আমার তোলা কিছু রেনডম ফটোগ্রাফি। by tuhin002

in আমার বাংলা ব্লগ10 months ago

আমি @tuhin002
বাংলাদেশ থেকে।
২৪ অগ্রহায়ণ ১৪৩০ বঙ্গাব্দ।

২৫ জমাদিউস আউয়াল ১৪৪৫ হিজরি। ০৯ নভেম্বর ২০২৩ খ্রিস্টাব্দ।


আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়াবারকাতুহু


বাংলা ভাষায় ব্লগিং এর একমাত্র কমিউনিটি "আমার বাংলা ব্লগ"এর ফাউন্ডার "এডমিন ও মডারেটর প্যানেল সহ সকল সদস্যদের জানাই অন্তরের অন্তরস্থল থেকে প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন। সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই ভাল আছেন।আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে আমিও ভাল আছি।




আমি @tuhin002 বাংলাদেশ থেকে লিখছি। আজ আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে আমার তোলা কিছু রেনডম ফটোগ্রাফি শেয়ার করতে যাচ্ছি। ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে। আমি আজকে ভিন্ন রূপের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের অনেক ভালো লাগবে।


১ নং ফটোগ্রাফি।

আমরা সবাই কমবেশি এই ফুলটিকে চিনি। হয়তোবা দেখে অনেকেই বুঝতে পারছেন না কিন্তু আসলে এটি হল মিষ্টি কুমড়ার ফুল। যেসব ফুলের পড়াগ সংঘটিত হয় না সেসব ফুলগুলো পুরুষ ফুল বলে। এই ফুলগুলো হচ্ছে ওই পরাগ না ঘটিত ফুল। এই ফুল গুলো বেসমের আটা দিয়ে বড়া ভেজে খেতে ভীষণ ভালো লাগে। গ্রাম অঞ্চলে এই ফুলগুলো খুব বেশি দেখা যায়। আপনারা হয়তোবা অনেকেই জানেন না এই ফুলটি একটি ওষুধে হলো বলা হয় কারণ এই ফুল খেলে মানুষের অনেক রোগে নিরাময় করে। মাঝেমধ্যে যদি কোথাও পায় তাহলে বাড়িতে এনে ভেজে খাওয়ার চেষ্টা করি।


২ নং ফটোগ্রাফি।

আপনারা এখানে যে ফুলটি দেখতে পারছেন ফুলটি দেখতে ভীষণ সুন্দর। এইতো কিছুদিন আগে রাস্তার পাশ দিয়ে হেঁটে আসছিলাম। হঠাৎ ফুল গুলোর দিকে চোখ পরলো। দেখে আমার কাছে এত ভালো লেগেছিল যে ফটোগ্রাফি না করে পারলাম না। ফটোগ্রাফি করার ফলে মনে হলো আপনাদের সাথে শেয়ার করি। আর তাই আজকে আমি এই ফটোগ্রাফিটা আপনাদের মাঝে শেয়ার করলাম। ফুলটি দেখতে অনেকটা চকলেট কালারের। এটা বলার কারণ ছোটকালে এক ধরনের লজেন্স খেতাম যেটা ঠিক এমনই দেখতে। বর্তমানে যেহেতু শীতকাল চলছে সে তো ফুলের আনাগোনাটা একটু বেশি দেখা যায় আশেপাশে।


৩ নং ফটোগ্রাফি।

আপনারা এখানে যে ফুল দেখতে পাচ্ছেন এই ফুলের নাম আমার জানা নেই। তবে ফুলটি দেখতে বেশ সুন্দর। এই ফুলের ডালে কিন্তু লম্বা লম্বা কাটা থাকে। কাঁটাগুলো বেশ বিষাক্ত নয়। খুললে দেখতে লাল বর্ণের হল এ চারটা পাতা বিভক্ত মতো মনে হচ্ছে। এই ফুলটি আমি একই জায়গায় থেকে তুলেছি যেখান থেকে উপরে ফুলটি ফটোগ্রাফি করেছিলাম। ফুল হলো সৌন্দর্যের প্রতি তাই ফুল সবাই পছন্দ করে। এ ফুলগুলো আমার কাছে দেখতে বেশ ভালো লেগেছিল তাই আপনাদের সাথে শেয়ার করলাম।


