লাইফস্টাইল:- নিজের জন্য কিছু কেনাকাটা ।

in আমার বাংলা ব্লগlast year
আমি @tuhin002, আমি আমার বাংলা ব্লগের সকল সদস্যগনকে আমার পক্ষ থেকে জানায় সালাম," আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন ? আশা করি, মহান আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহুর অশেষ রহমতে ভাল আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি ভিন্ন ধরনের পোস্ট শেয়ার করতে যাচ্ছি। সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ...


IMG_20230626_115907.jpg

ঈদকে সামনে রেখে সবাই কম বেশি কেনাকাটা করেছেন। অনেক আনন্দের মধ্য দিয়ে ঈদকে আমরা পার করে চলে এসেছি। তবে এদের মধ্যে কিছু দুঃখ রয়েই গেছে। আর তা হলো সংবাদের মধ্যে দেখতে পেলাম ঈদের দিন বা পরের দিন গরিব মানুষ যারা কোরবানির গোশত পাওয়ার যোগ্য এইসব মানুষগুলো প্রতিটা মানুষের দ্বারে দ্বারে ঘুরে বেড়িয়েছে কিন্তু তারা অনেকেই গোসত পায়নি। আসলে ইসলাম আমাদেরকে এটা শেখায়নি যেটা আমরা করতে চলেছি। যাহোক সৃষ্টিকর্তা সবার হেফাজত করুক এবং হেদায়েত দান করুন। আমি কিছু কেনাকাটা করেছিলাম সেই সম্পর্কে আপনাদের মাঝে একটু আলোচনা করবো। আলোচনা করার ইচ্ছা ছিল না কিন্তু যখন আমি পোশাক গুলো ক্রয় করি তখন যে ভাইয়ের কাছ থেকে আমি ক্রয় করি তার এটিচুয়েট টা আমার কাছে বেশ ভালো লেগেছে। আর তাকে নিয়ে এবং আমার পোশাক কেনা নিয়ে আপনাদের সামনে সামান্য আলোচনা করতে চাই ।


IMG_20230626_115853.jpg

IMG_20230626_124351.jpg

নিজের কিছু পোশাক কিনবো বলে মিরপুর গিয়েছিলাম। অনেক গুলো দোকানে ঘোরাঘুরি করলাম কিন্তু কোথাও মনের মত কোন পোশাক পেলাম না। সর্বশেষে আমরা এই দোকানটিতে ঢুকলাম। যাওয়া মাত্রই সেখানে তিনজন ব্যক্তি ছিল। এর মধ্যে আমি যে ব্যক্তির সাথে ছবি তুলেছি উনি হচ্ছে এই দোকানের মালিক। উনার সাথে কিছুক্ষণ কুশল বিনিময় করলাম। যতটুকু কথা বললাম বেশ ভালো লাগছিল। এরপরে ওনাকে বললাম ভাই একটা পাঞ্জাবি দেখান। উনি সাথে সাথে বললো ভাই ভালোটা দেখাবো না মিডিয়াম না নরমাল আমি ওনাকে বললাম ভাই সব থেকে ভালোটাই দেখান। এরপর তিনি অনেকগুলো পাঞ্জাবির সেট আমার সামনে তুলে ধরলো। আমি কেনাকাটা করতে গেলে বেশি সময় নেই না। অল্প সময়ের মধ্যে পছন্দ করে ফেলি এবং দামাদর করতে বেশি পছন্দ করি না। তবে বিক্রেতা বুঝে একটু কথা বলাই লাগে। মাঝে মাঝে কিছু বিক্রেতা থাকে যারা দাম বলে আকাশ চুম্বি। তখন তাদের সাথে দামোদর না করলে নিজে অনেকটা বেশি ঠকে যেতে হয়। যাইহোক পছন্দ হওয়ার পরে আমি ভাইকে দামের কথা বললাম উনি একটা কথাই বললো ভাইদের মার্কেট শেষ এখন এইগুলো আমার পড়ে থাকলে লস তাই আমি আপনার কাছে বেশি দাম নেব না কিছু টাকা লাভের মধ্য দিয়ে আপনার কাছে আমি এটা বিক্রয় করে দেবো। যাহোক উনি একটি দাম বলো আমি দামটা আপনার সাথে সামনে উল্লেখ করলাম না। পোশাকের সাথে দামের বিষয়টা বেশ মিল ছিল তাই আমিও বেশি কথা না বলে খুব সহজেই নিয়ে নিলাম।


