আমার তোলা প্রাকৃতিক কিছু ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ7 months ago

আমি @tuhin002
বাংলাদেশ থেকে।
০২ পৌষ ১৪৩০ বঙ্গাব্দ।

০৩ জমাদিউস সানি ১৪৪৫ হিজরি। ১৭ নভেম্বর ২০২৩ খ্রিস্টাব্দ।


আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়াবারকাতুহু


বাংলা ভাষায় ব্লগিং এর একমাত্র কমিউনিটি "আমার বাংলা ব্লগ"এর ফাউন্ডার "এডমিন ও মডারেটর প্যানেল সহ সকল সদস্যদের জানাই অন্তরের অন্তরস্থল থেকে প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন। সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই ভাল আছেন।আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে আমিও ভাল আছি।




আমি @tuhin002 বাংলাদেশ থেকে লিখছি। আজ আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে আমার তোলা কিছু রেনডম ফটোগ্রাফি শেয়ার করতে যাচ্ছি। ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে। আমি আজকে ভিন্ন রূপের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের অনেক ভালো লাগবে।


১ নং ফটোগ্রাফি।

পৃথিবীর সব রূপ লাবন্য সৌন্দর্য হার মানে প্রাকৃতিক সৌন্দর্যের কাছে। প্রাকৃতিক সৌন্দর্য হলো আল্লাহর নেয়ামত। যে সৌন্দর্য মানুষকে সব সময় বিমোহিত করে। মাঝেমধ্যে পুকুর পাড়ের দিকে বেড়াতে যাই। ঠিক তেমনি বিকেলের দিকে বেড়াতে গিয়েছিলাম। বাড়ি ফেরার সময় দেখলাম সূর্যটা অল্প অল্প করে অস্ত যাচ্ছে পশ্চিম দিকে। চোখ পড়ল সূর্যের দিকে মনটা ভরে গেল। এত সুন্দর দৃশ্য দেখে কার না ভালো লাগে। হাতে ছিল মোবাইল সাথে সাথে ফটোগ্রাফিটা করে নিলাম। আজ আমি এই ফটোগ্রাফি টা আপনাদের সাথে শেয়ার করলাম আশা করি আপনাদের প্রত্যেকের অনেক ভালো লাগবে।


২ নং ফটোগ্রাফি।

গ্রাম বাংলার অপরূপ সৌন্দর্য যেন সব জায়গায় লুকিয়ে রয়েছে। এসব সৌন্দর্যগুলো শুধু অবিকলন করতে হবে। রাস্তার পাশ দিয়ে হেঁটে যাচ্ছিলাম হঠাৎ করে চোখ জার্মানের ফুলের উপরে। পুকুরটি অবশ্য জার্মানিতে ভরে গেছে। গুলো জার্মানির মধ্যে মাত্র একটি ফুল ফুটে রয়েছে। সৌন্দর্য কোথায় লুকিয়ে রয়েছে দেখছেন। এখানে তো অনেকগুলো ফুল পড়তে পারতো কিন্তু সেখানে মাত্র একটি মাত্র ফুল ফুটেছে। সৌন্দর্য তো এখানেই রয়েছে। এসব সৌন্দর্যগুলো দেখতে হলে অবশ্যই আপনাকে গ্রামে থাকা লাগবে। কারণ গ্রামের প্রত্যেকটা জায়গায় সৌন্দর্য লুকিয়ে রয়েছে। আর গ্রামের সুন্দর সব সময় মানুষকে বিমোহিত করে। জার্মানি ফুল গুলো দেখতে কিন্তু ভীষণ সুন্দর। সকালবেলা যখন গায়ে শিশির পরে তখন আলাদা একটা সৌন্দর্য তৈরি হয় সেখানে। সবাই ভালো লেগেছে এই ফুলটি।


