" এক্রেলিক কালার দিয়ে গ্লাস পেন্টিং " (১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য ) by tuhin002

in আমার বাংলা ব্লগ2 years ago

আমি @tuhin002
from Bangladesh
১২ মাঘ ১৪৩০ বঙ্গাব্দ ।

২৬ জানুয়ারী ২০২৩ খ্রিস্টাব্দ ।


ষড়ঋতুর শীতকাল

মার বাংলা ব্লগের সকল সদস্যগনকে আমার পক্ষ থেকে জানায় সালাম,"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন ? আশা করি, মহান আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহুর রহমতে ভাল আছি। সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ...

স্বহস্তে বানানো এক্রলিক পেন্টিং

IMG_20230125_194606.jpg
captured by @tuhin002

Device - poco M2

প্রস্তুত প্রণালীর কিছু ছবি

InShot_20230126_153045313.jpg
captured by @tuhin002

Device - poco M2

এখন শীতকাল। অবশ্য শীতের মাঝামাঝি আমরা চলে এসেছি। শীতের সময় হলেও এখন অনেকটা গরমও পড়ছে।অবশ্য এই সময় মানুষের বেশি সমস্যা হয় কারণ রাত্রে শীত দিনের বেলায় গরম।আর এই অবস্থাতে মানুষের ঠান্ডা গরম লাগবে এবং মানুষ অসুস্থ হবে।আর এই সমস্যা থেকে সমাধানের একটাই একটা পথ বেশি বেশি সতর্ক থাকা।আজকে আবারো আপনাদের মাঝে নতুন এক্রেলিক পেইন্টিং নিয়ে হাজির হয়েছি। এ ধরনের পেন্টিং করতে আমার অনেক ভালো লাগে। তাই প্রতিবারের ন্যায় আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি।

প্রয়োজনীয় উপকরণ

IMG_20230126_155007.jpg
ক্রমিক নম্বরউপাদান
পুরনো কাঁচ।
এক্রেলিক কালার।
রং মেশানো বাটি।
ফোম।
ব্রাশ।
পানি।

১ নং ধাপ।

IMG_20230125_192133.jpg
প্রথমে আমি একটি পুরোনো কাঁচ নিয়েছি।

২ নং ধাপ।

IMG_20230125_192041.jpg
এরপর আমি কাঁচটির ওপর কালো এক্রেলিক কালার দিয়ে মিউজিক লাইট আঁকার জন্য দাগ এঁকেছি।

৩ নং ধাপ।

IMG_20230125_185050.jpg
এরপর আমি লাইট আঁকার জন্য ছোট ছোট দাগ এঁকেছি।

৪ নং ধাপ।

IMG_20230125_185454.jpg
পরর্বতীতে আমি সাদা এক্রেলিক কালার দিয়ে মিউজিক লাইট এঁকেছি।

৫ নং ধাপ।

IMG_20230125_185842.jpg
মিউজিক লাইট আঁকার পর কাঁচের একপাশে কালো কালার দিয়ে একটি বিল্ডিং একেঁছি।

৬ নং ধাপ।

IMG_20230125_190356.jpg
বিল্ডিংটি আঁকার পর আমি নিচে তুলার সঙ্গে কালো ও সবুজ রঙ মিশিয়ে ঘাস একেঁ নিয়েছি। এবং নেভি ব্লু কালার দিয়ে মেঘ একেঁছি।

৭ নং ধাপ।

IMG_20230125_190525.jpg
এখানেও আমি ওপরে এক খন্ড মেঘ একেঁ নিয়েছি।

৮ নং ধাপ।

IMG_20230125_194252.jpg
এরপর আমি নেভি ব্লুর সঙ্গে সাদা কালার মিশিয়ে আর এক খন্ড মেঘ একেঁ নিয়েছি।

৯ নং ধাপ।

IMG_20230125_194325.jpg
এরপর আমি লাল ও সাদা কালার মিশিয়ে ব্রাশ ব্যবহার করে ঝরো মেঘ একেঁছি।

১০ নং ধাপ।

IMG_20230125_194606.jpg
এটি আমার কাঁচের ওপর আঁকা এক্রেলিক পেইন্টিং এর সর্বশেষ ছবি।


