অরিগ্যামি পোষ্ট:- গ্লিটার দিয়ে পুতুলের অরিগ্যামি তৈরী।

in আমার বাংলা ব্লগlast year

" আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়াবারকাতুহু "

আমি @tuhin002
বাংলাদেশ থেকে।
০৭ রবিউল আওয়াল ১৪৪৫। ০৭ আশ্বিন ১৪৩০ বঙ্গাব্দ।

২২ সেপ্টেম্বর ২০২৩ খ্রিস্টাব্দ।


ষড়ঋতুর শরৎ মাস।

আমি @tuhin002, আমি আমার বাংলা ব্লগের সকল সদস্যগনকে আমার পক্ষ থেকে জানায় সালাম," আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন ? আশা করি, মহান আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহুর অশেষ রহমতে ভাল আছি। যাইহোক সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ...


গ্লিটার দিয়ে পুতুলের অরিগ্যামি তৈরী।


IMG_20230921_152112.jpg


আমি আজকে আপনাদের মাঝে আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজ আপনাদের সাথে শেয়ার করবো গ্লিটার দিয়ে পুতুলের অরিগ্যামি তৈরী। যেকোনো অরিগ্যামি তৈরি করতে গেলে একটু সময় লাগে। আমি আজ গ্লিটার দিয়ে পুতুলের অরিগ্যামি পোস্ট তৈরি করেছি, জানিনা কতটুকু ভালো করে তৈরী করতে পেরেছি। আজ অরিগ্যামিটি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আপনাদের ভালো লাগবে।


IMG_20230922_153334.jpg


উপকরণ সমূহ।


ক্রমিক নম্বরউপাদান
গ্লিটার পেপার।
গাম
কেঁচি।
স্কেল।


প্রস্তুত প্রণালী।


তৈরি চলছে।

IMG_20230921_143714.jpg

প্রথমে একটি গ্লিটার পেপার কে চার কোণা করে কেটে নিয়েছি।


তৈরি চলছে।

IMG_20230921_144756.jpg

এবার এই চারকোনা পেপার কে ষড়ভূজ এর মত করে কেটে নিয়েছি।


তৈরি চলছে।

IMG_20230921_145209.jpg


তৈরি চলছে।

এখানে আমি আমার গ্লিটার পেপার সব রকম ভাবে কেটে একসঙ্গে রেখেছি। এখানে রয়েছে লাল কালারের চারটি ষড়ভুজাকৃতির, নীল কালারের চারটি, একটি বৃত্তাকৃতির, একটি অর্থ বৃত্তাকৃতির।


তৈরি চলছে।

IMG_20230921_145717.jpg

এবার একটি পেপার স্টিক বানিয়ে নিয়েছি।


তৈরি চলছে।

IMG_20230921_145544.jpg

এবার কেটে নেওয়া ষড়ভুজ গুলো দিয়ে পুতুলের ঘাতটি তৈরির অংশ বানিয়ে নিয়েছি।


তৈরি চলছে।

IMG_20230921_150303.jpg

এখানে বানানো ঘাগরি গুলো পেপার স্টিক এর সঙ্গে সুন্দরভাবে লাগিয়ে নিয়েছি।


তৈরি চলছে।

IMG_20230921_151905.jpg

এবার পুতুলের মাথা ও বডি তৈরি করে নিয়েছি।


তৈরি চলছে।

IMG_20230921_151741.jpg

এখানে পুতুলের ঘাগরির ওপর পুতুলের বডিটি লাগিয়ে করে নিয়েছি।

তৈরি সম্পূর্ণ ।

IMG_20230921_152112.jpg

এবার পুতুলের মাথাটি লাগিয়ে নিয়েছি। ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার গ্লিটার পেপার দিয়ে পুতুল তৈরি।


IMG_20230921_152500.jpg

IMG_20230921_152112.jpg


সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশায় নিয়ে শেষ করছি। আল্লাহ হাফেজ।
ডিভাইস poco M2
লোকেশন মেহেরপুর
ফটোগ্রাফি পেপার দিয়ে পুতুলের অরিগ্যামি তৈরী।

👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি আবুল বাশার খাইরুল আলম তুহিন। আমার জন্ম ১১ এপ্রিল ১৯৯৫ সালে। আমার বাসা মেহেরপুর জেলা,গাংনী থানা, জুগীর গোফা গ্রাম। আমি বিবাহিত। বর্তমানে আমার একটা পুত্র সন্তান আছে। আমি গ্রাজুয়েশন শেষ করেছি রাজশাহী নিউ গভমেন্ট ডিগ্রী কলেজ থেকে। আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। এই ব্লগে কাজ করার মাধ্যমে আলাদা প্রশান্তি পায়। আমি ছবি আঁকতে,গান গাইতে,কবিতা লিখতে অনেক পছন্দ করি। এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। আর আমি স্টিমেটে জয়েন করেছি (২৭ - ০৬ - ২০২২) সালে। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইলো।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPxFqYAEtmnwbJrshP4Tdaov4BmxkXJqLhx2USjht6Vy2soth7e34k1TKBQ2RZ2vXNJBF8X9uKH9aLNKFV...xU6W1ggWaLoBhkXz82k34bfNqfnFypapZe2oHzEHELJzLj6msr2RorLQSivfSXJaPiBZmUdQYzewFKsaGxDCyC6yRhEDYu8mNwzeEnkjmmjmpLrQEyQZKZnCTp.png

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

গ্লিটার দিয়ে আমি আসলে কখনো কিছু তৈরি করিনি ভাই। তবে আপনার গ্লিটার দিয়ে পুতুল তৈরি করা দেখে মনে হল, এটি বেশ কঠিন একটি কাজ। যাইহোক আপনি, অনেকটাই চেষ্টা করেছেন গ্লিটার দিয়ে পুতুল তৈরি করার সেটা দেখেই ভালো লাগলো।

 last year 

আপু গ্লিটার দিয়ে এই প্রথম আমি তৈরি করেছি পুতুল। জানিনা কতটুকু ভালো করতে পেরেছি তবে আমি সর্বোচ্চ চেষ্টা করেছি। অনেক সুন্দর মন্তব্য করেছেন ধন্যবাদ আপনাকে।

 last year 

গ্লিটার পেপার দিয়ে খুব সুন্দর একটি পুতুলের অরিগ্যামি তৈরি করেছেন। আপনার এই অরিগ্যামি আমার কাছে অনেক ভালো লেগেছে। গ্লিটার পেপার দিয়ে আমার এখনো কিছু শেয়ার করা হয়নি। তবে আপনাদের তৈরি অরিগ্যামি গুলো দেখতে অনেক সুন্দর লাগে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর অরিগ্যামি শেয়ার করার জন্য।

 last year 

আপু আমিও প্রথম গ্লিটার দিয়ে কোন কিছু তৈরি করলাম। গ্লিটার দিয়ে কোন কিছু তৈরি করতে পারলে নিজের কাছে ভীষণ ভালো লাগে। ধন্যবাদ আপু গঠনমূলক মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

গিটার পেপার ব্যবহার করে খুবই চমৎকার একটা পুতুলের অরিগামি তৈরি করে আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে গ্লিটার পেপার গুলো অনেকটা সুন্দর হয় যার কারণে এটা দিয়ে যায় তৈরি করা হোক না কেন সেটা দেখতে অনেক সুন্দর লাগে।

 last year 

গ্লিটার পেপার দিয়ে বেশ চমৎকার একটি পুতুলের অরিগ্যামি তৈরি করেছেন ভাইয়া। গ্লিটার পেপার দিয়ে যেকোনো কিছু তৈরি করলে দেখতে ভীষণ ভালো লাগে। কেননা এই পেপার গুলোই ভীষণ সুন্দর। ধাপগুলো বেশ সুন্দরভাবে উপস্থাপন করেছেন ভাইয়া । ধন্যবাদ ভাইয়া।

 last year 

চেষ্টা করেছি সুন্দরভাবে তৈরি করে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য। আমার তৈরি কোন কিছু আপনাদের ভাল লাগলে নিজের সার্থকতা। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