৪ নং ফটোগ্রাফি।

আমার মনে হয় সব মানুষই এই ফুলটিকে চিনে থাকে। এই ফুলের নাম হল জবা ফুল। আপনার হয়তোবা অনেকেই জানেন আবার অনেকেই জানেন না জবা ফুলের বিভিন্ন প্রকার হয়ে থাকে। এর মধ্যে উল্লেখযোগ্য হলো লাল জবা ফুল। সাধারণত সব জায়গায়তেই এই লাল জবা ফুল দেখতে পাওয়া যায়। এছাড়াও মাঝেমধ্যে গোলাপি রঙের জবাব হলো দেখা যায় সাদা ফুলও দেখা যায়। জবা ফুল কিন্তু একটি ঔষধি হলো বলা হয়। কারণ জবা ফুলের ফুল দিয়ে বিভিন্ন রকমের ওষুধ তৈরি করা হয়ে থাকে। যে ঔষধ মানবদেহের জন্য খুবই উপকার। এর গুনাগুন সম্পর্কে আপনারা বিস্তারিত জানবেন আপনাদের উপকারে আসবে।


৫ নং ফটোগ্রাফি।

শীতকালে বিভিন্ন প্রকারে ফুল দেখা যায়। আর এই শীতকালে বিভিন্ন প্রকার ফুলের মধ্যে সবথেকে উল্লেখযোগ্য ফুল হলো গাঁদা ফুল। বছরের যে কোন সময় থেকেও শীতকালে গাঁদা ফুলটি সবচেয়ে বেশি দেখা যায় এবং সুন্দর ওটা বেশি দেয়। গাঁদা ফুল বিভিন্ন প্রকারে হয়ে থাকে। আমার দেখা মতে গাঁদা ফুল কখনোটা বড় কোনটা মাঝারি কোনটা ছোট আকৃতির হয়ে থাকে। আবার রঙের দিক থেকে হলুদ লাল বোনের হয়ে থাকে। গাঁদা ফুল দিয়ে মালা তৈরি করে বিয়ের অন্যান্য কাজে ব্যবহার করা হয়। গ্রাম অঞ্চলে মানুষেরা বাড়ির আঙিনায় এই ফুল তৈরি করে থাকে।


৬ নং ফটোগ্রাফি।

এখানে আপনারা যে ফুলটি দেখতে পারছেন এই ফুলের নাম আমার জানা নেই তবে ফুলটি দেখতে ভীষণ সুন্দর। আসলে অনেকের কাছে সাদা রঙের ফুলগুলো একটু বেশি প্রিয় হয়ে থাকে। আমার কাছেও সাদা রঙটি বেশ ভালো লাগে। এই ফুলের ফটোগ্রাফি আমি তুলেছিলাম ও একই ভাবে পাশ দিয়ে এসেছিলাম দেখছিলাম এবং তুলছিলাম। এই ফুলটি আমি এই প্রথম দেখলাম এর আগে এই ফুলটা আমি কখনো দেখি নাই। এই ফলের নামও আমার জানা নেই যদি আপনাদের কারো এই ফুলের নাম জানা থাকে তাহলে অবশ্যই কমেন্টের মাধ্যমে আমাকে জানাবেন।


সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশায় নিয়ে শেষ আজকের মতো শেষ করছি।


ডিভাইসের নামPoco
মডেলM2
ফটোগ্রাফার@tuhin002
ক্যাটাগরিফটোগ্রাফি
লোকেশনhttps://w3w.co/midsized.handbasket.mastering

👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি আবুল বাশার খাইরুল আলম তুহিন। আমার জন্ম ১১ এপ্রিল ১৯৯৫ সালে। আমার বাসা মেহেরপুর জেলা,গাংনী থানা, জুগীর গোফা গ্রাম। আমি বিবাহিত। বর্তমানে আমার একটা পুত্র সন্তান আছে। আমি গ্রাজুয়েশন শেষ করেছি রাজশাহী নিউ গভমেন্ট ডিগ্রী কলেজ থেকে। আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। এই ব্লগে কাজ করার মাধ্যমে আলাদা প্রশান্তি পায়। আমি ছবি আঁকতে,গান গাইতে,কবিতা লিখতে অনেক পছন্দ করি। এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। আর আমি স্টিমেটে জয়েন করেছি (২৭ - ০৬ - ২০২২) সালে। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইলো।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPxFqYAEtmnwbJrshP4Tdaov4BmxkXJqLhx2USjht6Vy2soth7e34k1TKBQ2RZ2vXNJBF8X9uKH9aLNKFV...xU6W1ggWaLoBhkXz82k34bfNqfnFypapZe2oHzEHELJzLj6msr2RorLQSivfSXJaPiBZmUdQYzewFKsaGxDCyC6yRhEDYu8mNwzeEnkjmmjmpLrQEyQZKZnCTp.png

Posted using SteemPro Mobile

Sort:  
 10 months ago 

ফুলের সৌন্দর্য উপভোগ করতে পছন্দ করে না এমন লোক খুব কমই খুঁজে পাওয়া যাবে। আপনি আজকে ভিন্ন ভিন্ন ধরনের ফুলের ফটোগ্রাফি করেছেন। কিছু ফুল সবসময় ফুটে আবার কিছু ফুল বিভিন্ন মৌসুমে ফুটে থাকে। যেটা পরিবেশের সৌন্দর্য বৃদ্ধি করে। অনেক ভালো লাগলো আপনার ফটোগ্রাফি গুলো।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আপনি যথার্থ বলেছেন ভাই ফুলকে ভালোবাসে না এমন কোন লোক নেই। আসলে ফুল হলো সৌন্দর্যের প্রতিকার সৌন্দর্য সবাই উপভোগ করতে চাই। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আপনি অনেক সুন্দর করে রেনডম ফটোগ্রাফি গুলো করার চেষ্টা করেছেন। আপনার তোলা প্রত্যেকটা রেনডম ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। ভিন্ন ভিন্ন রকমের হওয়ার কারণে একটু বেশি সুন্দর লাগতেছে দেখতে। ফটোগ্রাফি দেখে আমি সত্যি মুগ্ধ হয়েছি প্রত্যেকটা ফটোগ্রাফি সুন্দর করে করে সেগুলোর ছোট্ট বর্ণনা দিয়েছেন আপনি অনেক সাজিয়ে গুছিয়ে ‌ প্রত্যেকটা আলোকচিত্র সুন্দর করে করে সবার মাঝে ভাগ করে নেওয়া হয়েছে দেখে ভালো লেগেছে। সব সময় এরকম সুন্দর সুন্দর ফটো কি দেখতে চাই।

 10 months ago 

সুন্দর জিনিস কে সবাই সুন্দর বলবে। আর সুন্দর জিনিস সবারই পছন্দ। চেষ্টা করেছি ভালো কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরার জন্য। আর এইসব ফটোগ্রাফি গুলো যে আপনার ভালো লেগেছে এটা জেনে বেশ ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া আপনাকে।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আপনার তোলা সব কয়টি ফটোগ্রাফি দেখতে খুবই সুন্দর লাগছে। লাল জবা ফুলের ফটোগ্রাফিটি এবং তিন নাম্বারে কাটা মুকুট ফুলের ফটোগ্রাফিটি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। একই সাথে প্রত্যেকটি ফটোগ্রাফির চমৎকার বর্ণনাগুলো পড়ে আরো বেশি ভালো লেগেছে আমার। সুন্দর একটি ফটোগ্রাফির পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 10 months ago 

