স্পোর্টস:- পাকিস্তান ও নিউজিল্যান্ডের পঞ্চম টি-টোয়েন্টি ম্যাচ।

in আমার বাংলা ব্লগ5 months ago
আমি @tuhin002, আমি আমার বাংলা ব্লগের সকল সদস্যগনকে আমার পক্ষ থেকে জানায় সালাম," আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন ? আশা করি, মহান আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহুর অশেষ রহমতে ভাল আছি। আজকে আমি খেলাধুলা বিষয় সম্পর্কে আপনাদের সামনে একটি পোস্ট শেয়ার করতে যাচ্ছি।


ম্যাচের কিছু খেলার কভার ফটো

নিউজিল্যান্ডের স্কোয়াড।

পাকিস্তানের স্কোয়াড।

প্রথম ইনিংস।

পঞ্চম ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে পাকিস্তানের অবস্থা একই রকম। প্রথম দিক থেকে তারা উইকেট হারিয়ে বিপর্যয় পড়ে যাচ্ছে। এর আগে মোহাম্মদ রিজওয়ান এবং বাবার আজম ওপেনিং ব্যাট করতো। তারা যথেষ্ট ভালো করছিল। এই সিরিজে সাইম আইয়ুব তাকে দিয়ে চারটা ম্যাচ খেলানো হয়েছে সে কোন কিছুই করতে পারে নাই। আজকে আরেকজনকে প্রথম ওপেনিং করানো হয়েছে। সেও তার যোগ্যতা রাখতে পারে নাই। সুতরাং আমার মনে হয় বাবর আজম এবং মোহাম্মদ রিজন যোগ্য একজন ওপেনিং ব্যাটসম্যান পাকিস্তানের জন্য।

প্রথম উইকেট যে শূন্য রানে পড়ে যায়। এরপরে আসে ফখর জামান। এই দিন অন্যরা রান করতে না পারলেও ফখর জামান ঠিকই তার খেলাটা খেলে গেছে। যেখানে সবাই ব্যর্থ সেখানে, যেসব শর্ট খেলেছিল দেখে মনে হয়েছিল যেন বোলিং পিচ না ব্যাটিং পিস। অথচ অন্যদের ব্যর্থতা কোনোভাবেই ঢাকা পড়ছে না। কারণ তারা প্রত্যেকটা ম্যাচে খারাপ খেলছে। আজকের এই শেষ ম্যাচের পাকিস্তানের আল্প রানের মধ্যে উইকেট হারিয়ে ফেলে তারা বিপর্যয় পড়ে যায়। অন্য দিনের মতো কেউ বেশিক্ষণ দাঁড়াতে পারে নাই।

ভালো ব্যাটিংয়েরা যখন কোন কিছুই করতে পারল না তখন ট্যালেন্টার ব্যাটিংয়ে এসে শেষের দিকে কয়েকটা চার এবং ছক্কা মেরে পাকিস্তানের সর্বশেষ পর্যন্ত রান সংগ্রহ করে ১৩৪ রান। যেখানে ২০০ রান ছাড়া এই সিরিজের নিউজিল্যান্ড মনে করে নাই সেখানে ১৩৪ রান তাদের খুব একটা বেশিক্ষণ খেলা লাগবে না। পাকিস্তানের এই দুরবস্থা শুধু ব্যাটিংয়ের না বোলিংরাও তারা বেশ ভালো কিছু করতে পারছে না। বলাই যায় সব মিলে এই সিরিজ তাদের জন্য খুবই খারাপ অবস্থা।

দ্বিতীয় ইনিংস।

নিউজিল্যান্ড প্রথম দিক থেকে তাদের নিজের মতো করেই খেলে যাচ্ছিল। প্রথমদিকে তাদের খেলাধরণ দেখে মনে হয়েছিল হয়তোবা ১২ থেকে ১৩ ওভারের মধ্যে এই রান শেষ করে দিবে। কিছুক্ষণ পরে তাদের পরপর দুইটা উইকেট পড়ে যায়। এই দুই উইকেট পড়াতে তারা বেশ ব্যাকফুটে পড়ে যায়। এরপরে তারা ঠিকভাবে ঘুরে দাঁড়ানোর জন্য অনেক চেষ্টা করছিল।

এখানে রিভিউ নেয়া হয়েছিল। এটি ছিল খেলার একটি টার্নিং পয়েন্ট। আপনাদের বলা হয়নি এই ম্যাচে শাহীন আফ্রিদি বেশ ভালো বল করেছিল। তার পাশাপাশি সবথেকে ভালো বল করেছিল ইফতেখার আহমেদ। এখানে যে বিষয়টি আপনারা লক্ষ্য করছেন এখানে কিন্তু একটি রিভিউ নেওয়া হয় এবং আউট না দেওয়ায় পাকিস্তানি রিভিউতে দেখা যায় আউট হয়েছিল। তাই পরবর্তীতে আম্পায়ার আউট দিয়ে দেয়। এই আউটটা নিউজিল্যান্ডের মেরুদন্ড ভেঙ্গে যায়। তারা আর কোনোভাবেই ঘুরে দাঁড়াতে পারে নাই।

সর্বশেষে পঞ্চম টি-টোয়েন্টিতে পাকিস্তান শেষ পর্যন্ত ৪২ রানে জয় লাভ করে। যদিও তাদের কাছে ছিল খুবই কম রান। তারপরও তাদের সব মিলে ভাল পারফরম্যান্স করাই নিউজিল্যান্ড শেষ পর্যন্ত ১০০ রানের কোঠায় পৌঁছাতে পারে নাই। এখানে একটা কথা বলতে হয় যে নিউজিল্যান্ড ১৯০ -২০০ এর উপর রান করছিল, সেই নিউজিল্যান্ড মাত্র ১৩৪ রান টপকাতে পারল না। এর জন্যই বলা হয়ে থাকে ক্রিকেট খেলে তো অনিশ্চয়তার খেলা।যাক শেষ পর্যন্ত পাকিস্তান জয়লাভ করল।