গ্লিটার কাগজ ব্যবহার করে আপনি পুতুলের অরিগ্যামি তৈরি করছেন যা দেখতে অসাধারণ লাগছে। তার সাথে আপনি প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। দেখে বোঝাই যাচ্ছে আপনি অনেক সময় ব্যায় করে পুতুল তৈরি করেছেন। ধন্যবাদ জানাচ্ছি ভাই সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আমি যখনই কোন কিছু তৈরি করি চেষ্টা করি সুন্দর ভাবে উস্থাপন করার জন্য। ধন্যবাদ চমৎকার মন্তব্য করার জন্য।

 last year 

পুতুলের অরিগ্যামি দেখে আমি তো প্রথমে বুঝতেই পারছিলাম না। অনেক সময় হয়তো আমরা কোন কিছু তৈরি করতে গিয়েও ঠিকভাবে উপস্থাপন করতে পারি না। যাই হোক ভাইয়া আপনি নতুন কিছু করার চেষ্টা করেছেন দেখে ভালো লাগলো। অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

অনেক সময় ঠিকভাবে না দেখার কারণে ও অনেক কিছু মনে করা হয়, যাই হোক ধন্যবাদ আপু আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

পুতুলের অরিগ্যামি দেখতে খুব সুন্দর লাগছে। গ্লিটার পেপার দিয়ে বেশ চমৎকার একটি পুতুলের অরিগ্যামি তৈরি করেছেন। পুতুলের অরিগ্যামি খুবই দুর্দান্ত হয়েছে। পুতুলের অরিগামি তৈরি করার প্রক্রিয়া আমাদের মাঝে সুন্দর করে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

কতটুকু ভালো ভাবে তৈরি করতে পেরেছি জানিনা, তবে গ্লিটার দিয়ে এটা আমার প্রথম তৈরি। ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

গ্লিটার পেপার দিয়ে খুব সুন্দর ভাবে পুতুলের অরিগ্যামি তৈরি করেছেন। গ্লিটার পেপার গুলো দেখতে অনেক সুন্দর হওয়ায় এটা দিয়ে কিছু তৈরি করলে দেখতে অনেক আকর্ষণীয় লাগে। পুতুল তৈরির বিবরণ গুলো ধাপে ধাপে খুব সুন্দর ভাবে দেখিয়েছেন। ধন্যবাদ ভাই আপনাকে।

 last year 

আমি চেষ্টা করেছি আপু ভালোভাবে তৈরি করার জন্য। আপনাকে অনেক ধন্যবাদ চমৎকার মন্তব্য করার জন্য।

 last year 

প্রতিনিয়ত আপনি আপনার ক্রিয়েটিভিটিকে খুবই ভালোভাবে তুলে ধরছেন। আজকেও গ্লিটার দিয়ে খুবই সুন্দর একটি পুতুল তৈরি করার মাধ্যমে আপনি আপনার প্রতিভাকে খুবই সুন্দর ভাবেই তুলে ধরেছেন। পুতুল দেখতে আমার খুবই ভালো লাগে।
আর আপনি যেভাবে এটিকে তৈরি করেছেন প্রত্যেকটি ধাপই আমার অনেক বেশি পরিমাণে পছন্দ হয়েছে।

 last year 

চেষ্টা করে যাচ্ছি ভাই নিজেকে প্রতিনিয়ত উন্নতি করতে জানিনা কতটুকু পারছি তবে আল্লাহ ভরসা। সৃষ্টিকর্তা চাইলে আমি অনেক দূরে হতে পারবো ইনশাআল্লাহ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65769.61
ETH 2674.27
USDT 1.00
SBD 2.86