ক্রিকেট বিশ্বকাপ:- অস্ট্রেলিয়া বনাম বাংলাদেশের ম্যাচ।

in আমার বাংলা ব্লগ10 months ago
আমি @tuhin002, আমি আমার বাংলা ব্লগের সকল সদস্যগনকে আমার পক্ষ থেকে জানায় সালাম," আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন ? আশা করি, মহান আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহুর অশেষ রহমতে ভাল আছি। আজকে আমি খেলাধুলা বিষয় সম্পর্কে আপনাদের সামনে একটি পোস্ট শেয়ার করতে যাচ্ছি।


ম্যাচের কিছু খেলার কভার ফটো

খেলার রিভিউ


অস্ট্রেলিয়া টিমের লাইন আপ


বাংলাদেশ টিমের লাইন আপ


প্রথম ইনিংস

যদিও এই বিশ্বকাপের শুরুতেই বাংলাদেশের পারফরম্যান্স খুব একটা ভালো নয়। এ পর্যন্ত তারা শুধু দুইটা ম্যাচ জয়লাভ করেছে। বাকি সব কয়টা তারা হেরেছে। ওপেনিং জুটিতে লিটন দাস এবং সাকিব এসেছে। এ পর্যন্ত তাদের ভালো কোন কিছু আমরা দেখতে পারি নাই দেখা যাক এই ম্যাচে তারা কি করে। দলের রান নির্ভর করে ওপেনিং ছুটির উপরে। যদি ওপেনিং জুটিটা ভালো কিছু করে যায় তাহলে আশাই করা যায় এই দিন রান ভালো হবে। দেখা যাক তারা কি করে এটা এই বিশ্বকাপে তাদের শেষ ম্যাচ। তাদের পারফরমেন্সে সারা বাংলাদেশ খুশি নয়।


অন্য যেকোনো মেসেজ তুলনায় আজকের অস্ট্রেলিয়ার সাথে বাংলাদেশের ওপেনিং পার্টনারশিপ টা খুবই ভালো হয়েছে। যদিও 76 রানের মাথায় বাংলাদেশের টপ ব্যাটসম্যান লিটন দাস হয়ে যায়। কিন্তু আজকে খেলাটা সবাইকে মুগ্ধ করেছে। আমি আগেই বলেছি একটা দলের ভীত না তৈরি করলে সেই দলের রান বেশি হওয়ার সম্ভাবনা খুবই কম থাকে। অস্ট্রেলিয়ার বলার এবোটের বলে আউট হয়ে সাজঘরে ফিরে যান।


যে প্লেয়ারকে দলেই নিবে না বাংলাদেশ বোর্ড। তিনি হলেন মাহমুদুল্লাহ রিয়াদ আর এই বিশ্বকাপে তিনি একমাত্র সফল ব্যাটসম্যান। এই পর্যন্ত বাংলাদেশের পক্ষে একমাত্র সেঞ্চুরি করেছেন রিয়াদ। আজকে যখন তিনি বেটে আসেন তখনও তার মানসিকতা ছিল অনেক দৃঢ়। তিনি বেশ ভালই খেলছিলেন তিনটা ছক্কা মেরেছেন এই ম্যাচে। দুর্ভাগ্যবশত তিনি রান আউট হয়ে যান। অস্ট্রেলিয়া প্লেয়ার লাবুসে খুবই চমৎকারভাবে তাকে রান আউট করে ফেলেন।


শেষ পর্যন্ত বাংলাদেশের রান দাঁড়ায় ৩০৬। যদি অতীতের ম্যাচ গুলো থেকো অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশে খুবই দারুণ খেলেছেন। প্রতিটা খেলায় হার-জিত থাকবে কিন্তু সেই খেলার মধ্যে কিছু জিনিস থাকার দরকার যেটা দর্শককে আনন্দ দিবে আজকের ম্যাচে আমার মনে ঠিক তেমনটাই হয়েছে। বাংলাদেশ প্রতিটা মেসেজ দেয়া এমন ভালো খেলত খেলে যদি হারতো তাও ভালো লাগতো। দেখা যাক দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়া ৩০৬ রানের টার্গেটে কি হয়। বাংলাদেশের বোলিং যদি ভালো বল করতে পারে তাহলে এরা নেই তাদেরকে আটকে দেয়া যাবে।