আমার তোলা ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো।সর্বদা চেষ্টা করে যাচ্ছি ভালো কিছু আপনাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আপনার তোলা সব কয়টি ফটোগ্রাফি দেখতে খুবই সুন্দর লাগছে। লাল জবা ফুলের ফটোগ্রাফিটি এবং তিন নাম্বারে কাটা মুকুট ফুলের ফটোগ্রাফিটি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। একই সাথে প্রত্যেকটি ফটোগ্রাফির চমৎকার বর্ণনাগুলো পড়ে আরো বেশি ভালো লেগেছে আমার। সুন্দর একটি ফটোগ্রাফির পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 10 months ago 

ফটোগ্রাফি পোস্ট করতে আমার ভীষণ ভালো লাগে। আমরা সকলেই চিনে থাকি মিষ্টি কুমড়াঁর ফুলের ফটোগ্রাফিটা আমাকে বেশ মুগ্ধ করলো তথাপি আপনি দারুন কিছু ফটোগ্রাফি করেছেন। জবা ফুল আমাদের সকলের প্রিয় এবং জবা ফুলটি বিভিন্ন কালারের হয়ে থাকে, এই কালারটি আমার সবথেকে ভীষণ ভালো লাগে। শীতকালের সময় অনেক ফুল দেখা যায় এবং গাঁদা ফুলটি আমাদের সকলেরই পরিচিত এবং ছোট থেকেই গাধা ফুল দেখে আসছি। নাম না জানা ফুলটি অনেক সুন্দর লাগতেছে, কিছুটা জবা ফুলের মত লাগছিল ফুলটি । সর্বোপরি দারুন ফটোগ্রাফি ও বর্ণনা দিয়েছেন

Posted using SteemPro Mobile

 10 months ago 

সব সময় চেষ্টা করে যাচ্ছি ভালো কিছু ফটোগ্রাফি করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য। যেহেতু আমার তোলা ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে এটা জেনে বেশ ভালো লাগলো ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

ফুল সবাই ভীষণ পছন্দ করি।শীতকালে নানা রকমের ফুল নানান জায়গায় দেয়া যায়।আপনি চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করলেন। আমার কাছে আপনার শেয়ার করা ফুলের ফটোগ্রাফি গুলো ভীষন ভালো লেগেছে। সাদা জবা ফুলটি ভীষণ সুন্দর। এই ফুলটির নাম আপনার অজানা ছিল।আশাকরি নামটি জেনেছেন।ধন্যবাদ ভাইয়া সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

অনেক ফুল রয়েছে আবার অনেক ফুলের অনেকেই নাম জানা থাকে না। এই ফুলের নামটা আমার জানা ছিল না। ধন্যবাদ আপনি আমাকে নামটি জানিয়ে দেওয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

কাঁটাযুক্ত গাছের ফুল গুলোর নাম হচ্ছে কাঁটা মুকুট ফুল। আমাদের বাসায় কাটা মুকুট এর বেশ কিছু গাছ রয়েছে। ফুলগুলো আসলেই খুব সুন্দর। বাকি ফটোগ্রাফি গুলো ও চমৎকার হয়েছে। লাল এবং সাদা রঙের জবা ফুল গুলোও বেশ ভালো লাগছে দেখতে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 10 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপু কাটাযুক্ত ফুলের নামটি বলে দেয়ার জন্য। এই ফুলটা আমি বেশ কয়েকবার দেখেছি কিন্তু এ নাম জানা ছিল না। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 10 months ago 

ফুল আমার কাছে বরাবরই ভীষণ ভালো লাগে। আপনার তোলা ফুলের ছবিগুলো ভীষণ ভালো লেগেছে আমার কাছে। শীতকালের এই সময়টাতে বিভিন্ন রকম চমৎকার ফুল দেখা যায়। আমি চেষ্টা করছি আমার বাসায় কিছু ফুলের গাছ লাগানোর জন্য। যাই হোক আপনার নাম না জানা সাদা ফুলটির নাম হচ্ছে সাদা জবা। অনেক ধন্যবাদ ভাই চমৎকার ছবিগুলো আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাই অজানা ফুলের নামটি জানিয়ে দেওয়ার জন্য।

Posted using SteemPro Mobile

You've got a free upvote from witness fuli.
Peace & Love!