গজল কভার :- সমাধান চাও যদি জীবনে মরণে।

in আমার বাংলা ব্লগ6 months ago
আমি @tuhin002, আমি আমার বাংলা ব্লগের সকল সদস্যগনকে আমার পক্ষ থেকে জানায় সালাম," আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন ? আশা করি, মহান আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহুর অশেষ রহমতে ভাল আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি ভিন্ন ধরনের পোস্ট শেয়ার করতে যাচ্ছি। আজ আমি আপনাদের মাঝে শেয়ার করবো একটি গজল। সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ...


Source


গজলের রিলিক্স
সমাধান চাও যদি জীবনে মরণে।

সমাধান চাও যদি জীবনে মরণে

ফিরে যাও খুজে নাও চোখ রাখো কোরআনে।

সমাধান । ও ও সমাধান

সমাধান চাও যদি জীবনে মরণে

ফিরে যাও খুজে নাও চোখ রাখো কোরআনে।

তবেই পাবে সুখ শান্তির ঠিকানা।

যদি মেনে নাও তুমি মনে প্রাণে।

সমাধান চাও যদি জীবনে মরণে

ফিরে যাও খুজে নাও চোখ রাখো কোরআনে।

এযে চির অম্লান চির মুক্তির ডাক,

এ যে মহাবাণী খোদায়ী কালামে পাক।

এই দুনিয়া আর সেই দুনিয়া।

শান্তি পাবে তুমি দু-জাহানে।

সমাধান।

সমাধান চাও যদি জীবনে মরণে

ফিরে যাও খুজে নাও চোখ রাখো কোরআনে।

সমাধান.. ও ও সমাধান

এ বাণী সকলের নয় শুধু মুমিনের,

যারাই চলবে মেনে ফল পাবে কোরআনের।

ঘরে বলো কি বা রাষ্ট্রে বলো।

অশান্তি দুর করে শান্তি আনে।

সমাধান।

সমাধান চাও যদি জীবনে মরণে

ফিরে যাও খুজে নাও চোখ রাখো কোরআনে।

সমাধান.. ও ও সমাধান

যাহার পরশ পেয়ে পাথর হলো সোনা

সন্দেহ ভুল নেই যার একটিও কণা।

এ যে এক বিপ্লব পিছে ফেলে যতো সব

এগিয়ে চলে সে অগ্রপানে।

সমাধান চাও যদি জীবনে মরণে

ফিরে যাও খুজে নাও চোখ রাখো কোরআনে।

সমাধান চাও যদি জীবনে মরণে

ফিরে যাও খুজে নাও চোখ রাখো কোরআনে।

তবেই পাবে সুখ শান্তির ঠিকানা।

যদি মেনে নাও তুমি মনে প্রাণে।


✳️গজলের কিছু তথ্য✳️


গজল :- সমাধান চাও যদি জীবনে মরণে।
শিল্পী :- আলাউদ্দিন আল আজাদ।

Source

সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশায় নিয়ে শেষ করছি। আল্লাহ হাফেজ।


আজ এই পর্যন্ত। সাথে থাকার জন্য অনেক ধন্যবাদ।


পোস্টের বিবরণ

ক্যাটাগরিগজল
গজল কভার তৈরি@tuhin002
ডিভাইসpoco M2
লোকেশনগাংনী,মেহেরপুর


👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি আবুল বাশার খায়রুল আলম তুহিন। আমার জন্ম ১১ এপ্রিল ১৯৯৫ সালে। আমার বাসা মেহেরপুর জেলা,গাংনী থানা, জুগীর গোফা গ্রাম। আমি বিবাহিত। বর্তমানে আমার একটা পুত্র সন্তান আছে। আমি গ্রাজুয়েশন শেষ করেছি রাজশাহী নিউ গভমেন্ট ডিগ্রী কলেজ থেকে। আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। এই ব্লগে কাজ করার মাধ্যমে আলাদা প্রশান্তি পায়। আমি ছবি আঁকতে,গান গাইতে,কবিতা লিখতে অনেক পছন্দ করি। এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। আর আমি স্টিমেটে জয়েন করেছি (২৭ - ০৬ - ২০২২) সালে। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইলো।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPxFqYAEtmnwbJrshP4Tdaov4BmxkXJqLhx2USjht6Vy2soth7e34k1TKBQ2RZ2vXNJBF8X9uKH9aLNKFV...xU6W1ggWaLoBhkXz82k34bfNqfnFypapZe2oHzEHELJzLj6msr2RorLQSivfSXJaPiBZmUdQYzewFKsaGxDCyC6yRhEDYu8mNwzeEnkjmmjmpLrQEyQZKZnCTp.png

Posted using SteemPro Mobile

Sort:  
 6 months ago 

চমৎকার একটি গজল আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। গজল শুনতে আমার কাছে এমনি ভালো লাগে। আর আপনার কন্ঠে আজ গজলটি শুনতে পেরে আমার কাছে আরো বেশি ভালো লাগছে। গজল এর প্রতিটি লাইন খুব সুন্দর ভাবে গুছিয়ে আমাদের মাঝে কভার করেছেন আপনি। এরকম আরো সুন্দর গজল আপনার কণ্ঠে সোনার অপেক্ষায় রইলাম।

