আমার তোলা কিছু রেনডম ফটোগ্রাফি "(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )। by tuhin002

in আমার বাংলা ব্লগlast year

সবাই কেমন আছেন?

আমি@tuhin002.গাংনী, মেহেরপুর।


সবাইকে জানাই অভিনন্দন ও শুভেচ্ছা। আশা করি আপনারা সবাই অনেক ভাল আছেন? আমি চেষ্টা করি ভিন্ন ধরনের পোস্ট আপনাদের সামনে তুলে ধরার জন্য। ঠিক সেরকম ভিন্ন ধরনের একটি পোস্ট নিয়ে আজকে আপনাদের সামনে আমি হাজির হয়েছি। যা আজকে আমি আপনাদের সামনে তুলে ধরব।
" আমার তোলা রেনডম ফটোগ্রাফি"

ফটোগ্রাফি-১


IMG-20230205-WA0004.jpg

Device-Poco-M2
location

এই ফুলটির নাম হল "ডায়ানথাস চিনেনসিস"এটি একটি ফুলের উদ্ভিদ। এই ফুলটি সাধারণত চীন, মঙ্গোলিয়া,দক্ষিণ-পূর্ব রাশিয়ার উত্তরাঞ্চলে দেখা যায়। এই ফুলটি দেখতে খুব সুন্দর। অনেকটা লাল সাদা গোলাপি রঙের মিশ্রন হয়ে থাকে।এই ফুলটি বাড়ির আঙিনায় তৈরি করলে দেখতে খুবই সুন্দর লাগে।এই ফুলটা এখন আমাদের দেশে অনেক জনপ্রিয় একটি ফুল।

ফটোগ্রাফি-২


IMG-20230205-WA0006.jpg

Device-Poco-M2
location

এই ফুলটি আমাদের সবার সাথেই খুবই পরিচিত। এই ফুলটির নাম হল গোলাপ ফুল। গোলাপ ফুল বিভিন্ন প্রকার হয়ে থাকে। গোলাপ ফুলের একশ টিরও বেশি প্রজাতি রয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য রয়েছে গোলাপি সাদা গোলাপ কালো গোলাপ ও লাল গোলাপ। এই জাতের গোলাপ গুলো আমাদের বাংলাদেশে বেশি দেখা যায়। তবে আমি যে ফটোগ্রাফিটা তুলে সেই ফটোগ্রাফি হল গোলাপের কড়ি।এখনো পরিপূর্ণভাবে গোলাপটি ফুটে ওঠেনি।

ফটোগ্রাফি-৩


IMG_20221212_161408.jpg

Device-Poco-M2
location

এটি আমার বাড়ির পাশ থেকে ঠিক চার থেকে পাঁচ মিনিট দূরে একটি জায়গা। ওই জায়গার পাশেই এই গাছ এবং এই পুকুরটি ছিল। অনেকটা শেষ বিকেলে দেখেই বলা যায়। গাছটির মাঝখান দিয়ে সূর্যের আলো দেখা যাচ্ছিল। এবং সেই সূর্যের আলো প্রতিফলিত হয়ে পানি নিচেও দেখা যাচ্ছিল। দৃশ্যটি আমার কাছে খুবই ভালো লেগেছিল তাই ভাবলাম একটা ফটোগ্রাফি তুলি এবং আমি আমার বন্ধুদের সাথে শেয়ার করব।তাই আজকে আমি আপনাদের সাথে শেয়ার করলাম।

ফটোগ্রাফি-৪


IMG-20230205-WA0003.jpg

Device-Poco-M2
location

এই ফুলটির নাম হল ময়না ফুল। এই ফুল দেখতে অনেক সুন্দর।এই ফুলটির পাতা গুলো একটু চ্যাপাটে অনেকটা রক্ত জবা ফুলের পাতার মত হয়ে থাকে। এই ফুলটির ফুল গুলো সিমের ফুলের মত লম্বা হয়ে থাকে। এই ফুলের রংটা অনেকটা সিমের ফুলের মতই রং। তবে দেখতে অনেক সুন্দর এই ফুলগুলো বাড়ির আশপাশে যদি লাগিয়ে রাখা যায় দেখতে অনেক সুন্দর লাগে।

ফটোগ্রাফি-৫


IMG-20230205-WA0000.jpg

Device-Poco-M2
location

এই ফুলটির নাম হলো চন্দ্রমল্লিকা ফুল। ফুলটি দেখতে খুবই সুন্দর। এই ফুলগুলো ভিন্ন রকমের হয়ে থাকে। এই ফুল গুলো কোনটা সাদা কোনটা গোলাপি আবার কোনটা হলদে রঙে হয়ে থাকে। কিন্তু ফুলগুলো খুবই চমৎকার ফুলের মাথাগুলো বেশ সুন্দরভাবে গোছালো। এই ফুলগুলো আমাদের দেশে প্রায় স্থানেই পাওয়া যায় এবং এই ফুলগুলো এখন বাড়ি আশপাশের অনেকেই চাষ করে থাকে।

