" রেসিপি সংগ্রহশালা "১০% লাজুক খ্যাকের জন্য) by @tuhin002

in আমার বাংলা ব্লগ2 years ago

"আসসালামু আলাইকুম"


১১ ফেব্রুয়ারি ২০২৩। আজ রোজ শনিবার ।

আপনারা সবাই কেমন আছেন ?আশা করি আল্লাহর অশেষ রহমতে সকলেই ভালো আছেন। আল্লাহর রহমতে আমিও ভালো আছি। সকলকেই আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ।

রেসিপি সংগ্রহশালার ছবি।
cooked by @tuhin002
Device- poco M2

বিগত কয়েক মাস ধরে আমি যে রেসিপি পোস্ট গুলো করেছিলাম,আজকে আমি সেই রেসিপির একত্রিত করে রেসিপি সংগ্রহশালা গুলো আজকে আমি আপনাদের মাঝে পুনরায় তুলে ধরবো।আমার যেগুলো রেসিপি সংগ্রহশালা ছিল এর মধ্যে সবথেকে বেশি সুস্বাদু এবং লোভনীয় রেসিপি ছিল হল হালিম রান্নার রেসিপি।যাই হোক আমার রেসিপির সংগ্রহশালা গুলো আমি এক এক করে ধাপে ধাপে আপনাদের সামনে উপস্থিত করলাম।
এ রেসিপিটা আমি তৈরি করেছিলাম বেগুন আলু ও বড়ি দিয়ে। যদিও রেসিপিটি ছিল একেবারে নিরামিষ। মানুষের শরীরকে সুস্থ রাখার জন্য সপ্তাহে কয়েকদিন নিরামিষ খাওয়ার প্রয়োজন রয়েছে। সে ধারাবাহিকতার জন্যই ঐদিন আমি এই রেসিপিটি তৈরি করেছিলাম। আজকে পুনরায় আবার আপনাদের মাঝে শেয়ার করলাম।
সপ্তাহে কয়েকদিন নিরামিষ খাওয়ার তালিকাতে ওই সপ্তাহে আমি পুনরায় আরেকটি নিরামিষ রান্না রেসিপি তৈরি করেছিলাম। আর এই রেসিপিটি হল মাটির তলের আলু। এই ধরনের আলো গুলো গ্রাম অঞ্চলে মানুষগুলো বেশি বেশি খেতে পারে। তারা বাড়ির আনাচে-কানাচে এই গাছগুলো লাগিয়ে তারা টাটকা খেতে পারে। এ রেসিপিটা তৈরি খুবই সুস্বাদু হয়েছিল। এই আলু খাওয়াতে গরম গরম সবচেয়ে বেশি ভালো লাগে কারণ এই সময় আলুটি অনেক নরম থাকে।
এই রেসিপিটা ছিল হচ্ছে হালিমের রেসিপি। হালিম খেতে খুব ভালো লাগে। ঐদিন এই হালিম রেসিপি তৈরি করেছিলাম যেহেতু খেতে খুব ইচ্ছা করছিল তাই বাড়িতে নিজের হাতেই হালিমটি রান্না করেছিলাম। হালিম তৈরিতে বিভিন্ন প্রকার উপাদানের প্রয়োজন হয়। তবে এভাবে হালিম তৈরি করতে পারলে খেতে কিন্তু বেশ মজা লাগে। যদিও নিজের হাতে হালিম বানিয়ে ছিলাম তবে পরিবারের সবাইকে খুব সুনাম করছিল। আসলে হালিম তৈরিতে এত সুন্দর হবে আমার নিজেরও জানা ছিল না। যাইহোক ওইদিনের ওই তৈরি হালিমটা আজকে আপনাদের সাথে শেয়ার করলাম।
নিজের বাসায় একদিন পাকান পিঠা ভেজেছিলাম। যে রেসিপি আপনাদের সাথে আমি অনেক আগেই শেয়ার করেছিলাম। আসলে শীতের সময় পাকান পিঠা খাওয়ার মজাই আলাদা। গরম গরম পাকানো পিঠা খেতে বেশ ভালো লাগে। শীতের সময় অনেকগুলো পিঠার মধ্যে পাকানো কিন্তু অন্যতম। আমি এই পাকান ভেজেছিলাম খেজুরের গুড় দিয়ে আর খেজুরের গুড় দিয়ে কোন পিঠা তৈরি করলে খেতে অনেক মজা লাগে। ঐদিন ওই খেজুরের গুড় দিয়ে পাকান পিঠা তৈরি আজ পুনরায় আপনাদের সাথে শেয়ার করলাম।
পিঠার জগতে সব থেকে প্রিয় পিঠা হচ্ছে এই কুলি পিঠা। আমি ছোটবেলা থেকে কুলি পিঠা খেতে খুবই পছন্দ করি। আর আমার মা আমাকে অনেক করে কুলি পিটা বানিয়ে দিত। বিশেষ করে গমের ময়দা দিয়ে কুলি পিঠা খেতে বেশি ভালো লাগতো। আর এই কুলি পিঠার ভিতর নারিকেলের ছেয় হলে বেশি সুস্বাদু হতো।এই পিঠা এই শীতের মধ্যে বানিয়েছিলাম এবং খেতে অনেক ভালো লাগছিল। আজ এই কুলি পিঠা রেসিপিটি আপনাদের সাথে পুনরায় শেয়ার করলাম।
নুডুলস রান্না এই রান্নাটা আমি অনেক আগেই রেখেছিলাম। নুরুস আমার খুবই একটি প্রিয় রেসিপি। আর আমি কেন নুডুলস পছন্দ করে না এমন লোকের সংখ্যা খুব কমই আছে। সবাই কমবেশি প্রচুর পরিমাণে নুডুলস পছন্দ করে। আমি ডিম দিয়ে নিজ হাতে এই নুডুলস তৈরি করেছিলাম। নুডুলসে খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আর তাই এই নুডুলস দিয়ে আমি আপনাদের মাঝে পুনরায় শেয়ার করলাম।

