" আমার বাংলা ব্লগ "প্রতিযোগিতা - ২৯'' নতুন বছরে নতুন ব্যানার।

in আমার বাংলা ব্লগ2 years ago

আমি @tuhin002
from Bangladesh
১১ মাঘ মাস ১৪২৯ বঙ্গাব্দ ।

২৫ জানুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ ।


ষড়ঋতুর শীতকাল

মার বাংলা ব্লগের সকল সদস্যগনকে আমার পক্ষ থেকে জানায় সালাম,"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন ? আশা করি, মহান আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহুর রহমতে ভাল আছি। সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ...

স্বহস্তে বানানো নতুন বছরের নতুন ব্যানার তৈরি।

IMG_20230125_121425.jpg
captured by @tuhin002

Device - poco M2

প্রস্তুত প্রণালীর কিছু ছবি

InShot_20230125_123725115.jpg
captured by @tuhin002

Device - poco M2

এখন শীতকাল। আমি @tuhin002।আমি বাংলাদেশের মেহেরপুর জেলার, বাংলা ব্লগের একজন সদস্য। আমি,"আমার বাংলা ব্লগ"কমিউনিটি যে প্রতিযোগিতা দিয়েছেন সেই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে যাচ্ছি।আমার বাংলা ব্লগ সব সময় ভিন্ন ভিন্ন ধরনের প্রতিযোগিতা দিয়ে থাকে। এবারও তার কোনো ব্যতিক্রম নয়। নতুন বছরের নতুন একটি ব্যানার তৈরি। যেহেতু আমার বাংলা ব্লগের অনেক সদস্যরাই পেইন্টিং করতে অনেক পছন্দ করে। আর তাই এর জন্য এই প্রতিযোগিতা হবে খুবই আকর্ষণীয়। যার যতটুকু ক্রিয়েটিভিটি আছে সে এখানে দেখানোর চেষ্টা করবে।আর তাই সবার মত করে আমিও এই প্রতিযোগিতা অংশগ্রহণ করতে যাচ্ছি।

প্রয়োজনীয় উপকরণ সমূহ।

IMG_20230125_123304.jpg
ক্রমিক নম্বরউপাদান
দুইটা কার্ডবোর্ড।
এক্রেলিক কালার।
রং মেশানো বাটি।
ব্রাশ।
গাম আঠা।
কাঁচি।
পেন্সিল।
টেপ।
জেল পেন।
১০ফেব্রিক ফিতা।

১ নং ধাপ।

IMG_20230125_120430.jpg

প্রথমে আমি একটি কার্ডবোর্ড নিয়েছি।

২ নং ধাপ।

IMG_20230124_102007.jpg

তারপর আমি ওই কার্ডবোর্ডটি কেটে একটি ফ্রেমের মতো করে নিয়েছি।

৩ নং ধাপ।

IMG_20230124_103125.jpg

এই ধাপে আমি কেটে নেওয়া কার্ডবোর্ডটির চারপাশে কালার করে নিয়েছি।

৪ নং ধাপ।

IMG_20230124_103201.jpg

কালার টি করার পরে শুকানোর জন্য কিছুক্ষণ অপেক্ষা করেছি।এরপর শুকিয়ে গেলে,আমি তার ওপর গোল্ডেন কালার দিয়ে ডিজাইন করে নিয়েছি।

৫ নং ধাপ।

IMG_20230125_124747.jpg

আমার ব্যানার এর পরর্বতী কাজের জন্য আমি এখানে আর একটি কার্ডবোর্ড নিয়েছি।

৬ নং ধাপ।

IMG_20230124_103713.jpg

তারপর এই কার্ডবোর্ডটি আমি হলুদ কালার করে নিয়েছি।

৭ নং ধাপ।

IMG_20230125_120524.jpg

হলুদ কালার টি শুকিয়ে গেলে আমি সবুজ কালার দিয়ে আমার বাংলা ব্লগ লেখাটি লিখে নিয়েছি।

৮ নং ধাপ।

IMG_20230125_120601.jpg

এরপর আমি আমার বাংলা ব্লক এর একটি নতুন লোগো আঁকার চেষ্টা করেছি।

৯ নং ধাপ।

IMG_20230124_111819.jpg

এরপর আমি আমার বাংলা ব্লগ এর লোগোর মধ্যে এবিবি-ফান এর নতুন লোগো আঁকার চেষ্টা করেছি।

১০ নং ধাপ।

IMG_20230124_113418.jpg

এরপর আমি ব্লগার অফ দ্যা উইক এর একটি নতুন লোগো আঁকার চেষ্টা করেছি।

১১নং ধাপ।

IMG_20230124_114230.jpg

এবং পরবর্তীতে আমি বাংলা উইটনেস এর একটি নতুন লোগো আঁকার চেষ্টা করেছি।

১২ নং ধাপ।

IMG_20230124_114156.jpg

এরপর আমি আমার ব্যানারটিকে আরো সুন্দর করার জন্য
ফিতা কেটে ডিজাইন করে নিয়েছি।

১৩ নং ধাপ।

IMG_20230125_113209.jpg

এরপর আমি ডিজাইন করা কাগজটি আমার ব্যানার এ আঠা দিয়ে লাগিয়ে নিয়েছি।

১৪ নং ধাপ।

IMG_20230125_114044.jpg

ব্যানরটিকে আরো সুন্দর করার জন্য আমি লোগোর একপাশে একটি ফুল একেঁছি। এবং মাঝখানে একটি মুখ একেঁছি।

