পেন্সিল দিয়ে কবরস্থান আর্ট । ১০% লাজুক খ্যাকের জন্য) by @tuhin002

in আমার বাংলা ব্লগ2 years ago

আমি @tuhin002
from Bangladesh
১৯ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ ।

০৪ ডিসেম্বর ২০২২ খ্রিস্টাব্দ ।


আমার বাংলা ব্লগের সদস্যগন আপনারা সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে অনেক ভালো আছেন।আমি ও আল্লাহর রহমতে ভালো আছি।


প্রস্তুত প্রণালীর কিছু ছবি

InShot_20221204_181857036.jpg

captured by @tuhin002

Device - poco M2

আজ আবার আমি প্রতিদিনের মত নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি।আমি আজকে পেন্সিল আর্ট তৈরি করার ব্লগ নিয়ে হাজির হয়েছি।আমি প্রতিনিয়তই চেষ্টা করে যাচ্ছি নতুন কিছু করতে।জানিনা আমি কতটুকু সফলতা অর্জন করতে পারছি। আমি আজকে আপনাদের সামনে পেন্সিল আর্ট শেয়ার করতে যাচ্ছি,আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

প্রয়োজনীয় উপকরণ


১ম ধাপ

IMG_20221204_131957.jpg

  • ✳️ পেপার
    • ✳️ স্কেল
      • ✳️ পেন্সিল
        • ✳️ কেঁচি
          • ✳️ রাবার

            • ২য় ধাপ

              IMG_20221204_124032.jpg

              প্রথমে আমি আমার খাতার চারপাশে মার্কিন করে নিয়েছি।


              ৩য় ধাপ

              IMG_20221204_124955.jpg

              এরপর আমি গাছ ও গাছের মাটি এঁকে নিয়েছি।


              ৪র্থ ধাপ

              IMG_20221204_125323.jpg

              এরপর আমি গাছটির সম্পূর্ণভাবে এঁকেছি এবং গাছের সাইডে যে মাটি এঁকেছি সেখানে কবরস্থানের কিছু চিহ্ন এঁকেছি।


              ৫ ম ধাপ

              IMG_20221204_125425.jpg

              এরপর আমি সেখানে কিছু বেড়া এঁকেছি।


              ৬ ষ্ঠ ধাপ

              IMG_20221204_125626.jpg

              এরপর আমি ওই কাজটিতে একটি প্যাঁচা এঁকেছি। এবং প্যাঁচাটি পেন্সিল দিয়ে কালো কালার করেছি।


              ৭ম ধাপ

              IMG_20221204_125906.jpg

              এরপর আমি তিনটে চামচিকে এঁকেছি এবং চামচিকে গুলো পেন্সিল দিয়ে কালার করেছি।


              ৮ ম ধাপ

              IMG_20221204_130834.jpg

              এবার আমি গাছ ও মাটিগুলো পেনসিল দিয়ে ভালোভাবে কালার করে নিয়েছি।


              ৯ ম ধাপ

              IMG_20221204_131230.jpg

              এরপর আমি প্যাঁচাটিকে টেপ দিয়ে আটকিয়ে নিয়েছি।


              ১০ম ধাপ

              IMG_20221204_131728.jpg

              এরপর আমি পেন্সিল এর গুরো দিয়ে পুরো ড্রয়িংটা হালকা করে কালার করেছি।এবং পরে টেপ তুলে নিয়েছি।

              সবাই ভালো থাকবেন,সুস্থ থাকবেন এই প্রত্যাশায় নিয়ে শেষ করছি।আল্লাহ হাফেজ।

              আজ এই পর্যন্ত।সাথে থাকার জন্য অনেক ধন্যবাদ

              devicepoco M2
              LocationMeherpur
              Photograpy pencil art

              👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


              IMG_20221018_140222.jpg

              আমি তুহিন ব্লগ।আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন।আমার মাতৃভাষা বাংলা।আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি।এই ব্লগে কাজ করার মধ্যমে আলাদা প্রশান্তি পায়।আমি পাশাপাশি একটি ব্যবসা করি।এ ছাড়া আমার একটি বাগান আছে। এবং বাগানে অনেক ফল ও সবজির চাষ করে থাকে।আমি ছবি আঁকতে পছন্দ করি।মাছের চাষ আমার প্রধান পেশা।এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম।সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

              Logo.png

              (১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

              Sort:  
               2 years ago 

              ভাইয়া আপনার আর্ট অনেক সুন্দর হয়েছে। তবে কবরস্থান না হয়ে যদি এমনি প্রকৃতির দৃশ্য হতো তাহলে বোধহয় আরো বেশি ভালো লাগতো। যাই হোক আপনার দক্ষতা আছে এটা বলতেই হয়। খুবই নিখুঁতভাবে পেন্সিলের ব্যবহার করেছেন। দক্ষতা ছাড়া এত সুন্দর ভাবে আর্ট করা কোনোভাবেই সম্ভব নয়। দারুন ছিল ভাইয়া আপনার আর্ট।

               2 years ago 

              কবর স্থানের বাস্তব চিত্র তুলে ধারার চেষ্টা করেছি।

               2 years ago 

              আপনি প্রতিনিয়ত আর চেষ্টা করার কারণে খুব ভালো হচ্ছে দিন দিন আর্ট গুলো। আজকের আর্ট দেখতে ভীষণ সুন্দর দেখাচ্ছে ভাই। কবরস্থানের মরা গাছের উপরে পাখিটাকে দেখতে ভীষণ সুন্দর দেখাচ্ছে। কিন্তু হঠাৎ করে আপনার আর্ট দেখলে যে কেউ ভয় পাবে। চমৎকার আর্ট আমাদের শেয়ার করার জন্য ধন্যবাদ।

               2 years ago 

              অনেকটা ভুতড়ে চিত্র।

               2 years ago 

              পেন্সিল দিয়ে কিন্তু খুব সুন্দর আর্ট করেছেন ভাই। আসলে আপনার আর্টের কনসেপ্ট দেখে ভালো লাগছে। বিশেষ করে যখন কবরস্থানের পাশে গাছ, আবার গাছের ডালে একটি পেঁচা এঁকেছেন এবং কিছু চামচিকে উড়ে যাচ্ছে। সব মিলিয়ে খুব সুন্দর একটি চিত্রাংকন আমাদের মাঝে উপস্থাপন করেছেন।

               2 years ago 

              কবর স্থানের আশেপাশে কিন্তুু পেঁচা বসে থাকে।

               2 years ago 

              পেন্সিল আর্টগুলো আমার কাছেও খুব বেশি ভালো লাগে। আর এই আর্টগুলো করতে একটু সময় নিয়ে করতে হয়। কারণ এই কাজগুলো খুব ধৈর্য্য সহকারে করা লাগে। আর পেন্সিল আর্ট গুলো যদি সুন্দরভাবে করা যায় তাহলে খুবই সুন্দর দেখতে লাগে। আপনি যে আর্টটি করেছেন তা আমার বেশি ভালো লেগেছে কারণ গাছটিকে দেখতে অনেক বেশি সুন্দর দেখাচ্ছে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি পেন্সিল আর্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

               2 years ago 

              আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ।

               2 years ago 

              পেন্সিল দিয়ে খুবই ভিন্ন ধর্মী একটি আর্ট অঙ্কন করেছেন আজকে আপনি। আমি প্রথমে ভয় পেয়ে গেছি কবরস্থান দেখে। পেন্সিল দিয়ে খুব সুন্দর ভাবে আপনি কবরস্থানের আর্ট অঙ্কন করেছেন। খুব সুন্দর ভাবে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন একেবারে বাস্তব চিত্রের মতই লাগছে ।

               2 years ago 

              সবাইকে এখানে যেতে হবে আপু, নিয়তির কি খেলা।

               2 years ago 

              এই ধরনের পেন্সিল আর্ট করার জন্য অনেক ধৈর্য প্রয়োজন হয়। অনেক সময় এর ও প্রয়োজন হয়। আর আপনি অনেক ধৈর্য সময় নিয়েই চিত্রাংকন টি সম্পন্ন করেছেন। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পেন্সিল আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

               2 years ago 

              ভাইয়া আপনি আর্টটি চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন প্রথম থেকে শেষ পর্যন্ত। আসলে পেন্সিল আর্ট গুলো এমনিতেই অনেক ভালো লাগে।নিখুঁতভাবে আর্টটি সম্পন্ন করেছেন। পেন্সিলের ব্যবহার করা টা সুন্দর হয়েছে।দিন দিন আর্ট গুলো ভালো হচ্ছে ভাইয়া। চেষ্টা চালিয়ে যান ইনশাআল্লাহ ভালো কিছু হবে। শুভ কামনা রইল আপনার জন্য।

               2 years ago 

              ভাইয়া আপনি অনেক সুন্দর করে পেন্সিল দিয়ে একটি কবরস্থানের চিত্র এঁকেছেন। আপনার অংকনটি দেখেই মনে হচ্ছে যে আপনি অনেক যত্ন করে চিত্রটি অংকন করেছেন। আমার কাছে আপনার অংকন করা চিত্র টি অনেক সুন্দর লাগছে। ধন্যবাদ ভাইয়া এমন একটি সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

              Coin Marketplace

              STEEM 0.18
              TRX 0.15
              JST 0.028
              BTC 63615.94
              ETH 2475.04
              USDT 1.00
              SBD 2.54