আমার তোলা কিছু রেনডম ফটোগ্রাফি "(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )। by tuhin002

in আমার বাংলা ব্লগ2 years ago

সবাই কেমন আছেন?

আমি@tuhin002.


সবাইকে জানাই অভিনন্দন ও শুভেচ্ছা। আশা করি আপনারা সবাই অনেক ভাল আছেন? আমি চেষ্টা করি ভিন্ন ধরনের পোস্ট আপনাদের সামনে তুলে ধরার জন্য। ঠিক সেরকম ভিন্ন ধরনের একটি পোস্ট নিয়ে আজকে আপনাদের সামনে আমি হাজির হয়েছি। যা আজকে আমি আপনাদের সামনে তুলে ধরব।
" আমার তোলা রেনডম ফটোগ্রাফি"

ফটোগ্রাফি-১


IMG_20221212_163047.jpg

Device-Poco-M2
location

এই গাছটিকে চিনে না এমন কোন নেই বললেই চলে।এই গাছটির নাম হল পাতা বাহার গাছ।গাছটির কোন ফুল ধরে না কিন্তু কাজটি দেখতে অনেক সুন্দর লাগে। এর পাতার গায়ে যে বিভিন্ন ধরনের রং ধারণ করে এগুলো বেশি সুন্দর লাগে। এ পাতাগুলোর উপর দিকে সবুজ ও নিচে গুলো খয়েরি ধরনের। আর এই পাতা বাহারের পাতা গুলো অনেকটা একড়ানো হয়ে থাকে। আর এর জন্যই পাতাগুলো দেখতে বেশি সুন্দর লাগে।

ফটোগ্রাফি-২


IMG_20221212_163325.jpg

Device-Poco-M2
location

উপরের গাছটির নাম ও পাতা বাহার এই গাছটির নামও পাতাবাহার। কিন্তু আমি এই একই গাছের দুইটা ফটোগ্রাফি তুলেছে এই কারণে যে, এই গাছটি ও উপরে গাছটির অনেকটা ভিন্ন ধরনের।পাতাগুলো একটু টেকড়ানো কিন্তু এ রঙগুলো আলাদা। এই পাতা বাহার গাছটি রং হলো সবুজ ও হলুদ রঙ। দুটি ভিন্ন ধরনের গাছটির পাতার রং বলেই আমি দুটি আলাদা আলাদা ফটোগ্রাফি করেছি। গাছের নাম এক হলেও তাদের রুপ ভিন্ন ধরনের।

ফটোগ্রাফি-৩


IMG_20230124_162745.jpg

Device-Poco-M2
location

এখানে আপনারা যে গাঙটি দেখতে পাচ্ছেন এটি হচ্ছে কুষ্টিয়ার গড়ায় নদীর একটি শাখা।যে গাঙটি বয়ে গেছে নিমতলা মাধ্যমিক বিদ্যালয়ের পাশ দিয়ে। কিছুদিন আগে আমি ওই দিক দিয়ে হেটে গেছিলাম। ওখানে বড় একটি ব্রিজ আছে। ব্রীজের ওইদিকে তাকিয়ে দেখলাম খুব সুন্দর লাগছে। তখন ভাবলাম একটি ফটোগ্রাফি তুলি। এই ফটোগ্রাফি নিশ্চয়ই আপনাদের ও ভালো লাগবে।

ফটোগ্রাফি-৪


IMG_20230124_162714.jpg

Device-Poco-M2
location

এই ফটোগ্রাফি টা আমি ওই একই স্থান থেকেই তুলেছি। ওই সময় ছিল শেষ বিকেলের দিকে। তবে সূর্যে যথেষ্ট তাপ ছিল।দিকটা ছিল পশ্চিম দিক। অস্ত যাওয়ার সময় সূর্যটি পানির নিচে প্রতিফলিত হয়ে সুন্দর ভাবে দেখা যাচ্ছিল। আমি ফটোগ্রাফিটি সুন্দর করার জন্য ব্রিজের মাঝখান দিয়ে ফটোগ্রাফিটিতে তুলেছি। দেখে মনে হচ্ছে উপরে এক সূর্য নিচে আরেকটি সূর্য।

ফটোগ্রাফি-৫


IMG_20221212_161709.jpg

Device-Poco-M2
location

আমরা সাধারণত এটাকে বেল বলে থাকি। তবে বেলকে এত মোটা হয়ে থাকে? জ, হা বেল এত মোটা হয়ে থাকে, তবে বেলটি যদি দেশী বেল না হয়ে, চায়না বেল হয় তাহলে সম্ভব। আসলে এটাকে চায়না বেল বলা হয়। সাধন বেল থেকে যেমন মোটা হয় তেমন খেতে খুব একটা সুস্বাদু লাগে না। এই বেলটি দেশীয় বেলের মতো করে পাকিয়ে খেতে হয়।