সঙ্গে থাকার জন্য অনেক ধন্যবাদ।

devicepoco M2
LocationMeherpur
Photograpy রেসিপির সংগ্রহশালা
👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰

আমি তুহিন ব্লগ।আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন।আমার মাতৃভাষা বাংলা।আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি।এই ব্লগে কাজ করার মধ্যমে আলাদা প্রশান্তি পায়।আমি বর্তমানে আমি কর্মহীন বেকার।এ ছাড়া আমার একটি বাগান আছে। এবং বাগানে অনেক ফল ও সবজির চাষ করে থাকে।আমি ছবি আঁকতে পছন্দ করি।মাছের চাষ আমার প্রধান পেশা।এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম।সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য

Sort:  
 2 years ago 

ভাইয়া আপনার রেসিপি সংগ্রহশালা দেখে মনে হচ্ছে খাদ্য গোডাউন পরিদর্শন করে এলাম,হি হি হি। খাদ্য গোডাউন মজার মজার খাবারে পরিপূর্ণ। হালিমের রেসিপিটা বেশি ভাল লেগেছে। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

খাবারের এই গোডাউনের মধ্যে হালিমে রেসিপিটা খেতেও কিন্তু অনেক সুস্বাদু ছিল ভাই।

 2 years ago 

আপনার রেসিপি পোস্ট এর সংগ্রহশালা দেখে অনেক ভালো লাগল। আসলে রিভিউ দিলে আমরা সবগুলো পোস্ট আবার একসাথে দেখতে পারি। আপনার সব পোস্ট হয়তো আমার দেখা হয়নি রিভিউ এর মাধ্যমে আবার দেখতে পেলাম।সত্যি ভাইয়া পাকন পিঠার মজাই আলাদা।আমাদের প্রতিনিয়ত নিরামিষ খাওয়া উচিত।

 2 years ago 

শরীর সুস্থ ও ভালো রাখতে হলে নিরামিষ খাওয়ার প্রয়োজনয়তা অপরিসীম।

 2 years ago 

গতানুগতিক ধারায় রিভিউ করার চাইতে সংগ্রহশালা তৈরি করাই আমি মনে করে সর্বোত্তম। কারণ সংগ্রহশালার মাধ্যমে অনেকগুলো রেসিপি একসাথে দেখতে পাওয়া যায়। ধন্যবাদ আপনার রেসিপির সংগ্রহশালা গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যর জন্য

 2 years ago 

খুবই চমৎকার একটি রেসিপি পোষ্টের সংগ্রহশালা আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার এই রেসিপি পোষ্টের সংগ্রহশালা দেখেই বোঝা যায় আপনি অনেক মজাদার মজাদার রেসিপি তৈরি করেন এবং সেগুলো আমাদের মাঝে চমৎকারভাবে শেয়ার করেন। সত্যিই নুডুলস পছন্দ করে না এরকম মানুষ খুব কমই আছে আর বিকেলবেলা এ ধরনের রেসিপি সকলেই অনেক বেশি পছন্দ করে।

