নাটক রিভিউ :- সাদা কালো মন।

in আমার বাংলা ব্লগ11 months ago

হ্যালো...
আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন আমি @tuhin002 বাংলাদেশ থেকে বলছি আজ (২৪ - ০৯ - ২০২৩)


Screenshot_2023-09-24-08-02-40-563_com.google.android.youtube.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে


আসলামু আলাইকুম,আমার স্ট্রিম বন্ধুগন। আশা করি আল্লাহুর রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আপনাদের দোয়ায় আমিও ভালো আছি। আমি @tuhin002। আজকে আমি খুব সুন্দর একটি নাটক রিভিউ করতে ইচ্ছা পোষণ করেছি। আর তাই আজকে আমি যে নাটকটি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি, সেই নাটকের নাম" সাদা কালো মন। এটি এই নাটকের প্রথম পর্ব।" নিচে স্ক্রিনশটের মাধ্যমে ধাপে ধাপে তুলে ধরা হলো ....


নাটকের গুরুত্বপূর্ণ কিছু তথ্য।


নাটকের নামসাদা কালো মন - প্রথম পর্ব।
রচনাআলী ইমরান।
পরিচালকআলী ইমরান ।
অভিনয়জাহিদ হাসান, তুষার খান, চ্যালেঞ্জার,নাদিয়, রহমত আলী,আহসানুল হক মিনু, নাজমুল হুদা বাচ্চু ,নুপুর ও আরো অনেকে।
দৈর্ঘ্য১৬ মিনিট ২২ সেকেন্ড
ভাষাবাংলা
মুক্তির তারিখপহেলা অক্টোবর ২০১৭ ইং।


নাটকের সারসংক্ষেপ ।


IMG_20230924_080755.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

নাটকের শুরুতে দেখা যায় গুরু এবং শিষ্য বালুর মধ্যে দিয়ে হেটে চলে আসছে। শিষ্য এক হাতে থাকে মিষ্টির হাঁড়ি এবং আর এক হাতে আছে মোরগ। গুরু যখন সামনের দিকে এগিয়ে যায় তখন সে মিষ্টির হাঁড়ির দিকে তাকিয়ে থাকে। এদিকে গুরু কথা বলতে বলতে চলে যায় তার কোন সারা শব্দ না পেয়ে পেছনের দিকে তাকিয়ে দেখে সে মিষ্টির হাড়ির দিকে তাকিয়ে রয়েছে। তখন তাকে বলে কি তুই মিষ্টি খাবি নাকি? তখন সে বলে না গুরু আমি মিষ্টি খাব না এমনিতেই দেখতেছি। তখন গুরু বলে তো স্বভাব ভালো না তুই আমার সামনে সামনে যাবি। তখন সে বলে কিভাবে আমি গুরু সামনে হাঁটবো? এটা কি ঠিক হবে।


IMG_20230924_080727.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

এখানে গ্রামের মেঠো রাস্তার পথ দিয়ে হেঁটে চলে আসে নাদিয়া। তার চরিত্র হলো গ্রামের মেয়েরা যেভাবে সেজেগুজে বাইরে বেড়ায় ঠিক তেমন। মাঠের মধ্যে দিয়ে হেঁটে আসার সময় কিছু ছাগল থাকে সেগুলোকে তাড়িয়ে দেয় এবং সামনে আর কিছু কাছে এসে দেখে একটা কাকতাড়ুয়া। তার গায়ে ধাক্কা দিয়ে বলে, দেখে তো মনে হচ্ছে একজন আস্ত মানুষ দাঁড়িয়ে আছিস। এই বলে তার দিকে তাকিয়ে থাকে।


IMG_20230924_080712.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

গ্রামের বেশ কিছু মুরুব্বীরা নৌকায় বসে রয়েছে। ঠিক পাশে একজন হুকু টানছে। তাদের মধ্যে একজন বলছে এইগুলো আর খাস না বয়স হয়ে গেছে কবে মারা যাবি। সে তখন তাদের উদ্দেশ্যে বলছে এটা না খেলে যে শরীরের টেম্পার আসে না। আসলেই এই হুকু টানা তার একটা নেশা।


