থ্রিডি আর্ট । ১০% লাজুক খ্যাকের জন্য) by @tuhin002

in আমার বাংলা ব্লগ2 years ago

আমি @tuhin002
from Bangladesh
৩০ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ ।

১৩ ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ ।


আমার বাংলা ব্লগের সদস্যগন আপনারা সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে অনেক ভালো আছেন।আমি ও আল্লাহর রহমতে ভালো আছি।


প্রস্তুত প্রণালীর কিছু ছবি

InShot_20230213_185748414.jpg
made by-@tuhin002

Device- poco M2

আজ আবার আমি প্রতিদিনের মত নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি।আমি আজকে" থ্রিডি আর্ট " তৈরি করার ব্লগ নিয়ে হাজির হয়েছি।আমি প্রতিনিয়তই চেষ্টা করে যাচ্ছি নতুন কিছু করতে।জানিনা আমি কতটুকু সফলতা অর্জন করতে পারছি।তবে একদিন ভালো কিছু করতে পারবো ইনশাআল্লাহ। আমি আজকে আপনাদের সামনে "থ্রিডি আর্ট "শেয়ার করতে যাচ্ছি আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

থ্রিডি আর্ট

IMG_20230213_143553.jpg
থ্রিডি আর্ট তৈরি করতে আমার অনেক ভালো লাগে।থ্রিডি আর্ট করতে খুব বেশি সময় লাগে ।কারণ এর একটি নির্দিষ্ট মাপের প্রয়োজন হয়। আর এই মাপ যদি ঠিক না হয় তাহলে থ্রিডি সঠিক ভাবে হওয়া সম্ভব হয়ে ওঠেন। আমি তাই চেষ্টা করি প্রতি সপ্তাহে একটি করে থ্রিডি আর্ট তৈরি করতে।এবং ওই তৈরিকৃত থ্রিডি আর্ট আপনাদের সাথে শেয়ার করে থাকি।আজকেও আপনাদের সামনে একটি থ্রিডি আর্ট শেয়ার করতে যাচ্ছি।জানিনা কতটুকু ভালো হয়েছে। তারপরও আমি চেষ্টা করেছি সর্বোচ্চ টুকু দিয়ে থ্রিডি আর্টটি তৈরি করে আপনাদের সামনে তুলে ধরার জন্য

প্রয়োজনীয় উপকরণ

IMG_20230213_143916.jpg
  • ✳️পেপার
    • ✳️পেন্সিল
      • ✳️রাবার
        • ✳️স্কেল
          • ✳️ টেপ
            • ✳️ জেল পেন
              • ✳️কেঁচি
                • প্রস্তুত প্রণালী
                  IMG_20230213_140403.jpg
                  সর্বপ্রথমে আমি সাদা কাগজের উপর দুটি সার্কেলে নিয়েছি।
                  IMG_20230213_140720.jpg
                  সার্কেল দুটি আঁকার পর এই ধাপে আমি একটি সার্কেলে মার্জেন টেনে নিয়েছি।
                  IMG_20230213_140833.jpg
                  প্রথম মার্জেনটি আঁকা সম্পন্ন হয়ে গেলে ওই ওপরে সার্কেলটির অনুযায়ী মাপ নিয়ে নিচে দুটি দাগ টেনে নিয়েছি।
                  IMG_20230213_141321.jpg
                  দাগ টানা হয়ে গেলে আমি একই ভাবে উপরের সার্কেলের দাগের সমান করে মার্জেন টেনে নিয়েছি।
                  IMG_20230213_141844.jpg
                  এবার এর চারিপাশে খাতার ওপরে মার্জিন টেনে নিয়েছি।
                  IMG_20230213_142512.jpg
                  এই ধাপে আমি আমার পিলারটিতে আলোর প্রতিফলন আঁকার জন্য পেন্সিলের কালি ব্যবহার করেছি।
                  IMG_20230213_142636.jpg
                  এই ধাপে আমি পেন্সিলের গুরো ব্যবহার করে পিলারটি ছায়া তৈরি করেছি।
                  IMG_20230213_143112.jpg
                  পিলারটি আঁকা হয়ে গেলে মার্জিন সমান করে কেটে নিয়েছি।
                  IMG_20230213_143553.jpg
                  এই ধাপে আমার থ্রিডি আর্টটি সম্পন্ন হয়েছে।

                  সবাই ভালো থাকবেন,সুস্থ থাকবেন এই প্রত্যাশায় নিয়ে শেষ করছি।আল্লাহ হাফেজ।

                  আজ এই পর্যন্ত।সবাইকে অনেক ধন্যবাদ

                  devicepoco M2
                  LocationMeherpur
                  Photograpy থ্রিডি আর্ট

                  👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


                  IMG_20221018_140222.jpg

                  আমি তুহিন ব্লগ।আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন।আমার মাতৃভাষা বাংলা।আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি।এই ব্লগে কাজ করার মধ্যমে আলাদা প্রশান্তি পায়।আমি বর্তমানে বেকার কর্মহীন তবে চেষ্টা করছি কোন চাকরি খোঁজ।এ ছাড়া আমার একটি বাগান আছে। এবং বাগানে অনেক ফল ও সবজির চাষ করে থাকে।আমি ছবি আঁকতে পছন্দ করি।মাছের চাষ আমার প্রধান পেশা।এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম।সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

                  Logo.png

                  (১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

                  Sort:  
                   2 years ago 

                  থ্রিডি আর্ট আমার বরাবরই ভালো লাগে। আপনার আর্টটি ভীষণ সুন্দর দেখাচ্ছে।
                  প্রতি সপ্তাহে একটি করে অংকন উপহার দিয়ে যাচ্ছেন, জেনে ভীষণ ভালো লাগলো।
                  বেশ গুছিয়ে উপস্থাপন করেছেন ভাই।
                  ধন্যবাদ ভাই চমৎকার অংকনটি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

