" এক্রেলিক পেন্টিং " (১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য ) by tuhin002

in আমার বাংলা ব্লগ2 years ago

আমি @tuhin002
from Bangladesh
০৫ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ ।

২০ নভেম্বর ২০২২ খ্রিস্টাব্দ ।


ষড়ঋতুর হেমন্তকাল

মার বাংলা ব্লগের সকল সদস্যগনকে আমার পক্ষ থেকে জানায় সালাম,"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন ? আশা করি, মহান আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহুর রহমতে ভাল আছি। সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ...

স্বহস্তে বানানো এক্রলিক পেন্টিং

IMG_20221120_145624.jpg
captured by @tuhin002

Device - poco M2

প্রস্তুত প্রণালীর কিছু ছবি

InShot_20221120_150247176.jpg
captured by @tuhin002

Device - poco M2

এখন হেমন্তকাল চলছে। হেমন্তকাল মানেই শীতের আগমনী বার্তা। এই সময় মাঝে মাঝে গরম পড়ে আবার শীত পড়ে।এই সময় এই আবহাওয়াতে ঠান্ডার প্রকোপটা একটু বেশি হয়ে থাকে। ঠান্ডার কারণে বেশি আক্রান্ত হয় বাচ্চারা এবং বয়স্করা। তাই এই আবহাওয়া এদের একটু বেশি যত্ন নিতে হয়। আজকে আবারো আপনাদের মাঝে নতুন এক্রেলিক পেইন্টিং নিয়ে হাজির হয়েছি। এ ধরনের পেন্টিং করতে আমার অনেক ভালো লাগে। তাই প্রতিবারের ন্যায় আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি।

প্রয়োজনীয় উপকরণ

IMG_20221120_142120.jpg
ক্রমিক নম্বরউপাদান
পেপার
এক্রেলিক কালার
রং মেশানো বাটি
ব্রাশ

১ নং ধাপ।

IMG_20221120_134038.jpg
প্রথমে আমি আমার কালার প্লেটের একপাশে সাদা এবং গোলাপী রং নিয়েছি। আর একপাশে সাদা এবং ব্লু কালার নিয়েছি। এবং আর এক জায়গায় সাদা হলুদ এবং লাল রং নিয়েছি।

২ নং ধাপ।

IMG_20221120_134251.jpg
এরপর আমি ওই কালারগুলো ব্রাশ দিয়ে মিক্স করে নিয়েছি। সাদা এবং গোলাপি রং মিক্স করে হয়েছে হালকা গোলাপি কালার । সাদা এবং ব্লু কালার মিক্স করে হয়েছে স্কাই ব্লু কালার । সাদা হলুদ এবং লাল কালার মিক্স করে হয়েছে স্কিন কালার।

৩ নং ধাপ।

IMG_20221120_141535.jpg
এবার আমি আমার খাতার একটি পেজ নিয়েছি।

৪ নং ধাপ।

IMG_20221120_141625.jpg
এবার এই পেজটি চারপাশ দিয়ে টেপ দিয়ে নিয়েছি। টিপ দিয়েছি কারণ যাতে আমার পেইন্টিং টির মার্জিন সোজা হয়।

৫ নং ধাপ।

IMG_20221120_141657.jpg
এবার আমি আমার ড্রইং এর জন্য নেওয়া কাগজটির ওপর প্রথমে স্কিন কালার করেছি, তার ওপরে স্কাই ব্লু কালার এবং তার ওপরে হালকা গোলাপি কালার করে নিয়েছি।

৬ নং ধাপ।

IMG_20221120_141728.jpg
এবার আমি আমার কাগজটি চারপাশ থেকে টেপ তুলে নিয়েছি।এবং ওপরে একটি চাঁদ এঁকেছি। চাঁদটি আঁকতে আমি সাদা কালার ব্যবহার করেছি।

৭ নং ধাপ।

IMG_20221120_141757.jpg
এবার আমি কালো রং দিয়ে কিছু বিল্ডিং এবং ইলেকট্রিকের তারের শেপ দিয়ে নিয়েছি।

৮ নং ধাপ।

IMG_20221120_141836.jpg
এবার আমি বিল্ডিং গুলো কালো রং দিয়ে ভালোভাবে কালার করে নিয়েছি।