সবাই ভালো থাকবেন,সুস্থ থাকবেন এই প্রত্যাশায় নিয়ে শেষ করছি।আল্লাহ হাফেজ।

আজ এই পর্যন্ত।সাথে থাকার জন্য অনেক ধন্যবাদ

devicepoco M2
LocationMeherpur
Photograpy এক্রোলিক পেইন্ট

👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


IMG_20221018_140222.jpg

আমি তুহিন ব্লগ।আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন।আমার মাতৃভাষা বাংলা।আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি।এই ব্লগে কাজ করার মধ্যমে আলাদা প্রশান্তি পায়।আমি পাশাপাশি একটি ব্যবসা করি।এ ছাড়া আমার একটি বাগান আছে। এবং বাগানে অনেক ফল ও সবজির চাষ করে থাকে।আমি ছবি আঁকতে পছন্দ করি।মাছের চাষ আমার প্রধান পেশা।এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম।সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

Sort:  
 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া। এই সময়টাতে রোগ-জীবাণু ছড়ায় বেশি! আমাদের সাবধানে থাকা উচিত! যাক, এক্রেলিক কালার দিয়ে খুব সুন্দর একটি আর্ট করেছেন! ধাপে ধাপে সেটা সুন্দর করে দেখিয়েছেন।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনি ঠিক বলেছেন এখন দিনে একটু গরম রাতে ঠান্ডা এই কারণে মানুষের অনেক ধরনের অসুখ হচ্ছে। আজকে আপনি এক্রেলিক কালার দিয়ে গ্লাসের মধ্যে চমৎকার পেইন্টিং করেছেন। আজকে আপনার পেইন্টিং টি সত্যিই অসাধারণ লাগলো। পুরানা কাছের মধ্যে খুব চমৎকারভাবে আপনি পেন্টিংটি করেছেন। পেইন্টিং দেখে বোঝা যাচ্ছে অনেক ধৈর্য ধরে ও সময় দিয়ে কাজটি করলেন। সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 2 years ago 

অনেক চমৎকার ভাবে মন্তব্য করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনি ঠিক বলেছেন এখন দিনে একটু গরম রাতে ঠান্ডা এই কারণে মানুষের অনেক ধরনের অসুখ হচ্ছে।আমারও বেশ কিছু দিন ধরে শরীরটা ভালো না।তবে আপনি গ্লাসের ওপর খুব সুন্দর একটি পেইন্টিং করেছেন।দেখতে খুব সুন্দর লাগছে। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

এই আবহাওয়াতে সবার সতর্ক থাকা উচিত।

 2 years ago (edited)

টাইটেলে আপনার মনে হয় পেইন্টিং বানান ভুল হয়েছে।

আপনার পেইন্টিং খুব ভালো লাগলো। এ ধরনের পেইন্টিং আমার খুব পছন্দের। আপনি এক্রেলিক কালার দিয়ে গ্লাস পেইন্টিং করেছেন বেশি দুর্দান্ত হয়েছে। খুব সুন্দর করে ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এ ধরনের পেইন্টিং করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। এইতো চমৎকার পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঠিক বলেছেন শীত এবং গরমের ইমব্যালেন্স এর জন্য মানুষ বেশি অসুস্থ্য হয়ে যাচ্ছে। আপনি একরেলিক্ রং খুব ভালভাবে এবং দক্ষতার সাথে ব্যবহার করে একটি সুন্দর পেইন্টিং করেছেন। কাঁচের উপর পেইন্টিং করার আইডিয়া আমার কাছে ভাল লেগেছে। খুব সুন্দরভাবে বিভিন্ন রং দিয়ে আপনি পেইন্টিং সম্পন্ন করেছেন। আপনার পেইন্টিং এ মেঘ, দালান ,ঘাস এগুলো তুলে ধরেছেন। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

কাচ গুলো একেবারে পড়েছিল, ভাবলাম এটাকে দিয়ে কিছু একটা করা যায়, তাই এই....

 2 years ago 

ওয়াও ভাইয়া আজকের পেইন্টিং দেখে মন ভরে গেল। ছোট ছোট এই লাইটিং গুলো দেখতে অনেক সুন্দর লাগছে। সত্যি আপনার দক্ষতা আছে বলতে হবে। এভাবে এগিয়ে যান ভাইয়া। আর এরকম সুন্দর পেইন্টিং আমাদের মাঝে আরো উপহার দিন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ধন্যবাদ আপু উৎসাহিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58430.93
ETH 2504.31
USDT 1.00
SBD 2.39