IMG_20230924_080700.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

রাস্তার মাঝে নাদিয়ার সাথে দেখা হয় এক ফেরিওয়ালার। এই ফেরিওয়ালার কাছ থেকে এসে একটি আংটি নিয়েছি। এই ফেরিওয়ালা তাকে বলেছিল এই আংটি তুমি যদি পড়ে থাকো তাহলে তোমার মনের বাসনা সম্পূর্ণ হবে। এদিকে সে অনেকদিন আংন্টি হাতে পড়ে আছে তবু তার মনের কোন আশা পূরণ হচ্ছে না। এই কথাটি ফেরিওয়ালাকে সে বলে। ফেরিওয়ালা তাকে বলে পেটে দেয় অনেক সময় মিথ্যা কথা বলা লাগে। এই কথা শোনা মাত্র নাদিয়া তার হাতের আংটি বের করে ফেলতে চাই। তখন ফেরিওয়ালা বলে বের করো না রেখে দাও আল্লাহ চাইলে তোমার কপাল খুলে যেতেও পারে। তার এই কথা শুনে না দেয়া আর হাতে থেকে আংটিটা বের করল না। এরপর ফেরিওয়ালা সেখান থেকে চলে যাই। নাদিয়া চলে আসে।


IMG_20230924_080645.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

বালুচরের উপর দিয়ে গুরু এবং শিষ্য হেটেয় চলেছে। পথের মধ্যে দুইজনারি ভীষণ খিদে পেয়েছে কিন্তু কেউ মিষ্টি খাচ্ছে না। শিষ্য তো বলেই ফেলল ক্ষুধা তো লেগেছে খাওয়ার তো কোন জিনিসও নেই। এদিকে গুরুর অনেক ক্ষুধা লেগেছে । এবার আর গুরুর কোন দেখাদেখি নেই হাড়ির উপরে কাগজ ছিঁড়ে একটা মিষ্টি নিয়ে খেতে আরম্ভ করল। শিষ্য গুরুকে বলছে, আমি কি একটা মিষ্টি খেতে পারবো? তখন গুরুর খাওয়ার অর্ধেক মিষ্টিটা তার সামনে দিয়ে বলছে এটা খাও। শিষ্য এটা দেখে বলছে এতোটুকু মিষ্টিতে কখনো পেট ভরে।


IMG_20230924_080455.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

এখানে দেখা যায় নদীর উপরে নৌকায় চড়ে চলে আসছে জাহিদ হাসান। এখানে সে সৌদি আরবের, আরবীয় পোশাক পড়ে চলে আসছে। আর তার এই আসাটা শিষ্য দেখেন। এটা দেখে তো শিষ্য অনেকটা হতবাক হয়ে যায়। একভাবে তাকিয়ে থাকে তার দিকে, আমার পিছনের দিকে ঘুরে তাকিয়ে থাকে তার গুরুর দিকে। আসলে এখানে যে কি হচ্ছে সে কোন কিছুই বুঝতে পারে না। তবে এতোটুকু উপলব্ধি করতে পেরেছে যে তার গুরু একজন সাচ্চা ঈমানদার।


IMG_20230924_080512.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

তার আসাটা দেখে শিষ্য তখন গুরুর হাত ধরে বলে, গুরু আপনি সত্যি সাচ্চা ঈমানদার। আপনি যা বলেন তা উপরওয়ালা শুনে। আপনি অসম্ভব সম্ভব করেছেন। আপনার নিজস্ব বলে অনেক শক্তি রয়েছে। আমি ভুল করেছি গুরু আপনি আমাকে ক্ষমা করে দেবেন।


