"এক্রেলিক পেন্টিং" (১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

in আমার বাংলা ব্লগ2 years ago

"আসসালামু আলাইকুম"

আমি @tuhin002
from Bangladesh
২৫ কার্তিক ১৪২৯ বঙ্গাব্দ ।

১০ নভেম্বর ২০২২ খ্রিস্টাব্দ ।


ষড়ঋতুর হেমন্তকাল

মার বাংলা ব্লগের সকল সদস্যগনকে আমার পক্ষ থেকে জানায় সালাম,"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন ? আশা করি, মহান আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহুর রহমতে ভাল আছি। সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ...

স্বহস্তে বানানো এক্রলিক পেন্টিং

IMG_20221108_161006.jpg

captured by @tuhin002

Device - poco M2

আমি আজকে আপনাদের মাঝে একটি নতুন এক্রলিক পোস্ট নিয়ে হাজির হয়েছি। গত রাত্রে খুব একটা ভালো লাগছিল না।তাই একটু বাইরে হাটতে গেলাম।বাহিরে গিয়ে দেখি আকাশ জোসনার আলোয় আলোকিত হয়ে আছে।যদিও বাইরে বেশ ঠান্ডা ছিল।কিন্তু জোসনার আলোয় ঘুরতে অনেক ভালো লাগছিল।কিছুক্ষণ পরে আমি আমার রুমে ফিরে আসলা। ভাবলাম কালকে তো আবার পুনরায় পোস্ট করা লাগবে। রাত্রে ঘুম আসছিল না।তাই ভাবলাম সকালে উঠে তো পোস্ট করতে হবে। তাই রাতেই বসে পড়লাম এবং এই এই এক্রলিক পেইন্টিংটি তৈরি করলাম।আশা করি আপনাদের ভালো লাগবে।

১ নং ধাপ ।

IMG_20221108_162336.jpg

ক্রমিক নম্বরউপাদান
পেপার
ব্রাশ
এক্রেলিক কালার
রং মেশানো বাটি

২ নং ধাপ।

IMG_20221108_162527.jpg
Device-poco M2

প্রথমে আমি সাদা কাগজের উপরে ফ্ল্যাট ব্রাশ ও স্কাই ব্লু দিয়ে আকাশের এক অংশ কালার করে নিয়েছি।

৩ নং ধাপ ।

IMG_20221108_162617.jpg
Device-poco M2

এই ধাপে আমি আকাশের পরবর্তী অংশে ব্র্যান্ড সেনেনা ও র-সেনেনা এবং লাল কালার দিয়ে সূর্যাস্তের রক্তিম আকাশ এঁকেছি।

৪ নং ধাপ ।

IMG-20221107-WA0013.jpg
Device-poco M2

এই ধাপে আমি ফান ব্রাশ ও গ্রীন কালার ব্যবহার করে নিচে কিছু ঘাস এঁকেছি।

৫ নং ধাপ ।

IMG_20221108_161638.jpg
Device-poco M2

পরবর্তী ধাপে আমি ব্রান্ট সেনেনা কালার ব্যবহার করে ঘাসের নিচে কিছু মাটি এঁকেছি।

৬ নং ধাপ ।

IMG_20221110_104711.jpg
Device-poco M2

এই ধাপে আমি কিছু গাছ এঁকেছি। গাছগুলো আঁকার জন্য আমি র-সেনেনা কালার ব্যবহার করেছি।

৭ নং ধাপ ।

IMG_20221110_104559.jpg
Device-poco M2

এই ধাপে আমি দুটি গাছ গ্রীন কালার এঁকেছি। এবং বাকি গাছগুলো আঁকার জন্য আমি লাল কালার ব্যবহার করেছি।

