রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম ওরাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।


আমি @tuhin002 বাংলাদেশ থেকে লিখছি। আজ আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে কিছু ফটোগ্রাফি শেয়ার করতে যাচ্ছি। ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে। আমি আজকে ভিন্ন ধরনের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের অনেক ভালো লাগবে।


IMG_20230628_091118.jpg

এইতো আজকে সকালে আমার বাড়ির পাশ দিয়ে তুই হেয়ারিং রাস্তা রয়েছে। রাস্তার পাশে অনেকগুলো কচু গাছ রয়েছে। হঠাৎ করে কচু গাছের মধ্যে দেখতে পেলাম কচুর একটি লম্বা ফুল ফুটেছে। আসলে এটি ফুল নাকি সেটা খুব ভালো করে বলতে পারবো না। তবে দেখতে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। তাই দেরি না করে একটি ফটোগ্রাফি তুলে ফেললাম। আর এখন সেই ফটোগ্রাফিতে আপনাদের মাঝে শেয়ার করলাম আশা করি ফটো আপনাদের ভালো লাগবে।


IMG_20230628_091523.jpg

এই ফুলটির নাম হল মাধবীলতা। আমাদের এলাকায় বেশ জনপ্রিয় এই ফুলটি। প্রায় বাড়িতে এই ফুল গাছটি দেখা যায়। বাড়ির গেটের উপরে এই গাছটি খুব বেশি মানায়। এ ফুলটি দেখতে খুবই সুন্দর এবং এই ফুল দিয়ে মালা তৈরি করা যায়। ছোটকালে এই ফুল দিয়ে অনেক মারা গেছে ঘরে টাঙিয়ে রাখত। এই ফুলগুলো বিভিন্ন রকমের হয়ে থাকে। তবে লাল রঙের ফুল গুলোই দেখতে বেশি সুন্দর লাগে।


IMG_20230628_091237.jpg

এই ফুলটির নাম আমার জানা নেই তবে রাস্তার পাশ দিয়ে গিয়েছিলাম দেখতে পেয়ে একটি ফটোগ্রাফি করলাম। তবে ফুলগুলো বাস্তবে দেখতে খুবই সুন্দর। যদিও ফুলগুলো খুব ছোট ছোট কিন্তু দেখতে খুব ভালো লাগছিল। মাঝেমধ্যে ফুলগুলোর উপরে কিছু মাছি এবং মৌমাছি বসছিলো। তারা মিটিমিটি করে জলে ঠিক তেমনি ফুলগুলো জ্বলছে।


IMG-20230628-WA0001.jpg

পৃথিবীতে সব সৌন্দর্যের রূপকার হল প্রাকৃতিক সৌন্দর্য। দুই পাশে মাঠ তার মাঝখানে কাচা রাস্তা ওই সময় আকাশের সৌন্দর্যটা যেন অন্যরকম ভাবে ফুটে উঠেছে। আমার কাছে এত ভালো লাগছিল যে দেখে লোভ সামলাতে পারলাম না। তাই দ্রুত একটি ফটোগ্রাফি করে নিলাম। আমার মনে হয় এই ফটোগ্রাফি টা আপনাদের কাছে বেশ ভালো লাগবে। কাজটা দেখে মনে হয়েছিল যেন শরতের আকাশ। চারিদিকে সবুজ শ্যামল সৌন্দর্য যেন এখানেই সব মিশে রয়েছে।


IMG_20230628_091014.jpg

এই ফুল গাছটির নাম হলো আকন্দ ফুল গাছ। এই গাছটি ছোটকাল থেকে দেখে আসছি। সাধারণত রাস্তার দুই পাশে এই গাছগুলো বেশি দেখা যায়। গাছটি কিন্তু একটি ওষুধ গাছেও বটে। এই গাছের বিষাক্ত অংশ হল এর পাতা ও কষ। আপনারা হয়তো অনেকেই জানেন এই আকন্দ পাতা দেব-দেবি ও মহাদেবের পুজোতে লাগে।


IMG_20230624_144634.jpg

এই ফুলটি হয়তোবা সবাই কম বেশি চিনতে পারবেন। আমাদের স্কুল থেকে বাড়ি আসছিলাম ঠিক সেই সময় চোখ পরল এই গাছটির উপরে। দেখে বেড়ার পাশে উছতে গাছ জন্মেছে। এর মধ্যে একটি ফুলও এসেছে। ফুলটি দেখতে বেশ ভালো লাগলো সাথে সাথে একটি ফটোগ্রাফি করলাম। সৃষ্টিকর্তার কি সৃষ্টি? ফুল থেকে ফল। এই ফুল একদিন ফলে পরিণত হবে। ভালো লেগেছে বলেই আপনাদের সাথে শেয়ার করলাম আশা করি আপনাদের ভালো লাগবেই ফুলটি।


সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশায় নিয়ে শেষ করছি।


ডিভাইসের নামPoco
মডেলM2
ফটোগ্রাফার@tuhin002
ক্যাটাগরিফটোগ্রাফি
লোকেশনhttps://w3w.co/founds.logbooks.prejudge

আজকেও আমি কিছু ফটোগ্রাফি আপনাদের সামনে শেয়ার করলাম। ভুল ত্রুটি হলে অবশ্যই ক্ষমা দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো থাকবেন ও সুস্থ থাকবেন।আল্লাহ হাফেজ।

🥀আল্লাহ হাফেজ সবাইকে🥀


👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি তুহিন, আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন।আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। এই ব্লগে কাজ করার মধ্যমে আলাদা প্রশান্তি পায়। এছাড়াও আমার একটি বাগান আছে। বাগানে অনেক ফল ও সবজির চাষ করে থাকি। আমি ছবি আঁকতে পছন্দ করি। এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 last year 

প্রথম ফটোগ্রাফি টি কচুর ফুলের ফটোগ্রাফি। আপনি খুব সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি টা অনেক ভালো লেগেছে আমার কাছে। আকাশটা দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

প্রকৃতিকে মানুষ অনেক ভালবাসে তাই প্রকৃতির সৌন্দর্যটা মানুষ বেশি ভালো লাগে। ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

আপনার দেওয়া প্রথম ফটোগ্রাফিতে করচু ফুল দেখতে বেশ সুন্দর লাগছে। এগুলো রান্না করলে সেই একটা টেস্ট পাওয়া যায়। আর একদম শেষের ফুলটি আমি চিনতে পেরেছি, এটি করলার ফুল। বেশ সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি ভাইয়া।

Posted using SteemPro Mobile

 last year 

কচুর শাখ আমারও খেতে বেশ ভালো লাগে আপু। ইলিশ মাছের মাথা দিয়ে রান্না করলে আরো বেশি সুস্বাদু লাগে। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

পৃথিবীতে সব সৌন্দর্যের রূপকার হল প্রাকৃতিক সৌন্দর্য। একদমই ঠিক বলেছেন। আকন্দ ফুল গাছটি দেখতে অনেক সুন্দর লাগতেছে। আকন্দ গাছের পাতা কিন্তু অনেক কাজে গালে। অনেক সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 last year 

ধন্যবাদ ভাইয়া চমৎকার মন্তব্য করার জন্য।

 last year 

বাহ দারুন সৌন্দর্যমন্ডিত কিছু আলোচিত্র আমাদের মাঝে তুলে ধরেছেন তো।
বিশেষ করে গ্রামের অপরূপ সৌন্দর্যের ফটোগ্রাফি এবং ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লাগলো।।

 last year 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

খুবই চমৎকার একটি ফটোগ্রাফি পোস্ট আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন। সত্যি রীতিমতো অবাক হয়ে যাচ্ছি আপনার এই ফটোগ্রাফির পোস্টটা দেখে কোনটা দেখে কোনটা প্রশংসা করবো ভেবেই পাচ্ছিনা। প্রতিটি ফটোগ্রাফি আপনি দারুন ভাবে ক্যাপচার করেছেন সুন্দর বর্ণনার মাধ্যমে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

চেষ্টা করছি ভাই ফটোগ্রাফির গুলো ভালোভাবে তোলার জন্য। ফটোগ্রাফি তুলতে গেলেও এখন সময় ব্যয় করতে হয়। আসলে কোন কিছু ভালো করলে তার পেছনে একটু সময় দিতেই হয়। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্য জন্য।

 last year 

বিভিন্ন ফুল ও প্রকৃতির অপরূপ সৌন্দর্যের দারুন ফটোগ্রাফি করেছেন । প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে সত্যিই ভালো লাগে ফুলের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে আমার আমিও এটা করতে পছন্দ করি।

 last year 

ধন্যবাদ ভাই আপনার মন্তব্য করার জন্য।

 last year 

মনোমুগ্ধকর কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে থেকে প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি এবং মাধবীলতা ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 last year 

ফুলের সৌন্দর্য আর প্রাকৃতির সৌন্দর্য মানুষকে সবসময় বিমোহিত করে থাকে। আপনার গঠন মূলক মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ ভাই।

 last year 

খুব দুর্দান্ত ফটোগ্রাফি করেছেন আপনি। এত অসাধারণ ফটোগ্রাফি দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই অসাধারণ হয়েছে। ধন্যবাদ আপনাকে

 last year 

আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62339.62
ETH 2444.37
USDT 1.00
SBD 2.62