কবিতা :- কাঠগোলাপের বিষন্ন ভালোবাসা।

in আমার বাংলা ব্লগlast year (edited)

আমি @tuhin002
from Bangladesh
২৭ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ।

২৫ জিলহজ্ব ১৪৪৪ হিজরি। ১৫ জুলাই ২০২৩ খ্রিস্টাব্দ।


আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়াবারকাতুহু


বাংলা ভাষায় ব্লগিং এর একমাত্র কমিউনিটি "আমার বাংলা ব্লগ"এর সকল সদস্যগন, সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই ভাল আছেন।আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে আমিও ভাল আছি ।


20230715_170000_0000.png

ছবিটি কেনভা দিয়ে তৈরি

Source


আমি @tuhin002,আমি একজন বাংলাদেশি। " আমার বাংলা ব্লগ "এর আমি একজন নিয়মিত ইউজার। প্রতিদিনের মতো আমি আজও একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আজ আপনাদের মাঝে আমার নিজের লেখা কবিতা শেয়ার করতে চলে চলেছি। প্রতি সপ্তাহে আপনাদের মাঝে একটি করে কবিতা উপস্থাপন করে যাচ্ছি। আশাকরি আমার লেখা কবিতা আপনাদের কাছে ভালো লাগেবে। আজকে আমি আপনাদের সামনে যে কবিতাটি শেয়ার করবো কবিতাটির নাম " কাঠগোলাপের বিষন্ন ভালোবাসা। কবিতাটি এখন আমি আপনাদের সাথে শেয়ার করবো, আশা করি কবিতাটি আপনাদের কাছে ভালো লাগবে।


স্বরচিত কবিতা- কাঠগোলাপের বিষন্ন ভালোবাসা।।
লেখা - তুহিন খান

কাঠগোলাপ শুনো না! কোথায় যাচ্ছ তুমি?
চলে যাচ্ছি বহুদূর, তোমার জানার বাইরে।
আর কি দেখা হবে আমাদের?
যদি সৃষ্টিকর্তা চাই তবেই দেখা হবে।
তাহলে কি বিচ্ছেদ হল আমাদের?
তুমি যা ভাববে তাই।
বিচ্ছেদ ভাবলে বিচ্ছেদ।
আমি যা ভাববো যদি তাই হয়,
যদি আমি ভাবি আমাদের বিচ্ছেদ হলো না তাহলে?
তাহলে আমাদের ভালোবাসাটা আরো গভীর হবে।
আর যদি ভুলে যাই দুজন দুজনাকে?
যদি ভুলে যাও তবে তুমি কাঠ গোলাপকে ভালবাসনি!
ভালোবেসে ছিলে অন্য কাউকে।
আমি যে কাঠ গোলাপকে ভালোবাসি এটা বুঝবো কিভাবে?
তুমি যদি কাঠগোলাপের জন্য তোমার মনের মাঝে তীব্র ব্যথা অনুভব করো,
ক্ষণে ক্ষণে যন্ত্রণায় শেষ হয়ে যাও তবেই বুঝবে।
আর যদি মারা যাই,
তবে তুমি শুধু নিজেকে ভালোবেসেছিলে।
তোমার কথা সবই বুঝলাম,
তবে কেন এই চলে যাওয়া?
কাউকে ভালোবাসি বোঝাতে গেলে,
দূরে গিয়ে তাকে বোঝাতে হয় কতটা ভালোবাসতাম তাকে,
না পাওয়া ভালবাসায় ভালোবাসা সবচেয়ে বেশি।
তবে কি তুমি আমায় সবচেয়ে বেশি ভালবাসতে চাও?
এতে কি কোন সন্দেহ আছে?
যদি তাই হয় তাহলে এত দূরত্ব কেন?
দূরত্ব যে ভালবাসাকে অনুভব করতে শেখায়।
তুমি যে আমায় ভালোবাসো,
এটা তুমি অনুভব করো না?
আমরা যে দুজন দুজনাকে ভালোবাসি,
এটা পৃথিবী অনুভব করে না।


পোস্ট বিবরণ

শ্রেণীকবিতা
ডিভাইসpoco M2
লেখক@tuhin002
লোকেশনমেহেরপুর
আজ আবারও একটি নতুন কবিতা আপনাদের মাঝে শেয়ার করলাম, কাঠগোলাপের বিষন্ন ভালোবাসা।। যদি আপনাদের কাছে ভালো লাগলে আমাকে জানাবেন। আপনাদের ভালো লাগলে আমার চেষ্টা সফল হবে। পুনরায় আমি নতুন কোন একটি কবিতা নিয়ে,আপনাদের সামনে হাজির হব, ইনশাআল্লাহ। সবাইকে অনেক ধন্যবাদ ও শুভকামনা রইলো।

সমাপ্ত

👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি আবুল বাশার খায়রুল আলম তুহিন। আমার বাসা মেহেরপুর জেলা,গাংনী থানা, জুগীর গোফা গ্রাম। আমি বিবাহিত। বর্তমানে আমার একটা পুত্র সন্তান আছে। আমি গ্রাজুয়েশন শেষ করেছি রাজশাহী নিউ গভমেন্ট ডিগ্রী কলেজ থেকে। আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। এই ব্লগে কাজ করার মাধ্যমে আলাদা প্রশান্তি পায়। আমি ছবি আঁকতে,গান গাইতে,কবিতা লিখতে অনেক পছন্দ করি। এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইলো।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 last year 

