কবিতা আবৃতি:- অভিযান

in আমার বাংলা ব্লগ6 months ago
আমি @tuhin002, আমি আমার বাংলা ব্লগের সকল সদস্যগনকে আমার পক্ষ থেকে জানায় সালাম," আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন ? আশা করি, মহান আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহুর অশেষ রহমতে ভাল আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি ভিন্ন ধরনের পোস্ট শেয়ার করতে যাচ্ছি। আজ আমি আপনাদের মাঝে কবিতা আবৃতি শেয়ার করবো। কাজী নজরুল ইসলামের লেখা অভিযান এই কবিতাটি আমার কাছে ভীষণ ভালো লাগে। আর তাই আজকে এই কবিতাটি আমি আবৃত্তি করে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ.......


ছবিটি কেনভা দিয়ে তৈরি


কবিতা:- অভিযান।
লেখক – কাজী নজরুল ইসলাম।

নতুন পথের যাত্রা-পথিক
চালাও অভিযান
উচ্চ কণ্ঠে উচ্চার আজ
মানুষ মহীয়ান

চারদিকে আজ ভীরুর মেলা
খেলবি কে আর নতুন খেলা ?
জোয়ার জলে ভাসিয়ে ভেলা
বাইবি কি উজান ?
পাতাল ফেড়ে চলবি মাতাল
স্বর্গে দিবি টান্

সরল সাজের নাইরে সময়
বেরিয়ে তোরা আয়
আজ বিপদের পরশ নেব
নাঙ্গা আদুল গায়।

আসবে রণ-সজ্জা ক’বে
সেই আশায়ই রইলি সবে
রাত পোহাবে প্রভাত হবে
গাইবে পাখি গান।
আয় বেরিয়ে, সেই প্রভাতে
ধরবি যারা তান।

আঁধার ঘোরে আত্নঘাতী
যাত্রা-পথিক সব
এ উহারে হানছে আঘাত
করছে কলরব
অভিযানে বীর সেনাদল
জ্বালাও মশাল, চল্ আগে চল্
কুচকাওয়াজের বাজাও মাদল
গাও প্রভাতের গান

ঊষার দ্বারে পৌছে গাবি
জয় নব উত্থান।


✳️ কিছু তথ্য✳️


✳️কবিতা :- অভিযান।✳️

লেখক :- কাজী নজরুল ইসলাম।

✳️কবিতা আবৃতি :- তুহিন✳️

Source

সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশায় নিয়ে শেষ করছি। আল্লাহ হাফেজ।


আজ এই পর্যন্ত। সাথে থাকার জন্য অনেক ধন্যবাদ।

পোস্টের বিবরণ

ক্যাটাগরিকবিতা
কবিতা আবৃতি@tuhin002
ডিভাইসpoco M2
লোকেশনগাংনী,মেহেরপুর

👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি আবুল বাশার খায়রুল আলম তুহিন। আমার জন্ম ১১ এপ্রিল ১৯৯৫ সালে। আমার বাসা মেহেরপুর জেলা,গাংনী থানা, জুগীর গোফা গ্রাম। আমি বিবাহিত। বর্তমানে আমার একটা পুত্র সন্তান আছে। আমি গ্রাজুয়েশন শেষ করেছি রাজশাহী নিউ গভমেন্ট ডিগ্রী কলেজ থেকে। আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। এই ব্লগে কাজ করার মাধ্যমে আলাদা প্রশান্তি পায়। আমি ছবি আঁকতে,গান গাইতে,কবিতা লিখতে অনেক পছন্দ করি। এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। আর আমি স্টিমেটে জয়েন করেছি (২৭ - ০৬ - ২০২২) সালে। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইলো।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPxFqYAEtmnwbJrshP4Tdaov4BmxkXJqLhx2USjht6Vy2soth7e34k1TKBQ2RZ2vXNJBF8X9uKH9aLNKFV...xU6W1ggWaLoBhkXz82k34bfNqfnFypapZe2oHzEHELJzLj6msr2RorLQSivfSXJaPiBZmUdQYzewFKsaGxDCyC6yRhEDYu8mNwzeEnkjmmjmpLrQEyQZKZnCTp.png

Posted using SteemPro Mobile

Sort:  
 6 months ago 

ভাইয়া আপনি কাজী নজরুল ইসলামের "অভিযান" কবিতাটি খুব সুন্দর ভাবে আবৃত্তি করেছেন। আপনার কণ্ঠে এত সুন্দর কবিতা এত সুন্দর ভাবে আবৃত্তি শুনে মুগ্ধ হয়ে গেলাম। এই কবিতাটা অনেকটাই কঠিন তারপরও খুব সুন্দর ভাবে আবৃত্তি করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আবৃত্তি করার জন্য।