ফটোগ্রাফি-৬


IMG_20221212_183414.jpg

Device-Poco-M2
location

প্রাকৃতিক দৃশ্য যে কতটা সুন্দর হয় এই ফটোগ্রাফিটি না দেখলে আপনার বুঝতে পারবেন। নিচে পুকুর চারিদিকে গাছপালা মাঝখান দিয়ে সূর্য তার অপলক দৃষ্টিতে যেন তাকিয়ে আছে নিজের দিকে। যখন আমি এই দৃশ্যটি দেখেছিলাম আমার এত ভালো লেগেছিল ভাবলাম আপনাদের সাথে শেয়ার করব তাই এই ফটোগ্রাফিটি আমি ঐদিন তুলেছিলাম। অবশ্য এ ফটোগ্রাফিটি আমি তুলেছিলাম সূর্য অস্তের ঠিক বিশ মিনিট আগে। প্রকৃত তার নিজের বেশে সেজে রয়েছে মনে হচ্ছে এই জায়গাটা।

ফটোগ্রাফি-৭


IMG_20230130_220046.jpg

Device-Poco- M2
location

এখানে আপনারা যে বিড়ালটি দেখছেন এটা আমার বাড়ির পোষা বিড়াল। আসলে পোষা যেকোনো জিনিসকে যদি আপনি একটু যত্ন করেন তাকে খেতে দেন তাহলে পাশেই থাকবে। বিড়ালটিকে আমি একদিন দেখে খেতে দিয়েছিলাম এরপর থেকে এসে আমার বাড়ি থেকে আর অন্য কোথাও যায় না। তাকে যেকোনো ভাবে আদর করবেন আপনার পাশে এসে শুয়ে থাকবে। আসলে জীবজন্তু গুলো মানুষের ভালোবাসা বুঝতে পারে।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyYtysqh4AAKfFe2PjLrs9yQRDk8uu33U6mEQUawZfzwZRYHVdfBKjFEY9bHUj2cEFqDLafjxhMAvvZ2X2XstetmAcXYKpNe12SxRqNp6Gmb26rx24bwCKs8efnZmDBjqw3vfLyQcM9veyo7s7yuvBXZF3apdXECBXE2swReCRwM4Gy8HZQSXyuZquP4wq.png

ডিভাইসের নামPoco
মডেলM2
ফটোগ্রাফার@tuhin002
ক্যাটাগরিফটোগ্রাফি


3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyYtysqh4AAKfFe2PjLrs9yQRDk8uu33U6mEQUawZfzwZRYHVdfBKjFEY9bHUj2cEFqDLafjxhMAvvZ2X2XstetmAcXYKpNe12SxRqNp6Gmb26rx24bwCKs8efnZmDBjqw3vfLyQcM9veyo7s7yuvBXZF3apdXECBXE2swReCRwM4Gy8HZQSXyuZquP4wq.png

আজকে আমি ব্যতিক্রম কিছু ফটোগ্রাফি আপনাদের সামনে শেয়ার করলাম।কিছু ফুল কিছু প্রকৃতি এবং বিড়ালের ছবি আপনাদের সামনে তুলে ধরলাম। আমার তোলা ফটোগ্রাফি গুলো আপনাদের কেমন লেগেছে তা অবশ্যই জানাবেন। সবাই ভালো থাকবেন ও সুস্থ থাকবেন।

🥀আল্লাহ হাফেজ সবাইকে🥀


আমার পরিচয়

1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি @tuhin002 ব্লগ।আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন।আমার মাতৃভাষা বাংলা।আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি।এই ব্লগে কাজ করার মধ্যমে আলাদা প্রশান্তি পায়।আমি পাশাপাশি একটি ব্যবসা করি।এ ছাড়া আমার একটি বাগান আছে। এবং বাগানে অনেক ফল ও সবজির চাষ করে থাকে।আমি ছবি আঁকতে পছন্দ করি।মাছের চাষ আমার প্রধান পেশা।এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম।সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল

Sort:  
 2 years ago 

বেশ সুন্দর কিছু ফুল ফল আর প্রকৃতির ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আমার কিন্তু আপনার ফটোগ্রাফি গুলো বেশ ভালই লাগলো। আপনার ফটোগ্রাফি গুলো দেখে প্রকৃতির মাঝে ছুটে যেতে মন চাইছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি করার জন্য।