এবার মজার ব্যাপার হল আমি দাঁড়িয়ে ভাইয়ের সাথে আরও কিছুক্ষণ কথা বলছিলাম এবং আরো কয়েকটা পোশাক নিয়েছিলাম। আমার কেনাকাটা শেষ হওয়ার পরে ভাবলাম ভাইয়ের সাথে কয়েকটা ছবি উঠাই। উনি তখন বসে ছিল। বসে থাকা অবস্থায় আমি যখন ছবি উঠাতে গেলাম, তখন উনি একটু দাঁড়িয়ে বললো আরে ভাই এভাবে ছবি উঠালে ছবির কোন মর্ম থাকে। এই কথা বলে উনি দাঁড়িয়ে একটু নিজেকে পরিপাটি করে নিয়ে ক্যামেরার সামনে দাঁড়ালো। এ বিষয়টা কিন্তু আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে লোকটার মধ্যে একটা স্মার্টনেস ছিল। ক্রেতাকে খুশি করার জন্য যা করা দরকার সেই বিষয় এবং সেই গুন গুলো উনার মধ্যে লুকায়িত আছে। উনি অবশ্য মাঝে মধ্যে মেহেরপুর অর্থাৎ আমাদের এলাকাতে উনি এই পোশাক সেল দিয়ে থাকেন পাইকার হিসেবে। আমি আমার এলাকার পরিচয় দিলাম তখন উনি সবই চিনতে পারলো। সব মিলিয়ে উনার সাথে কথাবার্তা এবং কেনাকাটা আমার খুবই ভালো লেগেছিল।


IMG_20230626_121714.jpg

IMG_20230626_121710.jpg


নিজের স্ত্রী এবং সন্তানের কেনাকাটা অনেক আগেই হয়ে গিয়েছিল। তারপরও কিছু একটু ছিল যেগুলো ক্রয় করার জন্য নিজের সাথে নিজের স্ত্রী কেউ নিয়ে গিয়েছিলাম। চলে আসা ঠিক আগ মুহূর্তে সে বললো আমাকে, একটা সেন্ডেল কিনে দিবা? আমি বললাম কেন নয়। এই বলে আমরা একটি সেন্ডেলের দোকানের মধ্যে প্রবেশ করলাম। দোকানটা যদিও ছোট কিন্তু ভিতরে দেখলাম অনেক বড় একটি গোডাউন রয়েছে। এবং এই গোডাউন এর মধ্যে বিভিন্ন প্রকারের স্যান্ডেল রয়েছে। সেন্ডেলের বেশ ভালো ভালো কালেকশন তিনি তার ঘরে রেখেছেন। আসলে মেয়েরা কোন জিনিস পছন্দ করতে অনেক দেরি করে ফেলে। কোন কিছুতেই যেন তাদের চোখ ভরে না। নিজের স্ত্রী বলে বলছি না, আমি অনেকটা লক্ষ্য করে দেখেছি আমি যেটা পছন্দ করি সেটাই সে পছন্দ করে থাকে। যার জন্যআমাকে বেশি প্যারা পোহাতে হলো না। রেকে অনেক গুলো সেন্ডেল সাজানো ছিল এর মধ্যে আমি একটা পছন্দ করলাম। খুব সহজে দামের সাথে সেন্ডেলের মিল খুঁজে পেলাম। দেরি না করেই কিনে ফেললাম।


ভুল ত্রুটি হলে অবশ্যই ক্ষমার দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশায় নিয়ে শেষ করছি। আল্লাহ হাফেজ।

