আমার তোলা কিছু রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ6 months ago

আমি @tuhin002
বাংলাদেশ থেকে।
১৯ পৌষ ১৪৩০ বঙ্গাব্দ।

২০ জমাদিউস সানি ১৪৪৫ হিজরি। পহেলা জানুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ।


আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়াবারকাতুহু


বাংলা ভাষায় ব্লগিং এর একমাত্র কমিউনিটি "আমার বাংলা ব্লগ"এর ফাউন্ডার "এডমিন ও মডারেটর প্যানেল সহ সকল সদস্যদের জানাই অন্তরের অন্তরস্থল থেকে প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন। সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই ভাল আছেন।আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে আমিও ভাল আছি।




আমি @tuhin002 বাংলাদেশ থেকে লিখছি। আজ আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে আমার তোলা কিছু রেনডম ফটোগ্রাফি শেয়ার করতে যাচ্ছি। ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে। আমি আজকে ভিন্ন রূপের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের অনেক ভালো লাগবে।


১ নং ফটোগ্রাফি।

প্রকৃতির সৌন্দর্য মানুষকে সব সময় মুগ্ধ করে। আপনার চারপাশে প্রকৃতির সৌন্দর্য ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। এসব সৌন্দর্য শুধু উপভোগ করতে হবে। অনেক সময় আমাদের সামনে অনেক সৌন্দর্য পড়ে থাকে কিন্তু সেগুলোকে আমরা বুঝতে পারি না। আজকে রাস্তার পাশ দিয়ে হেটে যাচ্ছিলাম হঠাৎ দেখি একটি পাতিহাঁস পুকুরের মাঝখানে একটা উঁচু জায়গায় বসে রয়েছে। দেখতে এতটা সুন্দর লাগছিল বলে বোঝাতে পারবো না। এটা দেখার সাথে সাথে একটি ফটোগ্রাফি করলাম। সেই ফটোগ্রাফিটি আপনাদের মাঝে শেয়ার করলাম আশা করি এই ফটোগ্রাফিটি আপনাদের ভালো লাগবে।


২ নং ফটোগ্রাফি।

বর্তমান সময়টা শীতকাল চলছে। শীতকালের সময়টা কখন চলে যায় বোঝা যায় না। সূর্য পূর্ব দিকের এক কোনা দিয়ে উদিত হয় এবং ঠিক পশ্চিম দিকের এক কোনা দিয়ে অস্ত যায়। আসলে এই সময় পৃথিবীর আহ্নিক গতির সময়ের কারণে অনেকটা কমে যায়। এজন্যই গরমের সময় থেকে শীতের সময় প্রায় দুই ঘন্টা কম বেশি হয়ে যায়। বিকেল বেলায় পুকুরের পাড়ে সৌন্দর্য আমাকে মুগ্ধ করেছে ঠিক যে সময় বেলাটি ডুবোডুবু ভাব। এই সৌন্দর্যটি আমি সাথে সাথে আমার মোবাইলে ক্যাপচার করেছিলাম। আশা করি এই সৌন্দর্য আপনাদেরকে মুগ্ধ করবে। প্রকৃতি হল সৌন্দর্যের এক নীলাভূমি।


৩ নং ফটোগ্রাফি।

এই ফুলকে চিনেনা এমন লোকের সংখ্যা খুবই কম। এই ফুলটির নাম হল কসমস ফুল। এ ফুলটি দেখতে যেমন সুন্দর তেমন মানুষকে মুগ্ধ করে ফুলটি। আটটি পাতা বিশিষ্ট এই ফুল। এই ফুলটি বিভিন্ন ধরনের হয়ে থাকে যদিও এটি গোলাপি এছাড়াও হলুদ লাল সাদা রঙের এই কসমস ফুল হয়ে থাকে। এযে কয়টা রং রয়েছে প্রত্যেকটা রঙের ফুলে আমার কাছে ভীষণ ভালো লাগে। বাড়ির ছাদের উপরে এই ফুল গাছটি টবে লাগিয়েছিলাম। বেশ কিছুদিন হলো এই ফুল গাছে ফুল ধরেছে। ছাদে তৈরি ফুল গাছের ফটোগ্রাফি আজকে আপনাদের মাঝে শেয়ার করলাম।


৪ নং ফটোগ্রাফি।

শীতকালে যদিও সকাল সকাল ওঠাটা অনেকটা কঠিন। কিন্তু শীতকালে সকালবেলায় এক অপরুপ সৌন্দর্য সৃষ্টি হয়। সকালবেলা কুয়াশাচ্ছন্ন চারদিকে পাখির ডাকে কলকাকরিতে মুখরিত হয়ে ওঠে। যারা প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে বাইরের আবহাওয়াটা নিজের চোখে দেখে তারাই বুঝতে পারে সৌন্দর্য কতটা আমাদের পাশে ছড়িয়ে রয়েছে। সত্যিই এসব সৌন্দর্য দেখে আমরা সবাই মুগ্ধ হই। সূর্যের আলোটা কেবলমাত্র উঠেছে পূর্ব দিকে। ঠিক এমন সময় এই ফটোগ্রাফিতে আমি আমার ফোনের ক্যাপচার করেছিলাম। আশা করি এই ফটোগ্রাফিটি আপনাদের বেশ ভালো লাগবে। সৌন্দর্য সব সময় সুন্দর হয়ে থাকে।


