লাইফ স্টাইল :- মেলাতে গিয়ে খেলনার জিনিস ক্রয়।

in আমার বাংলা ব্লগ6 months ago
আমি @tuhin002, আমি আমার বাংলা ব্লগের সকল সদস্যগনকে আমার পক্ষ থেকে জানায় সালাম," আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন ? আশা করি, মহান আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহুর অশেষ রহমতে ভাল আছি। কিছুদিন আগে গ্রামে একটা মেলা বসছিল সেই মেলায় গিয়েছিলাম। হরেক রকম ব্যবসিকরা তারা নিজেদের ব্যবসার জন্য সেখানে আসছিল। এর মধ্যে অনেকজন মনিহারি বিক্রেতা এসেছিল। এসেছিল অনেকের খেলনা নিয়ে। বাচ্চার কিছু খেলনা নেয়ার জন্য সেখানে গিয়েছিলাম এবং সেই মুহূর্তটা আজকে আমি আপনাদের মাঝে তুলে ধরব । আশা করি আপনাদের ভালো লাগবে। তাই শুরু করছি আমার আজকের ব্লগ...


আমাদের গ্রামের দক্ষিণ দিকে একটা বড় মেলা বসেছিল বেশ কয়েকদিন আগে। সেই মেলাতে হরেক রকম জিনিস এসেছিল। সেসব জিনিসের মধ্যে ছিল মনিহারি জিনিস ছোট বাচ্চাদের খেলার জিনিস। সেখানে যাওয়ার পরে বেশ কিছুক্ষণ ঘোরাফেরা করে দেখলাম অনেক কিছু এসেছে আর জিনিসগুলো দেখতে বেশ ভালই লাগছিল। সেখানে প্রচুর মানুষের আনাগোনা সবাই নিজের মতো করে কোনো না কোনো জিনিস কেনার জন্য ঘুরে বেড়াচ্ছিল। মেরা মানুষের মধ্যে বেড়াতে বেশ ভালো লাগে, একেক জন একেক রকম ভিন্ন ভিন্ন অবস্থাতে বের হয়েছে। বাজার বিষয় হল ভিন্ন ভিন্ন মানুষের মুখের দিকে তাকালে তাদের অবস্থা দেখলে বোঝা যায় এরা কতটা খুশিতে রয়েছে এই মেলাতে। যাক সব মিলে খুবই দারুণ সময় কাটিয়েছিলা সেখানে। বিভিন্ন জায়গায় কিছু জিনিস কেনার জন্য যখন ঘুরতে লাগলাম তখন দেখলাম ছোট বাচ্চাদের বেশ কিছু জিনিস রয়েছে। যেহেতু নিজে ছোট ছেলে আছে সে তো তার জন্য কিছু কেনাকাটা করার জন্যই মনস্থির করলাম। এরপরে শুধু দোকানদার ওদের কাছে গেলাম বিভিন্ন জিনিস দেখার সাথে সাথে দাম দর করতে থাকলাম।


অনেকক্ষণ দেখার পরে কিছু জিনিস পছন্দ হলো না সেই পছন্দমতাবেক জিনিস নিলাম এবং তাদের সাথে দাম দর করলাম। একটা বিষয় অবাক লাগছিল ছোট বাচ্চাদের জিনিসগুলোর দাম এতটাই বেশি বলছিল আমি তো বরাবর অবাক হয়ে গেছিলাম। এসব জিনিসের দাম ৫ থেকে ১০ টাকা সেসব জিনিসের দাম বলছে ২৫ থেকে ৩০ টাকা। অন্য যে কোন জায়গায় এসব জিনিস গুলো কিনতে গেলে অনেক সস্তা থেকে কেনা যায় যেহেতু মেলা বলে কি এত দাম সেটাও বুঝতে পারছিলাম না। যাহোক অনেকক্ষণ প্রত্যেকটা দোকানে একটু ঘুরতে লাগলাম দামের অবস্থা দেখে। ২৫ থেকে ৩০ টাকা যেসব জিনিসের দাম টাকাটা কিন্তু বেশি বড় কথা নয় কথা হলো কম জিনিসের দাম এত টাকা বেশি নিবে কেন। যাইহোক ছেলের জন্য যখন কিনবো তখন ভালো জিনিসের কিনব এর থেকেও ভালো কোনটা আছে সেটা খোজার জন্য বের হয়ে গেলাম। এক দোকানে গিয়ে বল সবথেকে দামি কি খেলা জিনিস আছে সেগুলো দেখান। তিনি বল ভাই এখানে মেলা এই মেলাতে তো বেশি দামি জিনিস আনলে বিক্রি হয় না তাই কম দামের জিনিসগুলো আমরা বেশি আনি। আমি বললাম ভাই একটু বের করেন দেখা যাক।