১৫ নং ধাপ।

IMG_20230125_114417.jpg

মুখের চারপাশে সাদা কালার দিয়ে রং করে নিয়েছি এবং জেল পেন দিয়ে হাইলাইট করে নিয়েছি।

১৬ নং ধাপ।

IMG_20230125_121425.jpg

এটি আমার বাংলা ব্লগ ব্যানারের সর্বশেষ ছবি।



সবাই ভালো থাকবেন,সুস্থ থাকবেন এই প্রত্যাশায় নিয়ে শেষ করছি।আল্লাহ হাফেজ।

আজ এই পর্যন্ত।সাথে থাকার জন্য অনেক ধন্যবাদ

devicepoco M2
LocationMeherpur
Photograpy "আমার বাংলা ব্লগের"ব্যানার তৈরি।

👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


IMG_20221018_140222.jpg

আমি তুহিন ব্লগ।আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন।আমার মাতৃভাষা বাংলা।আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি।এই ব্লগে কাজ করার মধ্যমে আলাদা প্রশান্তি পায়।আমি পাশাপাশি একটি ব্যবসা করি।এ ছাড়া আমার একটি বাগান আছে। এবং বাগানে অনেক ফল ও সবজির চাষ করে থাকে।আমি ছবি আঁকতে পছন্দ করি।মাছের চাষ আমার প্রধান পেশা।এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম।সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

Sort:  
 2 years ago 

আপনি কিন্তু কার্ডবোর্ড দিয়ে দারুন একটা কনসেপ্ট তৈরি করেছেন। প্রথমে ফ্রেম তৈরি করেছেন এরপর এর ভেতরে আবার খুব সুন্দর ভাবে আর্ট করেছেন। আপনার আর্ট দেখেই আমার ভীষণ ভালো লাগলো। আমি মনে করি নিজে চেষ্টা করলেই যে কোন কাজ সুন্দরভাবে করা সম্ভব। আপনার এই ধরনের দক্ষতা দেখে ভীষণ ভালো লাগলো। প্রতিযোগিতায় আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলে আপু এ ধরনের কনসেপ্ট তৈরি করতে গেলে অনেক ভাবা লাগে অনেকটা কষ্ট করতে হয়।কেউ না বুঝতে পারলো আপনি বুঝতে পেরেছেন।

 2 years ago 

আপনার ব্যানারটি খুবই সুন্দর হয়েছে ভাইয়া। আপনি প্রথমে খুব সুন্দর একটি ফ্রেম তৈরি করেছেন তারপর প্রেমের ভিতর রংতুলি দিয়ে খুব সুন্দর ভাবে আর্ট করেছেন। সত্যি বলতে আপনার ব্যানার ডিজাইন টা আমার কাছে খুবই ভালো লেগেছে আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি পোস্টের মাধ্যমে প্রতিযোগিতা গ্রহণ করার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

প্রেমের ভিতর রংতুলি আসলে অসম্ভব সুন্দর হয়েছে আপু। 🫣

 2 years ago 

খুবই সুন্দর ব্যানার তৈরি করেছেন। নতুন বছরে ব্যানারটি ছিল অসাধারণ। ধাপে ধাপে উপস্থাপন দেখে অনেক বেশি ভালো লাগলো, শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

কনটেস্ট -২৯ এর জন্য শুভকামনা রইলো ভাইয়া।আপনি বেশ ইউনিক একটি ডাই আমাদের মাঝে শেয়ার করেছেন।অনেক ভালো লেগেছে ডাই তৈরির প্রক্রিয়া গুলো।ব্যানার টি কিউট অনেক।ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর ডাই পোস্টটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি কার্ডবোর্ড ব্যবহার করে তার মধ্যে অনেক সুন্দর ব্যানার বানিয়েছেন। আপনি রং তুলি ব্যবহার করেছেন। আপনার দেয়া ফ্রেম খুব সুন্দর হয়েছে। ভিতরের কনসেপ্ট গুলো সুন্দর হয়েছে। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

বেশ ছিল কিন্তু কার্ড বোর্ডের উপর আমার বাংলা ব্লগের থিমটি অঙ্কন করার আইডিয়া। অনেক সুন্দর করে ধাপে ধাপে আপনি আপনার পেইন্টিং এর বর্ণনা আর অঙ্কন করার পদক্ষেপগুলো আমাদের মাঝে তুলে ধরেছেন। বেশ ভাল ছিল আপনার পেইন্টিং টি।

 2 years ago 

ধন্যবাদ আপু

 2 years ago 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন দেখে অনেক ভাল লাগলো। আপনি কার্ডবোর্ডের ওপর খুব সুন্দর ভাবে ব্যানারটি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখতে খুব সুন্দর হয়েছে।অনেক শুভকামনা রইলো ভাইয়া আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62571.47
ETH 2429.90
USDT 1.00
SBD 2.66