"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ৪৩ || প্রথম অনলাইন ইনকামের অভিজ্ঞতা।

in আমার বাংলা ব্লগ9 months ago
আমি @tuhin002, আমি আমার বাংলা ব্লগের সকল সদস্যগনকে আমার পক্ষ থেকে জানায় সালাম," আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন ? আশা করি, মহান আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহুর অশেষ রহমতে ভাল আছি। আজকে আমি আলোচনা করবো"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ৪৩ || প্রথম অনলাইন ইনকামের অভিজ্ঞতা। আশা করি আপনাদের ভালো লাগবে। তাই শুরু করছি আমার আজকের ব্লগ...


man-5574872_1280.jpg

Source

অনলাইন জীবনে প্রথম ইনকাম।
২০১৭ সালে আমার ছোট ভাই কম্পিউটার ডিপ্লোমার উপর পড়াশোনা করতো। যেহেতু সে কম্পিউটারের উপরে ডিপ্লোমা কোর্স করছে সেহেতু তার একটা ল্যাপটপ অবশ্যই দরকার। তাই আব্বাকে বলে আমি আর আমার ছোট ভাই কুষ্টিয়া গিয়েছিলাম একটি ল্যাপটপ কিনতে সুদূর কুষ্টিয়া। ওই সময় আমরা যে ল্যাপটপটি নিয়েছিলাম সেটা হল এইচ পি। যখন আমার ছোট ভাইয়ের দরকার হতো তখন সে ল্যাপটপ নিয়ে যেতো। আর বাকি সময়টা পরেই থাকতো। আমি এক বড় ভাইয়ের কাছে কম্পিউটারে কোর্স করতাম। টাইপিং শেখার জন্য। সব সময় আমি এই ল্যাপটপ দিয়ে কাজ করতাম।


আমার বাড়ির পাশেই একটা ছোট ভাই নাম আবু সামাদ। একদিন সে আমাকে বললো, ভাই আপনার তো ল্যাপটপ আছে, আপনি এর দ্বারাই কিছু ইনকাম করতে পারেন। অনলাইন সম্পর্কে তখনও আমার কোন ধারণা ছিল না। তখন আমি তাকে বললাম তাহলে কিভাবে করতে হবে সেটা তুমি আমাকে শিখিয়ে দাও। সে আমাকে একটা সাইটের কাজ করতে বলছিল। সেই সাইট থেকে কিছু সাতোশি ইনকাম করা যায়। খুবই অল্প অল্প করে পেতাম সেখান থেকে। এখান থেকে কিভাবে টাকা উঠাতে হবে সেই সম্পর্কেও আমার কোন ধারণা ছিল না। সবকিছুই আমার ওই ছোট ভাইটা করছিল। নিয়মিত সে আমার কাজে ধরন গুলো দেখাতে লাগলো এবং আমি সেই মোতাবেক কাজ করতে থাকলাম। অনেক দিন কাজ করার পরে একদিন আমাকে বলে ভাই আপনার একাউন্টে কত জমেছে। আমি তাকে বললাম তুমি দেখো। সে দেখে বলল ভাই আপনার এই গুলো কয়েনবেস থেকে টাকা উঠানো যায়। আমি তাকে স্বাভাবিকভাবেই বললাম তাহলে তুমি উঠিয়ে দাও। প্রায় চার মাস ওখানে আমি টুকটাক করে কাজ করছিলাম। এরপরে সেখান এক হাজার টাকা জমা হয়েছিল। সে আমাকে বলছিল ভাই টাকাটা কি উঠিয়ে নিবেন? আমি তাকে পরে না করেছিলাম। এমন কাজ আরও কয়েকটা সাইটে আমাকে কাজ করার জন্য বলেছিল। সত্যি বলতে আমি অন্ধের মত কাজ করতাম। যে সাইটে কাজ করছি সেই সাইট গুলোর কথা এখন আমার মনে নাই। শিখে দিয়েছিল কাজ করতে হবে এভাবে,আর আমি তাই করেছিলাম।এরপর তখন সে আমাকে একটা কথাই বললো, বলে ভাই এভাবে এখানে টুকটাক করে কাজ করতে থাকেন টাকা তোলার দরকার হলে আমি আপনাকে উঠিয়ে দেবো।