এরপর তিনি বেশ কিছু গুলো দেখালো তার মধ্যে যেগুলো পছন্দ হলো সেগুলো দিয়ে দিলাম। যেহেতু দাম অন্য জায়গা থেকে একটু বেশি তাই আমাদের করলাম না সে যা বলল তাই সে টাকা দিয়ে ক্রয় করে নিলাম। যখন স্কুলে পড়তাম তখন নিজের বান্ধবীর জন্য অনেক কিছু কিনতাম মেলা থেকে সেই কথা মনে পড়াতেই ভাবলাম নিজের বাড়িতে তো কেউ আছে দেখি তার জন্য কিছু ক্রয় করা যায় কিনা। সে হিসাবে নাকে কানে পায়ের হাতের কিছু জিনিস গুলো দেখলাম দেখে বেশ ভালো লাগলো। এটা দেখে একটা সময়ের কথা মনে পড়ল যখন গার্লফ্রেন্ডের জন্য নাকের কানের এবং পায়ের জিনিস কিনেছিলাম। সেই জিনিসটা দেখে কিনা সে ভীষণ খুশি হয়েছিল। আসলে ভালোবাসার মানুষের কাছ থেকে যদি কোন কিছু পাওয়া যায় তাহলে সেটা সত্যি অনেক আনন্দ। যা হোক সে সবার কথা বাদ দিয়ে এখন সামনে যেটা আছে তাকে নিয়ে কথা বলি। তার জন্য বেশ কিছু জিনিস ক্রয় করলাম দেখতে বেশ দাম বেশি না হলেও বেশি ভালো ছিল। আসলেই সব জিনিসগুলোর তো টাকা দিয়ে মূল্যায়ন করা যায় না ভালোবাসা যেমন করতে হয়।


আপনারা এই ছবিটা একজন চাচা দেখতে পারছেন যিনি আমার মুখের দিকে চেয়ে আছে আমি যখন ফটোগ্রাফি করেছিলাম তখনই আমার মুখের দিকে চেয়েছিল এবং বেশ ভঙ্গিটা ভাল ছিল। এরপরে এই চাচার কাছ থেকে বেশ কিছু জিনিস ক্রয় করেছিলাম। জিনিসগুলো বেশ মোটামুটি ভালো আর চাচার সাথে ব্যবহারটা অনেক ভালো বলেই মনে হচ্ছিল এবং তার কাছ থেকে জিনিস কিনার বেশি উপকৃত হয়েছে। আসলে মানুষ যদি ভাল হয় তাহলে তার কাছ থেকে জিনিস কিন্তু ভালো লাগে। লোকটা যে কোন জিনিসের বেশি দাম বলছিল না অল্প দামে জিনিস দিয়েছিল কারণ তিনি বলেছিল আগামীকালকে যেহেতু মেলা শেষ হয়ে যাবে তাই যতদূর পারা যায় কম দামে বিক্রি করে অল্প টাকা লাভ হলে কোন সমস্যা নেই। বর্তমানে এরকম অনেক ব্যবসায়িক রয়েছে যারা অল্প লাভের জিনিস বেশি বিক্রি করে থাকেন তাদের ওই বেচাকেনা কিন্তু অনেক বেশি হয়ে থাকে।


ভুল ত্রুটি হলে অবশ্যই ক্ষমার দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশায় নিয়ে শেষ করছি। আল্লাহ হাফেজ।

আজ এই পর্যন্ত। সাথে থাকার জন্য অনেক ধন্যবাদ।

ডিভাইস poco M2
লোকেশন https://w3w.co/failing.pertinence.frontman


👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি আবুল বাশার খায়রুল আলম তুহিন। আমার জন্ম ১১ এপ্রিল ১৯৯৫ সালে। আমার বাসা মেহেরপুর জেলা,গাংনী থানা, জুগীর গোফা গ্রাম। আমি বিবাহিত। বর্তমানে আমার একটা পুত্র সন্তান আছে। আমি গ্রাজুয়েশন শেষ করেছি রাজশাহী নিউ গভমেন্ট ডিগ্রী কলেজ থেকে। আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। এই ব্লগে কাজ করার মাধ্যমে আলাদা প্রশান্তি পায়। আমি ছবি আঁকতে,গান গাইতে,কবিতা লিখতে অনেক পছন্দ করি। এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। আর আমি স্টিমেটে জয়েন করেছি (২৭ - ০৬ - ২০২২) সালে। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইলো।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPxFqYAEtmnwbJrshP4Tdaov4BmxkXJqLhx2USjht6Vy2soth7e34k1TKBQ2RZ2vXNJBF8X9uKH9aLNKFV...xU6W1ggWaLoBhkXz82k34bfNqfnFypapZe2oHzEHELJzLj6msr2RorLQSivfSXJaPiBZmUdQYzewFKsaGxDCyC6yRhEDYu8mNwzeEnkjmmjmpLrQEyQZKZnCTp.png

Posted using SteemPro Mobile

Sort:  
 6 months ago 

মেলাতে গিয়ে খেলনার জিনিস বেশ ভালোই কিনেছিলেন। কোথাও গিয়ে এরকম কেনাকাটা করতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। ছোট ছেলের জন্য আপনি খেলনার জিনিসপত্র ক্রয় করেছিলেন এটা জেনে অনেক ভালো লাগলো। আসলে এমনিতেই কম দামের জিনিসগুলো খুব একটা ভালো পড়ে না। যেগুলোর দাম একটু বেশি সেগুলো কিছুটা ভালো রয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ মেলাতে কাটানো মুহূর্তটা সুন্দর করে ভাগ করে নেওয়ার জন্য।