৯ নং ধাপ।

IMG_20221120_141936.jpg
বিল্ডিং গুলো আকার পর বিল্ডিংয়ের পাশে আমি একটি গাছ এঁকেছি। গাছটি ও আমি কালো রং দিয়ে এঁকেছি।

১০ নং ধাপ।

IMG_20221120_142027.jpg
এবার আমি কালো কালার দিয়ে ইলেকট্রিকের তার গুলো হাইলাইট করে নিয়েছি।

১১ নং ধাপ।

IMG_20221120_142057.jpg
এবার আমি তার গুলোতে মিউজিক লাইট এঁকেছি। তিনটি তারে তিন কালার এর মিউজিক লাইট এঁকেছি।

১২ নং ধাপ।

IMG_20221120_145508.jpg
এবার আমি আমার সম্পূর্ণ ছবিতে নিজের একটি সিগনেচার দিয়েছি।

১৩ নং ধাপ।

IMG_20221120_145624.jpg
আমার সিগনেচার সহ পরিপূর্ণ পেইন্টিংটির একটি ছবি তুলেছি।


সবাই ভালো থাকবেন,সুস্থ থাকবেন এই প্রত্যাশায় নিয়ে শেষ করছি।আল্লাহ হাফেজ।

আজ এই পর্যন্ত।সাথে থাকার জন্য অনেক ধন্যবাদ

devicepoco M2
LocationMeherpur
Photograpy এক্রোলিক পেইন্ট

👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


IMG_20221018_140222.jpg

আমি তুহিন ব্লগ।আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন।আমার মাতৃভাষা বাংলা।আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি।এই ব্লগে কাজ করার মধ্যমে আলাদা প্রশান্তি পায়।আমি পাশাপাশি একটি ব্যবসা করি।এ ছাড়া আমার একটি বাগান আছে। এবং বাগানে অনেক ফল ও সবজির চাষ করে থাকে।আমি ছবি আঁকতে পছন্দ করি।মাছের চাষ আমার প্রধান পেশা।এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম।সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

Sort:  
 2 years ago 

আপনি খুব সুন্দর একটি পেইন্টিং করেছেন ভাইয়া। আকাশটাকে খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। আকাশের রংটা বেশ দারুন লাগছে দেখতে। মিউজিক লাইট গুলো খুব আকর্ষণীয় দেখাচ্ছে। আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য।

 2 years ago 

এক্রেলিক পেন্টিং টি দেখতে অসাধারণ হয়েছে। দেখে মনে হচ্ছে সন্ধ্যা বেলার দৃশ্য ফুটে উঠেছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম। ইউনিক আইডিয়া ছিলো। এভাবেই এগিয়ে যান।

 2 years ago 

আপনার পেইন্টিংটা দারুন হয়েছে। আপনি খুব সুন্দরভাবে আকাশটাকে ফুটিয়ে তুলেছেন। লাইটগুলো ও সুন্দর লাগছে।সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার পেন্টিং দারুণ হয়েছে। বেশ যত্ন করে ধাপে ধাপে ছবিটি আমাদের সামনে তুলে ধরেছেন। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

যত্নের মাধ্যমেই ভালো কিছু করা সম্ভব ধন্যবাদ ভাই।

 2 years ago 

এক্রেলিক কালার দিয়ে খুব সুন্দর একটি পেন্টিং আপনি করলেন। সেখানে চাঁদ বসালেন। আবার ইলেকট্রিক লাইট দিলেন। বাহ চমৎকার করে আপনি পেন্টিং টি করলেন।

 2 years ago 

আমি চেষ্টা করি ভালোভাবে কিছু করার জন্য।

 2 years ago 

শীতকাল বাচ্চা ও বয়স্কদের জন্য খুব সমস্যার ঠিক বলেছেন ভাইয়া।আপনার পেইন্টিংটি সুন্দর হয়েছে।বিশেষ করে নিচের কালো ছায়ার মতো দৃশ্যটি আমার কাছে বেশি ভালো লেগেছে।ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আমার তৈরি করা পেন্টিং আপনার কাছে ভালো লেগেছে যেন অনেক ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64041.25
ETH 2762.17
USDT 1.00
SBD 2.66