লাইফস্টাইল :- বিশেষ প্রয়োজনীয় কাজের জন্য কুষ্টিয়া।

in আমার বাংলা ব্লগ6 months ago
আমি @tuhin002, আমি আমার বাংলা ব্লগের সকল সদস্যগনকে আমার পক্ষ থেকে জানায় সালাম," আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন ? আশা করি, মহান আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহুর অশেষ রহমতে ভাল আছি। বর্তমান সময়ে এতটাই ব্যতিব্যস্ত হয়ে পড়ছি কখন কোন কাজের জন্য কোথায় যাচ্ছেন নিজেই বুঝে উঠতে পারছি না। যেকোনো কিছু হঠাৎ করেই করতে হচ্ছে আর এজন্য কিছুদিন আগে কুষ্টিয়াতে বিশেষ কাজের জন্য গিয়েছিলাম। আজকে তেমন কোন বিষয় তুলে ধরবো না শুধু কয়েকটা বিষয় আমি আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করছি। যদিও আমার কাজের বিষয় কিছুটা তুলে ধরব এবং বাকিটা অন্য বিষয়। আশা করি আপনাদের ভালো লাগবে। তাই শুরু করছি আমার আজকের ব্লগ...


বলা যায় হঠাৎ করে একটা কাজের জন্য কুষ্টিয়া যেতে হয়। সেখানে আমার কাজ সম্পন্ন করার পরে ভেবেছিলাম ট্রেনে চড়ে বাড়িতে ফিরবো। আর এজন্যই কুষ্টিয়া কোর্ট স্টেশনে এসেছিলাম। স্টেশনের মানুষের জীবনযাপন কিন্তু ভিন্ন ধরনের। এখানে বিভিন্ন ধরনের মানুষ দেখা যায়। যখন আমি সেখানে দাঁড়িয়ে ছিলাম দেখলাম একটা ছেলে মাথায় কি যেন একটা বিক্রি করছে। প্রথমে তার একটা ছবি তুলে নিলাম। এরপরে দাঁড়িয়ে ছিলাম কিছুক্ষণ এবং ভাবছিলাম এই ছেলেটাকে নিয়ে। মানুষের জীবন কতটা ভিন্নতা এর এখন যে বসে বসে লেখাপড়া করবে। হয়তোবা জীবনে তাগি দেশে আজকে মাথায় বোঝা নিয়ে অর্থের পেছনে ছুটে বেড়াচ্ছে। এই সমস্ত ছেলেরা আগামী দিনের ভবিষ্যৎ অসৎ অথচ তারা দাদার সাথে যুদ্ধ করে সামনে দিকে এগিয়ে যাওয়ার চেষ্টা করছে। এদেরকে দেখলে বেশ মায়া লাগে। এরা কিশোর এদের কাজ হল লেখাপড়া করা এবং বাড়িতে কাজ কাম করা। অথচ হয়তোবা এরা একটা পরিবারের দায়িত্ব নিয়ে ঘুরে বেড়াচ্ছে কাঁধে করে। এ সমস্ত বিষয়গুলো ভাবতে গেলে বেশ খারাপ লাগে। কিন্তু একলা ভেবে তো কোন কাজ নেই যদি ভাবতে হয় তাহলে দেশের প্রধান যিনি তিনাকে ভাবতে হবে। একটা সুন্দর জীবন গড়ার নিশ্চিত করতে হবে।


আপনারা যারা স্টেশনে গিয়েছেন তারা নিশ্চয়ই জানেন স্টেশনের সবাই মানুষ বসে থাকে ট্রেনের উদ্দেশ্যে। ট্রেন না আসা পর্যন্ত পিলারের পাশে সবাই বসে থাকে। আমিও তার ভিন্নতা নই। ঠিক সেই সময় দেখলাম একজন ফ্লাক্স নিয়ে চা বিক্রি করে বেড়াচ্ছে। তিনাকে দেখে আমার একটু কৌতুহল লাগলো এই ফ্লাক্সে কতটুকু চা থাকতে পারে আর এটাই বিক্রি করেছে কত টাকায় বা ইনকাম করতে পারে। বর্তমানে পণ্যদ্রব্য যে দাম তাতে করে একটি তার সংসার চলে এটা থেকে। ভাবতে গেলে অনেক কিছু বর্ণনা করা যায় কিন্তু খুব সংক্ষেপে বলা যায় এদের জীবনটা হলো সংগ্রাম নয় জীবন। নিজের চাওয়া পাওয়াটা বিসর্জন দিয়ে এরা পরিবারের জন্য অজস্র পরিশ্রম করে যাচ্ছে। আসলে স্টেশনে আসলে বিভিন্ন প্রকারের মানুষ বিভিন্ন পেশা নিয়ে যেতে থাকে আর যদি কাজকর্ম দেখলে অনেক সময় ভালো লাগে আবার অনেক সময় মনটা খারাপ হয়ে যায়। প্রত্যেকটা মানুষ জীবিকার উদ্দেশ্যে পরিশ্রম করে। এই যে দেখেন না আজকে আমি যে কুষ্টিয়া এসেছি এটাও কিন্তু আমার একটা কাজের জন্য আমিও কিন্তু আমার নিজের জীবিকা তাগিদে এখানে এসেছি। ঠিক এমন করে অহরহ মানুষ শহরের দিকে ধাবিত হচ্ছে তাদের জীবিকার তাগিদে।



