থ্রিডি আর্ট । ১০% লাজুক খ্যাকের জন্য) by @tuhin002

in আমার বাংলা ব্লগlast year

আমি @tuhin002
from Bangladesh
১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ ।

০২ ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ ।


আমার বাংলা ব্লগের সদস্যগন আপনারা সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে অনেক ভালো আছেন।আমি ও আল্লাহর রহমতে ভালো আছি।


প্রস্তুত প্রণালীর কিছু ছবি

InShot_20230202_201331224.jpg
made by-@tuhin002

Device- poco M2

আজ আবার আমি প্রতিদিনের মত নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি।আমি আজকে" থ্রিডি আর্ট " তৈরি করার ব্লগ নিয়ে হাজির হয়েছি।আমি প্রতিনিয়তই চেষ্টা করে যাচ্ছি নতুন কিছু করতে।জানিনা আমি কতটুকু সফলতা অর্জন করতে পারছি।তবে একদিন ভালো কিছু করতে পারবো ইনশাআল্লাহ। আমি আজকে আপনাদের সামনে "থ্রিডি আর্ট "শেয়ার করতে যাচ্ছি আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

থ্রিডি আর্ট

IMG_20230201_103253.jpg
থ্রিডি আর্ট তৈরি করতে আমার অনেক ভালো লাগে।থ্রিডি আর্ট করতে খুব একটা সময় লাগে না। খুব সহজে এটি করা যায়। তাই চেষ্টা করি প্রতি সপ্তাহে একটি করে থ্রিডি আর্ট তৈরি করতে।এবং ওই তৈরিকৃত থ্রিডি আর্ট আপনাদের সাথে শেয়ার করে থাকি।আজকেও আপনাদের সামনে একটি থ্রিডি আর্ট শেয়ার করতে যাচ্ছি।জানিনা কতটুকু ভালো হয়েছে। তারপরও আমি চেষ্টা করেছি সর্বোচ্চ টুকু দিয়ে থ্রিডি আর্টটি তৈরি করে আপনাদের সামনে তুলে ধরার জন্য

প্রয়োজনীয় উপকরণ

IMG_20230202_202353.jpg
  • ✳️পেপার
    • ✳️পেন্সিল
      • ✳️রাবার
        • ✳️স্কেল
          • প্রস্তুত প্রণালী

            ১ম ধাপ

            IMG_20230201_100754.jpg

            প্রথমে আমি পঞ্চভুজ এঁকে নিয়েছি। যার প্রত্যেকটি বাহুর দৈর্ঘ্য ১ সেন্টিমিটার।


            ২য় ধাপ

            IMG_20230201_100932.jpg

            পঞ্চভুজের প্রতিটি বাহুর সমান করে ৪ সেন্টিমিটার দাগ টেনে নিয়েছে।


            ৩য় ধাপ

            IMG_20230201_103416.jpg

            ৪ সেন্টিমিটারে শীর্ষবিন্দু থেকে আরও ৬ সেন্টিমিটার দাগ টেনে নিয়েছি।


            ৪র্থ ধাপ

            IMG_20230201_103453.jpg

            ৪ সেন্টিমিটারে মাঝ বরাবর দিয়ে ৭ সেন্টিমিটারের দাগ টেনে নিয়েছি।


            ৫ম ধাপ

            IMG_20230201_101828.jpg

            ৭ সেন্টিমিটার এর বাহুটি ৬ সেন্টিমিটারের বাহুর সাথে মিলিয়ে দিয়েছি।এই বাহুটি মিলানোর পরে অনেকটা তাঁরার মত দেখাচ্ছে।