ফটোগ্রাফি-৬


IMG-20230205-WA0001.jpg

Device-Poco-M2
location

এই ফটোগ্রাফিটা আমি তুলেছিলাম ঠিক নিমতলা বাজারের কাছ থেকেই। আমি বাড়ি আসার সময় ওই দিকে তাকায়। তাকিয়ে দেখলাম সূর্যটা অনেকটা অস্ত যাচ্ছে। অস্ত গেলও এর তির্য আলোর গতি ছিল অনেক। দেখতে অনেক ভালো লাগছিল তাই এই ফটোগ্রাফি টা আমি তুলেছিলাম। কিছু গাছপালার মাঝখান দিয়ে সূর্যটা অস্ত যাচ্ছিল। খুবই সুন্দর একটি প্রকৃত দৃশ্য সৃষ্টি হয়েছে এখানে।

ফটোগ্রাফি-৭


IMG-20230205-WA0002.jpg

Device-Poco-M2
location

এই ফুলটির নাম হল গাঁদা ফুল।এই ফুল বিভিন্ন ধরনের হয়ে থাকে। সাধারণত এই ফুলটি শীতকালে বেশি জন্মে। ফুলগুলো দেখতে খুবই সুন্দর। এই ফুলের খুবই সুন্দর একটি গন্ধ রয়েছে যা চারপাশকে বিমোহিত করে। এই ফুল সাধারণত উজ্জ্বল হলুদ ও কমলা হলুদ হয়ে থাকে। এই ফুলে রয়েছে অ্যান্টিঅক্সিডেন্ট যা মানুষের দেহের রোগ প্রতিরোধ ক্ষমতার বৃদ্ধি করে। এবং শরীরের টিউমার হতে রক্ষা করে। এই ফুলটি আমাদের দেশে খুবই একটি জনপ্রিয় ফুল।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyYtysqh4AAKfFe2PjLrs9yQRDk8uu33U6mEQUawZfzwZRYHVdfBKjFEY9bHUj2cEFqDLafjxhMAvvZ2X2XstetmAcXYKpNe12SxRqNp6Gmb26rx24bwCKs8efnZmDBjqw3vfLyQcM9veyo7s7yuvBXZF3apdXECBXE2swReCRwM4Gy8HZQSXyuZquP4wq.png

ডিভাইসের নামPoco
মডেলM2
ফটোগ্রাফার@tuhin002
ক্যাটাগরিফটোগ্রাফি


3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyYtysqh4AAKfFe2PjLrs9yQRDk8uu33U6mEQUawZfzwZRYHVdfBKjFEY9bHUj2cEFqDLafjxhMAvvZ2X2XstetmAcXYKpNe12SxRqNp6Gmb26rx24bwCKs8efnZmDBjqw3vfLyQcM9veyo7s7yuvBXZF3apdXECBXE2swReCRwM4Gy8HZQSXyuZquP4wq.png

আজকে আমি ব্যতিক্রম কিছু ফটোগ্রাফি আপনাদের সামনে শেয়ার করলাম।কিছু ফুল কিছু প্রকৃতি এবং বিড়ালের ছবি আপনাদের সামনে তুলে ধরলাম। আমার তোলা ফটোগ্রাফি গুলো আপনাদের কেমন লেগেছে তা অবশ্যই জানাবেন। সবাই ভালো থাকবেন ও সুস্থ থাকবেন।

🥀আল্লাহ হাফেজ সবাইকে🥀


আমার পরিচয়

1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি @tuhin002 ব্লগ।আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন।আমার মাতৃভাষা বাংলা।আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি।এই ব্লগে কাজ করার মধ্যমে আলাদা প্রশান্তি পায়।।এ ছাড়া আমার একটি বাগান আছে। এবং বাগানে অনেক ফল ও সবজির চাষ করে থাকে।আমি ছবি আঁকতে পছন্দ করি।এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম।সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

Sort:  
 last year 

ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লাগে। আমি আপনার মত যেখানে ফুল দেখে ফটোগ্রাফি করি ।আপনি খুব সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন গোলাপ ফুলের কলিটি দেখতে বেশ সুন্দর লাগছে ।সবচেয়ে বেশি ভালো লেগেছে চন্দ্রমল্লিকা ফুলটি। ধন্যবাদ আপনাকে সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

