কবিতা:- আমার স্বরচিত কবিতা স্বপ্ন।

in আমার বাংলা ব্লগlast year

আমি @tuhin002
from Bangladesh
২১ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ।

১৫ মহররম ১৪৪৪ হিজরি। ০৫ আগস্ট ২০২৩ খ্রিস্টাব্দ।


আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়াবারকাতুহু


বাংলা ভাষায় ব্লগিং এর একমাত্র কমিউনিটি "আমার বাংলা ব্লগ"এর সকল সদস্যগন, সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই ভাল আছেন।আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে আমিও ভাল আছি ।


IMG_20230805_184542.png

ছবিটি কেনভা দিয়ে তৈরি

আমি @tuhin002,আমি একজন বাংলাদেশি। " আমার বাংলা ব্লগ "এর আমি একজন নিয়মিত ইউজার। প্রতিদিনের মতো আমি আজও একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আজ আপনাদের মাঝে আমার নিজের লেখা কবিতা শেয়ার করতে চলে চলেছি। প্রতি সপ্তাহে আপনাদের মাঝে একটি করে কবিতা উপস্থাপন করে যাচ্ছি। আশাকরি আমার লেখা কবিতা আপনাদের কাছে ভালো লাগেবে। আজকে আমি আপনাদের সামনে যে কবিতাটি শেয়ার করবো একটি কবিতা, কবিতাটির নাম "স্বপ্ন " আশা করি কবিতাটি আপনাদের কাছে ভালো লাগবে।


স্বরচিত কবিতা- স্বপ্ন
লেখা - তুহিন খান

স্বপ্ন তুমি কেন এমন হও
শুধু মানুষের মধ্যে স্বপ্ন দেখাও
তুমি তো জানো এই স্বপ্ন সত্যি হবার নয়
তাহলে কেন তুমি আমাদের স্বপ্ন দেখাও।
তুমি কি জানো স্বপ্ন ভাঙার কষ্ট কতখানি
যদি জানতে তাহলে এভাবে তুমি ভাঙতে না।


স্বপ্ন তুমি কেন ঘুমের মাঝে আছো
যতক্ষণ ঘুমিয়ে থাকি ততক্ষণ কি?
দুচোখ খোলার সাথে সাথেই তুমি
নিমিষেই মধ্যেই কেন হারিয়ে যাও।

তোমার সাথে আমার সম্পর্ক কি এই
ঘুম ভাঙার সাথে সাথেই হারিয়ে যাও,
কই আমি তো তোমার কথা মনে রাখি।
ভুলে যায় না রাতের সেই স্বপ্ন দেখা।

তুমি কি জানো তুমি তো ঠিকই চলে যাও
এরপরও তোমার কথা গুলো আমি
সারাদিন বলে বেড়ায় সবার মাঝে
তোমার দেখানো মিথ্যা ভালোবাসার গল্প।
স্বপ্ন তুমি কেন এমন হলে

স্বপ্ন তুমি কি এমন হতে পারতে না?
যেমন করে তুমি ঘুমের মধ্যে আসো
যেভাবে তুমি দেখো ভালোবাসার স্বপ্নগুলো।

স্বপ্ন আমিতো মনে রাখি তোমাকে
তোমার আমার দেখা ক্ষনিকের মুহুর্তের কথা
সারাক্ষণ শুধু এগুলো দেয় মনে দোলা
তুমি কেন ভুলে যাও আমাকে?
আমি তো পারিনা তোমাকে ভুলতে
ও আমার মনের মধ্যে দেখা স্বপ্নটা।


পোস্ট বিবরণ

শ্রেণীকবিতা
ডিভাইসpoco M2
লেখক@tuhin002
লোকেশনমেহেরপুর
আজ আবারও একটি নতুন কবিতা আপনাদের মাঝে শেয়ার করলাম, স্বপ্ন । যদি আপনাদের কাছে ভালো লাগলে আমাকে জানাবেন। আপনাদের ভালো লাগলে আমার চেষ্টা সফল হবে। পুনরায় আমি নতুন কোন একটি কবিতা নিয়ে,আপনাদের সামনে হাজির হব, ইনশাআল্লাহ। সবাইকে অনেক ধন্যবাদ ও শুভকামনা রইলো।

সমাপ্ত

👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি আবুল বাশার খায়রুল আলম তুহিন। আমার বাসা মেহেরপুর জেলা,গাংনী থানা, জুগীর গোফা গ্রাম। আমি বিবাহিত। বর্তমানে আমার একটা পুত্র সন্তান আছে। আমি গ্রাজুয়েশন শেষ করেছি রাজশাহী নিউ গভমেন্ট ডিগ্রী কলেজ থেকে। আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। এই ব্লগে কাজ করার মাধ্যমে আলাদা প্রশান্তি পায়। আমি ছবি আঁকতে,গান গাইতে,কবিতা লিখতে অনেক পছন্দ করি। এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইলো।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPxFqYAEtmnwbJrshP4Tdaov4BmxkXJqLhx2USjht6Vy2soth7e34k1TKBQ2RZ2vXNJBF8X9uKH9aLNKFV...xU6W1ggWaLoBhkXz82k34bfNqfnFypapZe2oHzEHELJzLj6msr2RorLQSivfSXJaPiBZmUdQYzewFKsaGxDCyC6yRhEDYu8mNwzeEnkjmmjmpLrQEyQZKZnCTp.png