আজ এই পর্যন্ত ভালো থাকবেন সুস্থ থাকবেন, আল্লাহ হাফেজ।


ব্যক্তিগত মতামত
সাদাকালো মন এই নাটকের এটি প্রথম পর্ব। যেহেতু প্রথম পর্ব তাই তেমন বলা বা বোঝার মত কিছু নেই। শুধু এখানে গুরু এবং শিষ্যের কিছু কথোপকথন। যিনি গুরু হন নিশ্চয় তার মধ্যে কোন আধ্যাত্মিক জ্ঞান থাকে নাটকের অংশে এটা কিছুটা ফুটে উঠেছে । ভুল ত্রুটি থাকলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন,ধন্যবাদ সকলকে।


ব্যক্তিগত রেটিং ।
নাটকটিতে আমি আমার ব্যক্তিগত রেটিং পয়েন্ট ১০ এর মধ্যে ৮.৫ দিবো।

Source

👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি আবুল বাশার খায়রুল আলম তুহিন। আমার জন্ম ১১ এপ্রিল ১৯৯৫ সালে। আমার বাসা মেহেরপুর জেলা,গাংনী থানা, জুগীর গোফা গ্রাম। আমি বিবাহিত। বর্তমানে আমার একটা পুত্র সন্তান আছে। আমি গ্রাজুয়েশন শেষ করেছি রাজশাহী নিউ গভমেন্ট ডিগ্রী কলেজ থেকে। আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। এই ব্লগে কাজ করার মাধ্যমে আলাদা প্রশান্তি পায়। আমি ছবি আঁকতে,গান গাইতে,কবিতা লিখতে অনেক পছন্দ করি। এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। আর আমি স্টিমেটে জয়েন করেছি (২৭ - ০৬ - ২০২২) সালে। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইলো।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPxFqYAEtmnwbJrshP4Tdaov4BmxkXJqLhx2USjht6Vy2soth7e34k1TKBQ2RZ2vXNJBF8X9uKH9aLNKFV...xU6W1ggWaLoBhkXz82k34bfNqfnFypapZe2oHzEHELJzLj6msr2RorLQSivfSXJaPiBZmUdQYzewFKsaGxDCyC6yRhEDYu8mNwzeEnkjmmjmpLrQEyQZKZnCTp.png

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

নাটক দেখতে ভালই লাগে। তবে সময়ের অভাবে অনেক সময় দেখা হয় না। খুব সুন্দর একটি নাটকের রিভিউ শেয়ার করেছেন আপনি। পুরো নাটকের রিভিউ পড়ে আমার কাছে খুব ভালো লেগেছে। সময় করে নাটকটি দেখার চেষ্টা করব। এত সুন্দর একটি নাটকের রিভিউ আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 11 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপু চমৎকার মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

চ্যালেঞ্জার সাহেবের অনেক বড় ফ্যান আমি তার অভিনিত অনেক নাটক দেখেছি হুমায়ুন আহমেদ স্যার এই রত্ন আমাদের মাঝে উপস্থাপন করেছিলেন সেই ৯৬ থেকে।

অনেক সুন্দর একটি নাটক আপনি রিভিউ করেছেন ভাল লেগেছে অনেক ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ভাই আপনার মত আমারও চ্যালেঞ্জারে খুবই ভালো লাগে। তার প্রতিভাটা প্রতিটা নাটকে সে খুব সুন্দর করে ফুটিয়ে তোলে। তার অভিনয় গুলো আমার কাছে খুবই দারুণ লাগে। ধন্যবাদ চমৎকার মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

Congratulations, your post has been upvoted by @scilwa, which is a curating account for @R2cornell's Discord Community. We can also be found on our hive community & peakd as well as on my Discord Server

Manually curated by @ abiga554
r2cornell_curation_banner.png

Felicitaciones, su publication ha sido votado por @scilwa. También puedo ser encontrado en nuestra comunidad de colmena y Peakd así como en mi servidor de discordia

অনেক সুন্দর একটি নাটকের রিভিউ আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। এ ধরনের নাটক আগে আমি দেখিনি। তবে আজ আপনার পোস্টের মাধ্যমে দেখে একবার দেখতে ইচ্ছে করছে। আমি সময় পেলে একবার দেখার চেষ্টা করব। ধন্যবাদ আপনাকে