খুবই চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

 last year 

ফটোগ্রাফি একটি আর্টস বলা যায় যারা ফটোগ্রাফি করেন প্রফেশনাল তাদের কথা বলতে পারব না তবে আমার ফটোগ্রাফি করতে অনেক ভালো লাগে।অনেক ফুল আছে যা আমাদের চেনা জানা আবার অনেক কিছু ফুল আছে নাম অনেক কঠিন কিন্তু ফুলগুলো সুন্দর হয়।চন্দ্রমল্লিকা ফুল এবং গাঁদা ফুল দেখতে অনেক সুন্দর হয়েছে প্রাকৃতিক দৃশ্য ও দারুন ছিল।প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে ধন্যবাদ ভাইয়া।

 last year 

আপনার মত আমারও ফটোগ্রাফি করতে অনেক ভালো লাগে। কোন সুন্দর কিছু দেখলে এই ফটোগ্রাফি করতে ইচ্ছে করে। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপু।

 last year 

বাহ্!আপনার সবগুলো ফটোগ্রাফিই খুব সুন্দর। দেখত খুব অসাধারণ লাগছে। আমারও ফটোগ্রাফি করতে ভীষণ ভালো লাগে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

আপনার ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। আসলে এধরণের ফটোগ্রাফি গুলো দেখলে অনেক ভালো লাগে। চন্দ্র মল্লিকা ও ময়না ফুলটি আমার কাছে অনেক ভালো লেগেছে। ময়না ফুলটি হয়তো আমি আগে দেখেছি বলে মনে হয় নি।যাইহোক ভাইয়া ফটোগ্রাফি গুলোর অনেক সুন্দর বর্ণনা দিয়েছেন। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য ।

 last year 

এ ময়না ফুলটা আমিও প্রথম দেখলাম আপু।আমার শাশুড়ি বাড়ির পাশের বাড়িতে ফুলটি দেখি, ভাবলাম আপনাদের সাথে শেয়ার করি।

 last year 

আপনার ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে ভাইয়া। চন্দ্রমল্লিকা ফুল দেখতে খুব সুন্দর লগছে। গাছের ফাঁক দিয়ে সূর্য দেখতে অসাধারণ লাগছে। ফটোগ্রাফির সাথে সাথে নীচে বর্ননা দেয়াতে আরো বেশি ভাল লাগলো। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 last year 

আপু আপনার আর আমার পছন্দটা যেন অনেক সময় মিলে যায়। চন্দ্রমল্লিকা ফুলে আমার অনেক প্রিয় একটি ফুল।

 last year 

ফুলের সৌন্দর্য দেখে সত্যি খুব ভালো লাগে। পৃথিবীতে অনেক রকমের ফুল হয়েছে। প্রত্যেক ফুলের সৌন্দর্য বেশ অসাধারণ। আজকে আপনি খুব সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। বিশেষ করে সাদা রঙের চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো। এত চমৎকার একটি ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 last year 

ফুল হলো সৌন্দর্যের প্রতিক। আর ফুলের প্রতি মানুষের আকৃষ্ট সারাজীবনই আছে এবং থেকে যাবে ধন্যবাদ ভাইয়া ।

 last year 

রেনডম ফটোগ্রাফি গুলো দেখে খুবই সুন্দর হয়েছে ৷ বিশেষ করে ফুলের ফটোগ্রাফি গুলো আমার খুবই ভালো লেগেছে ৷ চমৎকার ক্যাপচার করেছেন ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

 last year 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া

 last year 

ভাইয়া আপনি খুব সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। বিশেষ করে সূর্য ডোবার মুহূর্ত গুলো খুব সুন্দর ভাবে ক্যামেরা বন্দী করেছেন। এছাড়া ময়না ফুল প্রথমবার দেখলাম আর চন্দ্রমল্লিকা ফুল আমার কাছে অনেক ভালো লেগেছে। নিমতলা বাজার থেকে সূর্য অস্ত যাবার ফটোগ্রাফি দেখতে খুবই সুন্দর হয়েছে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

প্রকৃতির ফটোগ্রাফি গুলো সব সময় সুন্দর হয়। আর ময়না ফুল আমিও প্রথম দেখলাম তাই আপনাদের সাথে শেয়ার করলাম।

 last year 

অসাধারণ ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে।
বিশেষ করে আপনার ফটোগ্রাফির মাধ্যমে ময়না নামক ফুলটি প্রথমবারের মতো দেখলাম এবং সম্পর্কে জানলাম।।

 last year 

ময়না নামক ফুলটা আমিও প্রথম দেখেছিলাম ভাই তাই শেয়ার করলাম।

 last year 

তাছাড়া প্রত্যেকটা ফটোগ্রাফি কিন্তু অসাধারণ ছিল ভাইয়া।।

 last year 

আপনি আজকে আপনার পোস্ট এর মধ্য দিয়ে শীতকালীন কিছু ফুলের দৃশ্য এবং পাশাপাশি সূর্য উক্তি দিচ্ছে এমন একটি দৃশ্য ফটোগ্রাফি করে দেখিয়েছেন। আপনি তো দেখছি আজকাল নিম তলায় গিয়ে বেশ অনেক ছবি তুলে থাকেন। গতদিন দেখেছিলাম বিদেশী বেলের দৃশ্য। আজকে দেখতে পেলাম এই ফটোগুলো সব মিলে বেশ ভালোই লাগছে।

 last year 

সুন্দর মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.028
BTC 65900.16
ETH 3470.80
USDT 1.00
SBD 2.68