" আমার তোলা কিছু রেনডম ফটোগ্রাফির সংগ্রহশালা "(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )। by tuhin002

in আমার বাংলা ব্লগlast year

" আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়াবারকাতুহু "

আমি @tuhin002
from Bangladesh
২৫ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ।

১২ ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ ।


ষড়ঋতুর শীতকাল

মার বাংলা ব্লগের সকল সদস্যগনকে আমার পক্ষ থেকে জানায় সালাম,"আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়াবারকাতুহু " সবাই কেমন আছেন ? আশা করি, মহান আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহুর রহমতে ভাল আছি। সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ...

আমার তোলা ফুলের ফটোগ্রাফি সংগ্রহশালা

InShot_20230212_102821361.jpg

captured by @tuhin002

Device - poco M2

আজকে আমি আপনাদের মাঝে বিগত দিনে যেসব ফুলের ফটোগ্রাফি গুলো করেছিলাম,সেই ফুলে ফটোগ্রাফি সংগ্রহশালা নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আমি আজ আমার তোলা কিছু আলোকচিত্র সংগ্রহশালা আপনাদের সাথে শেয়ার করবো। আমার ছবি তুলতে এখন অনেক ভালো লাগে। আমি এই ফুলের সংগ্রহশালা গুলো বিভিন্ন জায়গা থেকে ছবি তুলেছিলাম। যেখানে সুন্দর ফুলের দেখা পেয়েছিলাম সেখানে ফুলের ফটোগ্রাফি তুলেছিলাম।আর তাই আজ ভাবলাম পুনরায় আপনাদের সাথে ফুলের সংগ্রহশালা গুলো আমি শেয়ার করবো।তাই ঐ ফুলর সংগ্রহশালা ছবি এখন আমি আপনাদের মাঝে শেয়ার করব। আশা করি আপনাদের ভালো লাগবে।

InShot_20230117_103757027.jpg

ফুল মানেই সৌন্দর্য। পথে ঘাটে জঙ্গলে যেখানেই যেমনই ফুল ফুটুক না কেন ফুল দেখতেই সুন্দর লাগে। আমার এই ফুলের ফটোগ্রাফিতে আমি বেশ কিছু সুন্দর সুন্দর ফুল আপনাদের সামনে তুলে ধরেছি। তার মধ্যে রয়েছি পদ্ম, ঝাউ গাছ,রঙ্গন, পাতাবাহার ইত্যাদি। প্রত্যেকটি ফুল যেন তার নিজের রূপে তার সৌন্দর্য ফুটিয়ে তোলে।

InShot_20230110_100629640.jpg

আমার এই ফটোগ্রাফিতেও আমি বেশ কিছু ফুলের ছবি আপনাদের সামনে আবারো তুলে ধরেছি। আমার এই ফুলের সংগ্রহ তে রয়েছে পাতাবাহার, চন্দ্রমল্লিকা, গন্ধরাজ, নীল ঘণ্টা, এডোনিয়াম, বাসর লতা। এই ফটোগ্রাফির ফুল গুলির মধ্যে আমার সব থেকে ভালো লেগেছে বাসরলতা ও চন্দ্রমল্লিকা ফুল দুটি। অন্যান্য ফুলগুলো সুন্দর লাগছিল। কিন্তু তবুও চন্দ্রমল্লিকা এবং বাসর লতা ফুল দুটি যেন অনন্য সুন্দর ফুল।

InShot_20230103_084648572.jpg

ফুলের সৌন্দর্য যেন মনের ওপরেও প্রভাব ফেলে। সুন্দর ফুলের সমারোহে আবৃত পরিবেশে মনটাও যেন অনেকটা হালকা লাগে । মনের একঘেয়েমিতা দূর হয়ে যায়। আমার এই ফটোগ্রাফিতে আমি কিছু নতুন নতুন ফুলের সংগ্রহ আপনাদের সামনে তুলে ধরেছি। ফুলগুলি হয়তো কেউ দেখেছেন আবার হয়তো কেউ দেখেননি। তবে আমার কাছে ফুলগুলি একদম নতুন লেগেছে। যার মধ্যে চন্দ্রপ্রভা ও কাগজের ফুল দুটি। তবে এই ফটোগ্রাফি তে আমার সবথেকে ভাল লেগেছে চন্দ্রপ্রভা ও গোলাপ ফুলটিকে।