            ৬ষ্ঠ ধাপ

            IMG_20230201_102411.jpg

            আলোর প্রতিফলন তৈরি করার জন্য পেন্সিল দিয়ে ছায়া তৈরি করেছি।


            ৭ম ধাপ

            IMG_20230201_103012.jpg

            এই ধাপে তাঁরার প্রতিফলনটি আমি সম্পূর্ণরূপে একে নিয়েছি।


            ৮ম ধাপ

            IMG_20230201_103218.jpg

            থ্রিডি আর্ট ফুটে তোলার জন্য ছায়ার অপর পাশে আরেকটি ছায়া তৈরি করেছি।


            ৯ম ধাপ

            IMG_20230201_103253.jpg

            থ্রিডি আর্ট শেষ করার পরে আমি আমার সিগনেচার সহ পরিপূর্ণরূপে একটি ছবি তুলেছি।

            সবাই ভালো থাকবেন,সুস্থ থাকবেন এই প্রত্যাশায় নিয়ে শেষ করছি।আল্লাহ হাফেজ।

            আজ এই পর্যন্ত।সবাইকে অনেক ধন্যবাদ

            devicepoco M2
            LocationMeherpur
            Photograpy থ্রিডি আর্ট

            👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


            IMG_20221018_140222.jpg

            আমি তুহিন ব্লগ।আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন।আমার মাতৃভাষা বাংলা।আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি।এই ব্লগে কাজ করার মধ্যমে আলাদা প্রশান্তি পায়।আমি পাশাপাশি একটি ব্যবসা করি।এ ছাড়া আমার একটি বাগান আছে। এবং বাগানে অনেক ফল ও সবজির চাষ করে থাকে।আমি ছবি আঁকতে পছন্দ করি।মাছের চাষ আমার প্রধান পেশা।এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম।সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

            Logo.png

            (১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

            Sort:  
             last year 

            থ্রিডি মানেই তো একদম বাস্তবিক দেখতে। আর আপনি থ্রিডি আর্টের মাধ্যমে খুব সুন্দর করে একটি তারা ফুটিয়ে তুলেছেন। আর এটি দেখতে সত্যি মনে হচ্ছে চোখের সামনে অন্য কিছু দিয়ে তৈরি করা। থ্রিডি আর্টগুলো যদি সঠিকভাবে করা যায় তাহলে খুব সহজে এবং সুন্দরভাবেই ফুটিয়ে তোলা যায়। আর আপনি এমনভাবে ফুটিয়ে তুলতে পেরেছেন যা দেখে যে কেউই আকর্ষিত হবে। দারুন হয়েছে ভাই।

             last year 

            আপনি একেবারে ঠিক বলেছেন ভাই থ্রিডি আর্ট গুলো যদি সঠিকভাবে করা যায় তাহলে খুব সুন্দর ফুটে ওঠে।

             last year 

            আমার অনেক বেশি ভালো লাগে থ্রিডি আর্ট গুলো। ধন্যবাদ আমার মন্তব্যের যথাযথ একটি ফিডব্যাক দেয়ার জন্য ভালো থাকবেন ।

             last year 

            আপনার থ্রিডি আর্ট খুবই সুন্দর হয়েছে ভাইয়া। সত্যিই আপনার প্রশংসার যোগ্য। নিখুঁত ভাবে আপনি কাগজের উপর পেন্সিল দিয়ে সুন্দর করে থ্রিডি আর্ট করেছেন যা দেখতে খুবই সুন্দর লাগছে।

             last year 

            সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

             last year 

            চমৎকারভাবে থ্রিডি আর্ট আমাদের সামনে উপস্থাপন করেছেন যদিও আমি ড্রইং পারিনা তবে এগুলো দেখতে অনেক ভালো লাগে। সেই সাথে উপস্থাপনা ছিল অনেক চমৎকার, ধন্যবাদ।

             last year 

            আপু আপনি চেষ্টা করলে পারবেন। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

             last year 

            আপনি ঠিক বলছেন আসলে প্রথম প্রথম কোন কিছু এত ভালো হয় না তবে চেষ্টা করতে করতে ভালো হয়।আশা করি আপনি একদিন সফল হবেন সেই কামনা করি।আপনি অনেক সুন্দর একটি থ্রিডি আর্ট করেছেন।আপনি সুন্দর করার চেষ্টা করেছেন দেখে ভালো লেগেছে অসংখ্য ধন্যবাদ।

             last year 

            প্রথমের দিকে থ্রিডি আর্ট করতে সমস্যা হত কিন্তু এখন স্বাভাবিক হয়ে গেছে আপু ধন্যবাদ আপনাকে।

             last year 

            ভাইয়া আপনার থ্রি ডি আর্টটি চমৎকার হয়েছে। আপনার আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আসলে ভাইয়া মানুষ চেষ্টা করলে সব কিছু পারে। আপনার আর্টটি অবশ্যই সময় করে চেষ্টা করব। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