Sort:  
 last year 

ভাইয়া স্বপ্ন নিয়ে আপনি দারুণ একটা কবিতা লিখেছেন। সত্যি স্বপ্ন তো স্বপ্নই থাকে, বাস্তবে পূর্ণ হয় অনেক কম।যাইহোক আপনার কবিতা আমার কাছে অনেক ভালো লেগেছে। কবিতার প্রতিটি লাইন অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কবিতা উপহার দেওয়ার জন্য।

 last year 

আসলে আপু মানুষ তো ঘুমিয়ে স্বপ্ন দেখে তাই বাস্তবে রূপ দেয়া খুবই কঠিন। ঘুম ভাঙলেই স্বপ্ন ভেঙে যায়। এটাই হলো বাস্তবতা।

 last year 

ভাই আপনি আর আমাদের মাঝে অনেক সুন্দর একটি কবিতা শেয়ার করেছেন সেটা হচ্ছে স্বপ্ন। আসলে স্বপ্নটা এমনই হওয়া উচিত যেটা পূরণ হতো। আপনার কবিতার প্রতিটি চরণ অসাধারণ ছিল। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থিত দেওয়ার জন্য।

 last year 

স্বপ্ন আসলে এমন হওয়া উচিত যেটা পূরণ হবে কথাটা ঠিক। কিন্তুু সেই স্বপ্নটা পূরণ করতে হলে আপনাকে সেই লক্ষ্যে এগোতে হবে।

 last year 

আসলে মামা স্বপ্নকে কেন্দ্র করে আপনি দারুন একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে আমিও মনে করি মানুষের স্বপ্ন ভাঙ্গা অনেক কষ্টদায়ক। তবে আমাদের কিছু কিছু স্বপ্ন আছে একদিন বাস্তবে রূপ নিলে অবশ্যই নিজের কাছে বেশ ভালো লাগবে। আশা করি সেই স্বপ্নগুলো খুব দ্রুত বাস্তবে রূপ নেবে। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 last year 

বাস্তবের দিক থেকে যদি কেউ স্বপ্ন দেখে আর সেই স্বপ্ন যদি ভেঙ্গে যায় তাহলে সে কষ্ট পায়।

 last year 

ওয়াও আপনার স্বরচিত কবিতা পড়ে মুগ্ধ হয়ে গেলাম জাস্ট।দিনদিন আপনি কবিতা লেখায় পারদর্শী হয়ে উঠছেন।এভাবে করে চর্চা করতে থাকলে আপনি সামনে আরও ভালো করবেন।কবিতায় নিজের মনের ভাব খুব সুন্দর করে ফুটিয়ে তুলেছেন ।ধন্যবাদ আপনাকে সুন্দর কবিতা পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

আপু প্রতি সপ্তাহে কবিতা লিখিতো। আর এভাবে লিখতে লিখতে অনেকটা নিজের কাছে হালকা হয়ে গেছে। এখন খুব সহজে মনে হয় কবিতা লিখে ফেলি।

 last year 

ভাই আপনার শেয়ার করা আজকের কবিতাটি বেশ ভালো হয়েছে । "স্বপ্ন" নিয়ে অনেক সুন্দর সুন্দর কিছু কথা লিখেছেন আজকের এই কবিতায়। অনেক সুন্দর একটি টপিক নির্বাচন করেছেন কবিতা লেখার জন্য। এত সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

 last year 

আমি সবসময় চেষ্টা করি ভালো কিছু আপনাদের সামনে তুলে ধরার জন্য। বসেছিলাম, স্বপ্ন নিয়ে ভাবতে ভাবতে ভাবলাম একটা কবিতা লিখে ফেলি। দেখে আপনাদের সাথে শেয়ার করলাম ধন্যবাদ ভাই।

 last year 

স্বপ্ন নিয়ে ভাবতে ভাবতে দারুন কবিতা লিখে ফেলেছেন ভাই।

 last year 

জি ভাই, ধন্যবাদ আপনাকে।

 last year 

স্বপ্ন নিয়ে খুব চমৎকার একটি কবিতা শেয়ার করলেন ভাইয়া। খুব ভালো লাগলো।স্বপ্ন অনেক দেখলেও পূরন হয় খুব কম স্বপ্নই।স্বপ্ন নিয়ে সুন্দর এই কবিতাটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

আসলে আপু স্বপ্ন মানুষ দুইভাবে দেখে একটা ঘুমের ঘরে আর একটা জেগে থেকে। যে জেগে থাকে স্বপ্ন দেখে সেই স্বপ্নটাই সত্যি হয়।