 2 years ago 

চলে আসুন আমাদের গ্রামে আপু সুন্দর প্রকৃতি দেখার জন্য

 2 years ago 

প্রকৃতির ছবি খুব ভাল লাগে আমার। যেতে না পারলেও দেখেও মন শান্তি। বেলের ছবি দিলেন, চায়না বেল এই প্রথম দেখলাম আমি। প্রকৃতি,গাছপালার ছবি বেশি বেশি শেয়ার করবেন আশাকরি। অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

এই বেলটি দেখতে অনেক সুন্দর কিন্তু খেতে তেমন মজা নেই আপু।

 2 years ago 

নদীর ফটোগ্রাফিটি অনেক সুন্দর হয়েছে। ব্রিজের উপর দাঁড়িয়ে থেকে ফটোগ্রাফি করতে সত্যি ভালো লাগে। এত বড় বেল কখনো দেখিনি। আসলে দেশি বেল গুলো কখনো এত বড় হয় না। পোষা বিড়ালের ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে। আসলে পোষা প্রাণীর যত্ন নেওয়া উচিত। দারুন সব ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আসলে আপু বেলটা ছিল চায়না বেল তাই এত বড় হয়েছে।। এই বেল এর চেয়ে অধিকত মোটা হয়ে থাকে।

 2 years ago 

ভালোলাগা কিছু ফটোগ্রাফি নিয়ে আজকের পোস্ট উপস্থাপন করেছেন আপনি। আপনার এই পোষ্টের মধ্যে আমি অনেক কিছুই লক্ষ্য করলাম। একদিকে লক্ষ্য করলাম গড়াই নদীর একটি শাখা নিমতলা গ্রামের মধ্য দিয়ে প্রবাহিত হয়েছে। অন্যদিকে লক্ষ্য করলাম কিছু পাতাবাহার গাছের ফটোগ্রাফিক করেছেন। চায়না বেল এর কিছু বিস্তারিত আলোচনা করেছেন। এদিকে বাড়ির পোষা প্রাণী একটি বিড়ালের দৃশ্য আমাদের মাঝে তুলে ধরেছেন। সবমিলে অনেক সুন্দর একটা পোস্ট উপস্থাপন করেছেন আপনি।

 2 years ago 

আসলে এ পোস্টে আমি চেষ্টা করেছি অনেক কিছু সমন্বয়ে তৈরি করার জন্য। ধন্যবাদ ভাইয়া মন্তব্য করার জন্য।

 2 years ago 

অনেক সুন্দর কতগুলো ফটোগ্রাফি শেয়ার করেছেন ফটোগ্রাফি গুলো দেখতে অনেক ভালো লেগেছে। বেলটা তো দেখে অদ্ভুত মনে হচ্ছে এত বড় কেন বেল আমি তো জানি না।আর আপনার বাড়ির পোষ বিড়ালের শুয়ানোর স্টাইল দেখে তো মনে হচ্ছে সেই অনেক বড় জমিদার হা হা হা।সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বেলটা চায়না বেল তাই এত বড়। বিড়ালটা আমার অনেক ভক্ত।

 2 years ago 

ফটোগ্রাফি পোস্ট সব সময় আমার কাছে অনেক আকর্ষণীয় হয়ে থাকে কেননা আপনাদের ফটোগ্রাফি দেখে আমি নিজে চেষ্টা করি ভালো ফটোগ্রাফি করার।।
আপনার আজকের ফটোগ্রাফি গুলা অসাধারণ হয়েছে বিশেষ করে পাতাবাহার এবং সূর্যমামার অপলক নয়নে তাকিয়ে থাকার দৃশ্য

 2 years ago 

আপনিও চেষ্টা করেন চেষ্টা করলেই সফল হবেন।

 2 years ago 

আপনার তোলা ফটোগ্রাফিগুলো বেশ সুন্দর হয়েছে।নদীর ফটোগ্রাফিটি আমার বেশ ভাল লেগেছে।অনেক অনেক শুভ কামনা আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু

 2 years ago 

ভাই বিভিন্ন সময় বিভিন্ন জায়গা থেকে সংগ্রহ করে আমাদের মাঝে ধারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। কুষ্টিয়ার গড়ায় নদীর শাখা আর চায়না বেলের ফটো গুলা বশি সুন্দর হয়েছে ভাই। শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

এই প্রথম চায়না বেল দেখলাম। এর আগে দেখা হয়নি। আপনি প্রাকৃতিক দৃশ্যের কিছু ফটোগ্রাফি করেছেন। সেগুলো দেখতে বেশ ভালই ছিল । আপনাকে ধন্যবাদ সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাই এই চায়না বেল গুলো কিন্তু অনেক মোটা হয়ে থাকে। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58442.49
ETH 2554.65
USDT 1.00
SBD 2.42