৫ নং ফটোগ্রাফি।

বাড়ি ছাদের উপরে দাঁড়িয়েছিলাম। হঠাৎ চোখ পড়লো রাস্তার দিকে। চারিদিকে গাছপালা রয়েছে। মাঝখান দিয়ে রাস্তায় বয়ে চলেছে কিছু। আপনারা এই ফটোগ্রাফিতে কয়টি রাস্তা দেখতে পারছেন অবশ্যই আপনারা আমাকে কে জানাবেন। সত্যি বলতে নিখুঁতভাবে যদি এই ফটোগ্রাফটে দেখেন অনেক সুন্দর একটি ফটোগ্রাফি। যদিও শীতের সকাল রাস্তাটা বেশ ফাঁকা। রাস্তাতে একটু আঁকাবাঁকা হয়ে চারদিকে ছড়িয়ে রয়েছে। যদিও চোখেতে তেমন ভালো না লাগলে ফটোগ্রাফি করার সময় আমি একটু অবাক হয়ে গেছি। অবাক হওয়ার কারণ হলো এতটাই সুন্দর লেগেছে যে আমি কখনো ভাবতেই পারি নাই ফটোগ্রাফি আপনাদের সুন্দর হয়ে ফুটবে।


৬ নং ফটোগ্রাফি।

বর্তমান শীতকাল চলছে আর শীতকালে বিভিন্ন রকম সবজি চাষ করে থাকে। আমার ভাগ্নে কিছু সবজি চাষ করেছে। আর সেসব সবজির মধ্যে ধুনীয়া এবং গাজর রয়েছে। আসলে ধনিয়া পাতা এবং গাজর পাতার মধ্যে খুব একটা বেশি তফাৎ নেই। যারা প্রথম দেখবে তারা হয়তো বা কিছুটা গুলিয়ে ফেলবে। কোনটা ধনিয়া পাতা আর কোনটা গাজরের পাতা। তবে গাছগুলো এতটাই সুন্দর হয়ে উঠেছে দেখতে ভীষণ ভালো লাগলো। গাছগুলো এতটাই সবুজ হয়ে উঠেছে দেখে মনটা ভরে গেল। খুব একটা দেরি না করে সাথে সাথে মোবাইলে একটি ফটো ক্যাপচার করে নিলাম। আমারতলা ফটোগ্রাফি টা এখন আপনি আপনাদের মাঝে শেয়ার করলাম আশা করি আপনাদের ভাল লাগবে।


সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশায় নিয়ে শেষ আজকের মতো শেষ করছি।


ডিভাইসের নামPoco
মডেলM2
ফটোগ্রাফার@tuhin002
ক্যাটাগরিফটোগ্রাফি
লোকেশনhttps://w3w.co/midsized.handbasket.mastering

👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি আবুল বাশার খাইরুল আলম তুহিন। আমার জন্ম ১১ এপ্রিল ১৯৯৫ সালে। আমার বাসা মেহেরপুর জেলা,গাংনী থানা, জুগীর গোফা গ্রাম। আমি বিবাহিত। বর্তমানে আমার একটা পুত্র সন্তান আছে। আমি গ্রাজুয়েশন শেষ করেছি রাজশাহী নিউ গভমেন্ট ডিগ্রী কলেজ থেকে। আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। এই ব্লগে কাজ করার মাধ্যমে আলাদা প্রশান্তি পায়। আমি ছবি আঁকতে,গান গাইতে,কবিতা লিখতে অনেক পছন্দ করি। এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। আর আমি স্টিমেটে জয়েন করেছি (২৭ - ০৬ - ২০২২) সালে। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইলো।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPxFqYAEtmnwbJrshP4Tdaov4BmxkXJqLhx2USjht6Vy2soth7e34k1TKBQ2RZ2vXNJBF8X9uKH9aLNKFV...xU6W1ggWaLoBhkXz82k34bfNqfnFypapZe2oHzEHELJzLj6msr2RorLQSivfSXJaPiBZmUdQYzewFKsaGxDCyC6yRhEDYu8mNwzeEnkjmmjmpLrQEyQZKZnCTp.png

Posted using SteemPro Mobile

Sort:  
 6 months ago 

চমৎকার কিছু রেনডম ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। প্রাকৃতিক ফটোগ্রাফি গুলো আমার কাছে এমনিতেই খুব ভালো লাগে। তবে ফটোগ্রাফি গুলোর মধ্যে আমার কাছে ৩ নং ফটোগ্রাফি এবং ৬ নং ফটোগ্রাফি খুব ভালো লেগেছে। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 6 months ago 