             last year 

            অবশ্যই আপনি চেষ্টা করবেন আর চেষ্টা করলে আপনি সফল হবেন ধন্যবাদ আপু।

             last year 

            সত্যি এক কথায় অসাধারণ ছিল আপনার থ্রিডি আর্ট। আমার কাছে ভীষণ ভালো লেগেছে আপনার এই থ্রিডি আর্ট। থ্রিডি আর্ট খুবই নিখুঁতভাবে এবং সময় দিয়ে করতে হয়। দেখেই বুঝতে পারছি আপনার এই থ্রিডি আর্ট অঙ্কন করতে অনেক সময় লেগেছে। আসলে আমি আর্ট করতে যেমন পছন্দ করি দেখতেও আমার কাছে তেমনই ভালো লাগে। এরকম নিখুঁত কাজগুলো আমি একটু বেশি পছন্দ করি।

             last year 

            থ্রিডি আর্ট এর নির্দিষ্ট একটি মাপ রয়েছে আর এই মাপ দিয়ে যদি তৈরি করা যায় তাহলে সত্যি দেখতে অনেক সুন্দর লাগে। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

             last year 

            সত্যি বলতে থ্রিডি অঙ্কন করতে অনেক বেশি সময় এবং ধৈর্যের প্রয়োজন হয় সময় এবং ধৈর্যের পাশাপাশি নিজের দক্ষতারও প্রয়োজন বলে আমার মনে হয়। খুবই চমৎকারভাবে আপনি এই থ্রিডি অঙ্কন ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য এরকম অংকন আপনার কাছ থেকে প্রতিনিয়ত আশা করব।

             last year 

            আপনি ঠিকই বলেছেন থ্রিডি আর্ট করতে হলে যেমন ধৈর্য লাগে তেমন দক্ষতার প্রয়োজন হয়।

             last year 

            আপনার থ্রিডি আর্ট বলতে গেলে এক কথায় অসাধারণ ছিল। পেন্সিল দিয়ে এভাবে বিভিন্ন রকম থ্রিডি আর্ট অঙ্কন করলে খুবই মনমুগ্ধকর লাগে দেখতে। এরকম নিখুঁতভাবে এবং সময় ব্যবহার করে যে কোন কাজ করলে শেষে কিন্তু দেখতে ভীষণ ভালো লাগে। পেন্সিল দিয়ে অঙ্কন করার কারণে একটু বেশি ভালো লেগেছে আমার কাছে। এরকম কাজগুলোর মাধ্যমে নিজেদের দক্ষতার প্রকাশ ঘটে। আপনার আর্ট দেখেই বুঝতে পারছি আপনার অনেক দক্ষতা রয়েছে। ভালোই ছিল সম্পূর্ণ আর্ট।

             last year 

            সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

             last year 

            থ্রিডি আর্ট দেখতে খুব ভাল লাগে। এই আর্ট দেখতে যত সহজ মনে হয় আঁকতে গেলে অনেক কঠিন লাগে। আপনার আজকের জ্যামিতিক থ্রিডি আর্ট আমার খুব ভাল লেগেছে। খুব দক্ষতার সঙ্গে আপনি আর্ট সম্পন্ন করেছেন। ধন্যবাদ ভাইয়া।

             last year 

            আপনি একদম ঠিক বলেছেন ভাই দেখতে যতটা সহজ মনে হয় ততটা সহজ না। ধন্যবাদ মন্তব্যর জন্য।

             last year 

            প্রথম প্রথম কোন কিছু খুব সুন্দর হয় না তবে ধীরে ধীরে চেষ্টা করতে করতে হয়ে যায়। আপনি থ্রী ডি আর্ট করে শেয়ার করেছেন। এক কথায় অসাধারন হয়েছে ভাইয়া। আপনি পারবেন, চেষ্টা করে যাবেন এমনটাই আশাকরি। অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য।

             last year 

            আপনাকে অনেক ধন্যবাদ আপু।

            Coin Marketplace

            STEEM 0.19
            TRX 0.14
            JST 0.030
            BTC 60122.55
            ETH 3199.29
            USDT 1.00
            SBD 2.43