 6 months ago 

এই সময় গ্রাম অঞ্চলে বেশ মেলা বসে। আর এসব মেলাগুলোতে যেতে ভালো লাগে এবং বেড়াতে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

সত্যি বলতে এরকম গ্রাম গঞ্জের মেলা আমার কাছে অনেক বেশি ভালো লাগে এরকম গ্রাম গঞ্জের মেলায় অনেক সুন্দর সুন্দর জিনিসপত্র আসে এবং যেগুলো অল্প দামে এই কিনে নেওয়া যায় তবে রীতিমত অবাক হলাম যে আপনার ওখানে সবকিছুর দাম অনেক বেশি চাচ্ছিল। অবশেষে যদিও এক চাচার কাছ থেকে নিয়েছেন এবং চাচার সঙ্গে কথাবার্তা বলে স্বাচ্ছন্দ্যবোধ করেছেন জেনে ভালো লাগলো। ধন্যবাদ মেলায় কাটানোর মুহূর্ত টা তুলে ধরার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনার সাথে আমি একমত ভাই গ্রাম অঞ্চলের যেসব মেলাগুলো বসে এসব মেলাগুলো খুবই ভালো লাগে। সব মিলে খুবই দারুণ একটা মুহূর্ত কাটিয়েছিলাম ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

গ্রামীন পরিবেশে মেলায় ঘুরতে আমার কাছে ভীষণ ভালো লাগে। যদিও অনেক দিন গ্রামীণ পরিবেশে মেলায় ঘুরতে যাওয়া হয়নি। মেলাতে গিয়ে অনেক কিছু কিনেছেন। আমাদের সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য ধন্যবাদ আপনাকে ভাই।

 6 months ago 

বছরে একবার গ্রামাঞ্চলে মেলা বসে। সেখানে গিয়ে যদি কিছু কেনাকাটা নাই করা হয় তাহলে কেমন হয় বলেন ভাই। আপনাকে অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

মেলাতে গিয়ে ঘুরাঘুরি করলে আমার কাছে খুবই ভালো লাগে। আপনি মেলায় গিয়ে খেলনা কিনেছিলেন শুনে ভালো লাগলো। মেলায় মনে হচ্ছে ভালো ঘোরাঘুরি করেছিলেন। আর আপনাদের ঘুরাঘুরি করার মুহূর্তটা সম্পূর্ণভাবে পড়ে ভালো লেগেছে। মেলাতে মানুষ বেশি দামের জিনিসপত্র কিনে থাকে না বলে সবাই কম দামের জিনিসগুলো বিক্রি করার জন্য নিয়ে আসে। যাই হোক আপনি তবুও চেষ্টা করেছিলেন একটু বেশি দামের জিনিস কেনার জন্য।

 6 months ago 

চেষ্টা করেছি ভাই মেলাতে গিয়ে ঘোরাফেরা এবং কিছু কেনাকাটা গুলো ওই মুহূর্তটা আপনাদের মাঝে তুলে ধরার জন্য। সবকিছু পড়ে আপনার ভালো লেগেছে সেটা জেনে নিজের কাছে ভীষণ ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

মেলাতে ঘুরে বেড়াতে খুব ভালো লাগে। তাছাড়া মেলাতে বিভিন্ন ধরনের কিছু জিনিস দেখা যাই যা অনেক বেশি ভালো লাগে। যখন ভালো লাগে এবং পছন্দ হয় তখন কিছু জিনিস কেনার চেষ্টা করি। এখন যেহেতু ছোট বাচ্চা আছে সব সময় খেলনার দিকে খেয়াল থাকবে। আর বাচ্চারাও বিরক্ত করবে আপনাকে খেলনা কিনে দেওয়ার জন্য। অনেক সুন্দর একটি মুহূর্ত শেয়ার করেছেন আপনি আজকে।

 6 months ago 

জি আপু আপনার সাথে আমি একমত যেহেতু এখন বাচ্চা রয়েছে আর বাঁচ্চারা ছোটকালে খেলার দিকে বেশি মনোযোগী থাকে। আর খেলনাগুলো পেলে তারা বেশ খেলা করে। আপনাকে ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আসলে ভাইয়া মেলাতে জিনিসপত্রের ডাবল দাম। আমিও কয়েকদিন আগে জসিম মেলায় গিয়েছিলাম পোস্ট এখনো করা হয়নি। সত্যিই তো ভালোবাসাকে কখনো টাকা দিয়ে তুলনা করা যায় না। যাইহোক আপনি বাচ্চার জন্য বেশ ভালো খেলনা কিনেছেন। আপনার সুন্দর কাটানো মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 6 months ago 

ওখানে ঠিক বলেছেন ভালবাসাকে কখনো টাকা দিয়ে পরিমাপ করা যায় না। তাই চেষ্টা করেছি নিজের সন্তানের জন্য ভালো কিছু কেনার জন্য। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.027
BTC 61119.19
ETH 2615.15
USDT 1.00
SBD 2.65