৮ নং ধাপ ।

IMG-20221107-WA0009.jpg
Device-poco M2

এবার আমি হলুদ কালার একটি অস্ত যাওয়া সূর্য এঁকেছি।

৯ নং ধাপ ।

IMG_20221108_162706.jpg
Device-poco M2

পরর্বতীতে আমি নদীর পানিতে প্রতিফলিত হয়েছে এমন দেখানোর জন্য ওপরের করা কালার গুলো আবার করেছি তবে এবার কালার গুলো হালকা করে করেছি।

১০ নং ধাপ ।

IMG-20221107-WA0006.jpg
Device-poco M2

এই ধাপে প্রতিফলিত আকাশ এবং গাছ ও সূর্যটি এঁকে সম্পূর্ণ করেছি।

১১ নং ধাপ ।

IMG_20221108_161749.jpg
Device-poco M2

ছবিটি সম্পন্ন হওয়ার পর আমি আমার হাতের সিগনেচার দিয়েছি।

১২ নং ধাপ ।

IMG_20221108_161006.jpg
Device-poco M2

হাতের সিগনেচার সহ এক্রোলিক পেইন্টিং সম্পূর্ণ হওয়ার পর একটি ছবি তুলেছি।

সবাই ভালো থাকবেন,সুস্থ থাকবেন এই প্রত্যাশায় নিয়ে শেষ করছি।আল্লাহ হাফেজ।

আজ এই পর্যন্ত।সাথে থাকার জন্য অনেক ধন্যবাদ

devicepoco M2
LocationMeherpur
Photograpy এক্রোলিক পেইন্ট

👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


IMG_20221018_140222.jpg

আমি তুহিন ব্লগ।আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন।আমার মাতৃভাষা বাংলা।আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি।এই ব্লগে কাজ করার মধ্যমে আলাদা প্রশান্তি পায়।আমি পাশাপাশি একটি ব্যবসা করি।এ ছাড়া আমার একটি বাগান আছে। এবং বাগানে অনেক ফল ও সবজির চাষ করে থাকে।আমি ছবি আঁকতে পছন্দ করি।মাছের চাষ আমার প্রধান পেশা।এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম।সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

Sort:  
 2 years ago 

ভাইয়া সত্যি বলতে অসাধারণ।আপনি নদীর পাড়ের সূর্যোদয়ের দৃশ্য খুবই ভালভাবে ফুটিয়ে তুলেছেন।গাছের প্রতিফলন গুলোও পারফেক্ট হয়েছে।ধন্যবাদ ভাই দৃষ্টিনন্দন একটি পেইন্টিং শেয়ার করার জন্য।

 2 years ago (edited)

আমি চেষ্টা করেছি আর বাকিটুকু তো আপনাদের সামনে তুলে ধরেছি। ধন্যবাদ

 2 years ago 

আর্টটি সুন্দর হয়েছে।তবে মার্কডাউনের দিকে আরো নজর দিতে হবে।

 2 years ago 

ধন্যবাদ আপু। আমি চেষ্টা করবো আগামী দিনে ভালো করার জন্য।

 2 years ago 

ভাইয়া অসাধারণ একটি এক্রেলিক পেইন্টিং দেখতে পেলাম।বেস্ট আর্ট পোস্ট আজকের।খুব সুন্দর ভাবে আপনি প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন।ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর পেইন্টিং টি শেয়ার করার জন্য।আপনার পরবর্তী পেইন্টিং এর অপেক্ষায় রইলাম ভাইয়া।

 2 years ago 

আপনার ভালো লেগেছে শুনে আমার অনেক ভালো লাগলো আপু। আপনাকে ধন্যবাদ

 2 years ago 

বাহ! অসাধারণ একটি এক্রেলিক পেইন্টিং করেছেন ভাই। দেখে একেবারে মন ভরে গেল। সূর্যাস্তের সময় যে রক্তিম রং ধারণ করেছে, সেটা আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। সবকিছু খুব সুন্দর করে ফুটিয়ে তুলেছেন আপনি। অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাদের ভালো লাগলেই আমার চেষ্টা সফল হবে। ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 63935.74
ETH 2749.19
USDT 1.00
SBD 2.65