 11 months ago 

আপনি এই নাটকটি যে দেখবেন এটা যেন বেশ ভালো লাগলো।আসলে নাটকের প্রথম পর্ব তো নাটকটা বেশ ভালো আছে সামনের দিকের গুলো।

Posted using SteemPro Mobile

 11 months ago 

সাদাকালো ধারাবাহিক নাটকের প্রথম পর্ব আজ আপনি আমাদের মাঝে খুবই সুন্দর ভাবে রিভিউ করলেন।আপনার রিভিউ দেখে মনে হচ্ছে নাটকটি খুবই মজার একটি নাটক হবে।এই নাটকের দ্বিতীয় পর্ব রিভিউ দেখার অপেক্ষায় রইলাম ভাইয়া।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ধন্যবাদ ভাই আপনার মন্তব্যের জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

পুরনো দিনের এই নাটকগুলো দেখতে আরো বেশি সুন্দর ছিল। যদিও মোবাইল না থাকার কারণে সেই সময় আমি এই নাটকগুলো দেখতে পারতাম না কিন্তু এখন মোবাইল কেনার পরে এই নাটক গুলো মাঝে মাঝেই দেখি। খুবই ভালো লাগলো আপনার শেয়ার করা নাটকের এই রিভিউটি পড়ার মাধ্যমে।

 11 months ago 

জানিনা প্রথম পর্বে কতটুকু মজা লেগেছে তবে আমার মনে হয় নাটকের প্রত্যেকটা পড়বে চমক রয়েছে। যেহেতু এই নাটকে চ্যালেঞ্জার ও জাহিদ হাসান আছে। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনার শেয়ার করা নাটকের রিভিউ করে খুবই ভালো লেগেছে ভাইয়া। নাটকটি খুবই হাসির নাটক। সব থেকে বেশি ভালো লেগেছে গুরু শিষ্যার মিষ্টি খাওয়ার দৃশ্যটি। নাটকটি এর আগে আমি কখনো দেখিনি। সময় করে দেখে নেবে একদিন ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি নাটক আমাদের মাঝে রিভিউ করার জন্য।

 11 months ago 

এই নাটকের সবচেয়ে মজার জায়গায় হলো এই গুরু শিষ্যার মিষ্টি খাওয়ার মুহূর্ত। তবে এই নাটকের আরো চমক রয়েছে সামনে পর্ব গুলোতে। অনেক ধন্যবাদ গঠনমূলক মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

সাদা কালো মন নায়ক টি আমি দেখেছি। আমার কাছে খুব ভালো লেগেছে। গ্রাম্য পরিবেশে নাটকটির দৃশ্যপট খুবই অসাধারণ হয়েছে। নাটকের মাঝে কিছু বাস্তব চিত্র ফুটিয়ে তোলা হয়েছে। আপনার নাটক রিভিউ খুবই দুর্দান্ত হয়েছে। সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত সুন্দর নাটক আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 11 months ago 

ধন্যবাদ ভাই আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য। ভাই প্রথমের দিকে একটু বানান ভুল হয়েছে ঠিক করে নিবেন।

 11 months ago 

ভাইয়া সাদা কালো মন নাটকটি এখনো দেখা হয়নি। তবে তাদের পোষাক দেখে মনে হচ্ছে অনেক হাসিঁর নাটক হবে। জাহিদ হাসান যে পোষাক পড়েছে আর তার কথা শুনে হাসঁতে হাঁসতে পেট ব্যাথা ধরে যাবে। আশা করি পর্ব গুলো কন্টিনিউ করে যাবেন। ধন্যবাদ।

 11 months ago 

যেহেতু এটি প্রথম পর্ব তাই নাটকের মূল ব্যাপারগুলো এখনো বুঝতে পারেনি তবে এতোটুকু সিওর যে নাটকটা অনেক হাসির হবে। আপনাকে অনেক ধন্যবাদ চমৎকার মন্তব্য করেছেন।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59887.64
ETH 2670.13
USDT 1.00
SBD 2.47