দ্বিতীয় ইনিংস

অস্ট্রেলিয়া ম্যাচের শুরুতেই হেড এবং ডেভিড ওয়ার্নার ওপেনিংয়ে আসেন। গত ম্যাচের সেঞ্চুরি হেড এই ম্যাচে বেশি দাঁড়াতে পারে নাই। খুব অল্পো রানে দিনে আউট হয়ে যান। অস্ট্রেলিয়া প্রথম দিক থেকেই বেশ আক্রমণের সাথে খেলার চেষ্টা করেছিল। কিন্তু টাপিস হেড আউট হওয়ার পরে মনে হয়েছিল একটু থেমে গেল। বিশ্বকাপের শুরুতে অস্ট্রেলিয়া খুব আক্রমণ ছিল না কিন্তুু পাকিস্তানের ম্যাচ এরপর থেকে অস্ট্রেলিয়া যেন জ্বলে উঠেছে।


শুরুতে অস্ট্রেলিয়া ধাক্কা খেলেও পরে মিসেল মার্চ এবং ডেভিড ওয়ার্নার খুব ভালো মতোই তারাই ধাক্কা সামলে সামনের দিকে এগোতে থাকে। বরাবরের মতো ডেভিড ওয়ার্নার আজকেও খুব ভালো খেলেছে। প্রতিটা দেশের ভালো প্লেয়ারদের কিছু বৈশিষ্ট্য থাকে যেকোনো সময় তারা বা বড় স্কোর করার মত সামর্থ্য তাদের মধ্যে থাকে। ডেভিড ওয়ার্নার অস্ট্রেলিয়ার এমন একজন ব্যাটসম্যান যেকোনো সময় দলের জন্য তিনি ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন।


ডেভিড ওয়ার্নার আউট হয়ে যাওয়ার পরে মিসেল যেন আগুনের মতো খেলেন। মনে হয়েছিল তার আগুনের দহনে বাংলাদেশের প্রতিটা বলার কে পুড়িয়ে মারছে। মাত্র সাতোশি বলে তিনি একশ রান পূর্ণ করেন। এই ১০০ রান পূর্ণ করে সে থেমে থাকেনি। রীতিমতো বাংলাদেশের বলাতে গণপিটুনি দিয়েছেন। মিসেল মার্চ তার ইনিংসে নয়টা ছক্কা মেরেছে। তার সাথে সঙ্গ দিয়ে গেছেন স্মিথ। মিসেল কোনভাবেই যেন থেমে রাখতে পারেনি বাংলাদেশের বলে না। সে একাই জানো অস্ট্রেলিয়াকে জয়ের দ্বারপ্রান্তে নিয়ে আসছিল।


আমি সালমার এবং স্মিথ এর ব্যাটিংয়ে ভর করে অস্ট্রেলিয়া বাংলাদেশের দেয়া ৩০৭ রানের টার্গেটে খুব সহজে তারা জয় লাভ করে। উইকেটে বিনিময়ে তারা ৩০৭ রান করে ফেলেন। অস্ট্রেলিয়া যদিও এর আগের ম্যাচে তারা সেমিফাইনাল নিশ্চিত করেছেন। সেমিফাইনালে প্রতিপক্ষ হয়েছে দক্ষিণ আফ্রিকা। এখন দেখা যাক এই দুই দলের মধ্যে কে ফাইনালে যাবে। আর এর আগে ভারত তাদের সেমিফাইনাল নিশ্চিত করেন এবং তাদের খেলা পড়বে নিউজিল্যান্ডের সাথে। সব মিলিয়ে আমরা ভালো একটা বিশ্বকাপ শেষ করতে যাচ্ছি। পরিশেষে এই খেলার ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন মিসেল মার্স।


পোস্ট বিবরণ

শ্রেণীস্পোর্টস
ডিভাইসpoco M2
স্ক্রিনশট সোর্সESPN LIVE
লোকেশনমেহেরপুর


সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশায় নিয়ে শেষ করছি। আল্লাহ হাফেজ।

👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি আবুল বাশার খাইরুল আলম তুহিন। আমার জন্ম ১১ এপ্রিল ১৯৯৫ সালে। আমার বাসা মেহেরপুর জেলা,গাংনী থানা, জুগীর গোফা গ্রাম। আমি বিবাহিত। বর্তমানে আমার একটা পুত্র সন্তান আছে। আমি গ্রাজুয়েশন শেষ করেছি রাজশাহী নিউ গভমেন্ট ডিগ্রী কলেজ থেকে। আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। এই ব্লগে কাজ করার মাধ্যমে আলাদা প্রশান্তি পায়। আমি ছবি আঁকতে,গান গাইতে,কবিতা লিখতে অনেক পছন্দ করি। এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। আর আমি স্টিমেটে জয়েন করেছি (২৭ - ০৬ - ২০২২) সালে। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইলো।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPxFqYAEtmnwbJrshP4Tdaov4BmxkXJqLhx2USjht6Vy2soth7e34k1TKBQ2RZ2vXNJBF8X9uKH9aLNKFV...xU6W1ggWaLoBhkXz82k34bfNqfnFypapZe2oHzEHELJzLj6msr2RorLQSivfSXJaPiBZmUdQYzewFKsaGxDCyC6yRhEDYu8mNwzeEnkjmmjmpLrQEyQZKZnCTp.png