পোস্ট বিবরণ

শ্রেণীস্পোর্টস
ডিভাইসpoco M2
স্ক্রিনশট সোর্সYouTube
লোকেশনমেহেরপুর
সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশায় নিয়ে শেষ করছি। আল্লাহ হাফেজ।

👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি আবুল বাশার খায়রুল আলম তুহিন। আমার জন্ম ১১ এপ্রিল ১৯৯৫ সালে। আমার বাসা মেহেরপুর জেলা,গাংনী থানা, জুগীর গোফা গ্রাম। আমি বিবাহিত। বর্তমানে আমার একটা পুত্র সন্তান আছে। আমি গ্রাজুয়েশন শেষ করেছি রাজশাহী নিউ গভমেন্ট ডিগ্রী কলেজ থেকে। আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। এই ব্লগে কাজ করার মাধ্যমে আলাদা প্রশান্তি পায়। আমি ছবি আঁকতে,গান গাইতে,কবিতা লিখতে অনেক পছন্দ করি। এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। আর আমি স্টিমেটে জয়েন করেছি (২৭ - ০৬ - ২০২২) সালে। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইলো।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPxFqYAEtmnwbJrshP4Tdaov4BmxkXJqLhx2USjht6Vy2soth7e34k1TKBQ2RZ2vXNJBF8X9uKH9aLNKFV...xU6W1ggWaLoBhkXz82k34bfNqfnFypapZe2oHzEHELJzLj6msr2RorLQSivfSXJaPiBZmUdQYzewFKsaGxDCyC6yRhEDYu8mNwzeEnkjmmjmpLrQEyQZKZnCTp.png

Posted using SteemPro Mobile

Sort:  
 5 months ago 

পাকিস্তান আর নিউজিল্যান্ডের পঞ্চম তম টি-টোয়েন্টি ম্যাচের রিভিউ আজকে আপনি আমাদের মাঝে খুব সুন্দর ভাবে শেয়ার করেছেন ভাইজান। অবশ্য আমি এই টি-টোয়েন্টি ম্যাচের খেলা উপভোগ করিনি তবে আপনার মাধ্যমে বিস্তারিত জানতে পেরে বেশ ভালো লাগলো। অবশ্য মাঝে মধ্যে আমাদের বিনোদন দেখা একান্ত প্রয়োজন এতে মন মস্তিষ্ক ভালো থাকে।

 5 months ago 

খেলা মানে বিনোদন, বিনোদন সব সময় মানুষকে আনন্দ দেয়।আপনি খেলাটি দেখলে বেশ ভালো লাগতো। অনেক সুন্দর একটি ম্যাচ মিস করেছেন ভাই।

Posted using SteemPro Mobile

 5 months ago 

গত কয়েকদিন যাবত খেলা দেখার মত সময় পাচ্ছিনা তাই এই খেলাটা দেখতে পারিনি। আসলেই নিউজিল্যান্ডের মতো একটা দল এত কম রানে তাদের খেলা শেষ করবে এটা ভাবতেই পারছি না। এটা জেনে ভালো লাগলো যে পাকিস্তান জয়লাভ করেছে।

 5 months ago 

নিজের মাটিতে নিউজিল্যান্ড যেভাবে উড়ছিল প্রথম চারটাতে চারটায় জয়লাভ করে কিন্তু পঞ্চম টি-টোয়েন্টিতে তারা শোচনীয় পরাজয় হয়। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

পাকিস্তানের পারফরমেন্স অনেকদিন যাবত খুবই খারাপ। বিশ্বকাপে তেমন একটা ভালো খেলতে পারেনি। পঞ্চম টি-টোয়েন্টিতে শেষ ম্যাচটি জেতার কথা ছিল না নিউজিল্যান্ডের খারাপ ব্যাটিংয়ে ম্যাচটি জিতে নিয়েছে। অনেক সুন্দর রিভিউ করেছেন।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ভাই আপনি ঠিক বলেছেন পাকিস্তানের পারফরমেন্স বেশ অনেকদিন ধরেই তারা খুবই খারাপ করতেছে। প্রত্যেকটা ম্যাচে বোরিং এরা খারাপ করছে যার জন্য পাকিস্তান ম্যাচ হারতেই চলেছে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

প্রিয় টিমের জয় দেখে নিজের কাছে অনেক ভালো লাগছে। পর পর বেশ কয়েকটি ম্যাচ পাকিস্তান হেরে গেছে। যার জন্য তাদের খেলা আর দেখতে ইচ্ছা করছিলো না। অবশেষে তারা জয় পেয়েছে। ধন্যবাদ ভাই অনেক সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

অবশেষে পঞ্চম ম্যাচে যারা জয় লাভ করে। অবশ্যই আগের ম্যাচগুলো তো তাদের জয় লাভ করা উচিত ছিল। তাদের ব্যাটিং লাইনটা মোটামুটি ভালো থাকলে বলেন খুবই খারাপ করছে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

হ্যা তাদের আরও ম্যাচে জয় লাভ করা উচিৎ ছিলো। যাই হোক তাদের ভাগ্য খারাপ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57809.89
ETH 3118.43
USDT 1.00
SBD 2.37