 2 years ago 

জি ভাই আপনি ঠিকই বলেছেন বিকেলে নাস্তার জন্য নুডুলস সব থেকে অতুলনীয়।

 2 years ago 

একসাথে এতগুলো রেসিপি দেখে বেশ ভালোই লাগছে। যদিও দুপুরের খাবার খাওয়া হয়ে গেছে। তারপরও ক্ষুদা লেগে গেল। ধন্যবাদ ভাইয়া সুন্দর সুন্দর কিছু রেসিপি সংগ্রহশালা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আহা আপু আগে থেকে যদি জানতাম তাহলে আপনার খাওয়ার আগেই আমি এই রেসিপি শেয়ার করতাম। 😄😄😄

 2 years ago 

মামা আপনি যে আজকে আমাদের মাঝে একসাথে অনেকগুলো রেসিপি শেয়ার করেছেন। আসলে মিদুল মামা সকালে ছিল আপনি যখন পোস্ট করেছিলেন আমি তখন মামাকে দেখেছিলাম। মামা আমাকে বলল এগুলো আমার আম্মু রান্না করেছিল। আমি আপনাকে বলছি শ্বশুরবাড়ি জিনিস পোস্ট করা কিন্তু মোটেও ঠিক হচ্ছে না। আপনি একলা একলা খাচ্ছেন আর আমাদেরকে দেখাচ্ছেন এটাই তো। যাইহোক দারুন ছিল পোষ্ট ধন্যবাদ মামা আপনাকে।

 2 years ago 

তোকে এত করে বললাম আমার শ্বশুর বাড়ি আয় এসে খেয়ে যা। তা তো তুই আসবি না। শুধু আমাকে দোষারোপ করবে এটা তো ঠিক না ভাগ্নে।

 2 years ago 

আপনার করা প্রতিটি রেসিপিই বেশ মজার মনে হচ্ছে। যদি আমি আগে সবগুলো রেসিপি দেখিনি,তবে আজ রিভিউ এর মাধ্যম সব দেখতে পেলাম।তবে হালিম রেসিপি এর ফটোগ্রাফি দেখে বেশ লোভ হচ্ছে, মনে হচ্ছে খেতে বেশ দারুন হয়েছিলো।পুলি পিঠা আর নুডলস এর রেসিপি ও বেশ ভালো লেগেছে। ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন আপু হালিম রেসিপি টা খুবই সুস্বাদু হয়েছিল। যদিও এই হালিম রেসিপিটা আমি নিজ হাতে বানিয়ে ছিলাম। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

মজার মজার সব রেসিপির সংগ্রহশালা পোস্ট তৈরি করেছেন দেখতে সব রেসিপি লোভনীয় দেখাচ্ছে। সংগ্রহশালা পোষ্টের পিঠার রেসিপি টা দেখে খেতে মন চাইছে ভাইয়া।রেসিপি সংগ্রহশালা পোস্ট দেখতে অনেক ভালো লাগে কারণ সবগুলো পোস্ট একসাথে দেখার সুযোগ হয়।অনেক ভালো লেগেছে ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার রেসিপি পোস্টগুলো আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো ধন্যবাদ আপু।

 2 years ago 

ভাইয়া অনেক ভাল লাগলো রেসিপি সংগ্রহ শালা পোস্ট দেখে। একসাথে অনেক গুলো রেসিপি দেখতে পেয়ে খুব ভাল লাগলো। রেসিপি গুলো বেশ লোভনীয় হয়েছে। বিশেষ করে পিঠার রেসিপি। দারুন দারুন লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু এই পিঠাগুলো আমার অনেক প্রিয়। এক কথায় পিঠা খাদক বলতে পারেন।

 2 years ago 

আপনার রেসিপি সংগ্রহশালা গুলো একসাথে দেখে অনেক ভালো লাগছে। আপনার সবগুলো রেসিপি খুবই চমৎকার ছিল। কুলি পিঠা, আমি এর আগে কখনো দেখিনি এই প্রথম দেখলাম। নুডুলস রান্না দেখে খেতে ইচ্ছে করছে।

 2 years ago 

আপু পিঠার জগতে সবথেকে আমার প্রিয় পিঠ হল কুলি পিঠা।এই পিঠা একদিন বানিয়ে খেয়ে দেখবেন অনেক মজা।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 63047.55
ETH 2690.45
USDT 1.00
SBD 2.54