Posted using SteemPro Mobile

Sort:  
 10 months ago 

বাংলাদেশ এর ব্যাটিং দেখে যেমন ভাল লেগেছিল,বোলিং দেখে মনে হল পুরোই ছন্নছাড়া। এবার বোলিং টাই আমাদের বেশি ভুগিয়েছে। বেশ ভাল ম্যাচ সামারি লিখেছে। বানানের দিকে একটু খেয়াল রাখবেন।ধন্যবাদ সুন্দর ম্যাচ সামারির জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

শেষ পর্যন্ত হতাশা নিয়ে বাংলার দামাল ছেলেরা ফিরবে ঘরে।
এদিন খেলায় ব্যাটিং লাইন আপ ভালো করলেও বোলিংয়ে ইনিংস শুভ সূচনা দিয়ে শুরু হলেও শেষ পর্যন্ত ভালো করতে পারে নাই।
অস্ট্রেলিয়া দলের জন্য অনেক অনেক শুভকামনা রইল।
তবে এবারের বিশ্বকাপটা সুখবর হলো না বাংলাদেশের জন্য।
সবাই বিশ্বকাপে টিকে থাকার লড়াই করে আর আমার মনে হলো বাংলাদেশ যেন চ্যাম্পিয়ন ট্রফি খেলার জন্য লড়াই করছে।

 10 months ago 

আপনার সাথে আমি একমত ভাই তারা চ্যাম্পিয়ন ট্রফিতে খেলার জন্য লড়াই করেছে। কিন্তু শেষ পর্যন্ত সেখানে পরাজিত হয়েছে। এছাড়া তাদের কাছ থেকে আর কি আশা করা যায়।

Posted using SteemPro Mobile

 10 months ago 

ম্যাচটি আমি দেখেছিলাম বাংলাদেশের ওপেনিং জুটি খুব সুন্দর ভাবে দলকে শুরু করে দিয়েছিল কিন্তু তারা বেশি টিকতে পারে নাই। বেশ দারুন শুরু করেছিল কিন্তু লাস্টের দিকে ফিনিশিং টা খুব একটা দিতে পারে নাই। ব্যাটিং টা বেশ ভালোভাবেই তারা সম্পূর্ণ করেছে এবং চ্যাম্পিয়ন ট্রফি নিশ্চিত করেছে হয়তোবা তার জন্যই খুব ভালো করে খেলছিল এবং অস্ট্রেলিয়াকে অনেকে সুন্দরভাবে খেলছিল । কিন্তু অস্ট্রেলিয়ার প্রথম ওপেনিং জুটিতে আঘাত হানলেও পরে আর বাংলাদেশ তেমন একটা সুবিধা করতে পারে নাই অস্ট্রেলিয়ায় ব্যাটারদের। অস্ট্রেলিয়ার মিসেল মার্শ এর তান্ডবে অস্ট্রেলিয়া জিতে যায় ও বাংলাদেশে ও চ্যাম্পিয়ন ট্রফি নিশ্চিত করে এবং অস্ট্রেলিয়া ও জয় লাভ করে। কিন্তু বাংলাদেশের বোলিং লাইন আপ একদম খারাপ ছিল। আজকে তেমন সুবিধা করতে পারে নাই। আপনি সুন্দর একটি রিভিউ দিয়েছেন ভীষণ ভালো লাগলো

 10 months ago 

অস্ট্রেলিয়া এমন একটা দল তারা প্রথম দিক থেকে খারাপ খেললেও যত উপরের দিকে আসবে তত তারা ভালো খেলে। শেষ পর্যন্ত না হয় বিশ্বকাপটাই হারিয়ে যায়। তাদের মধ্যে যে কোন একজন খেলা করলে ম্যাচ উইনিং হয়ে যায়।

Posted using SteemPro Mobile

 10 months ago 

বিশ্বকাপে বাংলাদেশের এটা সর্বোচ্চ রান এই ম্যাচে। যদিও বাংলাদেশ ব্যাটিং মোটামুটি খুব ভালো করে ছিল। আরো কিছু রান্না হওয়া উচিত ছিল লাস্টে তেমন রান হয়নি। কিন্তু বোলিং ব্যর্থতার কারণে ম্যাচটা জেতা হয়ে ওঠেনি বাংলাদেশের। মিচেল মার্সচ একা খেলে ই বাংলাদেশের হারের কারণ হয়েছে। সোনার ছেলেরা ঘরে ফিরছে। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা রিভিউ দেওয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