তখন থেকে আমি আস্তে আস্তে করে কাজ করতে শুরু করলাম। ওখানে প্রায় আমি তিন বছর ধরে কাজ করেছি। যদিও কাজ গুলো নিয়ম মাফিক করতে পারতাম না। কারণ বিভিন্ন সময় বিভিন্ন কাজে ব্যস্ত থাকতাম। আর এর মধ্যে টাকাও আমি উঠেছিলাম না। অনেকদিন পরে আমি আবু সামাদকে বললাম ছোট ভাই আমার একাউন্টে দেখতো কত টাকা হয়েছে। তখন সে দেখে যা জমেছে তাতে সব গুলো বিক্রি করলে আট হাজার টাকা হবে।এই কথা শুনে আমি খুশিতে লাফিয়ে উঠেছিলাম। ঠিক আমি এভাবেই বলেছিলাম, হা ; আট হাজার টাকা! তিন বছর কাজ করে আমি আট হাজার টাকা ইনকাম করছিলাম। এই টাকা দিয়ে আমি প্রথম একটি মোবাইল কিনেছিলাম। আর এই মোবাইলটি ছিল walton primo h8। আর এটা হল আমার জীবনে প্রথম স্মার্টফোন কেনা। নিজের অনেক বছরের ইনকাম এর টাকা দিয়ে যখন আমি মোবাইলটা কিনেছিলাম তখন আমার কাছে অন্যরকম ভালো লেগেছিল। প্রথমত নিজের টাকা দিয়ে,আর এটাই হলো আমার প্রথম জীবনের ব্যবহার করা স্মার্টফোন। সব মিলে আমার এত আনন্দ লাগছিল যে আমার এই আনন্দ রাখার কোন জায়গা ছিল না। যদি ওই কাজের পাশাপাশি আমি অন্য কোন কাজ করতাম তাহলে হয়তো আরো কিছু টাকা ইনকাম করতে পারতাম।


এই টাকা উঠানোর পরে আমি আর কোন কাজ করছিলাম না। আসলে অনেক দিন ধরে টুকটাক করে কাজ করছিলাম তো নিজের ধৈর্য রাখতে পারছিলাম না কাজের উপর আর। তারপরও মোবাইল কেনার টাকা আমার হয়ে গেছে। তখন মনের ভিতরে একটা অন্যরকম অনুভূতি কাজ করতো। এতদিন কাজ করে একটা মোবাইল কিনে ফেলেছি আর কোন কিছু করার দরকার নেই। এরপরে ওই ধরনের কাজ গুলোর আর করা হয় নি।নিজের মানসিকতা পুরাটাই পাল্টে গেল। আপনাদের একটু বলে রাখি, আমার ওই ওয়ালটন মোবাইল দিয়ে প্রথম আমি এই স্টিমেটের একাউন্ট খুলেছিলাম। এবং ভেরিফাইড হওয়ার প্রায় দুই মাস পর্যন্ত আমি ওই মোবাইল দিয়েই কাজ করেছিলাম। আমি অনলাইন থেকে এই টাকা গুলো ইনকাম করেছিলাম বলেই পরবর্তীতে আমি মোবাইল কিনতে পারছিলাম এবং এই স্টিমিটি আমার বাংলা ব্লগে যোগদান করতে পেরেছিলাম। আর এরপর থেকেই আমি এই পর্যন্ত এসেছি শুধু আমার ওই অনলাইনের ইনকামের টাকা দিয়ে কেনা মোবাইলের দ্বারা।


সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশায় নিয়ে শেষ করছি। আল্লাহ হাফেজ।

👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি আবুল বাশার খায়রুল আলম তুহিন। আমার বাসা মেহেরপুর জেলা,গাংনী থানা, জুগীর গোফা গ্রাম। আমি বিবাহিত। বর্তমানে আমার একটা পুত্র সন্তান আছে। আমি গ্রাজুয়েশন শেষ করেছি রাজশাহী নিউ গভমেন্ট ডিগ্রী কলেজ থেকে। আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। এই ব্লগে কাজ করার মাধ্যমে আলাদা প্রশান্তি পায়। আমি ছবি আঁকতে,গান গাইতে,কবিতা লিখতে অনেক পছন্দ করি। এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইলো।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPxFqYAEtmnwbJrshP4Tdaov4BmxkXJqLhx2USjht6Vy2soth7e34k1TKBQ2RZ2vXNJBF8X9uKH9aLNKFV...xU6W1ggWaLoBhkXz82k34bfNqfnFypapZe2oHzEHELJzLj6msr2RorLQSivfSXJaPiBZmUdQYzewFKsaGxDCyC6yRhEDYu8mNwzeEnkjmmjmpLrQEyQZKZnCTp.png

Sort:  
 9 months ago 

প্রতিযোগিতা অংশগ্রহণ করেছেন দেখে বেশ ভালো লাগলো ভাই। আমিও আজকে প্রতিযোগিতায় অংশগ্রহণ করলাম। তবে আপনার প্রথম অনলাইন ইনকাম অভিজ্ঞতার পোস্ট পড়ে বেশ ভালো লাগলো। আপনি সামাদ ভাইয়ের কাছ থেকে কাজ শিখেছেন এটা শুনে বেশ ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া।

 9 months ago 

সামাদ ভাইয়ের কাছ থেকে কাজ শিখেছিলাম বলেই আজকেই স্টিমেটে আসতে পেরেছি ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 70190.79
ETH 3740.89
USDT 1.00
SBD 3.69