InShot_20221225_184610454.jpg

কথায় আছে ফুলকে ভালবাসতে পারলে মানুষকে ভালোবাসা যায়। ফুল এমন একটি সৌন্দর্য যা একটি বাগানকে করে তোলে অতুলনীয়। ফুলের অপরূপ সৌন্দর্য্যেই পারে মানুষের মনকে সুন্দর করে তুলতে। আমি আমার ফুলের এই সংগ্রহতে কিছু ফুল তুলে ধরেছি যা হয়ত আপনাদের অনেকেরই পরিচিত। আমার এই সংগ্রহশালাতে রয়েছে রঙ্গন,পাতাবাহার ও কিছু চেনা পরিচিত ফুল।

InShot_20221213_083052800.jpg

ফুল এমন একটি বস্তুু যা দেখলেই যার মিষ্টি সুবাসে খারাপ মনও ল ভালো হয়ে যায়। মন খারাপের সময় কেউ যদি ফুল নিয়ে সামনে আসে তাহলে মনটা যেন মুহূর্তের মধ্যে ভালো হয়ে যাই। তাই মন ভালো করার জন্য আমি আরো কিছু ফুলের সংগ্রহ আপনাদের সামনে তুলে ধরেছি। আমার এই সংগ্রহ হতে রয়েছে গোলাপ, জবা ও আরো অন্যান্য ফুল।

InShot_20221104_113401299.jpg

সৌখিন মানুষগুলো তাদের বাগানে ফুলের সৌন্দর্য তুলে ধরে। ঠিক তেমনি আমার দাদীর বাড়ির বাগানেও ফুলের শোভা পেয়েছে। তাদের ছাদে নানান রকম ফুলের সমারহ।এই সকল ফুলের মধ্যে আমি আমার ফটোগ্রাফির মাধ্যমে কিছু ফুলের ছবি তুলে ধরেছি। যার মধ্যে রয়েছে লাল জবা, লাল রঙন, গোলাপ, কাঠগোলাপ, ইত্যাদি।

সবাই ভালো থাকবেন,সুস্থ থাকবেন এই প্রত্যাশায় নিয়ে শেষ করছি।আল্লাহ হাফেজ।

আজ এই পর্যন্ত।সাথে থাকার জন্য অনেক ধন্যবাদ

devicepoco M2
Locationjugirgofa,gangni, Meherpur,&nimtola
Photograpy flowers

👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


IMG_20221018_140222.jpg

আমি তুহিন ব্লগ।আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন।আমার মাতৃভাষা বাংলা।আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি।এই ব্লগে কাজ করার মধ্যমে আলাদা প্রশান্তি পায়।আমি বেকার কর্মহীন একজন যুবক।তবে চেষ্টা করছি কোন চাকরি খোঁজার জন্য।এ ছাড়া আমার একটি বাগান আছে। এবং বাগানে অনেক ফল ও সবজির চাষ করে থাকে।আমি ছবি আঁকতে পছন্দ করি।মাছের চাষ আমার প্রধান পেশা।এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম।সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

Sort:  

সবগুলো ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে। তবে অ্যালবাম করে না দিয়ে আলাদা আলাদা করে দিলে হয়তো আরো সুন্দর করে বোঝা যেত ফটোগুলো। তবে একটু কষ্ট করে দেখে নিয়েছি সমস্যা নেই।

 last year 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য। আর কষ্ট করে এগুলো দেখেছেন এজন্য আরো একবার ধন্যবাদ জানাই।

 last year 

আপনার ফটোগ্রাফি পোস্ট সবটাই আগে দেখছি।কিন্তু এখন একসাথে সবগুলো দেখে খুব ভাল লাগলো। শেষে লাল রঙনের ফটোগ্রাফি টি খুব মন কেড়ে নিল। ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 last year 