নিজের কাজ শেষ করার পরে কোট স্টেশনে এসে দেখি বেশ কিছু ছাত্র-ছাত্রী অষ্টতর করছে ট্রেনের জন্য। যখন আমি রাজশাহী নিউ গভমেন্ট ডিগ্রী কলেজে পড়তাম তখন অনেকবার ট্রেনে চড়ে বাড়িতে এসেছি। আসলে ট্রেনে চড়ে বাড়িতে আসার মজার অন্যরকম। বলতে পারেন যতবার বাড়িতে এসেছি ততবার ট্রেনে চলে এসেছি। ট্রেন হলো স্বাভাবিক একটা জার্নি যেখানে শুধু রিলাক্স থাকা যায়। তবে একটা বিষয়ে আপনাদের অবগত করি স্টেশনে পরিবেশটা কিন্তু খুব ভালো থাকে না। এখানকার জায়গা এখানকার জায়গার মানুষ এবং এখানে যারা ঘোরাফেরা করে তাদের মধ্যে অনেক মানুষ থাকে যারা ভিন্ন মন মানসিকতায় চলে। এদের মনের গভীরতাটা বোঝা অনেক দায়। যাইহোক কিছুক্ষণ পরে ট্রেন চলে আসলো। আমি ট্রেনে উঠলাম এবং বাড়ির উদ্দেশ্যে রওনা দিলাম। নিজের কাজের জন্য কুষ্টিয়া তে গেলেও যতটুকু সময় ছিলাম বেশ মজা করে কাটিয়েছি। স্টেশনে দাঁড়িয়ে বেশ কিছু অভিজ্ঞতা অর্জন করেছি।


ভুল ত্রুটি হলে অবশ্যই ক্ষমার দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশায় নিয়ে শেষ করছি। আল্লাহ হাফেজ।

আজ এই পর্যন্ত। সাথে থাকার জন্য অনেক ধন্যবাদ।

ডিভাইস poco M2
লোকেশন https://w3w.co/meandered.fights.succumbing

👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি আবুল বাশার খায়রুল আলম তুহিন। আমার জন্ম ১১ এপ্রিল ১৯৯৫ সালে। আমার বাসা মেহেরপুর জেলা,গাংনী থানা, জুগীর গোফা গ্রাম। আমি বিবাহিত। বর্তমানে আমার একটা পুত্র সন্তান আছে। আমি গ্রাজুয়েশন শেষ করেছি রাজশাহী নিউ গভমেন্ট ডিগ্রী কলেজ থেকে। আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। এই ব্লগে কাজ করার মাধ্যমে আলাদা প্রশান্তি পায়। আমি ছবি আঁকতে,গান গাইতে,কবিতা লিখতে অনেক পছন্দ করি। এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। আর আমি স্টিমেটে জয়েন করেছি (২৭ - ০৬ - ২০২২) সালে। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইলো।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPxFqYAEtmnwbJrshP4Tdaov4BmxkXJqLhx2USjht6Vy2soth7e34k1TKBQ2RZ2vXNJBF8X9uKH9aLNKFV...xU6W1ggWaLoBhkXz82k34bfNqfnFypapZe2oHzEHELJzLj6msr2RorLQSivfSXJaPiBZmUdQYzewFKsaGxDCyC6yRhEDYu8mNwzeEnkjmmjmpLrQEyQZKZnCTp.png

Posted using SteemPro Mobile

Sort:  
 6 months ago 

ট্রেন জার্নি বরাবরই আমার ভীষণ ভালো লাগে।
তবে স্টেশন সবসময়ই ময়লা জায়গা এবং অনেক ধরনের মানুষ এখানে থাকে। যাইহোক সতর্কতার সাথে চলাফেরা করতে হবে আরকি। আর স্টেশনকে ঘিরে অনেক মানুষের জীবিকা নির্বাহ করে যা সত্যিই ভালো লাগে আমার কাছে। যাইহোক জরুরি কাজে গিয়ে বেশ গুছিয়ে পোস্ট লিখেছেন।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 6 months ago 

আসলে ভাইয়া ট্রেনে কখনো জার্নি করা হয়নি তো তাই ট্রেন সম্পর্কে তেমন ধারণা নেই। আসলে ভাইয়া আমরা যেখানে যাতায়াত করি না কেন আমাদের একটু সাবধানে চলতে হবে।সত্যি বলতে যাতায়াতে বিভিন্ন ধরনের লোক থাকে। আর কলেজ লাইফের কথা সে তো অনেক আনন্দের।ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57893.29
ETH 3130.56
USDT 1.00
SBD 2.44