেক প্রিয় একটি গান ভাই। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67408.93
ETH 3491.49
USDT 1.00
SBD 2.70