বাহ ভাইয়া আপনি ফুলকে নিয়ে চমৎকার একটি কবিতা লিখেছেন। সত্যি আমার বাংলা ব্লগের বন্ধুরা সবাই অনেক সুন্দর সুন্দর কবিতা লিখেন। আসলে ভাইয়া ভালোবাসা কখনো বলে বুঝানো যায় না। শুধু কাঠগোলাপ জানে তাকে কে কেমন ভালোবাসে। কবিতার প্রতিটি লাইনে অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কবিতা উপহার দেওয়ার জন্য।

 last year 

আপনাকে অনেক ধন্যবাদ আপু আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য।

 last year 

কবিতাটি সুন্দর লিখলেন।কবিতার প্রতিটি লাইন খুব ভালো লেগেছে। কাঠ গোলাপের বিষন্ন ভালোবাসা নামক কবিতায় কাঠ গোলাপের সাথে কথোপকথন দারুন ছিল।কাউকে ভালোবাসি বোঝাতে গেলে মাঝে মাঝে দূরে সরে যেতে হয়। এতে ভালোবাসা বাড়ে এটা যেমন সত্যি তেমন দুরত্ব বেশি হলে আবার ভালোবাসা হারিয়েও যায়।ধন্যবাদ ভাইয়া সুন্দর এই কবিতাটি শেয়ার করার জন্য।

 last year 

ভালোবাসা পেতে হলে আগে ভালবাসাকে দূরে সরিয়ে দিতে হয় তাহলে ভালোবাসার মর্ম বুঝতে পারবে ভালোবাসার মানুষ সারা জীবন কাছে থাকে।

 last year 

কবিতা তো দারুন লিখে যাচ্ছেন আপনি প্রতিনিয়ত। বলতে গেলে একজন কবিতে পরিণত হয়ে গেছেন। খুব সুন্দর সুন্দর কবিতা শেয়ার করেন প্রতি সপ্তাহে কবিতা গুলো অসাধারণ হয়। আজকের কবিতাটি বেশ ভালো লেগেছে পড়ে কথা গুলো আপনি খুব সুন্দর সাজিয়ে গুছিয়ে লিখেছেন।

 last year 

কবিতা লিখতে লিখতে আমার একটা হয়ে গেছে প্রত্যেক সপ্তাহে একটি করে কবিতা লেখার অভ্যস্ত করে ফেলেছে। দুইটা দিন সময় নিলে বেশ ভালো একটা কবিতা লেখা সম্ভব। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

কবিতার মর্মার্থ বুজলে পড়তে খুবই ভালো লাগে।
আপনার কবিতাগুলো পড়তে ভীষণ ভালো লাগে আমার। খুব সুন্দর প্রত্যেকটি লাইন। এই কবিতাটিও অনেক সুন্দর হয়েছে।

 last year 

আপনি ঠিক বলেছেন আপু কবিতার মর্ম বুঝতে পারলে কবিতা পড়তে ভালো লাগে। ধন্যবাদ আপনাকে বোঝার জন্য।

 last year 

কাঠ গোলাপের উপমা দিয়ে আপনি কিন্তু বেশ বিষন্ন ভালোবাসার কথা তুলে ধরেছেন। সত্যি ভাইয়া কবিতার লাইন গুলো চমৎকার ছিল। বেশ ভালো লিখেছেন। দারুন একটি কবিতা লিখে সবার মাঝে উপস্থাপন করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 last year 

ভালোভাবে লেখার চেষ্টা করেছি আপু। আপনাকে অনেক ধন্যবাদ চমৎকার মন্তব্য করার জন্য।

 last year 

মামা আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার নিজের লেখা স্বরচিত কবিতা। কবিতাটি আপনি লিখেছেন কাঠগোলাপের বিষন্ন ভালোবাসা । আসলে আপনার লেখা কবিতাটি পড়তে আমার কাছে বেশ ভালো লেগেছে। কবিতার প্রতিটি লাইন মিল রেখে বেশ সুন্দরভাবে লেখা হয়েছে। ধন্যবাদ মামা এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 last year 

আমার লেখাটি তোমার ভালো লেগেছে জানে ভালো লাগলো ভাগ্নে ধন্যবাদ তোমাকে।

 last year 

প্রথমে আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। আজ আপনি আমাদের মাঝে দারুণ একটি কবিতা রচনা করে উপস্থাপন করেছেন। আপনারা এই সুন্দর কবিতা আবৃত্তি করতে আমার বেশ ভালো লেগেছে। আশা করি এভাবে আপনি প্রতিনিয়ত আমাদের মাঝে নিত্য নতুন কবিতা রচনা করে শেয়ার করবেন।

 last year 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

আপনার লেখা কাঠ গোলাপের বিষন্ন ভালোবাসা কবিতা টা পড়ে মনটা ভরে দিয়েছে আমার। এইরকম টপিক নিয়ে কবিতা লিখতে আমার কাছে যেমন ভালো লাগে, তেমনি আমি পড়তেও খুব পছন্দ করি। আপনার কবিতাটির প্রত্যেকটা লাইন একেবারে মন ছোঁয়া ছিল। সম্পূর্ণটা বেশ ভালোই উপভোগ করে পড়েছি। এত সুন্দর একটা টপিক নিয়ে কবিতা লিখে সবার মাঝে ভাগ করে নিয়েছেন দেখে ভালো লেগেছে।

 last year 

সর্বদা চেষ্টা করে যাচ্ছে আপু প্রতি সপ্তাহে কোন একটি কবিতা লিখে আপনাদের মাঝে শেয়ার করার জন্য।আমার লেখা কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে জেনে নিজের কাছে অনেক ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।