 6 months ago 

আসলে আপু সবকিছু চেষ্টা করে সাধ্যের থেকে একটু বেশি ভালো করার জন্য। আমার কন্ঠে গাওয়া গজলটি আপনার ভালো লেগেছে সেটা জেনে নিজের কাছে বেশ ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ভাইয়া আপনার কন্ঠে গান শুনেছি কিন্তু গজল শোনা হয়নি। এই প্রথম আপনার কন্ঠে এত সুন্দর একটি গজল শুনে খুব ভালো লাগলো। আপনি খুব সুন্দর একটি গজল খুব সুন্দর ভাবে কভার করেছেন। ধন্যবাদ এত সুন্দর গজল কভার করার জন্য।

 6 months ago 

আসলে আপু গানের পাশাপাশি গজল গাওয়ার চেষ্টা করছি। যদিও গানের থেকে গজল গাইতে বেশি ভালো লাগে কিন্তু খুব ভালো পারিনা বলে গজল তেমন ভাবে কভার করা হয় না। তবে এভাবে সামনের দিকে গেয়ে যাওয়ার চেষ্টা অব্যাহত রাখবো।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আসলে আমি এমন একজন মানুষ হামদ-নাত বলেন। অথবা আনন্দের গান কিংবা বিরহের গান সব গুলোই ভালো লাগে। যখন যে বিষয়টা আমার সামনে আসে তখন সেই বিষয়টা আমার কাছে খুব ভালো লাগে। আমি প্রায় সময়ই হামদ-নাত গজল গুলো শুনে থাকি। অনেক ভালো লাগে আমার কাছে শুনতে। আপনার আজকের শেয়ার করা গজল কভার খুব ভালো লেগেছে শুনতে।

 6 months ago 

আপনি তো বেশ ভালো লাগার মানুষ এজন্য আপনার সামনে যা আসে তাই আপনার ভালো লাগে। এমন মানুষ কয়জন হয় বলেন। বেশ ভালো লাগলো আপনার কথাগুলো পড়ে ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

অনেক সুন্দর একটি গজল গেয়ে আমাদের মাঝে শেয়ার করছেন ভাই। আপনার গজলটি শুনে আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার কন্ঠ সুন্দর হওয়ার কারণে যেভাবে গাওয়া হোক না কেন শুনতে বেশ ভালো লাগে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

গজল কেমন গাওয়া হয় না তবে মাঝেমধ্যে চেষ্টা করি। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

সু স্বাগতম ভাই।

 6 months ago 

গজল গাইতে ও শুনতে আমার কাছে ভীষণ ভালো লাগে। এই প্রথম আপনার কন্ঠে গজল শুনলাম। আপনি চমৎকার ভাবে গজলটি কভার করেছেন। আসলে গজল শুনলে মন অনেক হালকা হয়ে যায়। ধন্যবাদ এতো সুন্দর একটি গজল আমাদের উপহার দেওয়ার জন্য।

 6 months ago 

ভাই আপনার মত আমারও গজল গাইতে এবং শুনতে দুইটাই ভালো লাগে। আসলে গজল হল মানুষের একটি স্পন্দন। যত শুনবেন তত ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনি অনেক সুন্দর একটা গজল কভার করেছেন এবং আমাদের মাঝে শেয়ার করেছেন। যেটা সম্পূর্ণ শুনে আমার খুবই ভালো লেগেছে। আমি ইসলামী সংগীত গুলো গাইতে অনেক বেশি ভালোবাসি। আর শুনতেও আমার কাছে খুবই ভালো লাগে। আপনার খালি গলায় পুরো গজলটা অসম্ভব ভালো লেগেছে। আশা করছি পরবর্তীতেও এরকম সুন্দর সুন্দর গজল গুলো আমাদের মাঝে শেয়ার করবেন আপনি।

 6 months ago 

আসলে ভাই খালি গলায় গজল খুব একটা ভালো হয় না। তারপরও আমি সব সময় চেষ্টা করে যাচ্ছি সুন্দরভাবে গজল গেয়ে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য। অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করেছেন ভাই আপনি।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ঠিক বলেছেন ভাইয়া আপনি আসলেই বেশ চমৎকার একটি গজল কভার করলেন। আমার কাছে তো এরকম গজল গুলো মাঝেমধ্যে শুনতে বেশ ভালই লাগে। আমি সময় পেলেই মাঝেমধ্যে শুনে থাকি। কখনো কখনো মন খারাপ থাকলেও এই গজলগুলো শুনলে মনটাও বেশ ভালো হয়ে যায়। আজকে আপনার কন্ঠে এই গজলটি শুনে আরো ভালো লাগলো। কারণ যেন মধুর কন্ঠে আওয়াজ আপনার। আমার কাছে অনেক তৃপ্তি লাগলো আপনার কন্ঠে গজলটি শুনে। উপস্থাপনাটাও বেশ সুন্দরভাবে গুছিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 6 months ago 

গজল গাওয়াটা একটু কঠিন, কারণ গজলের সুর দেওয়া যায় না সহজে। তারপরও নিজের জায়গা থেকে সর্বোচ্চ চেষ্টা করেছি। আপনার ভাল লেগেছে এটা জেনে বেশ ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60589.35
ETH 2628.62
USDT 1.00
SBD 2.53