আজ এই পর্যন্ত। সাথে থাকার জন্য অনেক ধন্যবাদ।

ডিভাইস poco M2
লোকেশন মিরপুর, কুষ্টিয়া

👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি আবুল বাশার খায়রুল আলম তুহিন। আমার বাসা মেহেরপুর জেলা,গাংনী থানা, জুগীর গোফা গ্রাম। আমি বিবাহিত। বর্তমানে আমার একটা পুত্র সন্তান আছে। আমি গ্রাজুয়েশন শেষ করেছি রাজশাহী নিয়ে গভমেন্ট ডিগ্রী কলেজ থেকে। আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। এই ব্লগে কাজ করার মধ্যমে আলাদা প্রশান্তি পায়। আমি ছবি আঁকতে, গান গাইতে, কবিতা লিখতে অনেক পছন্দ করি। এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 last year 

মামা আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন নিজের জন্য কিছু কেনাকাটার মুহূর্ত। তাহলে তো দেখছি মামা আপনার পছন্দের আর মামীর পছন্দের বেশ মিল রয়েছে আপনার পছন্দ জিনিস মামীর ও বেশ ভালো লাগে। আপনি একটা পাঞ্জাবি কিনেছেন জেনে বেশ ভালো লাগলো। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

আরে ভাগ্নে স্বামী স্ত্রী মিল যদি না থাকে তাহলে সংসার করা যায়। বুঝবি আগে বিয়ে করো তারপরে বুঝবি। ছোট মানুষ এখন আর কি বুঝবি তুই। 😄

 last year 

আসলে ছোটবেলার সেই কোরবানির আনন্দ এখন আর দেখি না। সবাই যে যার ফ্রিজ ভর্তি করতে ব্যস্ত থাকে। আমরা যাদের জন্য কোরবানি দিচ্ছি তারাই প্রাপ্যটা পাচ্ছে না। গরীব দুঃখী মানুষগুলো দ্বারে দ্বারে ঘুরেও এক টুকরো মাংস পাচ্ছে না। যাইহোক ভাইয়া কেনাকাটা করেছেন এবং এই পোস্ট শেয়ার করেছেন দেখে ভালো লাগলো।

 last year 

কোরবানির এই অনিয়মের মধ্যে যারা লিপ্ত আছে তাদের কোরবানি হয় না ইনশাল্লাহ।

 last year 

ঈদ হলো আনন্দ,ঈদ হলো খুশি।আর এই ঈদে কম-বেশি সবাই কেনাকাটা করে।আপনি ও কেনাকাটা করলেন আর অনুভূতি গুলো শেয়ার করলেন। খুব ভালো লাগলো পড়ে। স্ত্রী আর ছেলের কেনাকাটা আগে হয়ে গেলেও,ভাবী স্যান্ডেল কিনতে চাইলে তাকে স্যান্ডেল কিনে দিলেন।খুব ভালো করেছেন।ভাবী আপনার পছন্দ করা জিনিস পছন্দ করে জেনে খুব ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 last year 

যদিও আপু আমি স্যান্ডেল হিসেবে এখানে উল্লেখ করেছি কিন্তু আসলেই যে মেয়েরা পড়ে না পায়ে-দেয় কি বলে সেটা। আমার জানা নেই তাই সেন্ডেল বলে উল্লেখ করেছি। আপনার মন্তব্য জন্য ধন্যবাদ।

 last year 

ঈদ উপলক্ষে বেশ সুন্দর কেনাকাটা করেছেন দেখছি ভাইজান। আপনার এই কেনাকাটা দৃশ্য দেখে আমি মুগ্ধ হয়েছি। খুবই ভালো লাগলো আপনার এই সুন্দর কার্যক্রম দেখে। যেখানে আপনি অনেকগুলো শপিংয়ে গেছেন এবং কেনাকাটার চেষ্টা করেছেন দেখলাম। পাঞ্জাবী কেনাকাটার দৃশ্য, জুতা কেনার দৃশ্য, সব মিলে কিন্তু অনেক ভালো লাগলো। আশা করি খুবই আনন্দঘন মুহূর্ত ছিল সেই সময়টা।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58495.77
ETH 2579.09
USDT 1.00
SBD 2.44