৩ নং ফটোগ্রাফি।

কিছু ডালপালা উপরে কিছু ফুল রয়েছে হয়তোবা অনেকেই ভাবছেন এটি আবার কি? আপনাদেরকে একটু খোলসা করে বলি এটি হলো সজিনা গাছ। এই গাছটি শীতের আগে লাগানো হয়েছিল। অবাক বিষয় কি জানেন এই গাছটিতে পাতা আসার আগেই ফুল এসেছে। এত পরিমাণ ফুল ফুটেছে যা দেখে আমি রীতিমতো বিষ্ময় হয়েছি। একটা ভালো গাছে এতগুলো ফোন ধরে না যতগুলো ফুল এই গাছে ধরেছে। সেটা আবার খুব কম সময়ে এই গাছটি লাগানো হয়েছে। এই বিষয়টা আমার কাছে বেশ অবাক লাগছে তাই ফটোগ্রাফি করে আপনাদের মাঝে শেয়ার করলাম।


৪ নং ফটোগ্রাফি।

প্রাকৃতিক সৌন্দর্যের আর একটা খনি সেটা হল দোয়েল পাখি। বিশেষ করে শীতকালে দোয়েল পাখি যখন শিস দেয় সকালবেলায় তখন এই শিস শুনতে অপূর্ব সুন্দর লাগে। আপনারা যারা খুব সকাল সকাল ঘুম থেকে ওঠেন, ওটাই শুনতে পারবেন দইলের শিস। তারে মধুর কন্ঠের শিস আমাদেরকে বিমোহিত করে। রাস্তার পাশ দিয়ে হেঁটে যাচ্ছিলাম হঠাৎ করে দেখি দোয়েল পাখিটি ওরে বাশেঁর উপরে বসলো। অবশ্য ছবিটি তুলতে আমার একটু সময় লেগেছে। একবার ফুরুত করে ওরে অন্য জায়গায় বসছে আবার ওরে আবার অন্য জায়গায় বসছে। সর্বশেষে বাশেঁর উপরে বসতে আমি ফটোগ্রাফি করে নিলাম। আশা করি এই ফটোগ্রাফি টা অবশ্যই আপনাদের ভালো লাগেবে।


৫ নং ফটোগ্রাফি।

আপনার এখানে যে ফটোগ্রাফি দেখতে পারছেন হয়তোবা অনেকের কাছে খুব একটা ভালো লাগবে না। এখানে যে লতা এবং লতার উপরে যে ফুল,এই ফুল দেখতে পারছেন এটা কিন্তু আমাদের গ্রাম অঞ্চলে সব জায়গাতে দেখা যায়। এর গুনাবলী সম্পর্কে আমরা হয়তোবা অনেকেই জানিনা। হঠাৎ কিছুদিন আগে এর গুণাবলী সম্পর্কে জেনে আমি চমকে উঠলাম। আপনারা জানেন অনেকে নাকে পলিপাস হয়। আর এই পলিপাসের জন্য এই গাছটি খুবই উপকারী। তাই ভাবলাম আপনাদের মাঝে শেয়ার করে এবং অনেকের যদি এ ধরনের সমস্যা থাকে তাহলে এ থেকে আপনারা কিছুটা হলেও পরিত্রাণ পাবেন।


৬ নং ফটোগ্রাফি।

সবার সৌন্দর্য দেখতে পছন্দ করে আর এই সৌন্দর্য দেখার জন্য অবশ্যই আমাদের গ্রামের যেতে হবে। পৃথিবীতে প্রত্যেকটা সৌন্দর্য ভিন্ন ধরনের। মহান সৃষ্টিকর্তা তার নিখুঁত এবং চমৎকারভাবে তিনি এই পৃথিবীর সৌন্দর্য চারদিকে ছড়িয়ে ছিটে রেখেছে। আপনারা যে ফটোগ্রাফি দেখছেন নিশ্চয়ই ফটোগ্রাফি টা আপনাদের কাছে ভালো লেগেছে। ভালো করে দেখলে বুঝতে পারবেন এই ফটোগ্রাফির মধ্যে কতটা সৌন্দর্য লুকিয়ে রয়েছে। কিছু কিছু সৌন্দর্য রয়েছে যেসব সৌন্দর্যগুলো দেখতে হলে একটা মন লাগবে। আর এই মনের দ্বারা উপলব্ধি করা যায় সৌন্দর্য। এই ফটোগ্রাফি টা আমার কাছে ভীষণ ভালো লেগেছে আশা করি আমার পাশাপাশি আপনাদেরও ভালো লেগেছে।


সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশায় নিয়ে শেষ আজকের মতো শেষ করছি।


ডিভাইসের নামPoco
মডেলM2
ফটোগ্রাফার@tuhin002
ক্যাটাগরিফটোগ্রাফি
লোকেশনhttps://w3w.co/midsized.handbasket.mastering

👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি আবুল বাশার খাইরুল আলম তুহিন। আমার জন্ম ১১ এপ্রিল ১৯৯৫ সালে। আমার বাসা মেহেরপুর জেলা,গাংনী থানা, জুগীর গোফা গ্রাম। আমি বিবাহিত। বর্তমানে আমার একটা পুত্র সন্তান আছে। আমি গ্রাজুয়েশন শেষ করেছি রাজশাহী নিউ গভমেন্ট ডিগ্রী কলেজ থেকে। আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। এই ব্লগে কাজ করার মাধ্যমে আলাদা প্রশান্তি পায়। আমি ছবি আঁকতে,গান গাইতে,কবিতা লিখতে অনেক পছন্দ করি। এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। আর আমি স্টিমেটে জয়েন করেছি (২৭ - ০৬ - ২০২২) সালে। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইলো।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPxFqYAEtmnwbJrshP4Tdaov4BmxkXJqLhx2USjht6Vy2soth7e34k1TKBQ2RZ2vXNJBF8X9uKH9aLNKFV...xU6W1ggWaLoBhkXz82k34bfNqfnFypapZe2oHzEHELJzLj6msr2RorLQSivfSXJaPiBZmUdQYzewFKsaGxDCyC6yRhEDYu8mNwzeEnkjmmjmpLrQEyQZKZnCTp.png

Posted using SteemPro Mobile

Sort:  
 7 months ago 

প্রাকৃতিক দৃশ্যের রেনডম ফটোগ্রাফি গুলো দেখতে অনেক বেশি ভালো লাগলো ভাই। আপনি সবসময়ই আমাদের সাথে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেন। প্রতিটি ফটোগ্রাফির সাথে অনেক সুন্দর উপস্থাপন করেছেন ভাই। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 7 months ago 

সব সময় চেষ্টা করে যাচ্ছি ভাই ভালো কিছু আপনাদের মাঝে তুলে ধরার জন্য। জানিনা কতটুকু সার্থক হচ্ছি, তবে চেষ্টার কোনো ত্রুটি রাখছি না। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

বাহ আপনি অনেক সুন্দর করে প্রাকৃতির কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো অসম্ভব ভালো লাগলো আমার কাছে। তবে আপনার ফটোগ্রাফি গুলো একদম ভিন্ন রকম হয়েছে। আসলে সময় দিয়ে ফটোগ্রাফি করলে ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়। সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর বর্ণনা দিয়ে উপস্থাপনা করেছেন। এত সুন্দর করে প্রাকৃতির ফটোগ্রাফি এগুলো শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

সপ্তাহে যেদিন আমি ফটোগ্রাফি করি ওই দিনটার অনেকটা সময় আমি ফটোগ্রাফির পেছনে সময় ব্যয় করে থাকি। সব সময় চেষ্টা করি যতক্ষণ না নিজের মনের মতন না হয় ততক্ষণ আমি ফটোগ্রাফি করতে থাকি। কারন সব সময় চেষ্টা করি এখানে ভালো কিছু আপনাদের সামনে তুলে ধরার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago (edited)

সত্যিই কিন্তু শীতের প্রকৃতি একেবারেই ভিন্ন প্রকৃতির । আপনি কিন্তু আজ দারুন কিছু শীতের প্রকৃতির ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফিই যেন শীতের কথা বলছে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর গ্রামীন ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 7 months ago 

গ্রামে থেকে থেকে গ্রামীণ সৌন্দর্যগুলো এতটা ভালো লাগে যে মাঝেমধ্যে ইচ্ছা করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য তাই একটু শেয়ার করলাম আপু।

