নাটক রিভিউ:- সাদাকালো মন, পর্ব -১৪। by tuhin002

in আমার বাংলা ব্লগ7 months ago

হ্যালো...
আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন আমি @tuhin002 বাংলাদেশ থেকে বলছি আজ (০৩ - ০১ - ২০২৪)


মোবাইল থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে।


আসলামু আলাইকুম,আমার স্ট্রিম বন্ধুগন। আশা করি আল্লাহুর রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আপনাদের দোয়ায় আমিও ভালো আছি। আমি @tuhin002। আজকে আমি খুব সুন্দর একটি নাটক রিভিউ করতে ইচ্ছা পোষণ করেছি। আর তাই আজকে আমি যে নাটকটি শেয়ার করতে যাচ্ছি, সেই নাটকের নাম" সাদা কালো মন , পর্ব- ১৪" নিচে স্ক্রিনশটের মাধ্যমে ধাপে ধাপে তুলে ধরা হলো ....


নাটকের গুরুত্বপূর্ণ কিছু তথ্য।


নাটকের নামসাদা কালো মন, পর্ব -১৪।
পরিচালক ও রচনাআলী ইমরান। ।
অভিনয়জাহিদ হাসান, তুষার খান, চ্যালেঞ্জার,নাদিয়, রহমত আলী,আহসানুল হক মিনু, নাজমুল হুদা বাচ্চু ,নুপুর ও আরো অনেকে।
দৈর্ঘ্য১৬ মিনিট ৫৬ সেকেন্ড
ভাষাবাংলা
মুক্তির তারিখ০৮ অক্টোবর ২০১৭ইং।


নাটকের সারসংক্ষেপ ।


মোবাইল থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে।
নাটকে ১৩ তম পর্বে আপনারা দেখেছেন তুষার খানকে খাওয়ার প্রতিযোগিতা অংশগ্রহণ করার জন্য তাকে পূর্ব প্রস্তুতি নেওয়া হচ্ছে। প্রথমে তাকে পেট থেরাপি দেয়া হচ্ছে। পেট থেরাপি হচ্ছে তার পেটের মধ্যে এমন কোন জিনিস প্রবেশ করানো হচ্ছে যেন খাওয়ার সময় সে অনেক বেশি খেতে পারে। তবে এখানে কবিরা যেভাবে তার পেট থেরাপি দিয়েছে শেষ পর্যন্ত কি হয় সেটাই দেখার বিষয়। আর জাহিদ হাসান তো তাকে রীতিমতো সব রকম অতিরিক্ত বেশি খাওয়ার জন্য যা কিছু বলার দরকার তাকে ভুলে বোঝাচ্ছে এবং তাকে পেট খারাপে দেয়ার জন্য কবিরা সবসময় কার কাজ চালিয়ে যাচ্ছে। কিন্তু তুষার কিন্তু যথেষ্ট বিরক্ত অনুভব করছে কারণ তার সমস্যা হচ্ছে। কারণ গাছ-গাছরা জাতীয় জিনিস গুলো খেতেও কিন্তু ভীষণ তিতা এবং এগুলো কিন্তু অসহ্যকর খাবার।


মোবাইল থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে।

এদিকে ফিল্মের হিরো গ্রামে এসেছে। যেহেতু গ্রামের মানুষটাকে হিরো হিসেবে সবাই জানে তাই তার একটু ভাব ভঙ্গিটা একটু অন্যরকম। বাগানের মধ্যে দিয়ে হাঁটছেলে এমন সময় স্বপ্নের মধ্যে সে নায়িকাকে দেখে এবং সে দেখে তার সামনে যেন ফুল এনে ফুল ধরেছে। হঠাৎ চোখ খুলতে দেখে সেই পাগল তার সামনে কিছু গাছে লতাপাতা এনে ধরেছে এটা দেখে সে রীতিমতো ভয় দিল দৌড়। পাগলও তেমন তার পেছনে পেছনে ছুট দিল। সে তো বেড়া ভেঙ্গে মরিতে মতো পালিয়ে গেল।


মোবাইল থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে।
সামনের দিকে কি আছে তারা দেখার সময় নেই সে দৌড়াতে দৌড়াতে একটা সময় ওই গ্রামের একজন হিজরি আছে তার সাথে ধাক্কা খায় এবং নিচে পড়ে যায়। হিজরীটা যেহেতু তার বুকের উপর নায়ক পড়ে গেছে এটা ভেবে সেই কল্পনা করে এবং একটা গান গেয়ে থাকে। এরপরে পাশে নায়িকা দাঁড়িয়ে বলে কি ব্যাপার তুমি কি স্বপ্নে জগতে চলে গেলে তাড়াতাড়ি উঠে পড়ো। আর নাককে বলে আপনি এভাবে দৌড়ে আসছেন কেন আপনার পিসি কি কোন সাপ রয়েছে তখন সে বলে অনেক বড় একটা সাপ আমার পেছন থেকে তাড়া দিয়েছে। আসলে সত্যি কথাটা তো বলতেছে না। সে কথা বলছে আর পিছন দিকে তাক আছে এভাবে করতে করতে সেখান থেকে সে চলে যায়।


মোবাইল থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে।
এদিকে বেশি খাবার খাবে বলে তুষার খানকে প্রস্তুত করেই যাচ্ছে। কবিরাজ এবং জাহিদ হাসান রীতিমতো তাকে পেট থেরাপি দেয়া শেষ করেছে। থেরাপি শেষ করতে এসে হঠাৎ শুয়ে পড়ে অর্থাৎ অজ্ঞান হয়ে যায়। এরপরে যখন সে জ্ঞানে আসে তখন দেখা শেষ হয়ে রয়েছে। জাহিদ হাসান তাকে বলে কি কাকু এখন কেমন লাগছে আপনার পেট থেরাপি শেষ এবং আপনার এখন আপনার ব্রেন থেরাপি দিতে হবে। এই কথা শুনে রীতিমত তুষার অবাক হয়ে যায় বলে আমি আর পারতেছি না। এটা কোন ধরনের থেরাপি আমি তো কিছুই বুঝছি না। গ্রামের মানুষগুলো চারদিকে জড়ো হয়ে সেটা দেখছে।


মোবাইল থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে।
অনেকটা রাত হয়ে গেছে জাহিদ হাসান এখনো বাড়ি ফিরছেনা এটা নিয়ে নাদিয়া একটু টেনশনে রয়েছে। সে অনেকক্ষণ দাঁড়িয়ে ছিল এরপরে জাহিদ হাসান আসলো এবং সে মাসালে বসে আছে। নাদিয়া জাহিদ হাসান কে বললো আমি আপনাকে একটা কথা বলব। আমি আপনাকে খুব ভালোবাসি কিন্তু এভাবে আর কতদিন চলবে বলেন। এবার আপনি একটা কিছু করেন পাড়ার মানুষজন খুব ভালো কথা বলছে না। নিজের বাড়িতে বেশ কিছু সমস্যা হচ্ছে। এই বলে না দেয়া সেখান থেকে চলে যায়। জাহিদ হাসান তখন একা একা বলতে থাকে আমিও তো তোমাকে অনেক ভালোবাসি দেখি কি করা যায়।


মোবাইল থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে।
এদিকে জঙ্গলের মধ্যে থাকে একজন দরবেশ বাবা। সেই দরবেশ বাবার কাছে এসেছিল নাদিয়ার সৎ মা। যদিও তার উদ্দেশ্য ভালো ছিল। দরবেশ বাবা তাকে দেখিয়ে রীতিমত অবাক হয়ে যায় বলে তুমি এখানে আসলে কিভাবে আর আমার ঠিকানা কিভাবে জানলে। আচ্ছা সে যাই হোক তুমি কি জন্য এখানে এসেছ সেটা বল। তখন নাদিয়ার সৎ মা বলে আমার সাত বছর বিয়ে হয়েছে আজ পর্যন্ত একটা সন্তান হলো না। একটা নারীর অমূল্য ধন হলো সন্তান। যে নারী সন্তান নেই তার কোন মূল্য নেই। আমার সন্তানের জন্য আমি যে কোন কাজ করতে প্রস্তুত। দরবেশ বাবা তাকে বলেছিল যে আমি যেটা করবো সেটা করলে অবশ্যই সৃষ্টিক কিন্তু তারপরও নাদিয়া সৎ মা কোন ভাবে শুনতে রাজি নয় সে যে কোন ভাবেই তার উদ্দেশ্য পূরণ করতে চাই। নাটকের ওই পর্বটি এখানেই শেষ হয়ে যায় পরবর্তী পর্যায়ে আবারো আপনাদের মাঝে হাজির হব সে পর্যন্ত আল্লাহ হাফেজ।


আজ এই পর্যন্ত ভালো থাকবেন সুস্থ থাকবেন, আল্লাহ হাফেজ।


ব্যক্তিগত মতামত
এই নাটকে ১৪ তম পর্ব চলছে। এই নাটকে যত সামনে যাচ্ছে ততটায় নাটকটি যেন সুন্দর হয়ে উঠছে। আস্তে আস্তে নাটকটির কিছুটা বুঝতে পারছি এবং এই নাটকের যে সুন্দর বিষয়টি রয়েছে সেটা ফুটে উঠছে। তবে খাবারের যে প্রতিরোধারা শুরু হয়েছে এই পর্ব পর্যন্ত যেতে পারলে হয়তো নাটকটা আরো ভালো লাগবে সবার কাছে। তবে বাংলাদেশের যে কোন নাটকের মধ্যে বোঝার অনেক বিষয় রয়েছে। সর্বোপরি এই পর্বে চমৎকার সব বিষয়গুলো এখানে তুলে ধরেছে। আজকে এই পর্যন্তই, ভুল ত্রুটি থাকলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন,ধন্যবাদ সকলকে।


ব্যক্তিগত রেটিং ।
নাটকটিতে আমি আমার ব্যক্তিগত রেটিং পয়েন্ট ১০ এর মধ্যে ৮.৭ দিবো।

Source

👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি আবুল বাশার খায়রুল আলম তুহিন। আমার জন্ম ১১ এপ্রিল ১৯৯৫ সালে। আমার বাসা মেহেরপুর জেলা,গাংনী থানা, জুগীর গোফা গ্রাম। আমি বিবাহিত। বর্তমানে আমার একটা পুত্র সন্তান আছে। আমি গ্রাজুয়েশন শেষ করেছি রাজশাহী নিউ গভমেন্ট ডিগ্রী কলেজ থেকে। আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। এই ব্লগে কাজ করার মাধ্যমে আলাদা প্রশান্তি পায়। আমি ছবি আঁকতে,গান গাইতে,কবিতা লিখতে অনেক পছন্দ করি। এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। আর আমি স্টিমেটে জয়েন করেছি (২৭ - ০৬ - ২০২২) সালে। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইলো।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPxFqYAEtmnwbJrshP4Tdaov4BmxkXJqLhx2USjht6Vy2soth7e34k1TKBQ2RZ2vXNJBF8X9uKH9aLNKFV...xU6W1ggWaLoBhkXz82k34bfNqfnFypapZe2oHzEHELJzLj6msr2RorLQSivfSXJaPiBZmUdQYzewFKsaGxDCyC6yRhEDYu8mNwzeEnkjmmjmpLrQEyQZKZnCTp.png

Posted using SteemPro Mobile

Sort:  
 7 months ago 

মামা আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন সাদা কালো মন নাটকটি রিভিউ এর মাধ্যমে। আসলে আপনি অনেক আগের একটি নাটক শেয়ার করেছেন। আসলে পুরনো নাটকগুলো এখন দেখতে আমার কাছে আর বেশি ভালো লাগে না। তবে নাটকের কাহিনী গুলো দেখে মনে হচ্ছে বেশ রোমান্টিক একটি নাটক। ধন্যবাদ মামা এত সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

গ্রাম্য পরিবেশ নিয়ে নাটকটি তৈরি হয়েছে। নাটকের কাহিনী গুলো সত্যি দারুন। প্রতি সপ্তাহে নাটকের রিভিউ করে যাচ্ছি। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ভাইয়া আপনি আজকে একটা নতুন নাটকের সাথে পরিচয় করিয়ে দিলেন। স্বাধীনতা আমি নাটক কেমন দেখিনা তবে আপনারা নাটকের কাহিনীটি শুনে খুবই ভালো লাগলো এবং দেখারও ইচ্ছা জাগছে ধন্যবাদ আপনাকে নাটকটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 7 months ago 

জাহিদ হাসানের নাটক আমার কাছে বেশ ভালো লাগে। নাটকের রিভিউ দেখে মনে হচ্ছে জাহিদ হোসেনের নাটকটি অনেক পুরনো। যাইহোক পুরনো দিনের নাটক গুলো দেখতে বেশি ভালো লাগে। নাটকের রিভিউ পড়ে খুবই ভালো লাগলো ভাই। নাটকটি অবশ্য দেখা হয়নি সময় করে একদিন দেখার চেষ্টা করব।

 7 months ago 

আসলে নাটকটি পর্ব আকারে শেয়ার করা হয়ে থাকে বলে নাটকের মজাটা খুব বেশি হবে কেউ নিতে পারে না। তবে যদি নাটকটি একটানা দেখা যায় তাহলে অনেক মজার একটি নাটক। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

জ্বি ভাই ঠিক কথায় বলেছেন। সু স্বাগতম ভাই ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61297.02
ETH 2687.45
USDT 1.00
SBD 2.59