আপু শেষের লাল রঙের ফটোগ্রাফিটি দেখে কি আপনি এই ফুলের প্রেমে পড়ে গেলেন নাকি? 🫣

 last year 

ফটোগ্রাফি করতে আমরা সবাই কম বেশি পছন্দ করি। আর সেই সুন্দর ফটোগ্রাফি গুলো দেখতে ভালো লাগে। ফুলের ফটোগ্রাফি করতে বেশি ভালো লাগে। আপনি অনেক সুন্দরভাবে বিভিন্ন রকমের ফুলের ফটোগ্রাফি গুলো করেছেন এবং আমাদের মাঝে শেয়ার করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 last year 

আসলে আপু ফুল হলো সৌন্দর্যের প্রতিক। তাই ফুলের ফটোগ্রাফি করতে সবাই ভালোবাসে।

 last year 

সবগুলো ফটোগ্রাফি দেখতেই চমৎকার লাগছে।প্রতিটি ফটোগ্রাফি খুব সুন্দর ক্যাপচার করেছেন আপনি।ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর ফটোগ্রাফি পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

আসলে আপু এই ফটোগ্রাফি ফুল গুলো সুন্দর ছিল তাই ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে ধন্যবাদ আপনাকে।

 last year 

আজকের ফটোগ্রাফি মূলক পোস্টটিতে আপনি ফুল নিয়ে অনেক সুন্দর ভাবে গুছিয়ে কথাগুলো লিখেছেন ভাই। এটা সত্যি ফুলকে ভালবাসতে পারলে মানুষকে ভালোবাসা যায়। আমাদের পরিচিত বেশ কিছু ফুলের বেশ সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে আজ আপনি আমাদের সাথে শেয়ার করেছেন। শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে বেশ ভালো লাগলো।

 last year 

আসলে ভাই ফুল হলো সৌন্দর্যের প্রতীক ফুল সবাই ভালবাসে। আপনাকে অনেক ধন্যবাদ গঠনমূলক মন্তব্য করার জন্য।

 last year 

আপনি তো দেখছি ভাই আজকে আপনার এই পোষ্টের মধ্যে একটি বাগান সাজিয়ে রেখেছেন।যেখানে অনেক প্রকার রংবেরঙের ফুল খুঁজে পেলাম। বিভিন্ন প্রকার ফুলের সাথে সুন্দর ভাবে বর্ণনা করেছেন ফুল গুলোর সম্পর্কে। আর ফুলগুলোর ফটোগ্রাফি আমার কাছে কিন্তু চমৎকার লেগেছে। যাইহোক খুবই ভালো লাগলো আপনার এত সুন্দর ফুলের ফটো পোস্ট।

 last year 

আপনার ফটোগ্রাফি পোস্টগুলো এর আগে দেখা হয়েছিল। এখন আবার সবগুলো একসাথে দেখতে পেলাম। দেখে ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

ফুল পছন্দ করে না এমন কোন মানুষ খুঁজে পাওয়া যাবে না। ফুলের সৌন্দর্য ফুলের মিষ্টি সুবাস যা মুহূর্তের মধ্যেই মনটাকে ভালো করে তোলে। আপনার ফটোগ্রাফিতে বিভিন্ন ধরনের ফুলের ফটোগ্রাফি দেখতে পেয়ে মনটা সত্যিই ভরে গেল। এই ফুল গুলোর মধ্যে রঙ্গন এবং গোলাপ ফুল আমার অনেক পছন্দের। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

আপনার গঠনমূলক মন্তব্য জন আপনাকে অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59238.58
ETH 3176.28
USDT 1.00
SBD 2.45