Posted using SteemPro Mobile

 7 months ago 

সবুজ বনানীর ছবিগুলো আমার বরাবরই দূর্বলতার জায়গা, আমি সবুজের মাঝে হারিয়ে যেতে পছন্দ করি। আপনার ছবিগুলো দেখে আলাদা প্রশান্তি অনুভব করলাম। বিশেষ করে সবুজ গাছগুলো আর কচুরিপানা আমার ভীষণ ভালো লেগেছে। আর বেশ গুছিয়ে বর্ননা করার চেষ্টা করেছেন। ধন্যবাদ আপনাকে চমৎকার ছবিগুলো উপহার দেয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

মাঝেমধ্যে একটা বিষয় লক্ষ্য করে দেখি ভাই আপনার পছন্দের সাথে আমার পছন্দের বেশটুকু মিল রয়েছে। আর এটা পড়ে ঠিক বলেছেন আমি চেষ্টা করেছি বর্ণনাটা সুন্দর করে গুছিয়ে লেখার জন্য। যতটুকু পেরেছি ততটুকুই লিখার চেষ্টা করেছি ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনার করা ফটোগ্রাফি গুলো খুবই চমৎকার হয়েছে। বিশেষ করে শীতকালে প্রকৃতি নতুন রুপের সাজে। আর সেটি ক্যামেরায় বন্দি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 7 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনার তোলা প্রাকৃতিক ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে । প্রতিটা ফটোগ্রাফি আপনি খুব সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন। অনক ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

সাধ্যমত চেষ্টা করেছি ভাই ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করে সুন্দর করে বর্ণনা করার জন্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 7 months ago 

প্রাকৃতিক কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন যা দেখে ভীষণ ভালো লাগলো। প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে ভীষণ ভালো লাগে। কচুরিপানা ফুল দেখে ছোট বেলায় স্মৃতি মনে পড়ে গেলো। অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 7 months ago 

কচুরিপানা ফুল ছোট কালে প্রচুর তুলেছি ভাই। সত্যি এটা দেখতে ভীষণ সুন্দর। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 7 months ago 

প্রকৃতি থেকে ধারণ করা মনোমুগ্ধকর কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। এই ধরনের পরিবেশে সময় অতিবাহিত করতে পারলে খুবই ভালো লাগে। এই ধরনের পরিবেশে গেলে মনটা শীতল হয়ে যায়।

 7 months ago 

সৌন্দর্যের মধ্যে সময় অতিবাহিত করতে সবাই পছন্দ করে। প্রতিটা মানুষ সৌন্দর্যকে বেশি পছন্দ করে আর প্রাকৃতিক সৌন্দর্য সর্বোচ্চ সৌন্দর্য যেটা মানুষকে আকর্ষণ করে তোলে।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আসলে প্রকৃতি অনেক সুন্দর যে প্রকৃতির প্রেমে পড়বে তার অন্য কিছু প্রেমে পরার দরকার হবে না। আপনার ফটোগ্রাফি গুলো ভালো হয়েছে। প্রতিটি ফটোগ্রাফির মাধ্যমে প্রকৃতির চিত্র তুলে ধরেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনার সাথে আমি একমত ভাই প্রাকৃতির প্রেমে যে পড়েছে রাতে আর প্রেম করা দরকার নেই। কারণ প্রাকৃতিক মানুষকে কখনো কষ্ট দেয় না। আনন্দ অনুভূতির জায়গা হল প্রাকৃতি।

Posted using SteemPro Mobile

 7 months ago 

যারা একবার প্রকৃতির প্রেমে পড়ে গিয়েছে তারা আর দ্বিতীয়বার অন্য কিছুর প্রতি খুব একটা বেশি আকর্ষিত হয়নি। দারুন কিছু প্রকৃতির ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার এই পোস্ট দেখলেই বোঝা যায় যে প্রকৃতি আসলে কতটা সুন্দর। চমৎকার এই প্রকৃতির ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 7 months ago 

চেষ্টা করেছি ভাই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য। ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে এটা জেনে ভীষণ ভালো লাগলো ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile