নাটক রিভিউ :- সাদা কালো মন- ৬ষ্ঠ পর্ব।

in আমার বাংলা ব্লগ11 months ago

হ্যালো...
আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন আমি @tuhin002 বাংলাদেশ থেকে বলছি আজ (০৪ - ১১ - ২০২৩)

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে


আসলামু আলাইকুম,আমার স্ট্রিম বন্ধুগন। আশা করি আল্লাহুর রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আপনাদের দোয়ায় আমিও ভালো আছি। আমি @tuhin002। আজকে আমি খুব সুন্দর একটি নাটক রিভিউ করতে ইচ্ছা পোষণ করেছি। আর তাই আজকে আমি যে নাটকটি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি, সেই নাটকের নাম" সাদা কালো মন। এটি এই নাটকের ষষ্ঠ পর্ব।" নিচে স্ক্রিনশটের মাধ্যমে ধাপে ধাপে তুলে ধরা হলো ....


নাটকের গুরুত্বপূর্ণ কিছু তথ্য।


নাটকের নামসাদা কালো মন- ষষ্ঠ পর্ব।
রচনাআলী ইমরান।
পরিচালকআলী ইমরান ।
অভিনয়জাহিদ হাসান, তুষার খান, চ্যালেঞ্জার,নাদিয়, রহমত আলী,আহসানুল হক মিনু, নাজমুল হুদা বাচ্চু ,নুপুর ও আরো অনেকে।
দৈর্ঘ্য১৭ মিনিট ১৮ সেকেন্ড
ভাষাবাংলা
মুক্তির তারিখ০৪ অক্টোবর ২০১৭ ইং।


নাটকের সারসংক্ষেপ ।

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

আদিকালে মানুষের মধ্যে অনেক কিছু বিশ্বাস ছিল। ঠিক যেমন চলার পথে যদি কোন বাধা হয় তারা ভাবতো এই কাজের শুভ নয়। আবার কোন কাজ করতে করতে যদি কোন ব্যতিক্রম কিছু হতো তাহলে তারা সেটাকে নিয়ে ভাবতে থাকতো। ঠিক এখানে এমন একটি ঘটনা ঘটে তাতের কাপড় বনন করতে করতে হঠাৎ করে ছেড়ে যায় এটা নিয়ে তাদের তিনজনের মধ্যে কথোপকথন হয় তারা বলে এ ধরনের কাজ এর আগে হয়নি তাহলে কি কোন সমস্যা বা কিছু কি ঘুরতে যাচ্ছে। কিন্তু বর্তমান যুগে এ ধরনের ঘটনাগুলোকে খুব একটা তোয়াক্কা করা হয় না।


মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

নাদিয়ার বাবা এবং সৎ মা বসে আছে। তারা একে অপরের কথা বলছে। হঠাৎ করে নাদিয়ার সৎ মা তার নাদিয়ার বাবাকে বলছে মেয়েটা বড় হয়েছে বিয়ে দিয়ে দেবে না। এই কথা শুনে নাদিয়ার বাবা বলে মেয়েটাকে তো বিয়ে দিতে হবে। নাদিয়া সৎ মা তখন জাহিদ হাসানের কথা বলে। নাদের বাবা তখন বলে দেখি কি করা যায় মেয়ে এবং ছেলের সম্মতি না রেখে আমি তাদের দুই হাতে করে দিতে পারব না। যদিও তাদের মধ্যে একটা সম্পর্ক রয়েছে তারপরও তাদের কথা শুনতে হবে।


মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

এই নাটকের একজন অভিনেতা সে পাগল। কিন্তু আমাদের দেশে বা আমাদের সমাজে এখন অনেক পাগল রয়েছে যারা সবসময় সত্য কথা বলে থাকে। তিনি এখানে যে অভিনয়টি করেছেন ঠিক তেমন একটা অভিনয়। ডাক পিয়নের সাথে যখন তার ধাক্কা লাগে তখন সে পড়ে যায় এবং সে তাকে বলে সব গুলি করে দেবো। এই বলে সে সেখান থেকে দৌড়ে চলে যায়।


মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

একদিন হঠাৎ করে নাদিয়া জাহিদ হাসানের সাথে দেখা করে। এবং কিছু কথা মনে করার জন্য জাহিদ হাসানকে নদীর ওপার একটা বড় বালুচর থেকে সেই চরে তাকে নিয়ে যায়। এরপর এখানে জাহিদ হাসান সব কিছু চারদিকে ভালোভাবে দেখে এবং আস্তে আস্তে তার সব কিছু মনে করতে থাকে। হঠাৎ করে একটা সময় তার বাবা-মায়ের কথা মনে পড়ে যায় এবং সে খুব কষ্ট পায়। সে এত বেশি ব্যথিত হয় যে ওই সময়টা তার আর ভালো লাগেনা। সে কিছু না বলেই নদীর চরের কিনারার কাছে চলে যায়। নাদিয়া তার সাথে সাথে নদীর কিনারায় চলে যায়।


মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

এরপরে এখানে জাহিদ হাসান এবং নাদিয়ার মধ্যে কিছু কথোপকথন হয়ে থাকে। সেই কথোপকথন এর মধ্যে উল্লেখযোগ্য হল, নাদিয়া জাহিদ হাসানকে বলে তোমার এখানে এসে কিছু মনে পড়ছে? জাহিদ হাসান তখন সেখানে মিথ্যা কথা বলে। যদিও নাদিয়া জাহিদ হাসানের সবকিছু বুঝতে পারে এবং পরে তাকে বলে, তখন জাহিদ হাসান বলে আমার বাবা-মায়ের কথা মনে পড়ে গেল। তখন মনটা খুব খারাপ হয়ে গেছিল তাই চাইছিলাম না যে তোমার সামনে আমি এখন এগুলো বলি।


আজ এই পর্যন্ত ভালো থাকবেন সুস্থ থাকবেন, আল্লাহ হাফেজ।


ব্যক্তিগত মতামত
সাদাকালো মন এই নাটকের এটি ষষ্ঠ পর্ব। এই নাটকে কিছু বিষয় বুঝতে না দেখলে মানুষ সবসময় সব কিছু মেনে চলার চেষ্টা করত। পৃথিবীতে পিতা-মাতা বড় একটা সম্পদ তারা মরে যাওয়ার পরে প্রত্যেকটা সন্তান বুঝতে পারে। ঘরের মেয়ে যখন বড় হয়ে যায় তখন বাবা আমার অনেক মাথা ব্যাথার কারণ হয়ে দাঁড়ায়। তবে আদিকালের সমাজের মানুষগুলো ছিল খুবই ভালো এবং সরল মনের অধিকারী। ভুল ত্রুটি থাকলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন,ধন্যবাদ সকলকে।


ব্যক্তিগত রেটিং ।
নাটকটিতে আমি আমার ব্যক্তিগত রেটিং পয়েন্ট ১০ এর মধ্যে ৮.৮ দিবো।

Source

👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি আবুল বাশার খাইরুল আলম তুহিন। আমার জন্ম ১১ এপ্রিল ১৯৯৫ সালে। আমার বাসা মেহেরপুর জেলা,গাংনী থানা, জুগীর গোফা গ্রাম। আমি বিবাহিত। বর্তমানে আমার একটা পুত্র সন্তান আছে। আমি গ্রাজুয়েশন শেষ করেছি রাজশাহী নিউ গভমেন্ট ডিগ্রী কলেজ থেকে। আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। এই ব্লগে কাজ করার মাধ্যমে আলাদা প্রশান্তি পায়। আমি ছবি আঁকতে,গান গাইতে,কবিতা লিখতে অনেক পছন্দ করি। এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। আর আমি স্টিমেটে জয়েন করেছি (২৭ - ০৬ - ২০২২) সালে। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইলো।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPxFqYAEtmnwbJrshP4Tdaov4BmxkXJqLhx2USjht6Vy2soth7e34k1TKBQ2RZ2vXNJBF8X9uKH9aLNKFV...xU6W1ggWaLoBhkXz82k34bfNqfnFypapZe2oHzEHELJzLj6msr2RorLQSivfSXJaPiBZmUdQYzewFKsaGxDCyC6yRhEDYu8mNwzeEnkjmmjmpLrQEyQZKZnCTp.png

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

ভাইয়া আপনি খুব সুন্দর নাটক রিভিউ দিয়েছেন। আপনার রিভিউ পড়ে অনেক ভালো লাগলো।এই নাটক এখনো দেখা হয় না। পর্বের নাটক গুলো খুব কমই দেখা হয়। তবে জাহিদ হাসানের নাটক আমার কাছে অনেক ভালো লাগে। সময় পেলে অবশ্যই দেখবো। আপনার রিভিউ পড়ে বুঝতে পারছি এর কাহিনী খুব সুন্দর। ধন্যবাদ এত সুন্দর নাটক রিভিউ দেওয়ার জন্য।

 11 months ago 

জাহিদ হাসানের নাটক গুলো অনেক ভালো লাগে তাই চেষ্টা করে যাচ্ছি প্রতি সপ্তাহে জাহিদ হাসানের নাটক গুলো আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আগের দিনের এই সমস্ত সামাজিক নাটকগুলো আমার যে এতটাই প্রিয় ভাইজান তা বলে বোঝানো সম্ভব নয়। কারণ আমি এই নাটকগুলো খুব পছন্দ করি এবং এখনো এই নাটকগুলো দেখে থাকি। তার মধ্যে থেকে দেখতে পারছেন গ্রামীন একটি নাটক আপনাদের মাঝে রিভিউ করা শুরু করেছি।

 11 months ago 

জি ভাই আপনি খুব সুন্দর একটি নাটক রিভিউ করে যাচ্ছেন। তবে আপনার মতো আমিও। ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য।

 11 months ago 

সত্যি বলেছেন ভাই সামাজিক নাটক গুলো আমারও ভীষণ ভালো লাগে। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60997.20
ETH 2384.69
USDT 1.00
SBD 2.56