ক্রিকেট খেলায় যত রান হোক না কেন একজন ব্যাটিং যদি ভালো ভাবে দাঁড়িয়ে যায় তাহলে যে কোন রানের পাহাড় টোপকিয়ে যেতে পারে। আর অস্ট্রেলিয়া প্লেয়ারদের সেই সামর্থ্য আছে। যাহোক শেষ পর্যন্ত দামান ছেলেরা ঘরে ফিরেছে এটাই সান্তনা।

Posted using SteemPro Mobile

 10 months ago 

খুবই চমৎকার ভাবে আপনি আমাদের মাঝে বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া ক্রিকেট ম্যাচের রিভিউ তুলে ধরেছেন দেখে ভালো লাগলো। বাংলাদেশ দলের ক্রিকেট নিয়ে আর নতুন করে কি বলব এদের নিয়ে বলার মত কোন ভাষা আসলে এখন বর্তমান সময়ে নেই। বিশ্বকাপের মত একটা জায়গায় এরকম খেলা মোটেও কাম্য নয় অস্ট্রেলিয়া মোটামুটি ভালো একটা স্থান দখল করে আছে দেখা যাক নেক্সট ম্যাচ তারা কেমন খেলে। শুভকামনা থাকব অস্ট্রেলিয়ার প্রতি। ধন্যবাদ এত চমৎকার ভাবে রিভিউ তুলে ধরার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

যেকোনো দল কোন টুর্নামেন্টে গেলে তারা এই টুর্নামেন্ট জয় লাভ করার জন্য যায়। আর বাংলাদেশ যায় পরের টুর্নামেন্ট জয়লাভ করার জন্য। এমন অবস্থা থাকলে তাদের কাছ থেকে এই বাংলাদেশের মানুষ কি আশা করতে পারে।

Posted using SteemPro Mobile

 10 months ago 

বিশ্বকাপের শেষের দিকে এসে যেন বাংলাদেশ ভালো ক্রিকেট খেলা উপহার দিতে শুরু করেছে। ৩০০ এর উপরে রান করার পরেও বাংলাদেশ হেরে গিয়েছে এটা দেখে একটু খারাপ লাগলো। আসলে হেরে যাক আর জিতে যাক চ্যাম্পিয়ন্স ট্রফি তেতো জায়গা করে নিতে পেরেছে এটাই বড় কথা।

 10 months ago 

আমি যতটুকু জানি বাংলাদেশ চ্যাম্পিয়ন ট্রফিতেও মনে জায়গা করতে পারে নাই। যদি আমার জানা নেই তারপর আমার মনে হচ্ছে কারন আমি একটা সমীকরণ দেখেছিলাম তো সেই সমীকরণের কোন কিছুই বাংলাদেশে পূর্ণ করতে পারে নাই।

Posted using SteemPro Mobile

 10 months ago 

এতো রান করেও হারলো এটা মানা গেল না! ভাবছিলাম একটু ফাইটিং হবে ম্যাচটা! মার্শ একাই খেলাটাকে শেষ পর্যন্ত নিয়ে গেল। বিশ্বকাপ থেকে এরই মাঝে বিদায়ও বাংলাদেশ! 🙂

 10 months ago 

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য।

 10 months ago 

ঐদিন বাংলাদেশ অস্ট্রেলিয়ার সাথে হারলেও দুঃখ নেই। তারা দারুন খেলেছে। এই আসরে বাংলাদশের অধপনের মূল কারন হলো টিম ম্যানেজমেন্ট। তারা বেশি বুঝে তামিমকে খেলা থেকে বাদ রেখেছে। নতুন খেলোয়ার দিয়ে খেলিয়েছে। যায়হোক আশা করি ঘুরে দাড়াবে। ধন্যবাদ।

 10 months ago 

ভাই সারা বাংলাদেশের প্রত্যেকটা মানুষ যে বুঝতেই পারছে টিম ম্যানেজমেন্টের জন্য বাংলাদেশের এই দুর্গতি। টিম ম্যানেজমেন্টে যার আছে তারা নিজেও জানছে আমরা আমাদের বাংলাদেশের টিমকে ধ্বংস করছি। তারপরও তারা সেখান থেকে একটু সরে দাঁড়াবে না।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54610.81
ETH 2293.78
USDT 1.00
SBD 2.35