সব ফটোগুলোর চেষ্টা করেছি সুন্দরভাবে তোলার জন্য। এর মাঝেও আপনার তিন নম্বর এবং ছয় নম্বর ফটোগ্রাফি টা ভালো লেগেছে এটা জেনে নিজের কাছে বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

বেশ চমৎকার একটি পোস্ট আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইজান। যেখানে নতুন বছরের নতুন নতুন ফটোগ্রাফি দেখার সৌভাগ্য হয়েছে শীতের এই সকালে। চমৎকার ভাবে আপনি ক্যামেরা বন্দি করেছেন সবজি খেতে দৃশ্য,গ্রামবাংলার দৃশ্য, গৃহপালিত পাখির দৃশ্য সহ আরো অনেক কিছু। সব মিলে বেশ ভালো লেগেছে আমার।

 6 months ago 

নতুন বছরের এই দিনে চেষ্টা করলাম ভাই ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করার জন্য। আশা করি আমার তোলা ফটোগ্রাফি গুলা আপনার ভালো লেগেছে । ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 6 months ago 

ভাইয়া আপনি গ্রামীণ পরিবেশের খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। প্রাকৃতিক দৃশ্যের এই ফটোগ্রাফি গুলো দেখলে মন ভরে যায়। ফটোগ্রাফির পাশাপাশি খুব সুন্দর বর্ণনা দিয়েছেন। নিখুঁতভাবে ফটোগ্রাফি গুলো করার জন্য দেখতে বেশি সুন্দর দেখাচ্ছে। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 6 months ago 

সত্যি আপু গ্রামের সুন্দর সব সময় অপূর্ব হয়ে থাকে। সৌন্দর্যের এই লীলাভূমি যেন গ্রামকে সবসময় সজ্জিত রাখে। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনার তোলা বেশ কিছু রেনডম ফটোগ্রাফি দেখে ভালো লাগলো। আমার কাছেও এরকম ফটোগ্রাফি করতে অনেক ভালো লাগে। ফটোগ্রাফি করতে গেলে ধৈর্য ধরে করতে হয়। কারণ সুন্দর কিছু ফটোগ্রাফি যদি না করা যায় তাহলে সেটি দেখতেও ভালো লাগে না। আর আপনি বেশ কিছু ফটোগ্রাফি করে ধাপে ধাপে সুন্দরভাবে আমাদের মাঝে উপস্থাপনা করলেন। আসলেই চমৎকার ফটোগ্রাফি।

 6 months ago 

আপনি যে কোন কাজকে যদি সৌন্দর্য করার চেষ্টা করেন তাহলে অবশ্যই আপনাকে ধৈর্যের সাথে সেটা করতে হবে। প্রতিটা ফটোগ্রাফি তুলতে বেশ সময় লেগেছে আমার। চেষ্টা করছি সুন্দরভাবে তোলার জন্য। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনার তোলা প্রত্যেকটি ফটোগ্রাফি দেখতে আমার কাছে খুবই ভালো লেগেছে। একই সাথে প্রত্যেকটি ফটোগ্রাফির চমৎকার বর্ণনা উপস্থাপন করেছেন। বাড়ির ছাদের উপর থেকে তোলা ফটোগ্রাফিটি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। অনেক সুন্দর একটি ফটোগ্রাফির পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

চেষ্টা করেছি ভাই সুন্দর ফটোগ্রাফির পাশাপাশি ভালোভাবে বর্ণনা করার জন্য। আপনার মত আমার ওই ফটোটি বেশ ভালো লেগেছে ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনার ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। সত্যি ভাইয়া প্রাকৃতিক সৌন্দর্য সব সময় মানুষকে মুগ্ধ করে। আপনার সূর্যের ফটোগ্রাফি গুলো দেখতে চমৎকার হয়েছে। তবে কসমস ফুলটি কিন্তু দেখতে অনেক সুন্দর লাগছে। ধন্যবাদ ভাইয়া সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

পৃথিবীতে সৌন্দর্য শেষ নেই। আরে সুন্দরের মধ্যে সবথেকে মনোমুগ্ধকর সৌন্দর্য হল প্রাকৃতিক দৃশ্য। প্রাকৃতিক দৃশ্য সব সময় মানুষকে মুগ্ধ করে। কসমস ফুলটা আপনার ভালো লেগেছে এটা জেনে বেশ ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে বেশ কয়েকটি সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফি গুলার মধ্যেই আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে ফুল এবং পাতিহাঁসের ছবিটি। আসলে ভাইয়া আপনার এই পাতি হাঁসের ফটোগ্রাফি দেখে ওই পাতি হাঁসটি খাওয়ার ইচ্ছে জাগছে। খুব লোভ হচ্ছে বটে। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

পাতিহাঁসের ছবিটি আপনার মত আমারও বেশ ভালো লেগেছে। পাতিহাসটি খুব সুন্দর করে আমার দিকে তাকিয়ে ছিল। দেখা সাথে সাথে ফটোগ্রাফি করে আপনাদের মাঝে শেয়ার করে দিলাম ভাইয়া।

Posted using SteemPro Mobile