নাটক রিভিউ:- সাদাকালো মন, পর্ব -১৬।

in আমার বাংলা ব্লগ6 months ago

হ্যালো...
আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন আমি @tuhin002 বাংলাদেশ থেকে বলছি আজ (১৬ - ০১ - ২০২৪)


মোবাইল থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে।


আসলামু আলাইকুম,আমার স্ট্রিম বন্ধুগন। আশা করি আল্লাহুর রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আপনাদের দোয়ায় আমিও ভালো আছি। আমি @tuhin002। আজকে আমি খুব সুন্দর একটি নাটক রিভিউ করতে ইচ্ছা পোষণ করেছি। আর তাই আজকে আমি যে নাটকটি শেয়ার করতে যাচ্ছি, সেই নাটকের নাম" সাদা কালো মন , পর্ব- ১৬" নিচে স্ক্রিনশটের মাধ্যমে ধাপে ধাপে তুলে ধরা হলো ....


নাটকের গুরুত্বপূর্ণ কিছু তথ্য।


নাটকের নামসাদা কালো মন, পর্ব -১৬।
পরিচালক ও রচনাআলী ইমরান। ।
অভিনয়জাহিদ হাসান, তুষার খান, চ্যালেঞ্জার,নাদিয়, রহমত আলী,আহসানুল হক মিনু, নাজমুল হুদা বাচ্চু ,নুপুর ও আরো অনেকে।
দৈর্ঘ্য১৮ মিনিট ১৪ সেকেন্ড
ভাষাবাংলা
মুক্তির তারিখ০৯ অক্টোবর ২০১৭ইং।


নাটকের সারসংক্ষেপ


গ্রাম অঞ্চলে একটা রীতি রয়েছে মানুষের মধ্যে একটা খুব ভাব থাকে। ছেলে হোক বা মেয়ে হোক একে অপরের সাথে মেলামেশা কাজকর্ম করা আরো অনেক কিছু করতে রাখলে ভালবাসে। নাটক এখানে নাদিয়া তার বান্ধবীর বাসায় আসে এবং তার সাথে কিছু আলাপ-আলোচনা করে থাকে। তার বান্ধবী নাদিয়ার ভালোবাসার মানুষের কথা জিজ্ঞাসা করে। বলে চেয়ারম্যানের মেয়ে খুব একটা সুবিধা না তাকে দেখে শুনে রাখিস। এই কথা শুনে নাদিয়া বলে কোন সমস্যা নেই দোস্ত সে আমার আমারই থাকবে। উনি আমাকে খুব ভালোবাসে।



খাবারে প্রতিযোগিতা হওয়ার কথা ছিল সেটা আজকে শুরু হয়ে গেছে তাই এই প্রতিযোগিতা অংশগ্রহণ করার জন্য গ্রামের চেয়ারম্যান সদা প্রস্তুত। কোন অনুষ্ঠানের প্রধান অতিথি থাকেন তিনিও আজকে চলে এসেছেন। গ্রামের মানুষকে সামনে রেখে তিনি তারও কিছু কথা তাদের সামনে তুলে ধরছেন। কে কতটুকু খেতে পারে সেই বিষয়ে তিনি প্রাথমিক ধারণা নিচ্ছেন। প্রত্যেকটা প্রতিযোগী যা যা খাবে সেই খাবারগুলো তাদেরকে দেয়া হবে।


এরপরে খাবারে প্রতিযোগিতা শুরু হয়ে যায়। চেয়ারম্যানের সামনে সমস্ত খাবারগুলো নিয়ে আনা হয়। পাশে একজন ঢোল ঢুকি বাজানোর জন্য দাঁড়িয়ে আছে তিনি একটু মজা করে বলছেন চেয়ারম্যান আপনি তো খুব ভাব নিলেন এগুলো সব খেতে পারবেন তো। যদিও চেয়ারম্যান খুব একটা বেশি খেতে পারে না কিন্তু সে তার নিজের গ্রামকে মানুষের কাছে উজ্জ্বল দৃষ্টান্ত রাখার জন্য সে এই প্রতিরোধ অংশগ্রহণ করে। তবে তার পুরো সাপোর্ট দেয় জাহিদ হাসান। সে তাকে এটা খাওয়ার জন্য উদ্বুদ্ধ করে তাই তার সাহসের সে সাহস করে।


এখানে আপনি দেখতে পাচ্ছেন নায়কের খেলা। অর্থাৎ এখানে যে ব্যক্তিকে দেখছেন ইনি হলেন নায়ক। সে ঢাকা থেকে নায়কের পাঠ করে আসে এবং গ্রামে তার সুনাম উজ্জ্বল করার জন্য মেয়েদের সামনে একটু ভাব দেখায়। যদিও চেয়ারম্যানের মেয়ে প্রথম থেকে তাকে পছন্দ করে তাই নতুন করে পটানো তার কোন মানে হয় না কিন্তু সে তো সেটা জানে না। তাই সে যতটুকু পারসে নিজেকে তার সামনে তুলে ধরার চেষ্টা করছে।



প্রতিযোগিতা অংশগ্রহণ করে যতগুলো খাবার ছিল আস্তে আস্তে করে তুষার খান সবকিছু খেয়ে ফেলে। সে অবশ্য খাবারগুলো খায় কিন্তু এই খাবারগুলো খেতে গিয়ে তার খারাপ অবস্থা হয়ে যায়। খাবার খাওয়ার পরে সে প্রতিযোগিতায় ফার্স্ট হয়। এবং তাকে সরাসরি ঘোষণা করা হয় সেই প্রতিযোগিতায় প্রথম হয়েছে। এরপর এসে অসুস্থ হয়ে যায় এবং ডাক্তার ডাক্তার ব্যবস্থা করা হয়।


এদিকে নায়ক সাহেব তাকে প্রেমে ফেলানোর জন্য নায়িকাকে পটিয়ে যাচ্ছে। আস্তে আস্তে করে তার দোলনার পাশে বসে এবং বিভিন্ন কলা কৌশল তার সামনে উপস্থাপন করতে থাকে। নায়িকা বেস্ট সালা সেও যাচ্ছে তার পাশে বসে সে তার ভালোবাসার কথা বলুক। এভাবেই চলতে থাকে ১৬ তম পর্ব আর এখানে শেষ হয়ে যায়। পরবর্তী পর্ব নিয়ে আবারো আপনাদের মাঝে হাজিরা বসে এ পর্যন্ত ভালো থাকবেন সুস্থ থাকবেন।


আজ এই পর্যন্ত ভালো থাকবেন সুস্থ থাকবেন, আল্লাহ হাফেজ।


ব্যক্তিগত মতামত
এই নাটকে ১৬ তম পর্ব চলছে। নাটকের এই পর্বে। নাটকের এই অংশে খুব গুরুত্বপূর্ণ কোন বিষয় নেই শুধু একটা বিষয় উল্লেখ করা যায় সেটা হল গ্রামের মান সম্মান রক্ষা করার জন্য গ্রামের চেয়ারম্যান যে পদক্ষেপ নিয়েছিল সেই পদক্ষেপে তিনি জয় লাভ করেছেন। তিনি প্রমাণ করেছেন এই গ্রামের একজন শ্রেষ্ঠ চেয়ারম্যান তিনি। জনগণের জন্য সব কিছু করতে তিনি রাজি। এ ধরনের চেয়ারম্যান প্রতি জায়গায় থাকলে সবাই উন্নতি লাভ করবে। আজকে এই পর্যন্তই, ভুল ত্রুটি থাকলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন,ধন্যবাদ সকলকে।


ব্যক্তিগত রেটিং ।
নাটকটিতে আমি আমার ব্যক্তিগত রেটিং পয়েন্ট ১০ এর মধ্যে ৮.৪ দিবো।

Source

👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি আবুল বাশার খায়রুল আলম তুহিন। আমার জন্ম ১১ এপ্রিল ১৯৯৫ সালে। আমার বাসা মেহেরপুর জেলা,গাংনী থানা, জুগীর গোফা গ্রাম। আমি বিবাহিত। বর্তমানে আমার একটা পুত্র সন্তান আছে। আমি গ্রাজুয়েশন শেষ করেছি রাজশাহী নিউ গভমেন্ট ডিগ্রী কলেজ থেকে। আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। এই ব্লগে কাজ করার মাধ্যমে আলাদা প্রশান্তি পায়। আমি ছবি আঁকতে,গান গাইতে,কবিতা লিখতে অনেক পছন্দ করি। এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। আর আমি স্টিমেটে জয়েন করেছি (২৭ - ০৬ - ২০২২) সালে। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইলো।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPxFqYAEtmnwbJrshP4Tdaov4BmxkXJqLhx2USjht6Vy2soth7e34k1TKBQ2RZ2vXNJBF8X9uKH9aLNKFV...xU6W1ggWaLoBhkXz82k34bfNqfnFypapZe2oHzEHELJzLj6msr2RorLQSivfSXJaPiBZmUdQYzewFKsaGxDCyC6yRhEDYu8mNwzeEnkjmmjmpLrQEyQZKZnCTp.png

Posted using SteemPro Mobile

Sort:  
 6 months ago 

খাবার খাওয়ার প্রতিযোগিতায় ফার্স্ট হতে গেলে অবস্থা তো খারাপ হবেই । এত বেশি খাবার খেলো তো ডাক্তারের ব্যবস্থা করতেই হবে।এই পর্বে আমরা দেখতে পেলাম গ্রামের মান রক্ষার্থে চেয়ারম্যানের পদক্ষেপ সফল হতে। এই "সাদাকালো" মন নাটকটি যদিও আমি আগে দেখিনি। তাই পুরো ঘটনা গুলো বুঝতে আমার একটু অসুবিধা হচ্ছিল। এই ১৬ তম পর্বে অল্প কিছু বিষয় বুঝতে পারলাম। নাটকটি পরিপূর্ণভাবে দেখলেই সব কিছু পরিষ্কারভাবে বুঝতে পারবো। এই ধরনের গ্রামের নাটক গুলো আমার কাছে বেশ ভালই লাগে।

 6 months ago 

দেখতে দেখতে সাদা কালো মন নাটকটির ১৬তম পর্ব রিভিউ কাজ আজকের সম্পূর্ণ করেছেন। এ নাটকটা আমার বেশ ভালো লাগে আমি বেশ কয়েকবার দেখেছি। অনেক সুন্দর একটি নাটক এটা। আশা করি সম্পূর্ণ পর্ব আমাদের মাঝে তুলে ধরবেন। জাহিদ আর তুষার মানেই আনন্দ।

 6 months ago 

ইতিপূর্বে আপনি এই নাটকটি দেখেছেন এটা যেন বেশ ভালো লাগলো ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57899.47
ETH 3134.16
USDT 1.00
SBD 2.39