 6 months ago 

আসলে আপু আমি চেষ্টা করেছি সুন্দরভাবে কবিতাটা আবৃতি করার জন্য। যতটুকু পেরেছি ততটুকু ভালো উপস্থাপন করেছি ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ভাইয়া আপনি দেখছি খুব সুন্দর কবিতা আবৃত্তি করতে পারেন। বেশ দারুন লেগেছে আমার কাছে আবৃতিটি। ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

প্রত্যেকটা মানুষের সবারই সবকিছু করার অভ্যাস থাকা উচিত। কখনো কবিতা সেভাবে আবৃত্তি করা হয় না, তারপরও চেষ্টা করে যাচ্ছি প্রতি সপ্তাহে। ধন্যবাদ মন্তব্যের জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

কাজী নজরুল ইসলাম আমার পছন্দের একজন লেখক। তার লেখা প্রতিটা কবিতা ও উপন্যাস আমার কাছে বেশ ভালো লাগে। তিনি বিদ্রোহী একজন কবি ছিলেন। তার লেখা কবিতা গুলো পড়লেই বোঝা যায় কতটা সুন্দর লেখা। অভিযান কবিতাটি আপনি খুবই সুন্দর ভাবে আবৃত্তি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনার মত আমারও কাজী নজরুল ইসলাম খুবই প্রিয় একজন কবি। তার প্রত্যেকটা লেখা আমার কাছে খুবই ভালো লাগে। আর চেষ্টা করেছি ভালো আবৃতি করার জন্য। আপনাকে অনেক ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

কাজী নজরুল ইসলাম এর লেখা খুবই চমৎকার একটা কবিতা আবৃত্তি করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। প্রতি সপ্তাহে আপনার কন্ঠে গান শুনতে পাই এ সপ্তাহের কবিতা আবৃত্তি শুনতে পেরে খুবই ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটা কবিতা আবৃত্তি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

এর আগে কখনো এভাবে আবৃত্তি করা হয়নি। যেহেতু আমার বাংলা ব্লগ আমাদের সুযোগ করে দিয়েছে নিজের প্রতিভাটা একটু বিকশিত করার জন্য। তাই যতটুকু পারছি ততটুকু চেষ্টা করে যাচ্ছি ধন্যবাদ মন্তব্যের জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

দারুণ একটি কবিতা দারুন ভাবে আবৃতি করেছেন ভাইয়া ৷ আসলে কাজী নজরুল ইসলামের কবিতা গুলো ভীষণ ভালো লাগার ৷ আপনি কবি কাজী নজরুল ইসলামের অভিযান কবিতাটি দারুণ ভাবে আবৃতি করেছেন ৷ আপনার আবৃতি শুনে অনেক ভালো লাগলো ৷ খুবই সুন্দর হয়েছে ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

 6 months ago 

কাজী নজরুল ইসলাম আমাদের জাতীয় কবি। তার প্রতিটা লেখা আমার কাছে ভীষণ ভালো লাগে। আর তাই তার লেখাগুলো চেষ্টা করেছি আবৃত্তি করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য। ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ভাই আপনি তো বেশ সুন্দর কবিতা আবৃত্তি করতে পারেন। বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের "অভিযান" কবিতাটি আপনি খুব সুন্দর ভাবে আবৃত্তি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন যা শুনে বেশ ভালো লাগলো। আমিও মাঝে মাঝে ভাবি কবিতা আবৃত্তি করব তবে করা হয় না। মাঝে মাঝে এমন কবিতা আবৃত্তির চেষ্টা করা খুবই ভালো কাজ।

 6 months ago 

আমার আবৃত্তি করা কবিতাটি আপনার ভালো লেগেছে এটা জেনে ভীষণ ভালো লাগলো। অবশ্যই ভাই প্রতি সপ্তাহে চেষ্টা করে যাব একটি করে কবিতা আবৃত্তি করে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

কাজী নজরুল ইসলামের সুন্দর একটি কবিতা আজকে আপনি নিজ কন্ঠে আমাদের মাঝে আবৃত্তি করে শুনিয়েছেন দেখে আমার অনেক ভালো লেগেছে ভাইজান। খুব সুন্দর হয়েছে আপনার কন্ঠে কবিতা আবৃত্তি। আসলে এ জাতীয় কবিতাগুলো আমার খুবই ভালো লাগে। এমনিতেই কাজী নজরুলের কবিতাগুলোর মধ্যে রয়েছে সুন্দর বিদ্রোহ অনুভূতি। আর বাস্তব ধর্মের চিন্তা চেতনা। তাই আমি তার কবিতাগুলো পছন্দ করি।

 6 months ago 

কাজী নজরুল ছিলেন একেবারে ভিন্ন ধরনের একজন কবি। তিনি সবসময় ব্যতিক্রমধর্মী কবিতা লিখতেন তার কবিতা গুলো পড়তে ভীষণ ভালো লাগে। তাই আজকে একটি কবিতা আপনাদের মাঝে আবৃত্তি করে শুনালাম ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57839.82
ETH 3132.70
USDT 1.00
SBD 2.43