                   2 years ago 

                  জি ভাই চেষ্টা করি প্রতি সপ্তাহে একটি করে থ্রিডি আর্ট রাখার জন্য।আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া গঠনমূলক মন্তব্য করার জন্য।

                   2 years ago 

                  খুবই চমৎকার একটা থ্রিডি আর্ট আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন ভাইয়া। অবশিষ্ট কাগজগুলো কেটে ফেলার কারণে এটা দেখে মনে হচ্ছে যেন সত্যিকারের তৈরি করা কোন একটা জিনিস।

                   2 years ago 

                  সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ ভাইয়া।

                   2 years ago 

                  ভাইয়া আপনার থ্রিডি আর্টটি খুব সুন্দর হয়েছে। আপনার উপস্থাপনা দারুন ছিল। আপনার আর্ট দেখে যে কেউ চাইলে করতে পারবে। সুন্দর এই আর্টটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

                   2 years ago 

                  আমি খুব সহজ ভাবে এই থ্রিডি আর্ট করেছি আপু যাতে সবাই করতে পারে।

                   2 years ago 

                  থ্রি ডি আর্ট গুলো আমারও অনেক ভালো লাগে।আপনার আর্ট টি অনেক সুন্দর হয়েছে। অনেক ধৈর্য আর দক্ষতা নিয়ে আর্ট গুলো করতে হয়।আপনার জন্য অনেক শুভকামনা রইল।

                   2 years ago 

                  জি আপু অনেক ধৈর্য ও দক্ষতানিয়ে আমি এই থ্রিডি আর্ট করেছি।

                   2 years ago 

                  থ্রিডি আর্ট শেয়ার করেছেন দারুন হয়েছে। আপনার থ্রিডি আর্ট দেখতে অনেক ইউনিক হয়েছে। থ্রিডি আর্ট গুলো যদিও আমি পারি না। তবে দেখতে আমার ভীষণ ভালো লাগে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন।

                   2 years ago 

                  মাঝে মধ্যে চেষ্টা করি কিছু ইউনিক বিষয় গুলো তুলে ধরার জন্য। আপনার গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ।

                   2 years ago 

                  থ্রিডি আর্ট আমার ভীষণ ভালো লাগে। যদিও কখনো এই ধরনের আর্টগুলো করার অভিজ্ঞতা নেই। তবে সবার থ্রিডি আর্ট দেখে ভীষণ ভালো লাগে এবং থ্রিডি আর্টগুলো করতে ইচ্ছে করে।আর এই আর্টগুলো করতে অনেক দক্ষতার প্রয়োজন হয়। আপনি অনেক দক্ষতার সাথে থ্রিডি আর্ট করে শেয়ার করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

                   2 years ago 

                  আপু আপনি ঠিকই বলেছেন দক্ষতা না থাকলে এই থ্রিডি আর্ট করা সম্ভব না। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

                   2 years ago 

                  চমৎকার একটি থ্রিডি আর্ট করেছেন ৷ আসলে থ্রিডি আর্ট গুলো করা কিন্তু খুব একটা সহজ নয় ৷ সব ঠিকঠাক ভাবে করলেই সুন্দর দেখায় ৷ আপনি কিন্তু বেশ ভালোই করেছেন ৷ আর্টটি অনেক সুন্দর হয়েছে ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

                   2 years ago 

                  ঠিকিই বলেছেন ভাইয়া থ্রিডি আর্ট গুলো করা খুব সহজ নয়। এটা করতে অনেক সময় লাগে।

                   2 years ago 

                  থ্রিডি চিত্র অঙ্কনদের অনেক চিন্তাভাবনামূলক দক্ষতার প্রকাশ করা। আপনি পেন্সিল দিয়ে খুব সুন্দর করে থ্রিডি চিত্র অঙ্কন করেছেন দেখতে খুবই সুন্দর লাগছে । আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

                   2 years ago 

                  উৎসাহমূলক মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

                   2 years ago 

                  অনেক সুন্দর করে থ্রিডি আর্ট করেছেন। এটা দেখতে খুবই সুন্দর লাগছে। আপনি অনেক সুন্দর করে ধাপ গুলো গুছিয়ে লিখেছেন। এটা দেখে মনে হচ্ছে যে একটা ফটোগ্রাফি। এত সুন্দর একটি পোস্ট আমাদের কে উপহার দেওয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

                   2 years ago 

                  আমি চেষ্টা করছে আমার আর্টটি আপনাদের মাঝে সুন্দর ভাবে তুলে ধারার। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

                   2 years ago 

                  বিভিন্ন ধরনের আর্ট করতে আমি বেশ ভালোবাসি। আমি বেশিরভাগ সময় ম্যান্ডেলা আর্ট শেয়ার করে থাকি। কয়েকবার থ্রিডি আর্ট করার চেষ্টা করেছি কিন্তু সফলভাবে আঁকতে পারিনি। আপনি দেখছি খুবই সুন্দর ভাবে একটি থ্রিডি আর্ট অঙ্কন করেছেন। থ্রিডি অর্টটি কি করে করতে হবে আপনার কাছ থেকে তার প্রসেস গুলো একটু হলেও বুঝতে পারলাম। অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর ভাবে আর্ট টি উপস্থাপন করার জন্য।

                   2 years ago 

                  ভাইয়া চেষ্টা করলে সবই প্রায় সম্ভব। আপনিও চেষ্টা করে যান সফল হবেন। আমার আর্ট আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

                  Coin Marketplace

                  STEEM 0.17
                  TRX 0.15
                  JST 0.029
                  BTC 61155.34
                  ETH 2383.47
                  USDT 1.00
                  SBD 2.56